কম্পিউটার

কীভাবে আপনার কম্পিউটার সঠিকভাবে, ভিতরে এবং বাইরে পরিষ্কার করবেন

সবকিছু পরিষ্কার হলে ভাল কাজ করে। যে বিশৃঙ্খল হত্যার উল্লেখ না. এই কারণেই আপনার কম্পিউটার নিয়মিত পরিষ্কার করা গুরুত্বপূর্ণ এবং এই বসন্তটি যেকোনো সময়ের মতোই ভালো।

একটি অগোছালো হার্ড ড্রাইভ সহ একটি কম্পিউটার যেমন ভাল এবং দ্রুত চলে, তেমনই একটি কম্পিউটার যাতে ধুলো জমা হয় না তা শীতল এবং আরও ভাল এবং দ্রুত চলে৷ একটি পরিষ্কার মনিটর, কীবোর্ড এবং মাউস যোগ করুন এবং কম্পিউটারটি ব্যবহার করা আরও আনন্দদায়ক।

    কীভাবে আপনার কম্পিউটার সঠিকভাবে, ভিতরে এবং বাইরে পরিষ্কার করবেন

    একটি ভাল পরিষ্কার করার জন্য অনেক কিছু আছে, কিন্তু এটি খুব দ্রুত যেতে পারে। ধাপ এবং বিস্তারিত সংখ্যার কারণে, এই নিবন্ধটি 2 ভাগে বিভক্ত করা হবে; আপনার কম্পিউটারকে শারীরিকভাবে পরিষ্কার করা এবং কম্পিউটারের ‘ভিতরে’ অর্থাৎ উইন্ডোজ এবং আপনার হার্ড ড্রাইভ পরিষ্কার করা।

    চলুন দেখে নেই আপনার উইন্ডোজ কম্পিউটারকে শারীরিকভাবে পরিষ্কার করার সেরা উপায়গুলি৷

    আপনার কম্পিউটারের শারীরিক অংশ পরিষ্কার করা

    যে কম্পিউটারটি চালু আছে বা যেটিতে শক্তি এখনও সংযুক্ত আছে বা সেটিতে আছে তার কোনো শারীরিক পরিস্কার করবেন না। আপনার কম্পিউটার বা এর উপাদানগুলি পরিষ্কার করার আগে আনপ্লাগ করুন৷

    আপনি কম্পিউটার বা ল্যাপটপ থেকে কোনো অবশিষ্ট বা স্থির বিদ্যুৎ নিষ্কাশন করতে চাইবেন। একটি ডেস্কটপ পিসি এবং একটি ল্যাপটপের জন্য নিম্নলিখিত পদক্ষেপগুলি নিতে হবে৷ স্ট্যাটিক ইলেক্ট্রিসিটি আপনার এবং আপনার কম্পিউটারের জন্য সত্যিকারের হুমকি। এটি আপনাকে বাজে শক দিতে পারে বা স্থায়ীভাবে আপনার কম্পিউটারের ক্ষতি করতে পারে৷

    ডেস্কটপ পিসি থেকে অবশিষ্ট এবং স্ট্যাটিক ইলেকট্রিসিটি নিষ্কাশন করা

    • আপনার অপারেটিং সিস্টেমের মাধ্যমে কম্পিউটার বন্ধ করুন, যেমন আপনি সাধারণত করেন।
    • দেয়াল থেকে কম্পিউটার আনপ্লাগ করুন।
    • কেসের একটি ধাতব অংশ স্পর্শ করে যে কোনও স্ট্যাটিক বিদ্যুৎ নিষ্কাশন করুন, না ভিতরের যে কোনো উপাদান।
    • প্রায় 20 সেকেন্ডের জন্য পাওয়ার বোতাম টিপে এবং ধরে রেখে অবশিষ্ট বিদ্যুৎ নিষ্কাশন করুন৷

    একটি ল্যাপটপ থেকে অবশিষ্ট এবং স্ট্যাটিক ইলেকট্রিসিটি নিষ্কাশন করা

    • আপনার অপারেটিং সিস্টেমের মাধ্যমে আপনার ল্যাপটপ বন্ধ করুন, যেমন আপনি সাধারণত করেন।
    • দেয়াল থেকে পাওয়ার কেবলটি আনপ্লাগ করুন এবং আপনার ল্যাপটপ থেকে পাওয়ার ব্লক বা কনভার্টারটি আনপ্লাগ করুন।
    • সম্ভব হলে ল্যাপটপের ব্যাটারি সরিয়ে ফেলুন। কিছু নতুন ল্যাপটপের ক্ষেত্রে আপনি আপনার ল্যাপটপের কেস না খুললে এটি সম্ভব নয়। আমরা এটি করার পরামর্শ দিই না৷
    • কেসের একটি ধাতব অংশ স্পর্শ করে যেকোনও স্ট্যাটিক ইলেক্ট্রিসিটি বন্ধ করুন, ভিতরের কোন উপাদানে নয়।
    • প্রায় 20 সেকেন্ডের জন্য পাওয়ার বোতাম টিপে এবং ধরে রেখে অবশিষ্ট বিদ্যুৎ নিষ্কাশন করুন৷

    তরল এবং কম্পিউটার

    কম্পিউটারের কোনো অংশে সরাসরি তরল ক্লিনার বা পানি লাগাবেন না। কাপড়, তুলো সোয়াব বা ম্যাজিক ইরেজার সবসময় ভিজিয়ে রাখুন এবং পরিষ্কার করতে ব্যবহার করুন। এটি শুধুমাত্র যথেষ্ট স্যাঁতসেঁতে হওয়া উচিত শুধু জানার জন্য যে এটি শুকনো নয়।

    কীভাবে আপনার কম্পিউটার সঠিকভাবে, ভিতরে এবং বাইরে পরিষ্কার করবেন

    জল, বা তরল, এবং বিদ্যুত না করে৷ মিশ্রণ জল এবং অধিকাংশ তরল হল বিদ্যুতের চমৎকার পরিবাহী, তাই এর ক্ষুদ্রতম পরিমাণও বিদ্যুৎ সঞ্চালন করবে।

    এটি আপনার কম্পিউটারে একটি শর্ট সার্কিট সৃষ্টি করতে পারে বা আপনার এবং কম্পিউটারের মধ্যে একটি বৈদ্যুতিক সংযোগ তৈরি করতে পারে যা আপনাকে ব্যথা এবং সম্ভবত গুরুতর আঘাতের কারণ হতে পারে। চরম ক্ষেত্রে, এটি মৃত্যু পর্যন্ত হতে পারে।

    এছাড়াও পাওয়ার পুনঃসংযোগ এবং এটি চালু করার আগে আপনার কম্পিউটারকে সম্পূর্ণরূপে শুকানোর জন্য যথেষ্ট সময় দিন। আপনার কাপড়টি সামান্য স্যাঁতসেঁতে হলে বেশি সময় লাগবে না, সম্ভবত 5 মিনিট বা তার বেশি। আপনি যদি আর অপেক্ষা করতে পারেন, তাই করুন।

    কম্পিউটারের সাথে নিরাপদে টিনজাত বা সংকুচিত এয়ার ব্যবহার করা

    আলগা ধুলো এবং ময়লা অপসারণ করতে, কিছুই বিটস্ক্যান বা সংকুচিত বায়ু. কিন্তু আপনার এবং আপনার কম্পিউটারের জন্য বায়ুচাপ ব্যবহার করার সময় কিছু নিরাপত্তা উদ্বেগ রয়েছে৷

    • করুন না৷ একটি এয়ার কম্প্রেসার ব্যবহার করুন যা কম্পিউটারের সাথে ব্যবহারের জন্য বিশেষভাবে ডিজাইন করা হয়নি। সাধারণ এয়ার কম্প্রেসারগুলি অত্যধিক চাপ ব্যবহার করতে পারে এবং কম্পিউটারের ছোট উপাদানগুলিকে অপসারণ করতে পারে। এগুলি বাতাসের প্রবাহে আর্দ্রতা এবং গ্রীস থাকতে পারে যা আপনার কম্পিউটারে শর্ট সার্কিটের কারণ হতে পারে৷
    • নিরাপত্তা চশমা এবং একটি ধুলো মাস্ক পরুন। চশমাগুলি আপনার চোখকে যে কোনও ধ্বংসাবশেষ থেকে রক্ষা করতে সাহায্য করবে যা তাদের মধ্যে ফুঁটে যেতে পারে। ডাস্ট মাস্ক হল আপনাকে ধুলো নিঃশ্বাস নেওয়া থেকে বিরত রাখতে। এটা শুধু বাজে. এছাড়াও, ধুলোতে পারদ বা সীসার মতো ভারী ধাতুর চিহ্ন থাকতে পারে। আপনি যদি প্রতিদিন কম্পিউটার পরিষ্কার করেন তবে এই ধাতুগুলি আপনার সিস্টেমে জমা হতে পারে এবং আপনার স্বাস্থ্যের ক্ষতি করতে পারে৷
    • ক্যানড এয়ার ব্যবহার করার সময়, ক্যানের সমস্ত নির্দেশাবলী অনুসরণ করুন। এটি কখনই নিজের উপর স্প্রে করবেন না এবং এটি ব্যবহার করার সময় ক্যানটি সর্বদা সোজা রাখুন। প্রোপেল্যান্ট আপনার ত্বকে তুষারপাতের মতো পোড়া সৃষ্টি করতে পারে। ক্যানটিকে সোজা রাখা তরল বিস্ফোরণ হিসাবে প্রপেলান্টকে বেরিয়ে আসতে বাধা দেয়, যা আপনার কম্পিউটারের ক্ষতি করতে পারে।
    কীভাবে আপনার কম্পিউটার সঠিকভাবে, ভিতরে এবং বাইরে পরিষ্কার করবেন

    এখন যেহেতু আপনি নিরাপত্তার জন্য যথেষ্ট প্রস্তুত, চলুন কম্পিউটারের ভৌত অংশগুলি পরিষ্কার করা যাক৷

    পরিষ্কার করার জন্য আপনার যা প্রয়োজন

    • দুটি পরিষ্কার, শুকনো মাইক্রোফাইবার কাপড় বা নরম লিন্ট-মুক্ত কাপড়। একটি স্যাঁতসেঁতে এবং একটি পরিষ্কার এবং শুকনো রাখার জন্য।
    • কটন swabs, যেমন Q-টিপস। এমন এক প্রকার রয়েছে যার খুব সূক্ষ্ম প্রান্ত রয়েছে যা বেজেল প্রান্তে প্রবেশ করতে এবং অন্যান্য স্থানে পৌঁছানো কঠিন।
    • স্ক্রিন পরিষ্কার করার তরল। না করুন৷ এতে অ্যামোনিয়া বা অ্যালকোহলযুক্ত কিছু ব্যবহার করুন। আপনি স্ক্রিন ক্লিনিং ফ্লুইড কিনতে পারেন, অথবা আপনি প্রায় আধা কাপ জল এবং আধা চা চামচ সাদা ভিনেগার বা আসল ডনের মতো মৃদু ডিশ সাবানের দুই ফোঁটা মিশ্রণ তৈরি করতে পারেন।
    • বাকি কম্পিউটারের জন্য, শক্ত পৃষ্ঠের জন্য যেকোন পরিস্কার সমাধান কাজ করবে। আপনার স্ক্রিন পরিষ্কার করার সমাধানও কাজ করবে।
    • ক্যানড এয়ার।
    • 97% রাবিং অ্যালকোহল। (ইলেক্ট্রনিক যন্ত্রাংশের চারপাশে গভীর পরিষ্কারের জন্য ঐচ্ছিক। আপনি যদি বৈদ্যুতিক পরিচিতি পরিষ্কার করতে স্বাচ্ছন্দ্যবোধ না করেন তবে এটি এড়িয়ে যান। দুঃখিত হওয়ার চেয়ে নিরাপদ।)
    • কিবোর্ড বা কম্পিউটার কেস বিশেষ করে নোংরা হলে ম্যাজিক ইরেজার।

    কিভাবে একটি কম্পিউটার স্ক্রীন বা মনিটর পরিষ্কার করবেন

    কম্পিউটার স্ক্রীন বা মনিটর হল আপনার কম্পিউটারের জগতের দৃশ্য। সেখানে যা দেখায় তা হল শেষ পর্যন্ত কেন আমরা প্রথমে কম্পিউটার ব্যবহার করি। তাহলে কেন এটি পরিষ্কার এবং পরিষ্কার রাখা হয় না? পড়া সহজ এবং দেখতে সহজ মানে ব্যবহার করা সহজ।

    কীভাবে আপনার কম্পিউটার সঠিকভাবে, ভিতরে এবং বাইরে পরিষ্কার করবেন

    আপনার স্ক্রীন পরিষ্কার করার পদক্ষেপগুলি

    • আপনার মনিটর বন্ধ করুন এবং সম্ভব হলে এটিকে পাওয়ার থেকে আনপ্লাগ করুন। যদি এটি একটি ল্যাপটপ হয়, তাহলে ল্যাপটপ বন্ধ করুন। এটি আপনার বা স্ক্রিনের ক্ষতি বা আঘাত প্রতিরোধ করার জন্য যদি কিছু তরল কোনওভাবে ইলেকট্রনিক্সে পরিণত হয়।
    • শুকনো মাইক্রোফাইবার কাপড় ব্যবহার করে পুরো স্ক্রীন, বেজেল বা বাইরের প্রান্ত এবং পর্দার পিছনের অংশ মুছে ফেলুন। এটি আলগা ধুলো এবং ময়লা অপসারণ করবে।
    • টিনজাত বাতাসের সাহায্যে, এটিকে যে কোনও শক্ত জায়গায় স্প্রে করুন যাতে মনে হয় তাদের মধ্যে ধুলো আছে৷
    • যেখানে বেজেল পর্দার সাথে মিলিত হয় সেখানে ধুলো বা ময়লা আটকে যাওয়ার জন্য Q-টিপ ব্যবহার করুন।
    • আপনার স্ক্রীন পরিষ্কার করার দ্রবণ দিয়ে মাইক্রোফাইবার কাপড় স্প্রে বা ভিজিয়ে রাখুন। কাপড়টি স্পর্শে সামান্য স্যাঁতসেঁতে হওয়া উচিত। আপনি এটি যথেষ্ট ভিজা চান না যে এটি ফোঁটাতে পারে। না করুন৷ স্ক্রীন বা কম্পিউটারে স্প্রে করুন। তরল এবং ইলেকট্রনিক্স মিশ্রিত হয় না। অবশিষ্ট ধুলো, ময়লা, বা আঙ্গুলের ছাপ অপসারণ করতে স্ক্রীনটি মুছুন৷
    • দ্বিতীয় শুকনো মাইক্রোফাইবার কাপড় ব্যবহার করে আপনার স্ক্রীন শুকিয়ে পালিশ করুন। চেনাশোনাগুলিতে যাওয়া স্ট্রিকগুলি ছেড়ে যাওয়া এড়াতে সহায়তা করে৷
    • আবার চালু করার আগে স্ক্রিনটিকে সম্পূর্ণ শুকনো হতে দিন।
    • আবার স্ক্রীন চালু করুন এবং কোনো মিস করা দাগের জন্য পরীক্ষা করুন। আপনি যদি একটি বা দুটি জায়গা মিস করেন তবে আপনি সম্ভবত শুকনো কাপড় দিয়ে সেগুলি পরিষ্কার করতে পারেন। যদি এটি ভেজা কাপড়ের প্রয়োজন হয়, মনিটরটি আনপ্লাগ করুন এবং এটি আবার পরিষ্কার করার চেষ্টা করুন৷

    কীবোর্ড এবং মাউস কীভাবে পরিষ্কার করবেন

    কীভাবে আপনার কম্পিউটার সঠিকভাবে, ভিতরে এবং বাইরে পরিষ্কার করবেন

    আপনার কীবোর্ড পরিষ্কার করার পদক্ষেপগুলি

    • কম্পিউটার থেকে আপনার কীবোর্ড আনপ্লাগ করুন। আপনার যদি একটি ল্যাপটপ থাকে, তবে এটি বন্ধ, আনপ্লাগ করা, ব্যাটারি অপসারণ করা নিশ্চিত করুন এবং উপরের ড্রেনিং রেসিডুয়াল এবং স্ট্যাটিক ইলেকট্রিসিটি ধাপগুলি অনুসরণ করুন৷
    • আপনার কীবোর্ডটি উল্টে দিন এবং এটিকে ঝাঁকান। যদি এটি একটি ল্যাপটপ কীবোর্ড না হয়, আপনি এটি উল্টো দিকে থাকা অবস্থায় একটি শক্ত পৃষ্ঠে আলতোভাবে ট্যাপ করার চেষ্টা করতে পারেন। একটু আউট হতে প্রস্তুত থাকুন. এমনকি আপনি যদি আপনার কম্পিউটারের আশেপাশে কখনও না খান, তবুও এমন জিনিস পড়ে যাবে যা দেখতে কিছুটা বাজে দেখায়। এগিয়ে যাওয়ার আগে আপনার কাপড় দিয়ে এটি পরিষ্কার করুন।
    • কোন অবশিষ্ট ধুলো বা ধ্বংসাবশেষ উড়িয়ে দিতে টিনজাত বাতাস ব্যবহার করুন।
    • খুব শেষ বিটগুলি পেতে আপনার নরম, শুকনো, লিন্ট-মুক্ত কাপড়টি কী জুড়ে আলতো করে মুছুন।
    • যদি সম্ভব হয়, কীবোর্ডের চাবি এবং ফাটলের ঠিক নীচে পরিষ্কার করার জন্য একটি স্যাঁতসেঁতে তুলো ব্যবহার করুন৷
    • আপনার ক্লিনিং সলিউশন দিয়ে আপনার কাপড় ভিজিয়ে নিন এবং কীবোর্ড মুছে দিন, তারপর প্রতিটি কী আলাদাভাবে পরিষ্কার করুন। যদি কিছু চাবিতে ময়লা জমে থাকে, তাহলে আপনাকে একটু শক্ত করে ঘষতে হবে বা সামান্য স্যাঁতসেঁতে ম্যাজিক ইরেজার ব্যবহার করতে হবে।
    • কীবোর্ড তারের পুরো দৈর্ঘ্য পরিষ্কার করতে স্যাঁতসেঁতে কাপড় ব্যবহার করুন। এটা snags বা না মনোযোগ দিন. এটি ছিঁড়ে গেলে, সম্ভবত তারের ক্ষতি হতে পারে যা সমস্যা সৃষ্টি করতে পারে। কীবোর্ড প্রতিস্থাপন করা সবচেয়ে নিরাপদ।

    আপনার মাউস বা টাচপ্যাড পরিষ্কার করার পদক্ষেপগুলি

    • কম্পিউটার থেকে আপনার মাউস আনপ্লাগ করুন। আপনার যদি ল্যাপটপ থাকে, তাহলে নিশ্চিত করুন যে এটি বন্ধ করা আছে, আনপ্লাগ করা হয়েছে, ব্যাটারি সরানো হয়েছে এবং পাওয়ার নিষ্কাশন করা হয়েছে।
    • যেকোন আলগা ধুলো বা ধ্বংসাবশেষ উড়িয়ে দিতে টিনজাত বাতাস ব্যবহার করুন।
    • সমস্ত মাউস বা টাচপ্যাড পৃষ্ঠ জুড়ে আপনার নরম, শুষ্ক, লিন্ট-মুক্ত কাপড়টি আলতো করে মুছুন।
    • প্রয়োজন হলে, মাউস বা টাচপ্যাডের ফাটলে পরিষ্কার করার জন্য একটি স্যাঁতসেঁতে তুলো ব্যবহার করুন।
    • আপনার পরিষ্কারের দ্রবণ দিয়ে আপনার কাপড়কে ভিজা করুন এবং মাউস বা টাচপ্যাড মুছে দিন। যদি সেখানে ময়লা জমে থাকে, তাহলে আপনাকে একটু শক্ত করে ঘষতে হবে বা সামান্য স্যাঁতসেঁতে ম্যাজিক ইরেজার ব্যবহার করতে হবে।
    • মাউস তারের পুরো দৈর্ঘ্য পরিষ্কার করতে স্যাঁতসেঁতে কাপড় ব্যবহার করুন। এটা snags বা না মনোযোগ দিন. এটি ছিঁড়ে গেলে, সম্ভবত তারের ক্ষতি হতে পারে যা সমস্যা সৃষ্টি করতে পারে। আবার, আপনার সবচেয়ে নিরাপদ বিকল্প হল মাউস প্রতিস্থাপন করা।
    কীভাবে আপনার কম্পিউটার সঠিকভাবে, ভিতরে এবং বাইরে পরিষ্কার করবেন

    সাধারণভাবে আপনার কম্পিউটার বা ল্যাপটপ পরিষ্কার করার পদক্ষেপগুলি

    আপনার কম্পিউটার বা ল্যাপটপ বন্ধ করুন এবং উপরের ড্রেনিং রেসিডুয়াল এবং স্ট্যাটিক ইলেকট্রিসিটি ধাপগুলি অনুসরণ করুন৷

    কম্পিউটার থেকে সমস্ত তারগুলি সরান৷

    কম্পিউটারে যেকোন ভেন্ট বা পোর্টগুলিকে উড়িয়ে দিতে টিনজাত বাতাস ব্যবহার করুন। ধুলো বড় puffs জন্য প্রস্তুত থাকুন. যতক্ষণ না আর দৃশ্যমান ধুলো বেরিয়ে না আসে ততক্ষণ এটি করুন৷

    কীভাবে আপনার কম্পিউটার সঠিকভাবে, ভিতরে এবং বাইরে পরিষ্কার করবেন

    যদি আপনি একটি পিসিতে কাজ করেন যে আপনি কভারটি খুলে ফেলতে পারেন, এটি করুন এবং ভিতরের সমস্ত ধুলো উড়িয়ে দিন। কোনো ক্ষতি বা অবক্ষয়ের জন্য আপনার কম্পিউটারের উপাদানগুলিকে দৃশ্যত পরিদর্শন করার জন্য এটি একটি ভাল পরিবর্তন। তারপর কম্পিউটারের বাইরের অংশ পরিষ্কার করতে ফিরে যান।

    যদি আপনি একটি ল্যাপটপে কাজ করেন , এমন প্যানেল থাকতে পারে যা আপনার হার্ড ড্রাইভ বা RAM অ্যাক্সেসের জন্য সরানো যেতে পারে। আপনি যদি এটি করতে স্বাচ্ছন্দ্য বোধ করেন, তাহলে প্যানেলগুলি সরিয়ে ফেলুন এবং যেকোনও ধুলো উড়িয়ে দিতে টিনজাত বাতাস ব্যবহার করুন৷

    • কোনও ফাটল বা ভেন্ট থেকে ময়লা বের করার জন্য পরিষ্কার করার তরল দিয়ে স্যাঁতসেঁতে একটি তুলো ঝাড়ু ব্যবহার করুন।
    • যেকোনো বন্দর থেকে ময়লা বের করার জন্য অ্যালকোহল ঘষে ভেজা একটি তুলো সোয়াব ব্যবহার করুন।
    • যেকোন আলগা ধুলো বা ধ্বংসাবশেষ মুছে ফেলার জন্য আপনার শুকনো কাপড় ব্যবহার করুন।
    • আপনার ক্লিনার দিয়ে আপনার কাপড় ভিজিয়ে নিন এবং পিসি বা ল্যাপটপের বাইরের অংশ মুছে দিন।
    • প্রয়োজনে, কোন কঠিন চিহ্ন পেতে ম্যাজিক ইরেজার ব্যবহার করুন।
    • আপনার স্যাঁতসেঁতে কাপড় দিয়ে, কম্পিউটারের সাথে সংযুক্ত যেকোনো তারের পুরো দৈর্ঘ্য পরিষ্কার করুন; পাওয়ার, মনিটর, ইউএসবি, যাই হোক না কেন। কোন ধরণের ক্ষতির জন্য তারগুলি এবং প্রান্তগুলি পরীক্ষা করুন এবং সেগুলি মেরামত করুন বা প্রতিস্থাপন করুন৷ এটি আপনাকে আপনার তারগুলি সংগঠিত করার সুযোগ দেয় যাতে আপনার চারপাশে কম বিশৃঙ্খলা থাকে।
    • আপনি প্রয়োজন মনে করলে তারের প্রান্তে থাকা কন্টাক্টগুলি পরিষ্কার করতে অ্যালকোহল ঘষে ভেজা একটি তুলো ব্যবহার করা যেতে পারে। একবার আপনার হয়ে গেলে, পুনরায় সংযোগ করার আগে তারগুলিকে কমপক্ষে 5 মিনিটের জন্য বসতে এবং বাতাসে শুকাতে দিন। সেগুলি সম্পূর্ণ শুষ্ক কিনা তা নিশ্চিত করতে সেগুলি পরিদর্শন করুন৷
    • তারগুলিকে প্রতিস্থাপন করে নিশ্চিত করুন যে সেগুলি সম্পূর্ণভাবে বসে আছে এবং সুরক্ষিত আছে এবং আপনার কম্পিউটার ব্যবহার করে উপভোগ করতে ফিরে যান৷

    সমস্ত পরিষ্কার

    আপনার কম্পিউটার এখন বাক্স থেকে বেরিয়ে আসার মতো প্রায় পরিষ্কার। এবং আমি বাজি ধরতে পারি যে আপনি এটি সম্পর্কে আরও ভাল বোধ করছেন। আমি গ্যারান্টি দিচ্ছি যে আপনার কম্পিউটার আরও ভাল বোধ করে। এখন বাতাস সঠিকভাবে কম্পিউটারের মাধ্যমে প্রবাহিত হতে পারে এটিকে ঠান্ডা রেখে এবং দ্রুত চলমান।

    আপনার তারের পরিচিতিগুলি এখন পরিষ্কার এবং ভালভাবে বসে আছে যা আপনার কম্পিউটারের উপাদানগুলিকে একে অপরের সাথে আরও ভালভাবে কথা বলতে দেয়৷ আপনি যদি তারগুলি গুছিয়ে রাখেন, তাহলে সম্ভবত আপনার ডেস্কটপে আরও জায়গা থাকবে এবং আপনার চারপাশে কম ট্রিপিং ঝুঁকি থাকবে।

    আপনি যদি ক্ষতিগ্রস্থ তারগুলি খুঁজে পান এবং সেগুলি মেরামত বা প্রতিস্থাপন করেন তবে আপনার কম্পিউটার আরও ভাল চলবে এবং নিরাপদ এই পুরো প্রক্রিয়াটি আপনার প্রায় আধ ঘন্টা সময় নিয়েছে।

    সেই 30 মিনিট কি আপনার কাছে মূল্যবান ছিল? উইন্ডোজ এবং আপনার হার্ড ড্রাইভ টিউন আপ করে কীভাবে আপনার কম্পিউটারের 'অভ্যন্তরীণ' পরিষ্কার করবেন সে সম্পর্কে এই নিবন্ধের অংশ 2 এর জন্য আমাদের সাথে থাকুন।


    1. কীভাবে আপনার কম্পিউটারে গুগল ফটো ব্যাক আপ করবেন

    2. কিভাবে ম্যালওয়্যারবাইটস দিয়ে আপনার কম্পিউটার ইনস্টল এবং পরিষ্কার করবেন

    3. কীভাবে ম্যাকে জুম ইন এবং আউট করবেন (4 উপায়ে)

    4. কিভাবে আপনার উইন্ডোজ কম্পিউটারে অ্যান্ড্রয়েড ইনস্টল এবং চালাবেন