কম্পিউটার

পুটিটিতে কীভাবে কপি এবং পেস্ট করবেন

পুটিটিতে কীভাবে কপি এবং পেস্ট করবেন

পুটিটি বাজারে সবচেয়ে জনপ্রিয় ওপেন সোর্স টার্মিনাল এমুলেটর এবং নেটওয়ার্ক ফাইল ট্রান্সফার অ্যাপ্লিকেশনগুলির মধ্যে একটি। এর ব্যাপক ব্যবহার এবং 20 বছরের বেশি প্রচলন সত্ত্বেও, সফ্টওয়্যারের কিছু মৌলিক বৈশিষ্ট্য অনেক ব্যবহারকারীর জন্য অস্পষ্ট। এরকম একটি বৈশিষ্ট্য হল কমান্ড কপি-পেস্ট করার ক্ষমতা। আপনি যদি অন্য উত্স থেকে কমান্ড সন্নিবেশ করার জন্য নিজেকে সংগ্রাম করতে দেখেন, তাহলে পুটিটিতে কমান্ডগুলি কীভাবে অনুলিপি এবং পেস্ট করবেন তা নির্ধারণ করতে এখানে একটি গাইড রয়েছে৷

পুটিটিতে কীভাবে কপি এবং পেস্ট করবেন

কিভাবে পুটিটিতে কপি এবং পেস্ট করবেন

Ctrl + C এবং Ctrl + V কমান্ড কি পুটিটিতে কাজ করে?

দুর্ভাগ্যবশত, কপি এবং পেস্টের জন্য সবচেয়ে জনপ্রিয় উইন্ডোজ কমান্ডগুলি এমুলেটরে কাজ করে না। এই অনুপস্থিতির পিছনে বিশেষ কারণ অজানা, তবে প্রচলিত পদ্ধতিগুলি ব্যবহার না করে একই কোড প্রবেশ করার অন্যান্য উপায় এখনও রয়েছে৷

পদ্ধতি 1:PuTTY-এর মধ্যে কপি এবং পেস্ট করা

যেমন আগে উল্লেখ করা হয়েছে, পুটিটিতে, অনুলিপি এবং পেস্টের জন্য কমান্ডগুলি অকেজো, এবং তারা এমনকি নেতিবাচক প্রভাব ফেলতে পারে। এখানে আপনি কিভাবে সঠিকভাবে পুটিটির মধ্যে কোড স্থানান্তর এবং পুনরায় তৈরি করতে পারেন।

1. এমুলেটর খুলুন এবং কোডের নীচে আপনার মাউস রেখে, ক্লিক করুন এবং টেনে আনুন৷ এটি পাঠ্যটিকে হাইলাইট করবে এবং একই সাথে এটি অনুলিপিও করবে৷

পুটিটিতে কীভাবে কপি এবং পেস্ট করবেন

2. আপনি যে অবস্থানে পাঠ্য পেস্ট করতে চান সেখানে আপনার কার্সার রাখুন এবং আপনার মাউস দিয়ে ডান-ক্লিক করুন।

3. পাঠ্যটি নতুন অবস্থানে পোস্ট করা হবে৷

পদ্ধতি 2:পুটিটি থেকে স্থানীয় স্টোরেজে অনুলিপি করা

একবার আপনি পুটিটিতে কপি-পেস্ট করার পিছনে বিজ্ঞান বুঝতে পেরেছেন, বাকি প্রক্রিয়াটি আরও সহজ হয়ে যায়। এমুলেটর থেকে কমান্ডটি অনুলিপি করতে এবং আপনার স্থানীয় সঞ্চয়স্থানে পেস্ট করতে, আপনাকে প্রথমে এমুলেটর উইন্ডোর মধ্যে কমান্ডটি হাইলাইট করতে হবে . একবার হাইলাইট হয়ে গেলে, কোডটি স্বয়ংক্রিয়ভাবে অনুলিপি করা হয়। একটি নতুন পাঠ্য নথি খুলুন এবং Ctrl + V টিপুন . আপনার কোড পেস্ট করা হবে।

পুটিটিতে কীভাবে কপি এবং পেস্ট করবেন

পদ্ধতি 3:পুটিটিতে কীভাবে কোড পেস্ট করবেন

আপনার পিসি থেকে পুটিটিতে কোড কপি এবং পেস্ট করাও একই পদ্ধতি অনুসরণ করে। আপনি যে কমান্ডটি অনুলিপি করতে চান তা খুঁজুন, এটি হাইলাইট করুন এবং Ctrl + C টিপুন। এটি ক্লিপবোর্ডে কোডটি অনুলিপি করবে। PuTTY খুলুন এবং যেখানে আপনি কোড পেস্ট করতে চান সেখানে আপনার কার্সার রাখুন। ডান-ক্লিক করুন মাউসে বা Shift + Insert Key টিপুন (ডান দিকে শূন্য বোতাম), এবং পাঠ্যটি পুটিটিতে আটকানো হবে।

পুটিটিতে কীভাবে কপি এবং পেস্ট করবেন

প্রস্তাবিত:

  • এন্ড্রয়েডের ক্লিপবোর্ডে একটি ছবি কিভাবে কপি করবেন
  • নিরাপদ মোডে আপনার পিসি চালু করার ৫টি উপায়
  • উইন্ডোজ Steam.exe ত্রুটি খুঁজে পেতে পারে না ঠিক করুন
  • চলমান একাধিক Google Chrome প্রক্রিয়া ঠিক করুন

1999 সালে সফ্টওয়্যারটি প্রকাশের পর থেকে PuTTY-তে অপারেটিং জটিল হয়ে উঠেছে। তবুও, উপরে উল্লিখিত সহজ পদক্ষেপগুলি সহ, ভবিষ্যতে আপনাকে কোন অসুবিধার সম্মুখীন হতে হবে না।

আমরা আশা করি যে এই নির্দেশিকাটি সহায়ক ছিল এবং আপনি পুটিটিতে অনুলিপি এবং পেস্ট করতে সক্ষম হয়েছেন . এই নিবন্ধটি সম্পর্কে আপনার যদি এখনও কোনো প্রশ্ন থাকে, তাহলে মন্তব্য বিভাগে নির্দ্বিধায় জিজ্ঞাসা করুন।


  1. এক্সেল এ যখন ফিল্টার প্রয়োগ করা হয় তখন কিভাবে কপি এবং পেস্ট করবেন

  2. কপি এবং পেস্ট কাজ করছে না? এখানে কিভাবে ঠিক করা যায়!

  3. কীভাবে একটি Chromebook এ কপি এবং পেস্ট করবেন

  4. উইন্ডোজে কাজ করছে না কপি এবং পেস্ট কিভাবে ঠিক করবেন