কম্পিউটার

আপনার সেল পরিষেবায় দুর্গন্ধ হলে কী করবেন

এটি 2019, এবং এর মানে হল যে আপনাকে সংযুক্ত থাকতে হবে। আপনি যদি স্মার্টফোন এবং একটি স্থির সেলুলার সিগন্যাল ছাড়া এই পৃথিবীতে যাওয়ার চেষ্টা করেন তবে আপনি বেশিদূর যেতে পারবেন না। অধ্যয়নগুলি দেখায় যে আরও বেশি সংখ্যক মানুষ সেলফোন এবং স্মার্টফোন চারপাশে বহন করছে এবং এই জাতীয় ডিভাইসগুলি প্রতিদিনের কাজ, ক্যারিয়ার এবং এমনকি আমাদের ভালবাসার জীবনের জন্য ক্রমবর্ধমান প্রয়োজনীয় হয়ে উঠছে। আধুনিক জীবন আধুনিক ডিভাইসের দাবি করে, এবং আধুনিক ডিভাইসগুলি নির্ভরযোগ্য সংযোগের দাবি করে।

দুর্ভাগ্যবশত, সেই নির্ভরযোগ্য সংযোগগুলি সর্বদা আশেপাশে থাকে না। কখনও কখনও, আমরা আমাদের সেলফোনগুলি হতাশাজনক উপায়ে আচরণ করতে দেখি। আমাদের নিজস্ব বাড়ি সহ এমন জায়গায় একটি সংকেত পেতে আমাদের সমস্যা হতে পারে যা আমাদের উচিত। আপনার সেল পরিষেবা ভয়ঙ্কর হলে আপনার কি করা উচিত? নিচের টিপস দিয়ে শুরু করুন।

সংযোগ বিচ্ছিন্ন করুন এবং পুনরায় সংযোগ করুন

আমরা স্থায়ী, স্থানীয় সংকেত সমস্যা এবং অস্থায়ী সমস্যাগুলিকে কভার করতে যাচ্ছি যা আপনি যে কোনও জায়গায় সম্মুখীন হতে পারেন। শেষটা দিয়ে শুরু করা যাক। আপনি যদি আপনার ফোনে সিগন্যালটি অস্বাভাবিকভাবে দুর্বল দেখতে পান, তবে "বিমান মোডে" গিয়ে সংযোগটি টগল করার চেষ্টা করুন এবং তারপরে আবার ফিরে আসুন। এটি মূলত সংযোগটি পুনরায় বুট করে, আপনার ফোনটিকে নিকটতম সেলফোন টাওয়ার খুঁজে পেতে এবং আপনাকে সংযুক্ত করার আরেকটি সুযোগ দেয়৷

এখনও কাজ করছে না? এরপর, পুরো ফোনটি বন্ধ করে আবার চালু করার চেষ্টা করুন। এই শুধু কাজ হতে পারে. যদি না হয়, পড়তে থাকুন।

একটি সিগন্যাল বুস্টার ব্যবহার করুন

আপনার সংযোগ হতাশা বাড়িতে ঘটতে থাকলে, এটি হতে পারে কারণ আপনার বাড়ি বা অ্যাপার্টমেন্ট একটি দুর্বল নেটওয়ার্ক সংকেত সহ এমন জায়গায় রয়েছে৷ এটি সমস্ত ধরণের কারণে ঘটতে পারে, একটি অবস্থানের দূরত্ব থেকে, বা একটি নির্দিষ্ট বিল্ডিং বা একটি বড় পর্বত বসানো থেকে। কখনও কখনও, আপনি কিছু এলাকায় দুর্বল সংকেত পেতে যাচ্ছেন। কিন্তু এটি একটি বিশাল সমস্যা যদি প্রশ্ন করা এলাকাটি আপনার বাড়ি হয়

হাইবুস্টের বিশেষজ্ঞরা বলে যে আপনি যখন সিগন্যাল বুস্টারের দিকে যেতে চাইতে পারেন। একটি ছোট হার্ডওয়্যার ডিভাইস যা আপনি আপনার বাড়িতে ইনস্টল করতে পারেন আপনার সেলফোন এবং নেটওয়ার্কের মধ্যে দূর্বল সংকেতগুলিকে বিবর্ধিত করে এবং সেগুলিকে আবার শক্তিশালী করার মাধ্যমে দূর করতে পারে৷

একটি সিগন্যাল বুস্টার এমন কিছু নয় যা আপনি সাধারণত আপনার সাথে বহন করতে সক্ষম হবেন, তবে এটি একটি এলাকায় স্থানীয় করা বলে মনে হয় এমন সংকেত সমস্যার জন্য নিখুঁত সমাধান হতে পারে। আপনার বাড়িতে একটি সেট আপ করুন, এবং আপনার সিগন্যালের শক্তি নিয়ে আর কোনও সমস্যা হওয়া উচিত নয়।

আপনার ক্যারিয়ারের সাথে যোগাযোগ করুন

অনেক সময় সেলফোন পরিষেবা সাময়িকভাবে ব্যাহত হয়। হয়তো একটি স্থানীয় সেল ফোন টাওয়ার সমস্যা হচ্ছে. হয়তো একটি বড় দাতব্য প্রতিযোগিতা সবেমাত্র শেষ হয়েছে, এবং 50,000 অংশগ্রহণকারীরা সেল টাওয়ারে ওভারলোড করছে কারণ তারা তাদের বন্ধুদের বা রেস-পরবর্তী ফটোগুলি Instagram-এ খুঁজে পায়। হতে পারে একটি ফাইবার-অপটিক কেবল একজন অসাবধান ঠিকাদার দ্বারা কেটে ফেলা হয়েছে এবং আপনার ক্যারিয়ার সমস্যাটি সমাধান করার জন্য দৌড়াচ্ছে৷

হতে পারে কিংবা না ও হতে পারে. কিন্তু আপনি জানতে পারবেন না যদি না আপনি আপনার ক্যারিয়ারকে কল করেন বা তাদের সাথে অনলাইনে যোগাযোগ করেন। তাদের কাছে একটি ভাল ব্যাখ্যা থাকতে পারে, অথবা তারা আপনার সংকেত শক্তির অভিযোগে আপনাকে সাহায্য করতে ইচ্ছুক হতে পারে!

সেলফোন ক্যারিয়ার বদলান

সমস্ত ওয়্যারলেস নেটওয়ার্ক সমানভাবে তৈরি হয় না। মোবাইল ক্যারিয়ার জায়ান্টরা সর্বদা তাদের কথিত শ্রেষ্ঠত্বের জন্য এটিকে বাদ দেয়, এবং ছোট ক্যারিয়ারগুলি আসলে অনেক ক্ষেত্রে বড় নেটওয়ার্কগুলিতে পিগিব্যাক করে (এগুলি "ভার্চুয়াল নেটওয়ার্ক," কারণ তাদের নিজস্ব সেল টাওয়ার নেই)।

এটা সম্ভব যে আপনি যে ওয়্যারলেস নেটওয়ার্কটি ব্যবহার করছেন সেটি আপনার এলাকার সেরা নয়। তাহলে কোনটি? ঠিক আছে, এটি পরিবর্তিত হবে, তাই আপনি কভারেজ মানচিত্র পরীক্ষা করতে এবং পরামর্শের জন্য আশেপাশে জিজ্ঞাসা করতে চাইতে পারেন। যদি অন্য নেটওয়ার্কে আপনার বন্ধুরা একই জায়গায় দুর্দান্ত কভারেজ উপভোগ করে যা আপনাকে পাগল করে তুলছে, তাহলে হয়ত এটি পরিবর্তন করার সময়।

এই বিষয়ে কোন চিন্তা আছে? নীচের মন্তব্যে আমাদের জানতে দিন বা আলোচনাটি আমাদের টুইটার বা ফেসবুকে নিয়ে যান।

সম্পাদকদের সুপারিশ:

  • কত ঘন ঘন এবং কেন আপনি আপনার কিশোরদের সেল ফোন ব্যবহার নিরীক্ষণ করবেন?
  • 4টি কারণে আপনার সম্ভবত নিজেকে একটি সেল ফোন ল্যানিয়ার্ড কেনা উচিত
  • কিভাবে SellCell.com-এর মাধ্যমে আপনার ব্যবহৃত স্মার্টফোন বা ট্যাবলেটের জন্য সেরা মূল্য খুঁজে পাবেন
  • এখানে সেল ফোন কীভাবে আমাদের স্মৃতিকে প্রভাবিত করছে

  1. আপনার ম্যাক ক্যামেরা কাজ না করলে কী করবেন

  2. আপনার ল্যাপটপে হঠাৎ কোন শব্দ না হলে কি করবেন?

  3. আপনার ল্যাপটপ ক্রমাগত হ্যাং হলে কী করবেন

  4. আপনার Windows 10 পরিষেবা শেষ হওয়ার কাছাকাছি হলে কী করবেন