কম্পিউটার

ঠিক করুন:Spotify ত্রুটি কোড 3

ব্যবহারকারীরা Spotify ওয়েবসাইট বা ডেস্কটপ অ্যাপে তাদের Spotify অ্যাকাউন্টে লগ ইন করার চেষ্টা করলে ত্রুটি কোড 3 প্রদর্শিত হয় এবং এই ত্রুটি বার্তাটি প্রদর্শন করার সময় এটি লগইনকে বাধা দেয়। এটি বেশ সমস্যাযুক্ত কারণ Spotify প্রায়শই সারা বিশ্ব জুড়ে অসংখ্য মানুষ ব্যবহার করে।

ঠিক করুন:Spotify ত্রুটি কোড 3

ত্রুটিটি একটি বড় নয় এবং আপনি যদি নীচে প্রস্তুত করা নির্দেশাবলী অনুসরণ করেন তবে এটি প্রায়শই সহজেই মোকাবেলা করা যেতে পারে। সেগুলি ব্যবহারকারীদের কাছ থেকে নেওয়া হয়েছিল যারা নিশ্চিত করেছে যে তারা তাদের জন্য কাজ করেছে তাই আমরা আশা করি এটি আপনার জন্যও কাজ করবে৷

স্পটিফাই ত্রুটি কোড 3 এর কারণ কী?

সমস্যাটি প্রায়শই একটি পাসওয়ার্ড ত্রুটির সাথে সম্পর্কিত হয়, সম্ভবত যখন Spotify-এর জন্য পাসওয়ার্ডের প্রয়োজনীয়তা পরিবর্তন করা হয়। আপনার Spotify পাসওয়ার্ড রিসেট করে এটি ঠিক করা যেতে পারে। এছাড়াও, ব্যবহারকারীরা রিপোর্ট করেছেন যে তারা কেবল ইমেলের পরিবর্তে তাদের স্পটিফাই ব্যবহারকারীর নাম ব্যবহার করে বা এর বিপরীতে এটি সমাধান করতে সক্ষম হয়েছেন৷

অবশেষে, আপনার কম্পিউটারে চলমান যে কোনো VPN টুল সমস্যা সৃষ্টি করতে পারে এবং আপনার উচিত অবিলম্বে সেগুলি আনইনস্টল করা।

সমাধান 1:আপনার Spotify পাসওয়ার্ড পুনরায় সেট করুন

এই নম্বর 1 ওয়ার্কঅ্যারাউন্ডটি দুর্দান্ত কারণ এটি প্রায়শই সমস্যাটিকে অবিলম্বে ঠিক করে দেয় যেমনটি এটি আগে প্রচুর ব্যবহারকারীদের জন্য করেছিল তবে আপনাকে আপনার পাসওয়ার্ড অন্য কিছুতে পরিবর্তন করতে হবে যাতে আপনি এটি ভুলে না যান তা নিশ্চিত করুন!

  1. যেহেতু ত্রুটিটি ওয়েবসাইট বা ডেস্কটপ অ্যাপে প্রদর্শিত হতে পারে, তাই Spotify ওয়েব ক্লায়েন্টের মধ্যে থেকে সমস্যাটির সমাধান করা সহজ। Spotify-এর অফিসিয়াল ওয়েবসাইটে নেভিগেট করুন এবং ক্লায়েন্টের উপরের ডানদিকের কোণ থেকে সাইন ইন বোতামে ক্লিক করুন।
ঠিক করুন:Spotify ত্রুটি কোড 3
  1. পরবর্তীতে ক্লিক করার আগে আপনি Spotify-এর জন্য যে ইমেলটি ব্যবহার করেন সেটি টাইপ করুন। পাসওয়ার্ড লিখুন উইন্ডো থেকে, "আপনার পাসওয়ার্ড ভুলে গেছেন" বোতামে ক্লিক করুন।
  2. "আপনার পাসওয়ার্ড পুনরুদ্ধার করুন" স্ক্রীন থেকে আপনি স্পটিফাইতে লগইন করতে যে ইমেলটি ব্যবহার করেন সেই একই ইমেলটি লিখুন, যদি আপনি একটি পান তবে ক্যাপচা সম্পূর্ণ করুন এবং পরবর্তীতে ক্লিক করুন৷
  3. আপনার ইমেল অ্যাকাউন্টে একটি নিশ্চিতকরণ ইমেল পাঠানো উচিত তাই নিশ্চিত করুন যে আপনি এটি পরীক্ষা করেছেন এবং পাসওয়ার্ড পুনরায় সেট করার প্রক্রিয়াটি সম্পূর্ণ করতে ইমেলের নির্দেশাবলী অনুসরণ করুন৷ আপনার নতুন পাসওয়ার্ড দিয়ে লগ ইন করার চেষ্টা করুন এবং সমস্যাটি অদৃশ্য হয়ে গেছে কিনা তা পরীক্ষা করুন৷

সমাধান 2:একটি ইমেলের পরিবর্তে ব্যবহারকারীর নাম ব্যবহার করুন বা বিপরীতে ব্যবহার করুন

হ্যাঁ, এটি প্রচুর ব্যবহারকারীদের জন্য এই অস্থায়ী সমস্যাটি সমাধান করতে সক্ষম হয়েছিল। আপনি যদি Spotify-এর জন্য যে ইমেলটি ব্যবহার করেন সেটি ব্যবহার করে লগ ইন করার চেষ্টা করেন, আপনার ব্যবহারকারীর নাম ব্যবহার করার চেষ্টা করুন। ব্যবহারকারীর নাম দিয়ে লগ ইন করার চেষ্টা করা ব্যবহারকারীদের ক্ষেত্রেও একই কথা। Spotify এরর কোড 3 প্রদর্শিত হওয়া বন্ধ হয়ে গেছে কিনা তা পরীক্ষা করে দেখুন!

দ্রষ্টব্য :ব্যবহারকারীর নামটি আপনার ইমেল ঠিকানার প্রথম অংশ, ‘@’ অক্ষরের আগে! Facebook লগইন ব্যবহারকারীদের জন্য, প্রক্রিয়াটি কিছুটা জটিল হতে পারে তবে এটি এখনও বেশ সহজ!

  1. আপনি Spotify.com ওয়েবসাইটে আপনার ব্রাউজারে লগ ইন করার পরে এই লিঙ্কে নেভিগেট করুন৷ এখানে আপনি আপনার Spotify অ্যাকাউন্ট সম্পর্কিত কিছু প্রাথমিক তথ্য পাবেন।
  2. প্রোফাইল বিভাগে অ্যাকাউন্ট ওভারভিউ ট্যাবের অধীনে আপনি "ব্যবহারকারীর নাম" এবং "ইমেল" এর অধীনে একটি এন্ট্রি দেখতে পাবেন৷ তাদের উভয়েরই নোট নিন এবং লগ ইন করতে ব্যবহার করুন
ঠিক করুন:Spotify ত্রুটি কোড 3

সমাধান 3:আপনার VPN টুল আনইনস্টল করুন

Spotify ব্যবহার করার সময় একটি VPN ব্যবহার করা অবশ্যই সুপারিশ করা হয় না, বিশেষ করে কারণ Spotify এমনকি বিশ্বের প্রতিটি অংশে উপলভ্য নয় এবং ভুলভাবে VPN নেটওয়ার্ক সেটআপ করাও অবিলম্বে এই ত্রুটির কারণ হতে পারে। আমরা আপনাকে পরামর্শ দিচ্ছি যে আপনি যে VPN ব্যবহার করেন তার জন্য প্রোগ্রামটি আনইনস্টল করার পাশাপাশি ড্রাইভারটি থাকতে পারে।

  1. আপনার অনুসন্ধান বারে এটি অনুসন্ধান করে কন্ট্রোল প্যানেল খুলুন। বিকল্পভাবে, আপনি নীচের বাম কোণায় অবস্থিত Windows লোগোতে ক্লিক করে এবং কগ আইকনে ক্লিক করে সেটিংস খুলতে পারেন।
  2. কন্ট্রোল প্যানেলে ক্যাটাগরি ভিউতে বিকল্প দ্বারা ভিউ পরিবর্তন করুন এবং প্রোগ্রাম এবং বৈশিষ্ট্যের অধীনে একটি প্রোগ্রাম আনইনস্টল করুন এ ক্লিক করুন৷
ঠিক করুন:Spotify ত্রুটি কোড 3
  1. আপনি যদি সেটিংস ব্যবহার করেন, তাহলে সেটিংসে প্রবেশ করার সাথে সাথেই কেবল অ্যাপস বিভাগে ক্লিক করুন৷
  2. আপনি ইনস্টল করা অ্যাপগুলির সম্পূর্ণ তালিকাটি একবার দেখে নেওয়ার পরে, আপনি যে টুলটি VPN হিসাবে ব্যবহার করছেন সেটি সনাক্ত করুন, এটিতে ক্লিক করুন এবং আনইনস্টল নির্বাচন করুন অতিরিক্তভাবে, আপনি যদি অনুরূপ সরঞ্জামগুলি ব্যবহার করে থাকেন তবে আপনি সেগুলি আনইনস্টল করার চেষ্টা করতে পারেন যদি আপনি তাদের আর দরকার নেই।
ঠিক করুন:Spotify ত্রুটি কোড 3
  1. আপনার কম্পিউটারের আনইনস্টলেশন প্রক্রিয়া সম্পূর্ণ করতে স্ক্রিনে নির্দেশাবলী অনুসরণ করুন। আপনার পছন্দ নিশ্চিত করতে আপনার কাছে উপস্থিত হতে পারে এমন যেকোনো প্রম্পট নিশ্চিত করুন।
  2. ফাইল এক্সপ্লোরারে তার নাম অনুসন্ধান করে আপনি যে প্রোগ্রামটি আনইনস্টল করেছেন তার সাথে সম্পর্কিত সবকিছু অনুসন্ধান করুন এবং মুছুন৷
  3. আপনার করা পরিবর্তনগুলি প্রয়োগ করার জন্য আপনার কম্পিউটার পুনরায় চালু করুন।

আপনি প্রোগ্রামটি আনইনস্টল করার পরে, এর ড্রাইভার আপনার কম্পিউটারে থেকে যেতে পারে এবং আপনি যদি ডিভাইস ম্যানেজার ব্যবহার করে এটি আনইনস্টল না করেন তবে সমস্যাগুলি দেখা দিতে পারে। নিচের নির্দেশাবলী অনুসরণ করুন।

  1. আপনার টাস্কবারের বাম অংশে অবস্থিত অনুসন্ধান বারে এটি অনুসন্ধান করে কন্ট্রোল প্যানেল শুরু করুন, হার্ডওয়্যার এবং সাউন্ডে ক্লিক করুন এবং তারপরে ডিভাইস ম্যানেজারে ক্লিক করুন।
ঠিক করুন:Spotify ত্রুটি কোড 3
  1. নেটওয়ার্ক অ্যাডাপ্টারের পাশের নোডটি প্রসারিত করুন, এন্ট্রিতে ডান-ক্লিক করুন যা এটি ইনস্টল করা প্রোগ্রামের অনুরূপ নাম হওয়া উচিত। আপনি যদি নিশ্চিত না হন, নেটওয়ার্ক অ্যাডাপ্টার বিভাগের অধীনে আপনি যে ডিভাইসগুলি দেখেন তার প্রতিটির জন্য একটি Google অনুসন্ধান করুন এবং এটিতে ডান-ক্লিক করে এবং আনইনস্টল ডিভাইস বিকল্পটি নির্বাচন করে কোনটি আনইনস্টল করা উচিত তা শেষ করুন৷
ঠিক করুন:Spotify ত্রুটি কোড 3
  1. কনফার্ম ডিভাইস রিমুভাল ডায়ালগ বক্সে, আনইনস্টল প্রক্রিয়া শুরু করতে ওকে ক্লিক করুন।
  2. আনইনস্টল প্রক্রিয়া সম্পূর্ণ হলে, আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং Spotify ত্রুটি কোড 3 আবার প্রদর্শিত হয় কিনা তা পরীক্ষা করুন।

  1. ঠিক করুন:Spotify ত্রুটি কোড 7

  2. ঠিক করুন:Netflix ত্রুটি কোড:m7111-1957-205002

  3. Spotify-এ ত্রুটি কোড 4 কীভাবে ঠিক করবেন

  4. ঠিক করুন:Spotify-এ ত্রুটি কোড 18