কম্পিউটার

বর্ডারল্যান্ডস 3:শুরু করা এবং আপনার প্রথম চরিত্র বাছাই করার জন্য মোট নতুন খেলোয়াড়ের গাইড

সীমান্ত 3  13 ই সেপ্টেম্বর প্রকাশিত গিয়ারবক্স সফ্টওয়্যার থেকে একেবারে নতুন প্রথম ব্যক্তি শ্যুটার৷ জিনিসগুলি গুলি করা, আরও ভাল বন্দুক পাওয়া, সেই ভাল বন্দুকগুলি দিয়ে আরও জিনিসগুলি গুলি করা এবং আরও অনেক কিছু নিয়ে এটি একটি বিশাল খেলা৷

অনেক অনেক আছে কভার করার জন্য, তাই আমি আমার যথাসাধ্য চেষ্টা করতে যাচ্ছি সারসংক্ষেপ যাতে আপনি এই গেম সম্পর্কে কিছুই না জেনে প্রথম দিনে যাওয়ার জন্য প্রস্তুত হতে পারেন। কিন্তু আমরা ডুব দেওয়ার আগে, আপনি কেন সিনেমাটিক লঞ্চ ট্রেলারটি আগে দেখেন না?

শুরু করতে প্রস্তুত? ঠিক আছে, আসুন এটিতে যাই।

প্রথমে, চারটি খেলার যোগ্য অক্ষর থেকে বেছে নিতে হবে

Borderlands 3-এ কয়েক ডজন অক্ষর রয়েছে , তবে আপনি মাত্র চারটি হিসাবে খেলতে পারবেন। আপনি যা করবেন তা হল একটি চরিত্র বাছাই। Borderlands 3 -এর চরিত্রগুলি৷ হল:

  1. আমারা দ্য সাইরেন: সাইরেনগুলি অত্যন্ত বিরল, হাস্যকরভাবে শক্তিশালী উপাদানগুলির মাস্টার যারা প্রায় যুদ্ধ জাদুকর। আপনি যদি জিনিসপত্রে আগুন লাগাতে, অ্যাসিড দিয়ে জিনিস গলতে পছন্দ করেন, শত্রুদের বিদ্যুৎস্পৃষ্ট করতে চান এবং চারপাশে চমত্কার বিশৃঙ্খলা সৃষ্টি করতে চান, তাহলে অমরা আপনার জন্য চরিত্র।
  2. জেন দ্য অপারেটিভ: জেন একজন প্রতারক। তিনি নিজের একটি এনার্জি ক্লোন তৈরি করতে পারেন, একটি শক্তির বাধা তৈরি করতে পারেন এবং যুদ্ধে সাহায্য করার জন্য একটি অস্ত্রযুক্ত ড্রোন ডেকে আনতে পারেন। সেও দুই পায় সক্রিয় ক্ষমতা, যার প্রত্যেকটি দুটি মোড পাচ্ছে (শীঘ্রই এটি সম্পর্কে আরও)। আপনি যদি একটি প্রযুক্তিগত ইউটিলিটি পছন্দ করেন, তাহলে জেন আপনার লোক।
  3. FL4K দ্য বিস্টমাস্টার: FL4K হল একটি ননবাইনারি রোবট যার মধ্যে একটি স্পাইডার্যান্ট, একটি স্ক্যাগ এবং একটি জ্যাবার সহ পোষা প্রাণী রয়েছে৷ একটি পোষা প্রাণী বাছুন – যা আপনাকে ও দেয় অতিরিক্ত ক্ষমতা - এবং শত্রুদের পরাজিত করতে একসাথে কাজ করুন। আপনি যদি পশুর সঙ্গী চান তবে তারা আপনার যা প্রয়োজন তা পেয়েছে। হ্যাঁ, তাদের নাম সব ক্যাপসে আছে, আমি জানি, এটা তাই।
  4. মোজ দ্য গানার: সুতরাং, উহ, মোজে আয়রন বিয়ার নামে একটি বিশাল মেক পায়। আমি জানি না এটা কতটা ন্যায়সঙ্গত, কিন্তু সে আক্ষরিক অর্থে ডেকেছে এবং একটি দৈত্যাকার রোবটে আরোহণ করে এবং সর্বনাশ ঘটায়। আপনি যদি Overwatch-এ একজন D.Va প্রধান হন , 100% সম্ভাবনা আছে যে আপনি Borderlands 3-এ Moze দিয়ে শুরু করছেন .

ছবি:গিয়ারবক্স সফটওয়্যার

দ্বিতীয়ত, প্রতিটি চরিত্রের মৌলিক ক্রিয়া এবং তিনটি ভিন্ন দক্ষতার গাছ রয়েছে

সীমান্ত ৩, -এ কিছু মৌলিক ক্রিয়া আছে যা প্রত্যেকে করতে পারে, তারপরে এমন দক্ষতার গাছ রয়েছে যা আপনি গেম খেলতে এবং সময়ের সাথে সাথে স্তরে স্তরে বিনিয়োগ করতে পারেন। মৌলিক ক্রিয়াগুলি বেশ সহজবোধ্য:

  • আপনার বন্দুক গুলি করুন: সত্যি বলতে, এটি নতুনদের জন্য একটি নির্দেশিকা, কিন্তু আপনি যদি না জানেন যে আপনার বন্দুকটি কী গুলি করা হয় তা হতে পারে  আপনার জন্য খেলা হবে না. আপনার বন্দুকের গুলি করা হল ক্ষতির মোকাবিলা করার সবচেয়ে মৌলিক উপায় এবং আপনি একটি সময়ে চারটি বন্দুক সজ্জিত করতে পারেন, যুদ্ধের সময় ইচ্ছামত তাদের মধ্যে অদলবদল করতে পারেন৷
  • গ্রেনেড নিক্ষেপ: আপনি সীমিত সংখ্যক গ্রেনেড নিক্ষেপ করতে পারেন এবং আপনি একটি গ্রেনেড মোড পাবেন যা তাদের দুর্দান্ত জিনিস করতে দেয়। যে বাউন্স গ্রেনেড চান? সম্পন্ন. একটি ঘূর্ণি মধ্যে শত্রুদের টান যে গ্রেনেড? ঢেকে রাখলাম। গ্রেনেড যে তেজস্ক্রিয় গু মধ্যে কোট শত্রুদের, তাদের বিস্ফোরিত যখন তারা মারা যায়? আমরা এটাও পেয়েছি।

ছবি:বর্ডারল্যান্ডস

  • পাঞ্চ স্টাফ: যখন শত্রুরা খুব কাছাকাছি আসে (অথবা যখন আপনি কাছে যেতে চান), আপনি একটি হাতাহাতি আক্রমণের জন্য শত্রুদের ঘুষি দিতে পারেন . এটি সাধারণত  বন্দুক বা গ্রেনেডের চেয়ে কম কার্যকর, কিন্তু কিছু চরিত্র এমন দক্ষতা অর্জন করে যা হাতাহাতি আক্রমণকে নাটকীয়ভাবে আরও ভালো করে তোলে।
  • আপনার কর্ম দক্ষতা ব্যবহার করুন: "অ্যাকশন স্কিল" একটি চমত্কার বিস্তৃত শব্দ, তবে প্রতিটি চরিত্র কমপক্ষে একটি অ্যাকশন দক্ষতা সজ্জিত করতে পারে (জেন দুটি পায়)। এগুলি মোজের মেচে বিভিন্ন বন্দুক চালানো থেকে শুরু করে অমরা হিসাবে বিভিন্ন শক্তি আক্রমণ করা পর্যন্ত অনেকগুলি বিভিন্ন জিনিস করতে পারে। কর্ম দক্ষতা হল প্রধান জিনিস যা একটি চরিত্রকে অন্য চরিত্র থেকে আলাদা করে।

তাহলে দক্ষতা গাছ কি করে?

প্রতিবার আপনি Borderlands 3  এ লেভেল করুন (শত্রুদের হত্যা এবং মিশন সম্পূর্ণ করার অভিজ্ঞতা পেয়ে), আপনি মোট 48 পর্যন্ত একটি দক্ষতা পয়েন্ট পাবেন। আপনি আপনার দক্ষতার গাছগুলিতে দক্ষতার পয়েন্ট প্রয়োগ করতে পারেন এবং প্রতিটি চরিত্রে তিনটি রয়েছে, প্রতিটি গাছ আলাদা কিছুতে বিশেষ।

উদাহরণ স্বরূপ, Amara's Mystical Assault Tree তার সক্রিয় দক্ষতাকে আরও বেশিবার ব্যবহার করতে এবং এটিকে আরও শক্তিশালী করতে পারদর্শী, যখন Moze's Demolition Woman Tree স্প্ল্যাশ ড্যামেজ মোকাবেলা এবং আপনার গ্রেনেডের ফ্রিকোয়েন্সি এবং কার্যকারিতা বাড়াতে ফোকাস করে৷

ছবি:স্ক্রিনশট / KnowTechie

একটি দক্ষতা গাছে বিনিয়োগ করা প্রতি পাঁচ পয়েন্টের জন্য, আপনি সেই গাছের পরবর্তী স্তরে পয়েন্ট বিনিয়োগ করতে পারেন, যেমন World of Warcraft  প্রতিভা গাছ এটি আপনাকে কী আনলক করতে হবে এবং কী ক্রমে সে সম্পর্কে সাবধানে চিন্তা করতে বাধ্য করে, কারণ আপনি চেষ্টা করতে চান এমন প্রতিটি সংমিশ্রণ আপনার জন্য উপলব্ধ হবে না৷

স্কিল ট্রিও আগের বর্ডারল্যান্ডস থেকে আলাদা শিরোনাম কারণ প্রতিটি স্তর প্যাসিভ আনলক করে, সেই গাছের সক্রিয় দক্ষতার বিভিন্নতা এবং সক্রিয় দক্ষতা বৃদ্ধি করে যা প্যাসিভভাবে পরিবর্তন করে যেকোনও সেই চরিত্রের জন্য সক্রিয় দক্ষতা। আমি জানি এটি বিভ্রান্তিকর শোনাচ্ছে, তাই এখানে একটি উদাহরণ দেওয়া হল:

  1. আমি অমরাকে বেছে নিই কারণ সে স্পষ্টতই সেরা। তার দক্ষতা গাছগুলি হল রহস্যময় আক্রমণ, উপাদানগুলির মুষ্টি এবং ঝগড়া৷
  2. আমি রহস্যময় আক্রমণে বিনিয়োগ করে শুরু করি। সেই গাছের সাথে যুক্ত প্রথম সক্রিয় দক্ষতা হল ফেজকাস্ট , যা শত্রুদের উপর একটি সূক্ষ্ম অভিক্ষেপ চালু করে। খারাপ।
  3. মিস্টিক্যাল অ্যাসাল্ট ট্রির মধ্যে দক্ষতায় পাঁচটি পয়েন্ট রাখার পর, আমি 2 টি স্তরের দক্ষতা আনলক করি। আমি যতই দক্ষতা অর্জন করি না কেন, এটি Soul Sap, কেও আনলক করে আমার প্রথম বর্ধন , বিনামুল্যে. আমি সোল স্যাপকে ফেজকাস্টের একটি বৃদ্ধি হিসাবে সজ্জিত করতে পারি, তাই এখন ফেজকাস্ট স্বাস্থ্য চুরি করে যখন এটি ক্ষতি করে। চমৎকার।
  4. পরে আমি এলিমেন্টস গাছের মুষ্টিতে কিছু পয়েন্ট রাখার সিদ্ধান্ত নিয়েছি, যা ফেজগ্র্যাবকে আনলক করে, একটি ভিন্ন সক্রিয় দক্ষতা। এখন আমি অবাধে যেকোন সময় যেকোন দক্ষতার সাথে সজ্জিত করতে পারি, কিন্তু আমি শুধুমাত্র একটি সময়ে সজ্জিত থাকতে পারি। আমি এছাড়াও  পারি৷ আমার বৃদ্ধি, সোল স্যাপ, উভয় দক্ষতার উপর ব্যবহার করুন।
  5. যেহেতু আমি আরও সক্রিয় দক্ষতা এবং আরও বৃদ্ধি আনলক করি, আমি যেকোন গাছ থেকে যেকোনও মিশতে পারি এবং মেলাতে পারি।

দক্ষতা গাছগুলি শুধু  নয়৷ সক্রিয় দক্ষতা এবং বৃদ্ধি সম্পর্কে, হয়! অনেকগুলি প্যাসিভ ক্ষমতা আছে যা যাই হোক না কেন প্রযোজ্য (যেমন বন্দুকের ক্ষতি, দ্রুত গতির গতি, এবং আরও গ্রেনেড) এবং কিছু অত্যন্ত আকর্ষণীয় (যেমন আপনার হাতাহাতিকে একটি দূর-দূরত্বের ড্যাশ দিয়ে প্রতিস্থাপন করা বা স্ট্যাটাস ইফেক্ট তৈরি করা অন্যান্য স্ট্যাটাস প্রভাব প্রয়োগ করা, শুধু আমরার কয়েকটি নাম দেওয়ার জন্য), তাই গেমের একটি বড় অংশ মেশানো এবং মেলে যে দক্ষতাগুলি আপনি চেষ্টা করতে চান৷

আপনার দক্ষতার সঠিক পছন্দকে বলা হয় বিল্ড  এবং এটিই আমরা পরের বার প্রবেশ করব।

আমার আর কি জানা দরকার?

ছবি:গিয়ারবক্স

এখানে একটি বিশাল হোজপজ রয়েছে এবং আমরা সবকিছু  এ প্রবেশ করতে পারি না এখানে, তবে এখানে কিছু দ্রুত বুলেট-পয়েন্ট বেসিক রয়েছে, যেগুলির সমস্তই চরিত্রের দক্ষতা এবং আপনি যে সঠিক বিল্ডের দিকে কাজ করার সিদ্ধান্ত নিয়েছেন তা দ্বারা প্রভাবিত হতে পারে:

  • আপনার স্বাস্থ্য আছে এবং ঢাল . আপনি যখন শত্রুর ক্ষতির শিকার হন, আপনি ঢালগুলি হারাবেন যতক্ষণ না তারা ভেঙে যায়, তারপরে আপনি স্বাস্থ্য হারাবেন। ঢাল পুনরুত্থিত হয় একটি নির্দিষ্ট চার্জ বিলম্বের জন্য ক্ষতি না নেওয়ার পরে , আপনার চরিত্রের উপর ভিত্তি করে এবং আপনি কোন ঢাল সজ্জিত করেছেন। স্বাস্থ্য পুনরুত্থিত হয় না ডিফল্টরূপে কিন্তু পরাজিত শত্রু এবং ট্রেজার চেস্ট থেকে পিকআপ দিয়ে পুনরায় পূরণ করা যেতে পারে।
  • যদি আপনি আপনার সমস্ত স্বাস্থ্য হারাবেন, আপনি আপনার জীবনের জন্য লড়াই করুন প্রবেশ করুন৷ কয়েক সেকেন্ডের জন্য, যেখানে আপনি মাটিতে চারপাশে হামাগুড়ি দিচ্ছেন এখনও জিনিসগুলিতে শুটিং করার সময় খুব, খুব ধীরে ধীরে চলতে সক্ষম। আপনি যদি এই রাজ্যে কোনও শত্রুকে হত্যা করেন তবে আপনি একটি দ্বিতীয় বায়ু পাবেন এবং কিছু স্বাস্থ্য এবং ঢাল পুনরুদ্ধার করে আপনার পায়ে ফিরে আসুন।
  • বন্দুকের একটি ম্যাগাজিনের আকার আছে তারা একবারে কতগুলি বুলেট ধরে রাখে, একটি অদলবদল সময় সেই বন্দুকটিতে যেতে কতক্ষণ সময় লাগে এবং একটি রিলোড গতি ম্যাগাজিন ব্যাক আপ পূরণ করতে কতক্ষণ লাগে।
  • আপনার আন্দোলনের গতি  আপনি কত দ্রুত হাঁটবেন বা স্প্রিন্ট করবেন।
  • কিছু ​​বন্দুক এবং ক্ষমতা স্থিতি প্রভাব প্রয়োগ করে , যার মধ্যে রয়েছে ক্রিও, বার্ন, জারা, শক এবং বিকিরণ।
  • কিছু ​​ক্ষমতা প্রাথমিক ক্ষতি করে , যা স্ট্যাটাস এফেক্টের মতো একই স্বাদে আসে।

সীমান্ত 3 এখন Xbox One, PlayStation 4, এবং PC-এর জন্য উপলব্ধ৷

আপনি যদি আরও গভীরে যেতে চান, তাহলে Borderlands 3-এর প্রতিটি চরিত্রের জন্য আমাদের কাছে পৃথক নির্দেশিকা রয়েছে এবং কীভাবে সেগুলি থেকে সর্বাধিক লাভ করা যায়:

  • মোজের জন্য আপনার গাইড, মেক সহ বন্দুকধারী, বিস্ফোরণ আনয়নকারী এবং ভারী ফায়ার পাওয়ার
  • আমারার জন্য আপনার গাইড, ফেজ ব্লাস্টিং, ফেস-পাঞ্চিং, বোনাফাইড ব্যাডাস
  • FL4K-এর জন্য আপনার গাইড, পোষা প্রাণীদের মাস্টার, অদৃশ্য শিকারী, এবং একক বিশেষজ্ঞ
  • জেনের জন্য আপনার গাইড - চালাকির আত্মা, দুর্বৃত্ত গুপ্তঘাতক এবং প্যান্ডোরার হ্যান সোলো

যদি আপনার কোন প্রশ্ন থাকে, তাহলে নির্দ্বিধায় মন্তব্য করুন। আপনি শেয়ার করতে চান অন্য কোন পরামর্শ আছে? নীচে মন্তব্যে আমাদের জানান বা আলোচনাটি আমাদের Twitter বা Facebook-এ নিয়ে যান।

সম্পাদকদের সুপারিশ:

  • বর্ডারল্যান্ডস 3-এ নন-বাইনারী রোবট FL4K-কে ভুল লিঙ্গ করলে আপনাকে নিষিদ্ধ করা হতে পারে এবং কেন তা এখানে রয়েছে
  • সীমান্ত 3 নিয়ে উত্তেজিত? এখনই আপনার অস্ত্রাগার তৈরিতে কীভাবে লাফ দেওয়া যায় তা এখানে রয়েছে
  • বর্ডারল্যান্ডস 3 অফিসিয়াল ট্রেলার অবশেষে এখানে এসেছে এবং এটি গৌরবময়
  • KnowTechie Roundtable:E3 থেকে কোন গেমটি আপনি সবচেয়ে বেশি হাইপ করেছেন?

  1. How-to Holiday Guide:আপনার নতুন Windows 10 PC দিয়ে শুরু করা

  2. রোকু স্ট্রিমিং প্লেয়ার:দ্য ওয়ার্ল্ড ইন ইওর টেলিভিশন

  3. আপনার হুলু সাবস্ক্রিপশনের সর্বাধিক সুবিধা নেওয়ার জন্য 8 টি টিপস এবং কৌশল

  4. Android 10:নতুন নেভিগেশন অঙ্গভঙ্গি দিয়ে শুরু করা