কম্পিউটার

Video.UI.exe কি এবং কিভাবে Video.UI.exe ত্রুটি ঠিক করবেন?

ওভারভিউ:

  • Video.UI.exe কি?
  • আমার কি Windows 10, 8, 7 থেকে Video.UI.exe আনইনস্টল করা উচিত?
  • ভিডিও.UI.exe ত্রুটি কীভাবে ঠিক করবেন?

আপনাদের মধ্যে কেউ হয়ত Video.UI.exe দ্বারা উচ্চ CPU ব্যবহারের সম্মুখীন হয়েছেন, অথবা আপনাদের মধ্যে কেউ Video.UI.exe উচ্চ ডিস্ক ব্যবহারে জর্জরিত। এই Video.UI.exe ফাইলটি কী এবং কেন এটি আপনার সিপিইউ বা ডিস্ক ব্যবহার করছে তা আপনার কাছে কোন ধারণা আছে?

Video.UI.exe কি এবং কিভাবে Video.UI.exe ত্রুটি ঠিক করবেন?

সম্ভাবনা হল আপনি এই Video.UI.exe ফাইলটি কী তা জানেন না, এটি কেবল CPU এবং ডিস্কের স্থান হগিং করে আপনার পিসিতে ক্র্যাশ ঘটাতে থাকে। Video.UI.exe কি একটি ভাইরাস, ম্যালওয়্যার, নাকি একটি সাধারণ উইন্ডোজ প্রক্রিয়া? এই অংশের জন্য, এটি অত্যন্ত প্রয়োজনীয় যে আপনি এই ফাইলটি সম্পর্কে আরও জানার চেষ্টা করুন এবং আপনার পিসির নিরাপত্তার জন্য এটি সরাতে হবে কি না তা সিদ্ধান্ত নিন৷

Video.UI.exe কি?

Zune-Video নামেও পরিচিত , Video.UI.exe হল Windows এ Xbox Live এর একটি উপাদান। এবং ফাইল এক্সটেনশন .exe মানে এই Xbox Live ফাইলটি এক্সিকিউটেবল , যা বোঝায় যে এটি চালানোর জন্য অন্য কোনো প্রোগ্রামের প্রয়োজন নেই, কিন্তু পরিবর্তে, এতে Windows এবং Windows প্রোগ্রাম চালানোর জন্য নির্দিষ্ট নির্দেশাবলী রয়েছে।

এছাড়াও, Microsoft কর্পোরেশন দ্বারা বিকাশিত, Video.UI.exe সক্রিয় হয় এবং চলে যখন IE11 এই ফাইলটি প্রদর্শনের জন্য ব্যবহার করে, বা অন্যান্য প্রোগ্রামগুলি এটিকে ব্যাকগ্রাউন্ডে কাজ করার জন্যও আমন্ত্রণ জানাতে পারে, উদাহরণস্বরূপ, কিছু ভিডিও গেম ভিডিও প্রদর্শনের জন্য এটি ব্যবহার করে৷

Video.UI.exe

-এ অবস্থিত

C:\ProgramFiles\WindowsApps\
Microsoft.ZuneVideo_3.6.15361.0_x64_8wekyb3d8bbwe\Video.UI.exe.,
যদিও এটি একটি অপরিহার্য উইন্ডোজ প্রক্রিয়া নয়, তাই আপনি এটি অপসারণ করতে চাইলেও এটি সমস্যা সৃষ্টি করবে না। এবং যখন উইন্ডোজ বুট আপ হয় তখন এটি চলতে শুরু করে এবং যেকোনো প্রোগ্রামের প্রয়োজন হলে ক্রমাগত কাজ করে।

আমার কি Windows 10, 8, 7 থেকে Video.UI.exe আনইনস্টল করা উচিত?

সাধারণত, এমনকি যদি Video.UI.exe ব্যাকগ্রাউন্ডে চলে, তবে এটি সিস্টেমে গুরুতর সমস্যা সৃষ্টি করার সম্ভাবনা কম। যাইহোক, কিছু ক্ষেত্রে, কিছু ম্যালওয়্যার এটিকে ছদ্মবেশী দূষিত প্রোগ্রামে রেন্ডার করতে পারে, যার ফলে উচ্চ CPU এবং ডিস্ক ব্যবহার হতে পারে , সিস্টেম ক্র্যাশ, এবং কম্পিউটার জমে যাওয়া . অথবা অন্য ক্ষেত্রে, সিস্টেম এই এক্সিকিউটেবল ফাইলের কারণে সৃষ্ট সন্দেহজনক কার্যকলাপের রিপোর্ট করতে থাকে।

অতএব, এটি সুপারিশ করা হয় যে আপনি এই ফাইলটিকে Windows সিস্টেমে রাখুন যদি না এটি আপনার পিসিতে কোনো সিস্টেম সমস্যা এবং ত্রুটি সৃষ্টি করে।

ভিডিও.UI.exe ত্রুটি কীভাবে ঠিক করবেন?

ব্যবহারকারীদের রিপোর্ট অনুসারে, ম্যালওয়্যার বা ভাইরাস আক্রমণ করলে এবং এই ফাইলটি হওয়ার ভান করলে নিচের ভিডিও.UI.exe ত্রুটিগুলি সবচেয়ে সাধারণ:

Video.UI.exe পাওয়া যায়নি;

Video.UI.exe সঠিকভাবে আরম্ভ করতে ব্যর্থ হয়েছে;

Video.UI.exe অ্যাপ্লিকেশন ত্রুটি;

প্রোগ্রামটি শুরু করা যাচ্ছে না কারণ Video.UI.exe আপনার কম্পিউটার থেকে অনুপস্থিত৷ এই সমস্যাটি সমাধান করতে প্রোগ্রামটি পুনরায় ইনস্টল করার চেষ্টা করুন।

আপনি যে Video.UI.exe ত্রুটির সম্মুখীন হন না কেন, এটি প্রস্তাবিত যে আপনি প্রথমে পরীক্ষা করার চেষ্টা করুন যে ভাইরাস বা ম্যালওয়্যার আছে কিনা যা Video.UI.exe সমস্যা সৃষ্টি করে, উদাহরণস্বরূপ, এই ফাইলটি Windows 7, 8 এ পাওয়া যায়নি। , 10. এর উপর ভিত্তি করে, একবার আপনি জানতেন যে Video.UI.exe নষ্ট হয়েছে বা অনুপস্থিত বা ভাইরাস দ্বারা সংক্রমিত হয়েছে, আপনি সরাসরি Video.UI exe ফাইল আনইনস্টল করতে পারেন।

সমাধান:

  1. PC এর জন্য একটি সম্পূর্ণ স্ক্যান দিন
  2. Video.UI.exe ফাইল আনইনস্টল করুন

সমাধান 1:PC এর জন্য একটি সম্পূর্ণ স্ক্যান দিন

যখন আপনাকে অনুরোধ করা হয় যে Video.UI.exe খুঁজে পাওয়া যায়নি বা সঠিকভাবে আরম্ভ করতে ব্যর্থ হয়, বা কখনও কখনও, যখন আপনি কিছু ভিডিও প্রোগ্রাম খোলেন, তখন দেখায় যে প্রোগ্রামটি শুরু হতে পারে না কারণ Video.UI.exe আপনার কম্পিউটার থেকে অনুপস্থিত। . আপনি অ্যাডভান্সড সিস্টেম কেয়ার এর উপর নির্ভর করতে পারেন Video.UI.exe দূষিত বা অনুপস্থিত কিনা তা দেখতে আপনার ডিভাইসে ত্রুটিগুলি সম্পূর্ণরূপে সমাধান করতে৷

1. ডাউনলোড করুন৷ , ইনস্টল করুন এবং অ্যাডভান্সড সিস্টেম কেয়ার চালান।

2. ক্লিন অ্যান্ড অপ্টিমাইজ এর অধীনে ট্যাব, সব নির্বাচন করুন-এর বাক্সে টিক চিহ্ন দিন .

Video.UI.exe কি এবং কিভাবে Video.UI.exe ত্রুটি ঠিক করবেন?

এছাড়াও আপনি স্টার্টআপ অপ্টিমাইজেশান, জাঙ্ক ফাইল ক্লিন, শর্টকাট ফিক্স ইত্যাদির বক্সে টিক চিহ্ন দিতে পারেন৷

3. নিম্নলিখিত উইন্ডোতে, ফিক্স টিপুন ফাইল, রেজিস্ট্রি, ম্যালওয়্যার ইত্যাদির সমস্যা সমাধান করতে।

Video.UI.exe কি এবং কিভাবে Video.UI.exe ত্রুটি ঠিক করবেন?

এর পরে, আপনি দেখতে পাবেন যে Video.UI.exe পাওয়া যায়নি বা উচ্চ ডিস্ক এবং CPU ব্যবহার সমাধান করা হয়েছে। অথবা আপনি একটি ভিডিও গেম চালু করার সময়, Video.UI.exe ত্রুটি সম্পর্কে অনুস্মারক বা সতর্কতা থাকবে না।

সমাধান 2:Video.UI.exe ফাইল আনইনস্টল করুন

যেমন আলোচনা করা হয়েছে, যদিও Video.UI.exe একটি উইন্ডোজ-ভিত্তিক প্রোগ্রাম, এটি সব প্রোগ্রামের জন্য প্রয়োজনীয় নয়। তাই, আপনি যখন লক্ষ্য করেছেন যে উচ্চ ডিস্ক ব্যবহার বা Video.UI.exe অ্যাপ্লিকেশন ত্রুটি অব্যাহত থাকে এবং আপনার পিসিতে সিস্টেম ক্র্যাশ করে, আপনি উইন্ডোজ 7, ​​8, 10-এ এই সমস্যাযুক্ত ফাইলটি থেকে মুক্তি পেতেও পরিচালনা করতে পারেন। যেহেতু এই ফাইলটি এর অন্তর্গত Zune বা মুভি এবং টিভি, আপনি এই প্রোগ্রামটি আনইনস্টল করে এই ফাইলটি সরাতে নির্ধারণ করতে পারেন যাতে ফাইলটিও আনইনস্টল করা যায়।

1. কন্ট্রোল প্যানেল খুলুন৷ .

2. বিভাগ দ্বারা দেখুন চেষ্টা করুন৷ এবং তারপর একটি প্রোগ্রাম আনইনস্টল করুন সনাক্ত করুন৷> প্রোগ্রাম .

3. প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য-এ , pinpoint Zune অথবা মুভি ও টিভি .

4. আনইনস্টল করতে প্রোগ্রামটিতে ডান ক্লিক করুন৷ এটা।

অনুরোধ করা হলে সিস্টেম রিবুট করুন। আপনি দেখতে পাচ্ছেন যে Video.UI.exe ফাইলটি আনইনস্টল করা হয়েছে৷ অথবা আপনি C:\ProgramFiles\WindowsApps\ ফোল্ডারে নেভিগেট করতে পারেন
Microsoft.ZuneVideo_3.6.15361.0_x64_8wekyb3d8bbwe\Video.UI.exe
মুছে দিন Video.UI.exe ফাইল।

সর্বোপরি, এই পোস্টটি থেকে, আপনি Windows 7, 8, 10-এ Video.UI.exe ফাইল সম্পর্কে প্রাথমিক ধারণা পাবেন, উদাহরণস্বরূপ, Video.UI.exe কী এবং কীভাবে Video.UI.exe অ্যাপ্লিকেশন ত্রুটিগুলি ঠিক করা যায়৷


  1. Backgroundtaskhost.Exe কি এবং Windows 10 এ কিভাবে এটি ঠিক করা যায়

  2. Apoint.Exe কি এবং কিভাবে Apoint.Exe ত্রুটি ঠিক করবেন?

  3. IAstorIcon.exe কি এবং IAStorIcon.exe অ্যাপ্লিকেশন ত্রুটিগুলি কীভাবে ঠিক করবেন

  4. পিসিতে ভিডিও প্লেব্যাক ত্রুটি এবং সমস্যাগুলি কীভাবে ঠিক করবেন