কম্পিউটার

"প্রোগ্রামে একটি কমান্ড পাঠাতে একটি সমস্যা ছিল" ত্রুটি ঠিক করুন

উইন্ডোজ অদ্ভুত ত্রুটি বার্তা পূর্ণ যে আমি আগে অনেক পোস্ট লিখেছি, তাই এই পোস্টে আমি অন্য একটি অদ্ভুত কভার করব। আমি সম্প্রতি এই বার্তাটি পেয়েছি:

There was a problem sending a command to the program

 প্রোগ্রামে একটি কমান্ড পাঠাতে একটি সমস্যা ছিল  ত্রুটি ঠিক করুন

    আমার ইমেল প্রোগ্রাম থেকে ওয়েব লিঙ্ক খোলার চেষ্টা করার সময় আমি এই ত্রুটির মধ্যে পড়েছিলাম। যখন আমি লিঙ্কটিতে ক্লিক করব, এটি এই ত্রুটি বার্তার সাথে পপ আপ হবে এবং তারপরে একটি ফাঁকা পৃষ্ঠা সহ ইন্টারনেট এক্সপ্লোরার খুলতে এগিয়ে যাবে! আমি যা চেয়েছিলাম তা সত্যিই নয়!

    সমস্যাটি নিয়ে আরও খেলা করার পরে, আমি বুঝতে পেরেছিলাম যে কেবল আমার ইমেল প্রোগ্রাম নয়, ওয়েব থেকেও অন্যান্য ধরণের ফাইল খোলার সময় আমি এই ত্রুটি বার্তাটি পেয়েছি। উদাহরণস্বরূপ, যদি আমি আমার ইমেল থেকে একটি Word নথি বা এক্সেল ফাইল খোলার চেষ্টা করি, আমি ত্রুটির বার্তা পাই, যার পরে ওয়ার্ড বা এক্সেল খোলা হয়, কিন্তু প্রকৃত ফাইলটি প্রদর্শন করে না৷

    একগুচ্ছ জিনিস চেষ্টা করার পরে, আমি অবশেষে সমস্যাটি ঠিক করেছি। আমি সত্যিই নিশ্চিত নই যে কোন ধাপে সমস্যাটি সমাধান করা হয়েছে, তাই আমি চেষ্টা করেছি এমন সমস্ত ভিন্ন জিনিসের তালিকা করব এবং আশা করি কিছু আপনার জন্য কাজ করবে।

    পদ্ধতি 1 - প্রোগ্রামের শর্টকাট চেক করুন

    IE বা Excel এর মতো প্রোগ্রামের শর্টকাট প্রশাসক হিসাবে চালানো হচ্ছে না কিনা তা পরীক্ষা করা এবং নিশ্চিত করা। শর্টকাটে ডান-ক্লিক করুন এবং বৈশিষ্ট্যগুলি চয়ন করুন৷ . তারপর সামঞ্জস্যতা এ যান৷ ট্যাব করুন এবং নিশ্চিত করুন যে প্রশাসক হিসাবে প্রোগ্রাম চালান বাক্সটি চেক করা হয়নি।

     প্রোগ্রামে একটি কমান্ড পাঠাতে একটি সমস্যা ছিল  ত্রুটি ঠিক করুন

    পদ্ধতি 2 - অফিস ভিউয়ার আনইনস্টল করুন

    আপনার কাছে Microsoft Office ছাড়াও অফিস ভিউয়ারের কোনো সংস্করণ ইনস্টল থাকলে, নিশ্চিত করুন যে আপনি এগিয়ে যান এবং Office Viewer আনইনস্টল করুন৷ অফিসের নতুন সংস্করণের সাথে অফিস ভিউয়ারের পুরানো সংস্করণ থাকলে এই সমস্যা হতে পারে৷

    পদ্ধতি 3 - IE রিসেট/অ্যাড-অন নিষ্ক্রিয় করুন

    আপনার যদি বেশিরভাগ ক্ষেত্রেই IE 8 বা IE 9 এর সাথে এই সমস্যা হয়, তাহলে আপনি IE সম্পূর্ণরূপে রিসেট করার চেষ্টা করতে পারেন এবং অ্যাড-অনগুলি নিষ্ক্রিয় করার চেষ্টা করতে পারেন এবং তারপরে কী হয় তা দেখতে পারেন। IE 9 এর সাথে কীভাবে সমস্যাগুলি সমাধান করা যায় সে সম্পর্কে আমি পূর্বে একটি পোস্ট লিখেছি এবং এটি উপরে উল্লিখিত উভয় আইটেমগুলি করার পদক্ষেপগুলির মধ্য দিয়ে যায়৷

    পদ্ধতি 4 - অ্যান্টি-ভাইরাস প্রোগ্রাম নিষ্ক্রিয় করুন

    অ্যান্টি-ভাইরাস সফ্টওয়্যারও কখনও কখনও অপরাধী হতে পারে এবং এই সমস্যাগুলির কারণ হতে পারে। AVG, Kaspersky, ZoneAlarm বা অন্য কোনো অ্যান্টি-ভাইরাস প্রোগ্রাম সম্পূর্ণরূপে নিষ্ক্রিয় করা, আপনার কম্পিউটার পুনরায় চালু করা এবং তারপর সমস্যাটি দূর হয় কি না তা দেখুন।

    পদ্ধতি 5 - শব্দ ডেটা রেজিস্ট্রি কী মুছুন

    মাইক্রোসফ্ট ওয়ার্ডের জন্য, আপনি একটি রেজিস্ট্রি কী মুছে ফেলার চেষ্টা করতে পারেন যা কিছু বিকল্প এবং পছন্দগুলি সঞ্চয় করতে ব্যবহৃত হয় এবং মুছে ফেলা হলে কিছু ক্ষতি করবে না। এটি ওয়ার্ড ডেটা রেজিস্ট্রি কী এবং এটি মাঝে মাঝে সমস্যা সৃষ্টি করে বলে জানা গেছে। আপনি এটি মুছে ফেললে, আপনি যখন পরের বার আবার Word খুলবেন তখন এটি পুনরায় তৈরি করা হবে৷

    Word 2002 - HKEY_CURRENT_USER\Software\Microsoft \Office\10.0\Word\Data
    
    Word 2003 - HKEY_CURRENT_USER\Software\Microsoft\ Office\11.0\Word\Data
    
    Word 2007 - HKEY_CURRENT_USER\Software\Microsoft\ Office\12.0\Word\Data
    
    Word 2010 - HKEY_CURRENT_USER\Software\Microsoft\Office\14.0\Word\Data

    পদ্ধতি 6 – এক্সেল ডায়নামিক ডেটা এক্সচেঞ্জ

    আপনি যদি Excel এর সাথে এটি চালিয়ে থাকেন তবে আপনি নিম্নলিখিতগুলি চেষ্টা করতে পারেন। Excel খুলুন এবং বড় অফিস-এ ক্লিক করুন বোতাম এবং তারপর এক্সেল বিকল্প-এ ক্লিক করুন .

     প্রোগ্রামে একটি কমান্ড পাঠাতে একটি সমস্যা ছিল  ত্রুটি ঠিক করুন

    এখন অ্যাডভান্সড-এ ক্লিক করুন বাম দিকের মেনুতে এবং “ডাইনামিক ডেটা এক্সচেঞ্জ (DDE) ব্যবহার করে এমন অন্যান্য অ্যাপ্লিকেশনগুলিকে উপেক্ষা করুন বলে বক্সটি আনচেক করুন "

    সেগুলি আমি চেষ্টা করা সমস্ত জিনিস সম্পর্কে এবং কিছু কাজ করেছে কারণ সমস্যাটি এখন চলে গেছে! এগিয়ে যান এবং এটি একটি শট দিন এবং এটি আপনার জন্য কাজ করে কিনা দেখুন. যদি না হয়, এখানে একটি মন্তব্য পোস্ট করুন এবং আপনার পরিস্থিতি আমাদের জানান এবং আমরা সাহায্য করার চেষ্টা করব। উপভোগ করুন!


    1. ঠিক করুন:প্রোগ্রামে কমান্ড পাঠানোর সমস্যা

    2. ঠিক করুন:অনুরোধ করা ক্রিয়া ত্রুটি সম্পাদন করার জন্য কোনও ইমেল প্রোগ্রাম যুক্ত নেই৷

    3. প্রোগ্রামে কমান্ড পাঠানোর একটি সমস্যা ছিল [ফিক্সড]

    4. লিগ অফ লিজেন্ডস ঠিক করুন লগইন সেশনে একটি অপ্রত্যাশিত ত্রুটি ছিল৷