কম্পিউটার

কীভাবে একটি স্পটিফাই কোড তৈরি এবং স্ক্যান করবেন

আপনি আপনার বন্ধুদের সাথে গান শেয়ার করতে ভালবাসেন? এটি একটি নতুন গান বা আপনার প্রিয় মিশ্রণ হোক না কেন, Spotify-এ মিউজিক শেয়ার করা শুধু মজাই নয়, সহজও।

আপনি যা জানেন না তা হল যে Spotify সঙ্গীত শেয়ার করার একটি অতি সহজ উপায় অফার করে। আপনি একটি গান, অ্যালবাম, প্লেলিস্ট, শিল্পী প্রোফাইল, ব্যান্ড প্রোফাইল, এমনকি একটি পডকাস্টের জন্য একটি Spotify কোড তৈরি করতে পারেন। তারপর সেই কোডটি এমন একজন বন্ধুর সাথে শেয়ার করুন যিনি সেই শেয়ার করা আইটেমটিও উপভোগ করতে পারবেন।

    কীভাবে একটি স্পটিফাই কোড তৈরি এবং স্ক্যান করবেন

    এখানে, আমরা আপনাকে বিভিন্ন উপায়ে দেখাব যে আপনি এই বারকোড-সদৃশ চিত্র তৈরি করতে পারেন এবং তারপর স্পটিফাই কোড স্ক্যান করতে পারেন যদি আপনি সেগুলি নিজে পান।

    মোবাইল অ্যাপে একটি Spotify কোড তৈরি করুন

    আপনি ইমেল বা টেক্সট মেসেজের মাধ্যমে বন্ধুর সাথে শেয়ার করতে Spotify অ্যাপ থেকে একটি কোড নিতে পারেন।

    1. আপনার iPhone বা Android ডিভাইসে Spotify অ্যাপ খুলুন।
    2. আপনি যে আইটেমটি ভাগ করতে চান সেটিতে নেভিগেট করুন৷ এটি আপনার লাইব্রেরির একটি প্লেলিস্ট, আপনার অনুসন্ধান করা একটি অ্যালবাম বা আপনি সম্প্রতি প্লে করা একটি গান হতে পারে৷
    3. তিনটি বিন্দুতে আলতো চাপুন৷ আইটেমটি আরও বিকল্প খুলতে।
    4. আপনি অবিলম্বে পরবর্তী স্ক্রিনে Spotify কোডটি দেখতে পাবেন। কোডটি আপনার ফটোতে সংরক্ষণ করতে বা কোডের একটি স্ক্রিনশট ক্যাপচার করতে ট্যাপ করুন (আপনার ডিভাইসের উপর নির্ভর করে)।
    কীভাবে একটি স্পটিফাই কোড তৈরি এবং স্ক্যান করবেন

    তারপরে আপনি অন্য যেকোনো ছবির মতো Spotify কোড শেয়ার করতে পারেন এবং আপনার বন্ধুকে আপনার সাথে একটি গান, প্লেলিস্ট বা পডকাস্ট শুনতে সাহায্য করতে পারেন!

    ওয়েবে একটি Spotify কোড তৈরি করুন

    যদিও Spotify মোবাইল অ্যাপ ব্যবহার করে একটি কোড পাওয়া সহজ, আপনি ওয়েবে একটি তৈরি করতে পারেন যেখানে আপনি এটি কাস্টমাইজ করতে পারেন। সেটা ঠিক! আপনি একটি উচ্চ-রেজোলিউশন চিত্র তৈরি করতে পারেন যেখানে আপনি আপনার Spotify কোডের জন্য পটভূমির রঙ, বার রঙ, আকার এবং চিত্র বিন্যাস নির্বাচন করেন৷

    স্পটিফাই ইউআরআই পান

    ওয়েবে একটি কোড তৈরি করতে, আপনি যে আইটেমটি ভাগ করতে চান তার জন্য আপনাকে Spotify URI পেতে হবে। অন্য ব্রাউজার ট্যাবে Spotify ওয়েব প্লেয়ার খোলা থাকলে এটি সম্ভবত সবচেয়ে সহজ, যদিও আপনি ডেস্কটপ অ্যাপ থেকেও URI কপি করতে পারেন।

    তিনটি বিন্দু নির্বাচন করুন আরও বিকল্প প্রদর্শনের জন্য একটি আইটেমের পাশে।

    কীভাবে একটি স্পটিফাই কোড তৈরি এবং স্ক্যান করবেন

    আপনার কার্সারকে শেয়ার করুন এ সরান৷ এবং স্পটিফাই ইউআরআই অনুলিপি করুন বেছে নিন . আপনি যদি এই ক্রিয়াটি দেখতে না পান, তাহলে পপ-আউট মেনুতে প্রদর্শন করতে Windows-এ আপনার Alt কী বা Mac-এ আপনার Option কী টিপুন এবং ধরে রাখুন৷

    কীভাবে একটি স্পটিফাই কোড তৈরি এবং স্ক্যান করবেন

    আপনার ক্লিপবোর্ডে URI কপি করা হলে, আপনার Spotify কোড তৈরি এবং কাস্টমাইজ করার জন্য পরবর্তী ধাপগুলি অনুসরণ করুন।

    Spotify কোড তৈরি করুন

    আপনার URI পেস্ট করার জন্য প্রস্তুত হলে, আপনি আপনার কোড তৈরি করতে একটি নির্দিষ্ট Spotify কোড সাইটে যাবেন। কোডটি তৈরি করতে আপনাকে আপনার Spotify অ্যাকাউন্টে সাইন ইন করতে হবে না।

    1. স্পটিফাই কোডের ওয়েবসাইট দেখুন।
    2. বাম দিকের বাক্সে URI পেস্ট করুন। আপনি ডান-ক্লিক করে এবং আঁটান চয়ন করে সহজেই এটি করতে পারেন৷ . যদি বাক্সটি একটি উদাহরণ দিয়ে পপুলেট করা হয়, তাহলে প্রথমে সেই টেক্সটটি মুছে ফেলতে ভুলবেন না বা এটি সমস্ত নির্বাচন করুন এবং আপনার URI এর জায়গায় পেস্ট করুন৷
    কীভাবে একটি স্পটিফাই কোড তৈরি এবং স্ক্যান করবেন
    1. Spotify কোড পান নির্বাচন করুন এবং আপনি কোড এবং কাস্টমাইজেশন বিকল্পগুলি ডানদিকে খোলা দেখতে পাবেন।
    2. আপনি একটি পটভূমির রঙ চয়ন করতে পারেন বা একটি সঠিক রঙের জন্য হেক্স কোড লিখতে পারেন৷ তারপরে, সাদা বা কালো থেকে বার কালার বেছে নিন, পিক্সেলে একটি সাইজ লিখুন এবং JPEG, PNG বা SVG থেকে ছবির জন্য একটি ফরম্যাট বেছে নিন।
    কীভাবে একটি স্পটিফাই কোড তৈরি এবং স্ক্যান করবেন
    1. আপনি শেষ করলে, ডাউনলোড করুন টিপুন আপনার কম্পিউটারে ছবিটি সংরক্ষণ করতে।

    তারপরে আপনি সোশ্যাল মিডিয়াতে আপনার কোড পোস্ট করতে পারেন, ইমেলের মাধ্যমে পাঠাতে পারেন, টেক্সট মেসেজে শেয়ার করতে পারেন, অথবা আপনার যা খুশি।

    কীভাবে একটি স্পটিফাই কোড তৈরি এবং স্ক্যান করবেন

    স্পটিফাই কোড স্ক্যান করুন

    আপনি যদি একটি Spotify কোডের প্রাপ্তির শেষে থাকেন তবে আপনি বর্তমানে শুধুমাত্র মোবাইল অ্যাপ ব্যবহার করে আপনার সাথে শেয়ার করা আইটেমটি দেখতে পারবেন। একটি Spotify কোড স্ক্যান করা একটি আইটেম খুলতে একটি QR কোড স্ক্যান করার অনুরূপ। Spotify কোড স্ক্যান করতে এবং ব্যবহার করতে এই ধাপগুলি অনুসরণ করুন৷

    1. আপনার iPhone বা Android ডিভাইসে Spotify অ্যাপ খুলুন।
    2. অনুসন্ধান এ যান নীচে ট্যাব।
    3. ক্যামেরা আলতো চাপুন উপরে আইকন বা ক্যামেরা নির্বাচন করতে অনুসন্ধান বারের ভিতরে আলতো চাপুন আইকন আপনাকে প্রথমে আপনার ক্যামেরায় Spotify অ্যাক্সেস দিতে বলা হতে পারে।
    4. স্পটিফাই কোড স্ক্যান করতে, এটিকে আপনার স্ক্রিনের ফ্রেমে ক্যাপচার করুন। আপনি যদি আপনার ডিভাইসের ফটোতে একটি কোড সংরক্ষণ করতে চান, তাহলে ফটো থেকে নির্বাচন করুন বেছে নিন এবং চিত্রের জন্য ব্রাউজ করুন। আপনার সেই আইটেমটি অবিলম্বে পপ ওপেন দেখতে হবে৷
    কীভাবে একটি স্পটিফাই কোড তৈরি এবং স্ক্যান করবেন

    একটি Spotify কোড আপনাকে আপনার উপভোগ করা সঙ্গীত শেয়ার করার একটি সহজ উপায় দেয়৷ আশা করি, আপনি এই বৈশিষ্ট্যটি পরীক্ষা করে দেখবেন এবং বিনিময়ে একটি Spotify কোডও পেতে পারেন!

    এই ধরনের অন্যান্য কৌশলগুলির জন্য, আমাদের স্বল্প পরিচিত স্পটিফাই টিপসের তালিকাটি দেখুন।


    1. স্পটিফাইতে কীভাবে ফোল্ডার তৈরি করবেন এবং প্লেলিস্টগুলি পরিচালনা করবেন

    2. স্পটিফাইতে কীভাবে একটি পডকাস্ট প্লেলিস্ট তৈরি করবেন

    3. Spotify ত্রুটি কোড 2 কিভাবে ঠিক করবেন?

    4. কিভাবে আপনার আইপ্যাড এবং আইফোন দিয়ে একটি QR কোড স্ক্যান করবেন?