কম্পিউটার

IAStoricon.exe বিলম্বিত লঞ্চার কী এবং কীভাবে এটি নিষ্ক্রিয় করবেন

হঠাৎ করে, আপনি অজানা কারণে বিলম্বিত লঞ্চার বা iastoricon.exe উচ্চ CPU বা অ্যাপ্লিকেশন ত্রুটিতে হোঁচট খেয়েছেন।

সামগ্রী:

IAstoricon.exe ওভারভিউ

IAstoriCon.exe কি?

আমি কি IAStorIcon.exe Windows 10 সরাতে পারি?

Windows 10 IAStorIcon.exe অ্যাপ্লিকেশন ত্রুটিগুলি কীভাবে ঠিক করবেন?

IAstoricon.exe ওভারভিউ

আপনি যখন টাস্ক ম্যানেজার খুলবেন, শুধু দেখতে পাবেন যে iastoricon.exe নামে একটি Windows 10 প্রসেস রয়েছে যা আপনার পিসির অনেক CPU খাচ্ছে।

.exe আকারে অন্যান্য ফাইলের মতো, যেমন mrt.exe ফাইল , iastoriconlaunch.exe আপনার পিসিতে কিছুটা বিপজ্জনক হতে পারে কারণ এটি Windows 10 এ এক ধরনের এক্সিকিউটেবল ফাইল।

আপনার কম্পিউটারে এই Intel IAStorIcon.exe সিস্টেম ত্রুটিটি ভেদ করার জন্য আপনার অনেক প্রয়োজন।

তারপর প্রথমে, আপনাকে পরামর্শ দেওয়া হচ্ছে যে আপনি এই ইন্টেল র‌্যাপিড স্টোরেজ টেকনোলজির ধারণা এবং এটি Windows 10-এ কী কাজে ব্যবহার করা হয় সে সম্পর্কে শিখুন।

সেই ভিত্তিতে, iastoricon.exe অ্যাপ্লিকেশন ত্রুটিগুলি সমাধান করা অনেক সহজ হবে৷ এবং আপনি iastoricon.exe নিষ্ক্রিয় করতে চান কিনা তা আপনি সিদ্ধান্ত নিতে পারেন।

IAstoriCon.exe কি?

এই Intel IAStorIcon.exe কে বিলম্বিত লঞ্চারও বলা হয়, যা ইন্টেল কর্পোরেশন দ্বারা প্রকাশিত ইন্টেল র‌্যাপিড স্টোরেজ টেকনোলজি (RST) এর অন্তর্গত৷

এই iastoticon.exe উইন্ডোজ প্রক্রিয়াটির কার্যকারিতার পরিপ্রেক্ষিতে, আপনি যখন ব্যবহারকারীর অ্যাকাউন্ট দিয়ে পিসি চালু করেন তখন এটি 30 মিনিটের জন্য উইন্ডোজ স্টার্টআপ বিলম্বিত করতে ব্যবহৃত হয়। এইভাবে, এই RST এটিকে সম্ভব করে তোলে যে ইন্টেল র‌্যাপিড রিকভারি টেকনোলজি আপনার রিকভারি পার্টিশন Windows 10 থেকে হার্ড ডিস্ক পুনরুদ্ধার করা।

যখন RAT আপনার পিসিতে কাজ করে, IAStorIcon পপ আপ হবে এবং আপনার পিসিতে ইনস্টল করা অন্য কোনো প্রোগ্রামের আগে রান করবে। সেজন্য আপনি আইকনটি লক্ষ্য করতে পারেন যদি আপনি উইন্ডোজ 10 স্টার্টআপে বিলম্বিত লঞ্চার ব্যবহার করার পরে ইন্টেল র‌্যাপিড স্টোরেজ প্রযুক্তি ব্যবহার করেন।

সহজ কথায় বলতে গেলে, লগইন-ইন ইন্টারফেসে পুনরুদ্ধারের বিকল্পের প্রয়োজন হলে iastoriconlaunch.exe আপনার সিস্টেমকে বিলম্বিত করতে সক্ষম।

সুতরাং, এই Intel iastoricon.exe স্টার্টআপের সময় প্রয়োজন।

আমি কি IAStorIcon.exe Windows 10 সরাতে পারি?

যদিও iastoticonlaunch.exe বিলম্বিত লঞ্চার কিছু ক্ষেত্রে ক্ষতিপূরণযোগ্য, আপনি চাইলে এটি আনইনস্টলও করতে পারেন।

iastoricon.exe আপনার পিসিতে বেশি CPU গ্রহণ করবে না। এবং যদি এটির প্রয়োজন হয়, আপনি Windows 10 এর জন্য এটি নিষ্ক্রিয় করার চেষ্টা করতে পারেন কারণ বিলম্বিত লঞ্চারটি Windows 10-এ এতটা গুরুত্বপূর্ণ নয়৷

বিশেষ করে যখন আপনি iastoticon.exe-এ যান তখন উইন্ডোজ 10 ত্রুটি কাজ করা বন্ধ করে দেয়, আপনি যদি এই বিলম্বিত লঞ্চারটি কীভাবে ঠিক করবেন তা সম্পর্কে ধারণা না থাকলে, আপনি IAStorIcon সরাতে আরও ভালভাবে পরিচালনা করবেন।

কিভাবে IAStorIcon.exe অ্যাপ্লিকেশন ত্রুটিগুলি Windows 10 ঠিক করবেন?

iastoriconlaunch.exe বিলম্বিত লঞ্চার, উচ্চ সিপিইউ বা কাজ করা বন্ধ করে দেওয়া যেকোনো সমস্যা, ইন্টেল র‌্যাপিড স্টোরেজ টেকনোলজি ভালোভাবে চালানোর জন্য আপনি কিছু পদ্ধতি চেষ্টা করতে পারেন।

সমাধান:

1:SFC এবং DISM চালান

2:Windows আপডেটের জন্য চেক করুন

3:IAStorIcon.exe বিলম্বিত লঞ্চার নিষ্ক্রিয় করুন

4:IAStoricon.exe পরিষেবা স্বয়ংক্রিয়ভাবে নিষ্ক্রিয় করুন

সমাধান 1:SFC এবং DISM চালান

যখন ফাইল সম্পর্কিত একটি ত্রুটি আসে, আপনি আপনার সিস্টেম ফাইলগুলি স্ক্যান করতে সিস্টেম ফাইল চেকার (SFC) ব্যবহার করতে সক্ষম হবেন, Windows 10-এ iastoricon.exe ফাইলের কোন ব্যতিক্রম নেই৷

এবং DISM নামে আরেকটি টুল রয়েছে , যথা ডিপ্লয়মেন্ট ইমেজিং সিস্টেম ম্যানেজমেন্ট। এটি আপনার পিসিতে সিস্টেম ইমেজ সমস্যা সমাধান করতে পারে।

হয়তো ফাইল দুর্নীতির সমাধান iastoricon.exe ত্রুটি থেকে পরিত্রাণ পেতে সক্ষম।

1. কমান্ড প্রম্পটে অনুসন্ধান করুন অনুসন্ধান বাক্সে এবং তারপরে প্রশাসক হিসাবে চালাতে ডান ক্লিক করুন৷ . ঠিক আছে টিপুন এগিয়ে যেতে।

2. কমান্ড প্রম্পটে , sfc/scannow টাইপ করুন এবং তারপর এন্টার টিপুন SFC চালানোর জন্য .

IAStoricon.exe বিলম্বিত লঞ্চার কী এবং কীভাবে এটি নিষ্ক্রিয় করবেন

তারপর আপনি দেখতে পারেন যে সিস্টেম ফাইল পরীক্ষক তার অনুসন্ধান শুরু করে এবং যদি এটি ফাইলগুলিতে কোনও ত্রুটি খুঁজে পায় তবে এটি স্বয়ংক্রিয়ভাবে আপনার জন্য এটি সংশোধন করবে৷

এর পরে, কমান্ড প্রম্পটে , dism/online/cleanup-image/restorehealth কমান্ডটি কপি করে পেস্ট করার চেষ্টা করুন DISM সম্পাদন করতে .

IAStoricon.exe বিলম্বিত লঞ্চার কী এবং কীভাবে এটি নিষ্ক্রিয় করবেন

একবার ছবি এবং ফাইলের সমস্যাগুলি সরানো হলে, আপনি Intel Rapid Storage Technology সক্রিয় করতেও বেছে নিতে পারেন এবং এটি Windows 10-এ কাজ করতে পারে কি না তা পরীক্ষা করতে পারেন৷

সমাধান 2:উইন্ডোজ আপডেটগুলি পরীক্ষা করুন

কখনও কখনও, Windows 10 আপডেটগুলি আপনাকে নতুন বৈশিষ্ট্যগুলি আনতে সক্ষম হয় যা আপনার প্রয়োজনের সাথে আরও ভালভাবে উপযুক্ত। যে ক্ষেত্রে আপনি iastoticon.exe দ্বারা জর্জরিত হন সেক্ষেত্রে Windows 10 স্টার্টআপে কাজ করা বন্ধ করে দিয়েছে।

1. স্টার্ট এ যান> সেটিংস> আপডেট এবং নিরাপত্তা .

2. Windows Update-এর অধীনে , আপডেটের জন্য চেক করুন টিপুন .

IAStoricon.exe বিলম্বিত লঞ্চার কী এবং কীভাবে এটি নিষ্ক্রিয় করবেন

এই মুহুর্তে, যদি উইন্ডোজ সিস্টেম আপডেট করা হয়, আপনি দেখতে পাচ্ছেন Intel দ্বারা RSTও পুনরুদ্ধারের বিকল্পে স্বাভাবিক অবস্থায় ফিরে আসবে।

এবং iastoticon.exe উইন্ডোজ প্রসেস টাস্ক ম্যানেজারেও উচ্চ সিপিইউ ব্যবহার করছে না।

সমাধান 3:IAStorIcon.exe বিলম্বিত লঞ্চার নিষ্ক্রিয় করুন

আপনি যদি লক্ষ্য করেন যে Windows 10-এ ফাইল বা ইমেজ ত্রুটি সমাধান করা অকেজো যাতে iastoricon.exe সিস্টেমের ত্রুটি অদৃশ্য হয়ে যায়, তাহলে আপনার পিসি থেকে এই বিলম্বিত লঞ্চারটি সরানোর সিদ্ধান্ত নেওয়ার উপযুক্ত সময় এসেছে৷

1. ডান ক্লিক করুন শুরু করুন এবং তারপর টাস্ক ম্যানেজার নির্বাচন করুন তালিকা থেকে।

2. টাস্ক ম্যানেজার-এ , প্রক্রিয়া এর অধীনে ট্যাব, IAstorIcon.exe সনাক্ত করতে নিচে স্ক্রোল করুন প্রক্রিয়া করুন এবং তারপরে কাজ শেষ করতে ডান ক্লিক করুন .

IAStoricon.exe বিলম্বিত লঞ্চার কী এবং কীভাবে এটি নিষ্ক্রিয় করবেন

তারপর প্রভাব নিতে আপনার পিসি রিস্টার্ট করুন। অবশ্যই, Windows 10 এর আর কোন IAStorIconLaunch.exe সিস্টেম ত্রুটি নেই৷

সমাধান 4:স্বয়ংক্রিয়ভাবে IAStoricon.exe পরিষেবা নিষ্ক্রিয় করুন

কিছু ক্ষেত্রে, আপনি যদি লক্ষ্য করেন যে Windows 10-এ IAStoricon.exe বন্ধ করা যাবে না কারণ নির্দিষ্ট ম্যালওয়্যার এটি ব্যবহার করে Windows প্রোগ্রাম হওয়ার ভান করে, তাহলে অন্য উপায় আছে। অর্থাৎ, Advanced SystemCare ব্যবহার করার চেষ্টা করুন IAStoricon.exe এর স্টার্টআপ ম্যানেজার দিয়ে স্বয়ংক্রিয়ভাবে পরিচালনা করতে .

অ্যাডভান্সড সিস্টেমকেয়ার আপনাকে উইন্ডোজ 10-এ IAStoricon.exe প্রক্রিয়াটিকে কেবল নিষ্ক্রিয়, সক্ষম করার সামর্থ্যই দেবে না, সেই সাথে বিলম্বিত করবে, এইভাবে IAStoricon.exe অ্যাপ্লিকেশন ত্রুটিগুলি ঠিক করবে৷

1. ডাউনলোড করুন৷ , অ্যাডভান্সড সিস্টেম কেয়ার ইনস্টল করুন এবং চালান।

2. Toolbox-এর অধীনে , স্টার্টআপ ম্যানেজার-এ ক্লিক করুন এটি অবিলম্বে চালানোর জন্য।

IAStoricon.exe বিলম্বিত লঞ্চার কী এবং কীভাবে এটি নিষ্ক্রিয় করবেন

3. স্টার্টআপ ম্যানেজারে, পরিষেবার অধীনে, IAStoricon.exe খুঁজুন পরিষেবা এবং তারপর এটি অক্ষম সেট করুন৷ .

IAStoricon.exe বিলম্বিত লঞ্চার কী এবং কীভাবে এটি নিষ্ক্রিয় করবেন

4. অথবা আপনি স্টার্টআপ আইটেমগুলিও সনাক্ত করতে পারেন৷ এবং IAStoricon.exe নিষ্ক্রিয় করুন স্টার্টআপে।

IAStoricon.exe বিলম্বিত লঞ্চার কী এবং কীভাবে এটি নিষ্ক্রিয় করবেন

সেই উপলক্ষ্যে, IAStoticon.exe উচ্চ সিপিইউ, RAM বা অ্যাপ্লিকেশন ত্রুটি অদৃশ্য হয়ে যাবে যখন আপনি এটিকে সমস্যাযুক্ত সফ্টওয়্যার বা প্রোগ্রাম দ্বারা ব্যবহার করা থেকে নিষ্ক্রিয় করবেন।

সংক্ষেপে, আপনি এই .exe ফাইল iastoricon.exe সম্পর্কে প্রাথমিক তথ্য জানতে পারেন, যার মধ্যে iastoricon বিলম্বিত লঞ্চার কী এবং আপনি কীভাবে IAStorIcon.exe উইন্ডোজ 10 এ কাজ করছে না তার সমাধান করবেন।


  1. "msedge.exe.exe" কি? এবং কিভাবে এটা ঠিক করবেন?

  2. Usoclient কি এবং কিভাবে Usoclient.exe পপআপ নিষ্ক্রিয় করা যায়

  3. Windows 10-এ StartMenuExperienceHost.exe কী এবং কীভাবে এটি নিষ্ক্রিয় করবেন?

  4. IAstorIcon.exe কি এবং IAStorIcon.exe অ্যাপ্লিকেশন ত্রুটিগুলি কীভাবে ঠিক করবেন