কম্পিউটার

স্থির:Windows 10-এ X3daudio1_7.dll অনুপস্থিত৷

সামগ্রী:

X3daudio1_7.dll অনুপস্থিত ওভারভিউ

x3daudio1_7.dll কি?

Windows 10 খুঁজে পাওয়া যায়নি X3daudio1_7.dll কিভাবে ঠিক করবেন?

X3daudio1_7.dll অনুপস্থিত ওভারভিউ

Fallout 4, Skyrim, এবং PUBG এর মতো কিছু গেমের জন্য DirectX এর প্রয়োজন হয়, আপনি প্রায়শই ত্রুটি পেতে পারেন আপনাকে জানিয়ে যে এই অ্যাপ্লিকেশনটি শুরু হতে ব্যর্থ হয়েছে কারণ x3daudio1_7.dll খুঁজে পাওয়া যায়নি, এই সমস্যাটি সমাধান করতে অ্যাপ্লিকেশনটি পুনরায় ইনস্টল করা হচ্ছে< .

এই DLL ফাইলের সমস্যাটি সহজেই ঠিক করা যায় কিনা তা দেখতে আপনার পিসি পুনরায় চালু করার চেষ্টা করার পরামর্শ দেওয়া হচ্ছে। যদি তা না হয়, তাহলে আপনাকে সম্ভবত এই ত্রুটির বিশদ বিবরণে ডুব দিতে হবে, এটি থেকে শুরু করে কিভাবে x3daudio1_7 সমাধান করা যায় উইন্ডোজ 10 থেকে অনুপস্থিত ছিল। একটি বড় অর্থে, আপনি অনলাইনে x3daudio1_7.dll ফাইলটি ডাউনলোড করার চিন্তা করতে পারেন।

x3daudio1_7.dll ফাইল সম্পর্কে আরও প্রাসঙ্গিক তথ্য পেতে চলুন।

x3daudio1_7.dll কি?

এটি DLL ফাইলগুলির মধ্যে একটি। DLL ডায়নামিক লাইব্রেরি লিঙ্কের জন্য সংক্ষিপ্ত। এবং প্রতিটি DLL ফাইল Windows 10-এ একটি নির্দিষ্ট কাজ সম্পাদন করার জন্য ডিজাইন করা হয়েছে, যেমন MSVCR110.dll এবং Xinput1_3.dll . x3daudio1_7.dll এর ব্যতিক্রম নয়।

আরো টার্গেট করার জন্য, x3daudio1_7.dll ফাইলটি Windows 10-এ DirectX-এর সাথে ঘনিষ্ঠভাবে সম্পর্কিত। এর মানে হল যে আপনি যদি এটি Windows 10 এ চালাতে চান তাহলে আপনার এই ফাইলটির প্রয়োজন হবে।

এই পরিস্থিতিতে, যে ব্যবহারকারীরা x3daudio1_7.dll ফাইলটি চালান তাদের জন্য Windows 10 এ উপলব্ধ ছিল না, আপনি হয় x3daudio1_7.dll ডাউনলোড করার চেষ্টা করতে পারেন অথবা ডাইরেক্টএক্স প্যাকেজটি ইনস্টল করুন মাইক্রোসফট থেকে।

X3daudio1_7.dll উইন্ডোজ 10 খুঁজে পাওয়া যায়নি কিভাবে ঠিক করবেন?

এখন আপনার পিসিতে নতুন ডাইরেক্টএক্স ডাউনলোড করা বা x3daudio1_7.dll ফাইলটি অনলাইনে ডাউনলোড করা আপনার উপর নির্ভর করে। এবং তারপরে, ফাইল দুর্নীতি থেকে মুক্ত করতে, x3daudio1_7.dll ফাইল সহ Windows 10-এ সমস্ত ফাইল স্ক্যান করার জন্য আপনি সিস্টেম ফাইল চেকারের সুবিধা নিতে পারেন।

সমাধান:

  • 1:ডাউনলোড করুন X3daudio1_7.dll
  • 2:DirectX প্যাকেজ আপডেট করুন
  • 3:অন্য PC থেকে X3daudio1_7 ফাইল কপি করুন
  • 4:Windows 10 এর জন্য গ্রাফিক্স ড্রাইভার আপডেট করুন
  • 5:সমস্যাযুক্ত অ্যাপ্লিকেশন আনইনস্টল করুন এবং পুনরায় ইনস্টল করুন
  • 6:সিস্টেম ফাইল চেকার চালান

সমাধান 1:ডাউনলোড করুন X3daudio1_7.dll

এখন যেহেতু আপনার কম্পিউটার থেকে X3daudio1_7.dll ফাইলটি অনুপস্থিত হওয়ার কারণে প্রোগ্রামটি আরম্ভ করা যাচ্ছে না, আপনি প্রথমেই এই DLL ফাইলটিকে একটি নির্ভরযোগ্য এবং পেশাদার টুল দিয়ে ডাউনলোড করতে পারেন৷ DLL-ফাইলস ক্লায়েন্ট ফলআউট 4 বা অন্য কোনো প্রোগ্রামের জন্য X3Daudio1_7.dll ফাইল ডাউনলোড করতে আপনার জন্য সবচেয়ে উপযুক্ত এবং দক্ষ সাহায্যকারী হতে পারে।

1. DLL-ফাইল ডাউনলোড করুন Windows 10 এ।

2. দ্রুত ইনস্টল এবং চালানোর পরে, dll অনুসন্ধান করার চেষ্টা করুন৷ অনুসন্ধান বাক্সে ফাইল এবং তারপর শুরু করুন DLL ফাইলের জন্য অনুসন্ধান করুন .

স্থির:Windows 10-এ X3daudio1_7.dll অনুপস্থিত৷

3. তারপর অনুসন্ধান ফলাফলে, X3daudio1_7.dll সনাক্ত করুন .

স্থির:Windows 10-এ X3daudio1_7.dll অনুপস্থিত৷

এখানে আসলে, X3daudio1_0.dll, X3daudio1_1.dll, X3daudio1_2.dll, এবং X3daudio1_3.dll-এর মতো অন্যান্য অনেক X3daudio DLL ফাইল অনুসন্ধানের ফলাফল থেকে পপ আপ হবে৷

5. এর পরে, সঠিক dll খুঁজুন আপনার Windows 10 সিস্টেম সংস্করণের সাথে সামঞ্জস্যপূর্ণ এবং তারপর ইনস্টল করুন৷ এটা।

স্থির:Windows 10-এ X3daudio1_7.dll অনুপস্থিত৷

এখানে আপনি দেখতে পাচ্ছেন এই পিসিটি Windows 10 Education, 64-bit-এ আছে , তাই X3DAudio1_7.dll বেছে নিন Windows 10 64 bit-এ .

অবশ্যই, আপনাকে আপনার উইন্ডোজ সিস্টেম সংস্করণ অনুযায়ী X3DAudio1_7.dll ডাউনলোড করতে হবে, যা DLL-FILES ক্লায়েন্ট দ্বারা স্বয়ংক্রিয়ভাবে সনাক্ত করা যেতে পারে।

আপনি এই DLL ফাইলটি ইনস্টল করার সময়, এটা স্বাভাবিক যে Windows 10 X3DAudio1_7.dll অনুপস্থিত সংশোধন করা হবে। কম্পিউটার থেকে X3daudio1_7.dll ফাইলটি অনুপস্থিত এই ত্রুটির সাথে প্রম্পট না করে এটি স্বাভাবিকের মতো চলতে পারে কিনা তা দেখতে আপনি ফলআউট 4 চালু করার চেষ্টা করতে পারেন৷

সমাধান 2:Windows 10 এ DirectX প্যাকেজ আপডেট করুন

যেহেতু x3daudio1_7.dll হল Windows 10-এ DirectX-এর একটি উপাদান, আপনি যদি মনে করেন যে এই x3daudio1_7.dll ফাইলটি খুঁজে পাওয়া যায়নি, তাহলে আপনি Microsoft থেকে একেবারে নতুন DirectX ডাউনলোড করার সিদ্ধান্ত নেবেন।

এই অর্থে, x3daudio1_7.dll উইন্ডোজ 10-এ ফিরে আসবে এবং আপনাকে কিছু গেম স্বাভাবিকভাবে চালাতে সাহায্য করবে।

1. Microsoft অফিসিয়াল সাইট এ যান৷ ডাইরেক্টএক্স প্যাকেজ ডাউনলোড করতে।

2. তারপর তৈরি করতে আপনার ডেস্কটপে ডাবল ক্লিক করুন৷ একটি নতুন ফোল্ডার, এবং পুনঃনামকরণ করুন এটি DirectX হিসেবে .

স্থির:Windows 10-এ X3daudio1_7.dll অনুপস্থিত৷

3. ডাইরেক্টএক্স প্যাকেজটি খুলুন যা আপনি এইমাত্র অনলাইনে পেয়েছেন৷

এখানে আপনাকে লাইসেন্স গ্রহণ করতে বলা হবে, হ্যাঁ টিপুন এটি অনুমোদন করার জন্য।

4. তারপরে অনুগ্রহ করে সেই অবস্থানটি টাইপ করুন যেখানে আপনি এক্সট্রাক্ট করা ফাইলটি রাখতে চান৷ , ব্রাউজার নির্বাচন করুন এবং তারপর ডাইরেক্টএক্স ফোল্ডার বেছে নিন আপনি এইমাত্র তৈরি করেছেন।

এই ধাপে, আপনি উইন্ডোজ 10-এ সফলভাবে x3daudio1_7.dll ফাইল সহ DirectX প্যাকেজ ডাউনলোড এবং ইনস্টল করবেন। এবং নতুন DirectX এর মধ্যে থাকা সমস্ত ফাইল প্রতিস্থাপন করবে, যার মধ্যে x3daudio1_7.dll ফাইল রয়েছে। সুতরাং যদি এই DLL ফাইলটি দূষিত বা ক্ষতিগ্রস্থ হয় তবে একটি নতুন ইনস্টল করা হবে। সেখানে আর কোন x3daudio1_7.dll ত্রুটি পাওয়া যায়নি।

আপনি যথারীতি এটি খুলতে এবং চালাতে সক্ষম কিনা তা পরীক্ষা করতে আপনার গেমটি শুরু করার চেষ্টা করুন৷

সমাধান 3:অন্য PC থেকে X3daudio1_7 ফাইল কপি করুন

যদি Windows 10-এর জন্য X3daudio1_7.dll ডাউনলোড করা DLL ফাইলের অনুপস্থিত ত্রুটি ঠিক করতে সাহায্য করতে না পারে, তাহলে সম্ভবত আপনি এই ফাইলটিকে অন্য কম্পিউটার থেকে অনুলিপি করতে এবং X3daudio1_7.dll খুঁজে না পাওয়ায় আপনার কম্পিউটারে পেস্ট করতে পারেন৷

এই প্রক্রিয়ায়, একটি USB ফ্ল্যাশ ড্রাইভ প্রয়োজন হতে পারে। অথবা আপনি X3daudio1_7.dll ফাইলটি অনুলিপি করার জন্য অন্য কোনো উপায় ব্যবহার করতে পারেন।

1. X3DAudio1_7.dll অনুপস্থিত ত্রুটি ছাড়াই পিসিতে, ফাইল এক্সপ্লোরার খুলুন এবং তারপর C:\Windows\System32-এ নেভিগেট করুন .

স্থির:Windows 10-এ X3daudio1_7.dll অনুপস্থিত৷

2. এবং তারপর dll সনাক্ত করুন৷ ফাইল এবং কপি করতে ডান ক্লিক করুন এই DLL ফাইলটি Windows 10 এ।

স্থির:Windows 10-এ X3daudio1_7.dll অনুপস্থিত৷

3. X3DAudio1_7.dll আনফাউন্ড সহ আপনার পিসিতে, ফাইল এক্সপ্লোরার-এ যান এবং তারপর C:\Windows\System32 ফোল্ডারটি সেইসাথে।

4. তারপর পেস্ট করতে ডান ক্লিক করুন অনুলিপি করা dll প্রতি System32 ফোল্ডার।

স্থির:Windows 10-এ X3daudio1_7.dll অনুপস্থিত৷

উইন্ডোজ 10-এ X3DAudio1_7.dll অনুপস্থিত Fallout 4, Skyrim বা অন্য কোনো প্রোগ্রাম মিটিং শুরু করুন। সম্ভবত আপনার গেমটি পুরোপুরি কাজ করতে পারে।

সমাধান 4:Windows 10 এর জন্য গ্রাফিক্স ড্রাইভার আপডেট করুন

বলা হয় যে x3daudio1_7.dll-এ আপনার পিসিতে ডিসপ্লে ড্রাইভারের সাথে কিছু আছে।

তাই, DLL ফাইলের ত্রুটি মোকাবেলা করার জন্য, আপনি ভিডিও কার্ড ড্রাইভারটিকে আরও ভালভাবে আপডেট করবেন যাতে এটি নিশ্চিত করতে পারে যে এটি x3daudio1_7.dll উইন্ডোজ 10-এর সাথে সম্পর্কিত কোনো সমস্যা সৃষ্টি করবে না।

ডিভাইস ম্যানেজারে আপ-টু-ডেট গ্রাফিক্স কার্ড ড্রাইভার, যেমন AMD, বা Intel গ্রাফিক্স কার্ড পেতে দৃঢ়সংকল্পবদ্ধ হন . অথবা আপনি ইন্টারনেট থেকে নিজেই ড্রাইভার ইনস্টল করতে পারেন।

1. ডিভাইস ম্যানেজার খুলুন .

2. ডিভাইস ম্যানেজারে , ডিসপ্লে অ্যাডাপ্টার খুঁজে বের করুন এবং তারপর আপনার গ্রাফিক্স -এ ডান ক্লিক করুন ড্রাইভার আপডেট করতে মডেল .

স্থির:Windows 10-এ X3daudio1_7.dll অনুপস্থিত৷

3. তারপর আপডেট করা ড্রাইভার সফ্টওয়্যারের জন্য স্বয়ংক্রিয়ভাবে অনুসন্ধান করুন চয়ন করুন৷ .

4. Windows 10 ডিভাইস ম্যানেজার আপনার জন্য আপডেট করা ডিসপ্লে ড্রাইভারের জন্য অনলাইনে অনুসন্ধান করবে৷

যতক্ষণ পর্যন্ত গ্রাফিক্স কার্ড ড্রাইভার আপ-টু-ডেট এবং Windows 10-এর সাথে সামঞ্জস্যপূর্ণ, ততক্ষণ পর্যন্ত x3daudio1_7.dll উইন্ডোজ খুঁজে না পাওয়ার কারণে আপনি এখনও তা করতে ব্যর্থ হবেন কিনা তা দেখার জন্য গেমগুলি আবার চালু করা আপনার পক্ষে সম্ভব। 10. কিন্তু যদি তা না হয়, তাহলে আপনি ড্রাইভার বুস্টার-এও যেতে পারেন সবচেয়ে সামঞ্জস্যপূর্ণ এবং আপ-টু-ডেট ডিসপ্লে ড্রাইভার ডাউনলোড এবং ইনস্টল করতে।

ড্রাইভার বুস্টার হল সেরা এবং পেশাদার ড্রাইভার আপডেটার, তাই, যদি আপনি x3daudio1_7.dll এ আঘাত করেন Windows 10 এ পাওয়া না যায়, তাহলে এই টুলের সাহায্যে গ্রাফিক্স ড্রাইভার আপডেট করার চেষ্টা করাও একটি ভাল পছন্দ হতে পারে।

ডাউনলোড করার পরে ড্রাইভার বুস্টার, আপনি এটিকে Windows 10-এ দ্রুত ইনস্টল ও চালাতে পারেন। নিচের অংশে, আপনি স্ক্যান করুন ক্লিক করলে ড্রাইভার বুস্টার শীঘ্রই আপনার জন্য সর্বশেষ গ্রাফিক্স ড্রাইভার খুঁজে পাবে। এবং আপডেট করুন .

স্থির:Windows 10-এ X3daudio1_7.dll অনুপস্থিত৷

এখন, এই প্রোগ্রামটি শুরু হতে ব্যর্থ হয়েছে কারণ Windows 10 থেকে x3daudio.dll অনুপস্থিত আপনার পিসিতে আর আসবে না৷

সমাধান 5:সমস্যাযুক্ত অ্যাপ্লিকেশন আনইনস্টল এবং পুনরায় ইনস্টল করুন

অথবা কিছু ক্ষেত্রে, আপনি শুধুমাত্র X3DAudio1_7.dll দেখতে পাবেন কিছু বিশেষ অ্যাপ্লিকেশান যেমন ফলআউট 4, স্কাইরিম ইত্যাদিতে উইন্ডোজ 10-এ অনন্যভাবে অনুপস্থিত। সেই উপলক্ষে, এটা বোঝা যায় যে অপরাধীটি সফ্টওয়্যারের মধ্যেই রয়েছে।

তাই আপনি এই অ্যাপ্লিকেশনটি সরানোর সিদ্ধান্ত নিতে পারেন যদি প্রোগ্রামটি শুরু করতে না পারে কারণ X3DAudio1_7.dll এখনও আপনার কম্পিউটার থেকে অনুপস্থিত, এই সমস্যাটি সমাধান করতে এই অ্যাপ্লিকেশনটি পুনরায় ইনস্টল করার চেষ্টা করুন৷

1. কন্ট্রোল প্যানেল খুলুন৷ .

2. কন্ট্রোল প্যানেলে, বিভাগ অনুসারে দেখুন বেছে নিন এবং তারপর একটি প্রোগ্রাম আনইনস্টল করুন খুঁজুন প্রোগ্রামের অধীনে .

স্থির:Windows 10-এ X3daudio1_7.dll অনুপস্থিত৷

3. প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য-এ উইন্ডো, সনাক্ত করতে নিচে স্লাইড করুন এবং তারপর আনইনস্টল করতে অ্যাপ্লিকেশনটিতে ডান ক্লিক করুন এটি Windows 10 থেকে।

স্থির:Windows 10-এ X3daudio1_7.dll অনুপস্থিত৷

প্রয়োজনে আপনার পিসি রিবুট করুন।

তারপরে আপনাকে ফলআউট 4 বা অন্যান্য অ্যাপ্লিকেশনগুলি পুনরায় ইনস্টল করতে হবে এবং তারা DLL ফাইল X3DAudio1_7 খুঁজে পাচ্ছে কিনা তা পরীক্ষা করতে তাদের চালু করতে হবে৷

সমাধান 6:সিস্টেম ফাইল চেকার চালান

যদি X3daudio1_7.dll ফাইলে কোনো দুর্নীতি থাকে, তাহলে Windows 10-এ ফাইলের অবস্থা শনাক্ত করতে আপনি সিস্টেম ফাইল চেকারের পূর্ণ ব্যবহার করতে পারবেন।

1. কমান্ড প্রম্পটে টাইপ করুন অনুসন্ধান বাক্সে এবং তারপরে প্রশাসক হিসাবে চালাতে সেরা-মিলিত ফলাফলে ডান ক্লিক করুন .

2. কমান্ড প্রম্পটে, sfc/scannow ইনপুট করুন এবং তারপর Enter টিপুন SFC চালানোর জন্য।

স্থির:Windows 10-এ X3daudio1_7.dll অনুপস্থিত৷

সিস্টেম ফাইল পরীক্ষক ফাইলের জন্য স্ক্যান করা শুরু করবে এবং যদি কোনও দূষিত ফাইল থাকে তবে এটি তাদের সংশোধন করার চেষ্টা করবে। আপনার X3daudio1_7.dll ফাইলটি Windows 10 এ পাওয়া না গেলে এটি সহায়ক হতে পারে বলে আশা করি৷

সংক্ষেপে, উইন্ডোজ 10-এ কিছু প্রোগ্রামের জন্য DLL ফাইলগুলি অপরিহার্য, তাই এটি ঠিক করার জন্য নিচে নামা আপনার জন্য বুদ্ধিমানের কাজ। x3daudio1_7.dll ফাইল অনুপলব্ধ হিসাবে, আপনি DirectX আপডেট করে বা সরাসরি x3daudio1_7.dll ডাউনলোড করে এটি পুনরুদ্ধার করার চেষ্টা করতে পারেন।


  1. উইন্ডোজ 10 এ MSVCR120.dll অনুপস্থিত ঠিক করুন [সমাধান]

  2. Windows 11-এ VCRUNTIME140.dll অনুপস্থিত ঠিক করুন

  3. উইন্ডোজ 10 এ অনুপস্থিত steam_api64.dll ঠিক করুন

  4. Windows 10-এ AdbwinApi.dll অনুপস্থিত ত্রুটি ঠিক করুন