কম্পিউটার

Google মানচিত্রে কীভাবে আপনার বাড়িটি ঝাপসা করবেন এবং কেন আপনার উচিত

Google Maps রাস্তার দৃশ্য একটি অবিশ্বাস্য কৃতিত্ব। এটি বিশ্বের যেকোন স্থানকে প্রথম-ব্যক্তির দৃষ্টিতে দেখায়। বলা হচ্ছে, আপনি যদি গোপনীয়তাকে গুরুত্ব দেন, তাহলে Google Maps-এ আপনার ঘরকে কীভাবে ঝাপসা করতে হয় তা শেখা একটি ভাল ধারণা হতে পারে।

Google 2007 সাল থেকে এই টুলটি তৈরি করেছে, তার 360-ডিগ্রি ক্যামেরা লাগানো গাড়ি এবং ফটোগ্রাফারদের সাথে। আপনি যখন রাস্তায় গাড়ি চালাচ্ছেন তখন আপনি কী দেখেন তা প্রথম ব্যক্তি দেখার জন্য ব্যবহারকারীরা কম্পিউটার এবং মোবাইল উভয় ডিভাইসেই Google মানচিত্রে লোড করতে পারেন৷

অবশ্যই, এটি গোপনীয়তার উদ্বেগ বাড়ায়। Google-এর ফটোগ্রাফার এবং যানবাহন রাস্তার দৃশ্যের ডেটা কম্পাইল করার সময় সব ধরনের ছবি ধারণ করেছে।

উদাহরণস্বরূপ, আপনি টুল ব্যবহার করে মানুষের ঘর দিনের মত পরিষ্কার দেখতে পারেন। সৌভাগ্যবশত, Google একটি উপায় অফার করে যাতে ব্যবহারকারীরা Google Maps স্ট্রিট ভিউ থেকে তাদের বাড়ি বা অন্যান্য ব্যক্তিগত সম্পত্তি ঝাপসা করার অনুরোধ করতে পারেন।

কেন আপনি রাস্তার দৃশ্য থেকে আপনার বাড়িটি ঝাপসা করতে চান?

আপনি রাস্তার দৃশ্যে আপনার বাড়ির ছবি ঝাপসা করতে চাইতে পারেন এমন বিভিন্ন কারণ রয়েছে। হতে পারে আপনি একজন স্টকারের সাথে সমস্যায় পড়েছেন এবং আপনার বাড়ি খুঁজে পাওয়া আরও কঠিন করতে চান। সম্ভবত আপনি আপনার বাড়ির সামনে সম্ভাব্য ডাকাতদের জন্য এত সহজে উপলব্ধ করতে চান না।

অথবা হয়ত আপনি Google-এর রাস্তার দৃশ্যে বিশ্বের দেখার জন্য আপনার বাড়ির সামনে প্রদর্শন করার ধারণাটি পছন্দ করেন না। রাস্তার দৃশ্যে আপনার বাড়ির ছবি ঝাপসা করার জন্য আপনার কাছে যে কারণই থাকুক না কেন, টুলটি আপনার ব্যক্তিগত সম্পত্তি দেখাতে পারে কি না তা আপনার পছন্দ হওয়া উচিত।

সৌভাগ্যবশত, Google এটিকে একইভাবে দেখে এবং আপনি খুব সহজেই অনুরোধ করতে পারেন যে আপনার বাড়িটি ঝাপসা হয়ে যাবে। আপনি সম্ভবত এমনও লক্ষ্য করেছেন যে গুগল ম্যাপে কিছু বাড়ি ইতিমধ্যেই ঝাপসা হয়ে গেছে। এখানে কি করতে হবে।

আপনার কম্পিউটার থেকে গুগল ম্যাপে আপনার বাড়িটি কীভাবে ঝাপসা করবেন

আপনি যদি কখনও মনে করেন, "আমি ভাবছি যে আমি Google Maps স্ট্রীট ভিউ থেকে আমার বাড়িটিকে অস্পষ্ট করতে পারি কিনা," তাহলে আপনি সঠিক জায়গায় এসেছেন৷

Google মানচিত্রের রাস্তার দৃশ্য টুল থেকে Google আপনার বাড়িটিকে অস্পষ্ট করার অনুরোধ করতে নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন৷

  1. Google মানচিত্রে যান এবং আপনার ঠিকানা টাইপ করুন
  1. হলুদ ব্যক্তি-এ ক্লিক করুন রাস্তার দৃশ্যে প্রবেশ করতে আপনার বাড়ির সামনের রাস্তায় ক্লিক করার চেয়ে রাস্তার দৃশ্য আনলক করতে নীচে বাম দিকে
  1. রাস্তার দৃশ্যে, তীর ব্যবহার করুন আপনার বাড়ির সামনে খুঁজতে, তারপর তিন-বিন্দু মেনু ক্লিক করুন উপরের বাম দিকে
  1. একটি সমস্যা রিপোর্ট করুন নির্বাচন করুন ড্রপডাউন মেনু থেকে
  1. আপনি যা ব্লার করতে চান তা বেছে নিন এবং একটি দ্রুত ব্যাখ্যা টাইপ করুন
  1. অবশেষে, একটু নিচে স্ক্রোল করুন এবং আপনার ইমেল ঠিকানা লিখুন , ক্যাপচা নিশ্চিত করুন এবং জমা দিন টিপুন

এবং এভাবেই আপনি অনুরোধ করতে পারেন যে Google আপনার কম্পিউটারে Google মানচিত্রের রাস্তার দৃশ্যের ছবিগুলি থেকে আপনার বাড়িটি ঝাপসা করে দেয়৷ আপনি দেখতে পাচ্ছেন, আপনি অনুরোধ করতে পারেন যে Google অন্যান্য জিনিসগুলি যেমন গাড়ি, লাইসেন্স প্লেট বা এমনকি আপনার মুখকে অস্পষ্ট করে দেয় যেখানে আপনি Google রাস্তার দৃশ্যের মনোযোগের কেন্দ্রবিন্দুতে পরিণত হন৷

আপনি যখন এই প্রতিবেদনটি ফাইল করবেন, তখন আপনি Google থেকে নির্দিষ্ট ইমেল ঠিকানায় একটি ইমেল পাবেন৷ ইমেল আপনাকে জানাবে যে Google আপনার অনুরোধ পেয়েছে এবং এটি পর্যালোচনা করছে। এটি আপনার অনুরোধ সম্পূর্ণ করেছে তা জানানোর কয়েকদিন পরে আপনার আরেকটি ইমেল পাওয়া উচিত।

Google আপনাকে একটি ভিন্ন ধরনের ইমেলও পাঠাতে পারে, যেগুলিকে আপনি অস্পষ্ট করতে চান সেগুলি সম্পর্কে আরও সুনির্দিষ্ট হতে বলে৷ যদি তা হয়, তাহলে আপনাকে আবার এই পুরো প্রক্রিয়াটি সম্পূর্ণ করতে হবে। তাই নিশ্চিত হোন যে আপনি প্রথমবার রিপোর্ট জমা দেওয়ার সময় রাস্তার দৃশ্য ক্যামেরাটিকে সঠিক স্থানে ফোকাস করেছেন।

মোবাইলে রাস্তার দৃশ্য থেকে কীভাবে Google-কে আপনার বাড়ি ঝাপসা করতে বলবেন

কম্পিউটারে Google Maps স্ট্রীট ভিউ নেভিগেট করা কিছুটা সহজ হলেও, আপনি মোবাইল অ্যাপে আপনার বাড়িটি ঝাপসা করার অনুরোধও করতে পারেন। আপনি অ্যান্ড্রয়েড বা আইফোনে থাকুন না কেন, প্রক্রিয়াটি একই:

  1. Google মানচিত্র অ্যাপ খুলুন এবং আপনার ঠিকানা টাইপ করুন
  1. মানচিত্রের ধরন আলতো চাপুন৷ উপরের ডানদিকে আইকন
  1. নিশ্চিত করুন রাস্তার দৃশ্য মানচিত্রের বিবরণে হাইলাইট করা হয়েছে৷ এবং মানচিত্রে ফিরে যান
  1. রাস্তার দৃশ্যে প্রবেশ করতে আপনার বাড়ির সামনের রাস্তায় ট্যাপ করুন
  1. রাস্তার দৃশ্যে আপনার বাড়িতে নেভিগেট করুন, তারপরে তিন-বিন্দু মেনু আলতো চাপুন এবং একটি সমস্যা প্রতিবেদন করুন নির্বাচন করুন
  1. আপনি যা ব্লার করতে চান তা বেছে নিন এবং একটি দ্রুত ব্যাখ্যা টাইপ করুন
  1. অবশেষে, একটু নিচে স্ক্রোল করুন এবং আপনার ইমেল ঠিকানা লিখুন , ক্যাপচা নিশ্চিত করুন এবং জমা দিন টিপুন

এবং এভাবেই আপনি Google ম্যাপ অ্যাপের মাধ্যমে রাস্তার দৃশ্যে আপনার বাড়িটি অস্পষ্ট করতে Google কে বলতে পারেন। আবার, একটি মোবাইল ডিভাইসে রাস্তার দৃশ্যের মাধ্যমে নেভিগেট করা কিছুটা কঠিন, তাই এটি মনে রাখবেন।

সুতরাং, আপনি যদি পারেন তবে আমরা এটি করার জন্য একটি কম্পিউটার ব্যবহার করার পরামর্শ দিই। তবুও, iPhone এবং Android এর জন্য Google Maps অ্যাপে এটি করা এখনও সম্ভব৷

আপনার বাড়িটি অস্পষ্ট করা তাদের জন্য দুর্দান্ত যে গোপনীয়তা ব্যবহার করে

এবং সেখানে আপনি এটা আছে। Google Maps স্ট্রীট ভিউ-এ আপনার বাড়িটি অস্পষ্ট করার বিষয়ে আপনাকে এতটুকুই জানতে হবে। যদিও Google লোকেদের গোপনীয়তা রক্ষার বিষয়ে খুব বেশি উদ্বিগ্ন নয়, অন্তত আপনার কাছে এর রাস্তার দৃশ্যের ছবিগুলি থেকে অপ্ট-আউট করার (বাছাই করার) ক্ষমতা রয়েছে৷

আপনার কারণ যাই হোক না কেন, Google ম্যাপে আপনার বাড়িটি ঝাপসা করে দেওয়া সম্ভবত একটি ভাল ধারণা। আপনি আপনার গোপনীয়তা রক্ষা করবেন এবং ভবিষ্যতে অপরাধীদের হাত থেকে নিজেকে রক্ষা করতে পারেন।

এই বিষয়ে কোন চিন্তা আছে? নীচের মন্তব্যে আমাদের জানান বা আলোচনাটি আমাদের Twitter বা Facebook এ নিয়ে যান৷৷

সম্পাদকদের সুপারিশ:

  • কিভাবে Google Chrome প্রোফাইল তৈরি, কাস্টমাইজ এবং মুছবেন
  • ডেস্কটপ এবং মোবাইলে Google Chrome এর গোপন রিডার মোড কীভাবে সক্ষম করবেন তা এখানে রয়েছে
  • গুগলের ইনবক্স মিস করবেন? এই সরলীকৃত ব্রাউজার এক্সটেনশনটি এর কিছু সেরা বৈশিষ্ট্য ফিরিয়ে আনে
  • কিভাবে Google ডক্সে একটি ওয়াটারমার্ক যোগ করবেন

  1. কেন আপনার ইমেলগুলি সংরক্ষণ করা উচিত এবং আপনি কীভাবে তা করতে পারেন

  2. আপনার Google মানচিত্রের অনুসন্ধানের ইতিহাস কীভাবে দেখবেন

  3. আপনার আইফোনের নাম কীভাবে পরিবর্তন করবেন (এবং কেন আপনার উচিত)

  4. আপনার আইফোনে কীভাবে এবং কেন LED ফ্ল্যাশ বিজ্ঞপ্তিগুলি সক্ষম করা উচিত?