কম্পিউটার

রিজার্ভেশন করতে Google Duplex কীভাবে ব্যবহার করবেন তা এখানে

গুগলের ভয়ঙ্কর ডুপ্লেক্স পরিষেবা এখন বন্য অঞ্চলে রয়েছে, ব্যবহারকারীদের তাদের পিক্সেল ফোন তাদের জন্য সংরক্ষণ করতে বলতে সক্ষম করে যখন গুগল অ্যাসিস্ট্যান্ট ব্যাকগ্রাউন্ডে সমস্ত নির্দিষ্টকরণ পরিচালনা করে। ডুপ্লেক্সকে ধন্যবাদ, Google অ্যাসিস্ট্যান্ট আপনার বেছে নেওয়া রেস্তোরাঁয় কল করতে পারে, অন্য প্রান্তে থাকা কর্মচারীর সাথে সম্পূর্ণ ভয়েস কথোপকথন করতে পারে এবং আপনার ক্যালেন্ডারে এটি যোগ করে রিজার্ভেশন সফল হয়েছে বলে নিশ্চিতকরণ পাঠাতে পারে। সত্যিই কি বেঁচে থাকার সময়।

সমস্ত কটাক্ষ একপাশে, আমি এই পরিষেবাটির ধারণা পছন্দ করি এবং এটি আমার পিক্সেল 2 চালু হওয়ার জন্য অপেক্ষা করতে পারি না (অবশেষে, আমি আশা করি)। ডুপ্লেক্স বেশ মানবিক শোনাতে পারে, যা Google কে পরিষেবাতে একটি ছোটখাটো পরিবর্তন করতে বাধ্য করেছিল তাই এটি ঘোষণা করে যে এটি একটি AI যার সাথে দরিদ্র কর্মচারী কথা বলছে।

অবশেষে, পরিষেবাটি আরও কিছু করতে সক্ষম হবে, যেমন সেলুন অ্যাপয়েন্টমেন্ট করা এবং আপনার জন্য তাদের খোলার সময় পরীক্ষা করার জন্য ব্যবসাগুলিকে কল করা। বর্তমান অবস্থায়, ডুপ্লেক্স ডিনার রিজার্ভেশন করার জন্য কঠোরভাবে।

উপলভ্যতা

এখানে কিকার। "নির্বাচিত শহরগুলিতে" Pixel 3 এবং 3 XL ব্যবহারকারীদের একটি "ছোট" গ্রুপের সাথে Google এর একমাত্র ডুপ্লেক্স পরীক্ষা করছে। শহরগুলির সেই ছোট গ্রুপের মধ্যে রয়েছে আটলান্টা, নিউ ইয়র্ক, ফিনিক্স এবং সান ফ্রান্সিসকো বে এরিয়া।

অবশেষে, গুগল বলেছে যে এটি অন্যান্য অবস্থানে র‌্যাম্প করবে। ডুপ্লেক্স বর্তমানে অন্য অ্যান্ড্রয়েড ফোন বা Google হোমের মতো অ্যাসিস্ট্যান্ট-সক্ষম ডিভাইসে কাজ করে না।

আহ ম্যাজিক বিট

ধরে নিই যে আপনি প্রয়োজনীয়তাগুলি পূরণ করেছেন, অ্যাক্টিভ এজ চেপে, হোম আইকনটি ধরে রেখে বা "ওকে গুগল (অথবা আপনার কাছে সেই সেট থাকলে ওকে গুগল) বলে Google অ্যাসিস্ট্যান্টকে আপনার Pixel-এ খুলুন।" সেখান থেকে, আপনি অ্যাসিস্ট্যান্টকে রিজার্ভেশন করতে বলতে পারেন। ওপেনটেবলের মতো পরিষেবাগুলির জন্য ঐতিহ্যগত সার্চ ফলাফল এড়াতে এবং প্রতিক্রিয়া জানাতে ডুপ্লেক্স পেতে, "একটি ডিনার রিজার্ভেশন করুন" বা "লাঞ্চ রিজার্ভেশন করুন" উল্লেখ করুন।

তারপরে আপনার পছন্দের জায়গাটি বেছে নেওয়ার সময় এসেছে। সহকারী আপনাকে কাছাকাছি রেস্তোরাঁর একটি সংক্ষিপ্ত তালিকা দেখাবে, সাধারণত তিন বা চারটি। শুধু জেনে রাখুন যে এই পর্যায়ে, তালিকার প্রতিটি রেস্তোরাঁ এমন একটি জায়গা হতে পারে না যেখানে ডুপ্লেক্স রিজার্ভেশন করতে কল করতে পারে। আপনি যে রেস্তোরাঁটি বেছে নিয়েছেন সেটিকে কল করা না গেলে, Google Assistant আপনাকে "আমি সেই নির্দিষ্ট রেস্তোরাঁয় রিজার্ভেশন করতে পারছি না।"

ছবি:Cnet

একবার সম্পূর্ণরূপে চালু হয়ে গেলে, গুগল বলেছে যে ডুপ্লেক্স ব্যবসার জন্য অপ্ট-আউট হবে। এর মানে হল যে বেশিরভাগ জায়গায় এটি পরামর্শ দেয় যে পরিষেবার সাথে কাজ করতে সক্ষম হওয়া উচিত। আপনি রিজার্ভেশন অনুরোধের সময় একটি নির্দিষ্ট রন্ধনপ্রণালীর জন্য জিজ্ঞাসা করে পরামর্শের তালিকাগুলিও ট্রিম করতে পারেন৷

আপনি যদি Duplex কল করতে পারে এমন একটি রেস্তোরাঁ নির্বাচন করেন, তাহলে Assistant আপনাকে আরও বিশদ বিবরণের জন্য জিজ্ঞাসা করবে, যেমন আপনার পার্টিতে কতজন লোক থাকবে এবং আপনি কোন দিন এবং সময়ে এটি চান। এটি আপনার আসল অনুরোধের জন্য কোন উপলভ্যতার ক্ষেত্রে একটি ব্যাকআপ সময়সীমার জন্যও জিজ্ঞাসা করে৷

অ্যাসিস্ট্যান্ট তারপর আপনার নাম এবং ফোন নম্বরের নিচে বুক করার জন্য ঠিক আছে। এটি রেস্তোরাঁকে আপনার প্রথম নাম এবং আপনার যোগাযোগের বিশদ বিবরণ দেবে যদি তাদের যোগাযোগের প্রয়োজন হয়।

এবং আরাম করুন...

একবার আপনি এটিকে এগিয়ে দিলে, ডুপ্লেক্স রেস্তোরাঁয় ভয়েস কল দেয়। এটি নিজেকে Google থেকে কল করা হিসাবে চিহ্নিত করবে, এবং কলটি রেকর্ড করা হচ্ছে, নিঃসন্দেহে কিছু কর্মচারীকে বিভ্রান্ত করছে যতক্ষণ না এটি আরও বিস্তৃত হয়৷

তারপরে এটি আপনার দেওয়া বিশদ বিবরণের সাথে আপনার সংরক্ষণ করতে Google এর AI প্রযুক্তি ব্যবহার করবে। বেশীরভাগ কল AI দ্বারা করা হবে এবং রেস্তোরাঁয় যেমন চিহ্নিত করা হবে। কিছু কল মানব অপারেটরদের দ্বারা করা হয়, সম্ভবত এআই মডেলকে আরও প্রশিক্ষণ দেওয়ার জন্য একটি বেসলাইন হিসাবে।

Google কল করতে এবং ব্যবহারকারীকে তাদের রিজার্ভেশন স্ট্যাটাস আপডেট করার জন্য 15-মিনিটের সময় ফ্রেম সেট করেছে। যেভাবেই হোক, আপনাকে বলা হবে যাতে আপনি যা করতেন তা ফিরে পেতে পারেন।

পরিকল্পনার পরিবর্তন

আপনি যদি দুর্ভাগ্যবশত, আগে থেকে বুকিং করতে না পারেন তবে ডুপ্লেক্স রিজার্ভেশন বাতিল করতে পারে। সিস্টেমের ক্ষতিকারক অপব্যবহারের বিরুদ্ধে একটি ব্যবস্থা হিসাবে, সহকারী আপনাকে সতর্ক করবে যে ডুপ্লেক্স সেই দিনের বাকি সময় আর সেই রেস্তোরাঁয় কল করতে পারবে না। মহান ক্ষমতা সঙ্গে মহান দায়িত্ব বা কিছু আসে. আপনার এআই অ্যাসিস্ট্যান্টের সাথে সুন্দর থাকুন, নতুবা আপনি এই বৈশিষ্ট্যটি সরিয়ে নিতে পারেন।

ডুপ্লেক্স এখন বেশ রহস্যময়, কল স্ক্রীনের বিপরীতে যা এখন আপনাকে কলের একটি প্রতিলিপি দেয় সত্যের পরে, ডুপ্লেক্স আপনাকে এটি সফল হয়েছে কিনা তা জানাতে দেয়। Google হয়তো ট্রান্সক্রিপ্ট দেওয়ার পরিকল্পনা করছে, যদিও ব্যবহারকারীরা কোন রাজ্যে থাকেন তার উপর নির্ভর করে ফোন কল রেকর্ড করার বিষয়ে কিছু কাঁটাচামচ আইনি সমস্যা রয়েছে।

ডুপ্লেক্স এবং এর সংরক্ষণ বৈশিষ্ট্য সম্পর্কে আপনি কী মনে করেন? আমাদের নীচে মন্তব্যে জানান বা আলোচনাটি আমাদের Twitter বা Facebook এ নিয়ে যান .

সম্পাদকদের সুপারিশ:

  • কিভাবে আপনার সমস্ত Google Assistant ভয়েস কমান্ডের ইতিহাস মুছে ফেলবেন
  • গুগল অ্যাসিস্ট্যান্ট এখন এটির প্রতি ভালো থাকার জন্য আপনার প্রশংসা করবে
  • Apple এখন সাধারণ $39 ক্লিয়ার iPhone XR কেস বিক্রি করছে

  1. উইন্ডোজ 10-এ গুগলকে আমার হোমপেজ কীভাবে তৈরি করবেন?

  2. ডেস্কটপে Google বার্তা কীভাবে ব্যবহার করবেন

  3. উইন্ডোজ পিসিতে গুগল ডুও কীভাবে ব্যবহার করবেন

  4. কিভাবে Google Duo ব্যবহার করবেন?