কম্পিউটার

কিভাবে একটি অক্ষম আইপ্যাড পুনরুদ্ধার করবেন যা আপনি

থেকে লক আউট হয়ে গেছেন

আপনি কি আপনার আইপ্যাড আনলক করতে একটি আঙ্গুলের ছাপ ব্যবহার করতে অভ্যস্ত? যদি একবার আপনার আঙুলের ছাপ পরীক্ষা কাজ না করে? এই মুহুর্তে, আপনি যদি আপনার পাসওয়ার্ড ভুলে যান, আপনার আইপ্যাড অকেজো হয়ে যাবে এবং একটি ব্যয়বহুল পেপারওয়েট হিসাবে রেন্ডার করা হবে।

আমাদের সকলের কাছে মনে রাখার জন্য বেশ কয়েকটি পাসওয়ার্ড রয়েছে এবং সেগুলির মধ্যে একটি ভুলে যাওয়া, যেমন আপনার ডিভাইস আনলক করার পাসওয়ার্ড যে কেউ ঘটতে পারে। অবশেষে, ট্যাবলেটটি অক্ষম হয়ে যাবে যদি আপনি নির্দিষ্ট সংখ্যক বার ভুল পাসওয়ার্ড প্রবেশ করেন, তাই এখানে প্রশ্ন আসে:আপনি যদি আপনার iPad পাসকোড ভুলে যান তাহলে আপনার কী করা উচিত?

কিভাবে একটি অক্ষম আইপ্যাড পুনরুদ্ধার করবেন যেটি আপনি লক আউট করেছেন

যদি, নিষ্ক্রিয় করার আগে, আপনি আপনার আইপ্যাড আইটিউনসে সিঙ্ক করেন, আপনি একটি ব্যাকআপ দিয়ে আপনার ডেটা পুনরুদ্ধার করতে পারেন। আপনার ডিভাইস সিঙ্ক করতে, আইটিউনস ইনস্টল করা কম্পিউটারের সাথে আপনার iPad সংযোগ করুন। সেখান থেকে, আইটিউনস সিঙ্ক এবং আপনার আইপ্যাড ব্যাক আপ করার সময় অপেক্ষা করুন। একবার এটি সম্পন্ন হলে, পুনরুদ্ধার ক্লিক করুন।

সেটিংস স্ক্রীন প্রদর্শিত হলে, আইটিউনস ব্যাকআপ পুনরুদ্ধার করুন ক্লিক করুন। আইটিউনসে আপনার আইপ্যাড নির্বাচন করুন এবং আপনি যে ব্যাকআপটি পুনরুদ্ধার করতে চান তা নির্বাচন করুন। পুনরুদ্ধার করার পরে, আপনি আবার আপনার ট্যাবলেট অ্যাক্সেস করতে পারেন।

যাইহোক, যদি আপনার আইপ্যাড অক্ষম থাকে এবং আপনি কখনই এটি আইটিউনসে সিঙ্ক না করেন, তাহলে আপনার ট্যাবলেট পুনরুদ্ধার করতে আপনাকে পুনরুদ্ধার মোড ব্যবহার করতে হবে। এই ক্ষেত্রে, কোডটি নিজেই মুছে যায় এবং আপনার সামগ্রী হারিয়ে যাবে কারণ আপনি এটি পুনরুদ্ধার করতে পারবেন না।

আইটিউনস ডাউনলোড এবং ইনস্টল করার পরে, আপনার ট্যাবলেটটিকে আপনার কম্পিউটারে সংযুক্ত করুন। তারপর রিকভারি মোড স্ক্রীন না আসা পর্যন্ত অন/অফ এবং স্টার্ট বোতাম একসাথে টিপুন। পুনরুদ্ধার এবং রিফ্রেশ বোতাম সহ একটি উইন্ডো প্রদর্শিত হবে, পুনরুদ্ধার ক্লিক করুন। iTunes আপনার ডিভাইসে সফ্টওয়্যারটি ডাউনলোড এবং ইনস্টল করবে। এর পরে, আপনি আপনার ট্যাবলেটটিকে আবার ব্যবহার করার জন্য কনফিগার করতে পারেন৷

অন্যান্য বিকল্পও আছে

বিকল্পভাবে, আপনি সাহায্য করার জন্য একটি নির্দিষ্ট সফ্টওয়্যার ব্যবহার করতে পারেন। Dr.Fone হল একটি ডেডিকেটেড সফ্টওয়্যার যা iOS-ভিত্তিক ডিভাইসে স্ক্রীন পাসওয়ার্ড আনলক করা অত্যন্ত সহজ করে তোলে, যেমন iPhones এবং iPads, এমনকি সাম্প্রতিক Apple ডিভাইস এবং iOS 12-এর সাথে সামঞ্জস্যপূর্ণ। উপরন্তু, এর জন্য কোনো প্রযুক্তিগত জ্ঞানের প্রয়োজন নেই।

আমাদের নিজস্ব ডিভাইসগুলি থেকে লক আউট হওয়া অবশ্যই বিরক্তিকর কিন্তু, যদি আপনি জানেন কি করতে হবে, তাহলে এটি সত্যিই আরও সহজ এবং পরিচালনাযোগ্য হয়ে ওঠে৷

এই বিষয়ে কোন চিন্তা আছে? নীচের মন্তব্যে আমাদের জানতে দিন বা আলোচনাটি আমাদের টুইটার বা ফেসবুকে নিয়ে যান।

সম্পাদকদের সুপারিশ:

  • আপনি এখন আপনার অভিনব আইপ্যাড প্রোতে ম্যাকওএস চালাতে পারেন, বাছাই করে
  • আপনার দামি আইপ্যাড প্রো মূলত অর্ধেক জোর করে ছাড়াই চলে যেতে পারে
  • এই কীবোর্ডটি আপনার আইপ্যাড প্রোকে আরও বেশি দেখায় ল্যাপটপের মতো যা এটি প্রতিস্থাপন করার কথা বলে মনে করা হচ্ছে
  • হাইপারড্রাইভের নতুন ইউএসবি-সি চার্জিং হাব আপনার নতুন আইপ্যাড প্রোকে প্রচুর ব্যবহারযোগ্য পোর্ট দেয়

  1. আইটিউনস কীভাবে ঠিক করবেন যা ম্যাকে খুলবে না?

  2. লক আউট হয়ে গেলে কীভাবে উইন্ডোজ 7 পাসওয়ার্ড বাইপাস করবেন

  3. কিভাবে একটি আইপ্যাড ঠিক করবেন যা রিস্টার্ট হতে থাকে

  4. "iPad নিষ্ক্রিয় করা হয়েছে" ঠিক করুন। iTunes” মেসেজের সাথে সংযোগ করুন