কম্পিউটার

WpcMon.exe ফ্যামিলি সেফটি মনিটর কী এবং কীভাবে এটি নিষ্ক্রিয় করবেন?

আপনি যদি ফ্যামিলি সেফটি মনিটর এর কারণে সমস্যার সম্মুখীন হন অথবা WpcMon.exe , এখানে আপনার যা জানা দরকার এবং Windows 11 এবং Windows 10 এ কীভাবে এটি অক্ষম করতে হবে তা এখানে রয়েছে। যদিও এই পটভূমি প্রক্রিয়াটি সর্বদা সমস্যা তৈরি করে না, হয়ত কিছু কারণে এই সমস্যাটি ঘটছে। আপনি আপনার কম্পিউটারে ফ্যামিলি সেফটি মনিটর প্রক্রিয়া বন্ধ করতে এই টিউটোরিয়ালটি অনুসরণ করতে পারেন।

WpcMon.exe কি?

WpcMon.exe একটি পটভূমি প্রক্রিয়া, যা আপনার উইন্ডোজ কম্পিউটারে চলে। এটি আপনাকে পারিবারিক নিরাপত্তা মনিটর ব্যবহার করতে দেয় আপনার কম্পিউটারে. আপনি যখন Windows 11/10 PC-এ ফ্যামিলি সেফটি মনিটর ব্যবহার করেন তখন এই ইন্টিগ্রেটেড প্রক্রিয়ার প্রয়োজন হয়। আপনি যদি C:\Windows\System32 পাথে নেভিগেট করেন, আপনি WpcMon.exe নামে একটি এক্সিকিউটেবল ফাইল খুঁজে পেতে পারেন। একইভাবে, আপনি যদি টাস্ক শিডিউলার খোলেন এবং টাস্ক শিডিউলার লাইব্রেরি> Microsoft> Windows> Shell-এ নেভিগেট করেন , আপনি FamilySafetymonitor নামের একটি টাস্ক খুঁজে পেতে পারেন . এটি একই প্রতিনিধিত্ব করে, WpcMon.exe.

WpcMon.exe ফ্যামিলি সেফটি মনিটর কিভাবে নিষ্ক্রিয় করবেন

Windows 11/10 এ WpcMon.exe (ফ্যামিলি সেফটি মনিটর) নিষ্ক্রিয় করতে, এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. অনুসন্ধান করুন টাস্ক শিডিউলার টাস্কবার অনুসন্ধান বাক্সে।
  2. ব্যক্তিগত অনুসন্ধান ফলাফলে ক্লিক করুন।
  3. শেল -এ যান টাস্ক শিডিউলার লাইব্রেরিতে .
  4. Family SafetyMonitor  খুঁজুন কাজ।
  5. এতে ডান-ক্লিক করুন এবং অক্ষম করুন নির্বাচন করুন বিকল্প।

প্রথমে, আপনাকে আপনার কম্পিউটারে টাস্ক শিডিউলার খুলতে হবে। এর জন্য, আপনি টাস্ক শিডিউলার সার্চ করতে পারেন টাস্কবার অনুসন্ধান বাক্সে এবং পৃথক অনুসন্ধান ফলাফলে ক্লিক করুন। এটি আপনার কম্পিউটারে খোলা হয়ে গেলে, নিম্নলিখিত পাথে নেভিগেট করুন:

টাস্ক শিডিউলার লাইব্রেরি> Microsoft> Windows> Shell

শেল -এ ফোল্ডার, আপনি FamilySafetyMonitor নামের একটি টাস্ক খুঁজে পেতে পারেন . আপনাকে এই টাস্কে ডান-ক্লিক করতে হবে এবং অক্ষম নির্বাচন করতে হবে বিকল্প।

WpcMon.exe ফ্যামিলি সেফটি মনিটর কী এবং কীভাবে এটি নিষ্ক্রিয় করবেন?

এখানেই শেষ! এখন কাজটি বন্ধ হয়ে যাবে। যাইহোক, আপনি যদি WpcMon.exe ফ্যামিলি সেফটি মনিটর প্রক্রিয়া পুনরায় সক্ষম করতে চান, তাহলে আপনাকে একই জায়গায় নেভিগেট করতে হবে, FamilySafetyMonitor-এ ডান-ক্লিক করুন কাজ এবং সক্ষম নির্বাচন করুন বিকল্প।

আমি কিভাবে ফ্যামিলি সেফটি মনিটর বন্ধ করব?

Windows 11 বা Windows 10-এ ফ্যামিলি সেফটি মনিটর বন্ধ করতে, আপনাকে এখান থেকে সংশ্লিষ্ট অ্যাকাউন্ট এবং সেটিংস সরিয়ে ফেলতে হবে:account.microsoft.com/family। একবার আপনি এটি করলে, পারিবারিক নিরাপত্তা মনিটর আপনার কম্পিউটারে স্বয়ংক্রিয়ভাবে কাজ করা বন্ধ করে দেবে। যাইহোক, আপনার কম্পিউটারে ফ্যামিলি সেফটি মনিটর অক্ষম করতে আপনাকে অবশ্যই আপনার প্রশাসক অ্যাকাউন্টে সাইন ইন করতে হবে৷

আমি কি WpcMon মুছতে পারি?

যদিও টাস্ক শিডিউলার লাইব্রেরি থেকে WpcMon.exe ফ্যামিলি সেফটি মনিটর টাস্ক অপসারণ করা সম্ভব, তবে এটি করার পরামর্শ দেওয়া হয় না। আপনি যদি এই প্রক্রিয়ার কারণে কোনো সমস্যা পান, আপনি অবশ্যই এটি নিষ্ক্রিয় করতে পারেন। আপনার তথ্যের জন্য, বিস্তারিত প্রক্রিয়াটি এই নিবন্ধে উল্লেখ করা হয়েছে।

এখানেই শেষ! আশা করি এই গাইড সাহায্য করেছে।

WpcMon.exe ফ্যামিলি সেফটি মনিটর কী এবং কীভাবে এটি নিষ্ক্রিয় করবেন?
  1. ApplicationFrameHost.exe কী এবং কীভাবে এটি মেরামত করবেন?

  2. Backgroundtaskhost.Exe কি এবং Windows 10 এ কিভাবে এটি ঠিক করা যায়

  3. Apoint.Exe কি এবং কিভাবে Apoint.Exe ত্রুটি ঠিক করবেন?

  4. Windows 10-এ StartMenuExperienceHost.exe কী এবং কীভাবে এটি নিষ্ক্রিয় করবেন?