কম্পিউটার

আপনার YouTube নাম কীভাবে পরিবর্তন করবেন তার একটি দ্রুত এবং সহজ নির্দেশিকা

আপনার একটি YouTube চ্যানেল আছে? আপনার আসল ইউটিউব নাম কি আপনাকে নতুন সাবস্ক্রাইবার অর্জন থেকে আটকে রেখেছে? যদি আপনার ইউটিউবের নাম পরিবর্তন করাই আপনার আরও বেশি ফলোয়ার অর্জন করতে হয়, তাহলে এগিয়ে যান৷ এখানে একটি সহজ সমাধান।

মানুষের পরিবর্তন করতে অনেক কিছুর প্রয়োজন হয় না। যা প্রয়োজন তা হল কয়েকটি সহজ পদক্ষেপ অনুসরণ করা যা আপনাকে শেষ করতে পাঁচ মিনিটের বেশি সময় নেবে না। এখানে আমরা যাই।

  1. লগ ইন করে প্রথমে আপনার অ্যাকাউন্টে প্রবেশ করুন। এটি করতে, সাইন-ইন বোতামটি খুঁজুন। এটি YouTube-এর হোমপেজের উপরের ডানদিকে অবস্থিত। প্রাসঙ্গিক তথ্য দিন।
  2. পরবর্তী ধাপে আপনার চ্যানেলের ওভারভিউ রয়েছে এমন পৃষ্ঠায় যাওয়া। আপনার থাম্বনেইল এবং "সেটিংস" বোতামটি ক্লিক করুন যা পরে প্রদর্শিত হবে।

    ছবি:ডিজিটাল ট্রেন্ডস

  3. অ্যাকাউন্ট ওভারভিউ পৃষ্ঠায়, "Google এ সম্পাদনা করুন" ক্লিক করে Google+ এ যান৷ এই লিঙ্কে ক্লিক করা আপনাকে আপনার Google+ প্রোফাইল পৃষ্ঠায় নিয়ে যাবে৷ আপনি এখন একটি নাম পরিবর্তন বাস্তবায়নের জন্য প্রস্তুত।

    ছবি:ডিজিটাল ট্রেন্ডস

  4. প্রদত্ত বাক্সগুলিতে, আপনি আপনার নামের সাথে পছন্দসই পরিবর্তনগুলি লিখুন৷ আপনি এটির জন্য আপনার প্রথম নাম এবং উপাধি ব্যবহার করতে পারেন বা আপনার মনে যা আছে। শুধুমাত্র আপনাকে বিকল্পগুলি দেওয়ার জন্য, আপনি আপনার প্রকৃত নামের সাথে আপনার ডাকনাম একত্রিত করতে বা এটির জন্য দেওয়া বাক্সে আপনার ডাকনাম যোগ করতেও বেছে নিতে পারেন৷
  5. আপনাকে "ডিসপ্লে মাই নেম" ট্যাগের পাশে অবস্থিত ড্রপ-ডাউন তীর দ্বারা দেখানো বিকল্পগুলি বেছে নিয়ে পরিবর্তনটি কনফিগার করতে হবে৷ আপনি বিকল্পগুলি বেছে নেওয়ার পরে, ঠিক আছে বোতাম টিপে প্রক্রিয়াটি শেষ করুন৷

ছবি:ডিজিটাল ট্রেন্ডস

মনে রাখবেন যে আপনার YouTube অ্যাকাউন্টে প্রয়োগ করা পরিবর্তনটি আপনার অন্যান্য Google অ্যাকাউন্টগুলিতেও কার্যকর হবে৷ আপনি যেভাবে চান তা নিশ্চিত করতে আপনি এটির উপর একটি দ্রুত পরীক্ষা করতে চাইতে পারেন৷

পরিবর্তন করার আগে কয়েকটি বিষয় মাথায় রাখতে হবে:

  • এক, Google ব্যবহারকারীদের এক বৈঠকে একাধিকবার তাদের নাম পরিবর্তন করার অনুমতি দেয় না। এটি একটি কলম এবং কাগজ প্রস্তুত রাখার জন্য অর্থ প্রদান করে এবং ইতিমধ্যেই আগে থেকে প্রস্তুত আকর্ষণীয় নামের তালিকা রয়েছে৷
  • দুই, বিদ্যমান URL এর নাম পরিবর্তন করার কোনো উপায় নেই। কেউ কেউ এর জন্য কাস্টম-ইউআরএল বিকল্প ব্যবহার করার পরামর্শ দেন, কিন্তু এর জন্য কিছু ধরনের কঠোর যোগ্যতা পূরণ করতে হবে। চেষ্টা করার আরেকটি বিকল্প হল আপনার বর্তমান চ্যানেল মুছে ফেলা এবং একটি নতুন তৈরি করা। এইভাবে, আপনি একটি নতুন-নির্মিত চ্যানেলে আপনার পছন্দের URL নামটি ব্যবহার করতে পারেন।

  1. কিভাবে ফেসবুকে আপনার নাম পরিবর্তন করবেন

  2. আপনার YouTube চ্যানেলের নাম কীভাবে পরিবর্তন করবেন

  3. আপনার আইফোনের নাম কীভাবে পরিবর্তন করবেন (এবং কেন আপনার উচিত)

  4. কিভাবে ফেসবুকে আপনার নাম পরিবর্তন করবেন