কম্পিউটার

আইটিউনস ব্যাকআপ ছাড়া আপনার আইফোন কীভাবে পুনরুদ্ধার করবেন

অন্যদের থেকে তথ্য রাখতে এবং ইতিমধ্যে আমাদের সুরক্ষা ডেটা সুরক্ষিত করতে, সমস্ত iPhone ব্যবহারকারীরা তাদের গ্যাজেটে একটি গোপন কী সেট করতে চাইতে পারে৷ আপনার মধ্যে কেউ কেউ নিরাপত্তার নিশ্চয়তা দিতে গোপন শব্দটি ধারাবাহিকভাবে পরিবর্তন করতে পারে। যাইহোক, আপনি যদি ঘটনাক্রমে আপনার গোপন কী উপেক্ষা করেন, তাহলে আপনি আপনার iPhone ব্যবহার করতে পারবেন না, এটির কোনো তথ্য পাওয়ার কথা উল্লেখ না করে।

আপনি যদি আপনার আইফোনের পাসওয়ার্ড উপেক্ষা করে থাকেন বা আপনার গ্যাজেটটি লক করা থাকে তবে এই সময়ে আপনি আদর্শ জায়গায় এসেছেন। আইটিউনস ছাড়া কীভাবে একটি অক্ষম আইফোন খুলতে হয় তা বের করার জন্য অনেকগুলি পদ্ধতি রয়েছে। আপনার ফোনের পাসওয়ার্ড ভুলে যাওয়া এখানে এবং একটি পুনরাবৃত্তিমূলক কাজ হতে পারে। যাইহোক, কেউ নিঃসন্দেহে আইটিউনস ছাড়াই আইফোন বা আইপ্যাড ফিক্সের জন্য যেতে পারে। এই পোস্টে, আমরা আইটিউনস ছাড়াই অক্ষম আইফোন ফিক্সের জন্য স্বতন্ত্র উত্তর দেব। অক্ষম আইফোন থেকে মিনিটের মধ্যে তথ্য পুনরুদ্ধার করতে আপনাকে সক্ষম করার জন্য আমরা আপনাকে একটি কঠিন এবং দক্ষ কৌশল শেয়ার করব।

আপনি পাসওয়ার্ড উপেক্ষা বা একটি সেকেন্ড-হ্যান্ড আইফোন পেয়েছেন নির্বিশেষে, এটি খুলতে পারে. কোন বিশেষ দক্ষতা প্রয়োজন. সবাই এটা মোকাবেলা করতে পারেন. এটি সম্পূর্ণরূপে iPhone 8, iPhone X এবং iOS 11 এ কাজ করে।

কোন সময়ে আপনার আইফোন অক্ষম করা হবে?

এই লাইন বরাবর, প্রথমত. আপনার একইভাবে জানা উচিত যে কেন এই ধরণের ভুল যেকোনো ক্ষেত্রে ঘটে। এখন পর্যন্ত পরামর্শ দেওয়া হয়েছে, আপনি বারবার ভুল পাসওয়ার্ড লিখতে থাকলে এটি ঘটে। সমস্যাটি কিছুটা গুরুতর হওয়া থেকে সম্পূর্ণরূপে বিভ্রান্তিকর এবং শোচনীয় হওয়া পর্যন্ত।

আপনি যখন আপনার আইফোন খোলার চেষ্টা করেন তখন আপনার আইফোনটি প্রায়ই ভুল পাসওয়ার্ড ইনপুট করার সুযোগে লক হয়ে যায়। আপনি যদি প্রথমে খুব ঘন ঘন ভুল পাসওয়ার্ড দেন, তাহলে পাঁচ মিনিট দেরি হয়। আপনি যদি ভুল পাসওয়ার্ড লিখতে থাকেন, তাহলে আইফোন অক্ষম না হওয়া পর্যন্ত সময় বাড়বে।

আপনি কতবার ভুল পাসওয়ার্ড প্রবেশ করেছেন তার উপর নির্ভর করে, ত্রুটি বার্তাগুলি বিপরীত হতে পারে। উদাহরণস্বরূপ, আপনি ত্রুটি বার্তা দেখতে পারেন যেমন:

6টি ভুল পাসওয়ার্ড:আইফোন অক্ষম করা হয়েছে। 1 মিনিটের মধ্যে আবার চেষ্টা করুন৷

7টি ভুল পাসওয়ার্ড:আইফোন অক্ষম করা হয়েছে। 5 মিনিটের মধ্যে আবার চেষ্টা করুন৷

8টি ভুল পাসওয়ার্ড:আইফোন অক্ষম করা হয়েছে। 15 মিনিটের মধ্যে আবার চেষ্টা করুন৷

9টি ভুল পাসওয়ার্ড:আইফোন অক্ষম করা হয়েছে। 60 মিনিটের মধ্যে আবার চেষ্টা করুন৷

10টি ভুল পাসওয়ার্ড:আইফোন অক্ষম করা হয়েছে। iTunes-এ সংযোগ করুন৷

আপনি কি iTunes ছাড়া একটি অক্ষম আইফোন পুনঃস্থাপন বা খুলতে সক্ষম হবেন?

আইফোন লক করা বা অক্ষম হওয়া বিস্ময়কর। এটি একটি নিয়ম হিসাবে নীল থেকে ঘটতে পারে, উদাহরণস্বরূপ, আপনি যখন স্ক্রীনটি ভেঙে ফেলেন, পাসওয়ার্ডটি উপেক্ষা করেন, ত্রুটি বার্তাটি পান "আইফোন লক করা হয়েছে, আইটিউনসের সাথে সংযোগ করুন"৷ এই ধরনের সমস্যা মোকাবেলা করার জন্য, আপনাকে পুনঃব্যবহারের জন্য iTunes-এর সাথে আপনার গ্যাজেটটি পুনঃস্থাপন বা রিসেট করতে হবে। আপনার আইটিউনস ব্যাকআপ রেকর্ডে অ্যাক্সেস না থাকলে যে কোনও ক্ষেত্রে, এটি আপনার প্রতিটি তথ্যের জন্য ব্যয় করবে। এইভাবে, এই পৃষ্ঠায়, আমরা আপনাকে আইটিউনস ব্যাকআপ ছাড়াই আপনার প্রতিটি তথ্য রাখার সাথে সাথে আপনার লক করা আইফোনকে কীভাবে পুনঃস্থাপন বা আনলক করতে হয় তার সাথে পরিচিত করব।

তৃতীয় পক্ষের অ্যাপ ব্যবহার করুন

ফোন রেসকিউ

আপনার পিসিতে iOS-এর জন্য PhoneRescue ডাউনলোড করুন, এবং তারপরে শুধুমাত্র 3টি প্রাথমিক অগ্রগতিতে কীভাবে আপনার অক্ষম iPhone/iPad থেকে তথ্য পুনরুদ্ধার করতে হয় তা বুঝতে নীচে এই আইটেমযুক্ত নির্দেশগুলি নিন।

পর্যায় 1

আপনার Mac/PC-তে iOS-এর জন্য PhoneRescue চালু করুন এবং USB লিঙ্কের মাধ্যমে আপনার অক্ষম/অক্ষম iPhone/iPad-কে PC-তে সংযুক্ত করুন> iOS ডিভাইস থেকে পুনরুদ্ধার বিকল্প বেছে নিন এবং ভিত্তি ডান কোণায় স্ক্যান বোতামে আলতো চাপুন।

পর্যায় 2

পুনরুদ্ধার করার জন্য আপনার প্রয়োজনীয় শ্রেণীবিভাগ পরীক্ষা করুন> চালিয়ে যেতে ওকে ক্লিক করুন।

পর্যায় 3

ফিল্টারিং প্রক্রিয়া শেষ হওয়ার পরে আপনার যে তথ্যগুলি পুনরুদ্ধার করতে হবে তার পূর্বরূপ দেখুন এবং নির্বাচন করুন> সহজে iPhones অ্যাপ্লিকেশনে সেগুলি পুনরুদ্ধার করতে ডিভাইসে ক্লিক করুন, অথবা আপনি কম্পিউটারে ক্লিক করে আপনার পিসিতে সংরক্ষণ করতে পারেন৷

উপরে থেকে স্পষ্ট হওয়া উচিত, iOS এর জন্য PhoneRescue এর সাথে, ব্যাকআপ সহ বা ছাড়াই অক্ষম আইফোন থেকে তথ্য পুনরুদ্ধার করা যথেষ্ট সহজ। এই কৌশল একইভাবে iPad জন্য আবেদন. এইভাবে, এখনই চেষ্টা করতে দেরি করবেন না। যত তাড়াতাড়ি আপনি কাজ করবেন; উচ্চতর অর্জনের হার আপনি পাবেন।

Dr.fone সফটওয়্যার

ধাপ 1. ডাউনলোড করুন এবং dr.fone চালান।

ধাপ ২. মেনু থেকে মেরামত পছন্দ নির্বাচন করুন।

Dr.fone সফ্টওয়্যার

এ মেরামত বিকল্প নির্বাচন করুন

ধাপ 3. একটি লিঙ্ক দিয়ে আপনার আইফোনটিকে পিসিতে সংযুক্ত করুন এবং স্টার্ট এ আলতো চাপুন।

Dr.Fone সফ্টওয়্যার

-এ Start-এ ট্যাপ করুন

ধাপ # 4। আগ্রহের আইফোন পয়েন্টগুলি অনুভব করুন এবং পরবর্তী স্ন্যাপ করুন৷

iPhone কানেক্ট করুন এবং dr.fone সফ্টওয়্যার

-এ Next এ ক্লিক করুন

ধাপ #5। আপনার আইফোনটি DFU মোডে প্রবেশ করুন। iPhone X এর জন্য, 8 বা 7 প্রথমে আপনার iPhone বন্ধ করে এবং তারপরে পাওয়ার বোতাম এবং ভলিউম ডাউন একসাথে প্রায় 10 সেকেন্ড ধরে ধরে রাখুন। সেই সময়ে পাওয়ার বোতামটি ডিসচার্জ করলেও ভলিউম ডাউন বোতামটি ধরে রাখুন। আপনি DFU মোডে প্রবেশ করবেন। আপনি যদি মোটামুটি পুরানো আইফোন ব্যবহার করেন তবে হোম বোতাম টিপুন, ভলিউম ডাউন নয়।

ধাপ #6। dr.fone সঠিক ফার্মওয়্যার আলাদা করবে। ডাউনলোড এ আলতো চাপুন।

আপনার কম্পিউটারে dr.fone ডাউনলোড করুন

ধাপ #7। এরপরে, আইফোন পুনঃস্থাপন করতে এখন ফিক্স এ আলতো চাপুন।

dr.fone সফ্টওয়্যার

-এ Fix Now-এ ট্যাপ করুন

ধাপ #8। পুনরায় চালু করুন এবং নিয়মিত ব্যবহার শুরু করুন!

এই পদ্ধতিটি আপনাকে আপনার আইফোন নিষ্পত্তি করতে সক্ষম করা উচিত। তা সত্ত্বেও, আপনি যদি কোনো তথ্য ক্ষতি সহ্য করে থাকেন, তাহলে আপনি dr.fone Recover নামক অন্য একটি অ্যাপ ব্যবহার করে সেটি পুনঃস্থাপন করতে পারেন।

সিরি দিয়ে কীভাবে একটি অক্ষম আইফোন খুলবেন

এটি আপনাকে হতবাক করতে পারে, তবুও কেউ একইভাবে সিরির সাথে লক করা আইফোন সমস্যাটিও সমাধান করতে পারে। মনে রাখবেন যে ব্যবস্থাটি শুধুমাত্র iOS 8.0 থেকে iOS 11 এ চলমান গ্যাজেটগুলির সাথে কাজ করতে পারে৷ তাছাড়া, এটি প্রাথমিকভাবে iOS-এ একটি অব্যাহতি ধারা হিসাবে তাত্ত্বিক ছিল৷ এই লাইনগুলির সাথে, আপনাকে এই পদ্ধতিটি ব্যবহার করে আইফোন লক করা সমস্যাটি নিষ্পত্তি করতে একটি নির্দিষ্ট শেষ লক্ষ্যের সাথে প্রচুর পরিশ্রম করতে হতে পারে। যাইহোক, এটি আপনার গ্যাজেট তথ্য মুছে ফেলবে না এবং আপনার কাছে প্রথমে পাসওয়ার্ডকে ছাড়িয়ে যাওয়ার ক্ষমতা থাকবে। আইটিউনস ছাড়াই আইফোন বা আইপ্যাড লক করা ফিক্স করার শেষ লক্ষ্যের কথা মাথায় রেখে, এই ধাপে ধাপে নির্দেশাবলী অনুসরণ করুন।

1. শুরু করতে, আপনার গ্যাজেটের হোম বোতামটি ধরে রেখে সিরি শুরু করুন এবং বর্তমান সময়ের অনুরোধ করুন, হেই সিরির মতো কিছু বলে, কটা বাজে? বা অন্য দিকে যা ঘড়ি দেখাবে অন্য যাই হোক না কেন. প্রক্রিয়া শুরু করতে ঘড়ি প্রতীকে আলতো চাপুন।

2. ওয়ার্ল্ড ক্লক ইন্টারফেস দেখুন এবং অন্য একটি ঘড়ি অন্তর্ভুক্ত করুন।

3. ইন্টারফেস অনুরোধ করবে যে আপনি একটি শহরের মধ্য দিয়ে দেখুন। মূলত আপনার যা প্রয়োজন তা টাইপ করুন এবং সমস্ত নির্বাচন করুন বিকল্পে আলতো চাপুন।

4. এর পরে, আপনি বিভিন্ন বিকল্প দেখতে পাবেন যেমন কাট, কপি, ডিফাইন ইত্যাদি। শেয়ার বিকল্পে আলতো চাপুন।

5. এটি অন্য একটি উইন্ডো খুলবে, শেয়ারিং এর সাথে চিহ্নিত বিভিন্ন পছন্দ পোস্ট করবে। এগিয়ে যেতে বার্তা প্রতীকে আলতো চাপুন।

6. To ফিল্ডে কিছু টাইপ করুন এবং কনসোলের আগমন বোতামটি আলতো চাপুন৷

7. এটি সবুজ রঙে প্রদত্ত বার্তাটি বৈশিষ্ট্যযুক্ত করবে। এটি নির্বাচন করুন এবং প্রতীক ছাড়াও ট্যাপ করুন।

8. এটি আরেকটি উইন্ডো খুলবে। এখান থেকে, নতুন পরিচিতি তৈরি করুন বোতামে আলতো চাপুন।

9. নতুন পরিচিতি যোগ করুন স্ক্রিনে, একটি ছবি অন্তর্ভুক্ত করুন এবং ফটো যোগ করুন পছন্দটি আলতো চাপুন৷

10. এটি ফটো লাইব্রেরি খুলবে। এখান থেকে, আপনি যেকোনো সংগ্রহ দেখতে পারেন।

11. একটি ফটো বেছে নেওয়ার পরিবর্তে, কেবলমাত্র হোম বোতামটি চেপে ইন্টারফেসটি ছেড়ে দিন৷ এটি টেলিফোনের হোম স্ক্রীন খুলবে।

যেহেতু এটি আইওএস-এ একটি প্রভিসো হিসাবে বিবেচিত হয়, তাই এটি আইফোন অক্ষম সমস্যাটি জয় করার জন্য একটি উত্পাদনশীল পদ্ধতি ছাড়া আর কিছুই নয়।

iCloud

আইটিউনস-এ যখন আপনার কোনো ব্যাকআপ নেই, আপনি একইভাবে iCloud-এর মাধ্যমে আপনার সমস্যাটি নিষ্পত্তি করতে পারেন, তবুও এটি আমাদের গ্যাজেটে আমাদের প্রতিটি তথ্য মুছে ফেলবে এবং আমাদের গোপন শব্দটি সরিয়ে দেবে, তাই আমাদের iPhone এর জন্য আরেকটি ওয়াচওয়ার্ড সেট আপ করতে হবে। ধাপের নিচে দেখুন।

1. আপনার অন্য iPhone বা PC-এ icloud.com-এ যান এবং আপনার iCloud অ্যাকাউন্টে সাইন ইন করুন৷

2. তারপরে কয়েকটি বিকল্প এবং নির্দেশিকা সহ নতুন ইন্টারফেসটি ভালভাবে প্রবেশ করুন, আপনার স্ক্রিনের সর্বোচ্চ পয়েন্টে সমস্ত ডিভাইস পছন্দ খুঁজুন এবং স্ন্যাপ করুন৷

3. কিছুক্ষণ পরে, আইফোন বিভাগে খুঁজুন এবং সমস্ত ডিভাইস পছন্দে আলতো চাপুন৷ আপনার অ্যাপল আইডির সাথে সংযুক্ত যথেষ্ট সংখ্যক গ্যাজেটগুলির একটি রানডাউন দেখানো হবে৷ অক্ষম করা হয়েছে এমন iOS গ্যাজেটটি বেছে নিন।

4. এখান থেকে, আপনি গ্যাজেটটি খুঁজে পেতে পারেন, এটিতে একটি শব্দ চালাতে পারেন, এটিকে লক করতে পারেন বা মুছতে পারেন৷ আইটিউনস ছাড়াই আইফোন বা আইপ্যাড লক ফিক্স করার জন্য, আপনাকে আপনার গ্যাজেট মুছতে হবে।

5. এখন আপনি আপনার নিষ্ক্রিয় আইফোন দেখতে পারেন, ডিভাইস মুছে ফেলা বোতাম খুঁজে পেতে এবং স্ন্যাপ করতে পারেন, এবং এটি আমাদের অক্ষম আইফোন থেকে আমাদের সমস্ত আইফোন তথ্য এবং গোপন শব্দ মুছে ফেলবে৷

6. এটি সম্পূর্ণ হলে, আমরা আপনার আইক্লাউড থেকে আপনার অতীতের ব্যাকআপ দিয়ে আপনার আইফোনকে পুনঃস্থাপন করতে পারি।

এখানে আপনি এটা আছে, লোকেরা! আশা করছি আপনি আইটিউনস ছাড়াই আপনার আইফোনটি কার্যকরভাবে আনলক করেছেন। নীচের মন্তব্য বাক্সে আপনি কি মনে করেন তা জানতে উত্তেজনাপূর্ণ হবে।


  1. আইটিউনস ছাড়া আইফোন বার্তাগুলি কীভাবে ব্যাকআপ করবেন? (মুক্ত উপায়)

  2. কিভাবে আপনার আইফোন আনজেলব্রেক

  3. [শীর্ষ পদ্ধতি] আইটিউনস ছাড়া আইফোনের ব্যাকআপ কীভাবে নেওয়া যায়

  4. কিভাবে ম্যাকে আপনার আইফোন ব্যাকআপ করবেন