কম্পিউটার

2021 সালে আরও উত্পাদনশীল হওয়ার জন্য 12টি সেরা স্ল্যাক টিপস

কর্মক্ষেত্রে, আপনি সম্ভবত দৈনিক ভিত্তিতে এক মিলিয়ন বিভিন্ন কাজ মোকাবেলা করেন। তাদের সব আপনার মাথায় রাখা কঠিন হতে পারে। প্রচুর উত্পাদনশীলতা অ্যাপ্লিকেশন রয়েছে যা আপনাকে জিনিসগুলি মনে রাখতে এবং আপনার জন্য আপনার কাজগুলি পরিচালনা করতে সহায়তা করতে পারে৷

অতিরিক্ত সফ্টওয়্যার খুঁজতে এবং ইনস্টল করতে চান না? কোন সমস্যা নেই. স্ল্যাকের অনেকগুলি উত্পাদনশীলতা বৈশিষ্ট্য রয়েছে। এখানে শীর্ষ স্ল্যাক টিপস এবং কৌশলগুলি রয়েছে যা আপনাকে এই বছর আরও উত্পাদনশীল হতে সাহায্য করতে পারে৷

    2021 সালে আরও উত্পাদনশীল হওয়ার জন্য 12টি সেরা স্ল্যাক টিপস

    আরো বেশি উৎপাদনশীল হওয়ার জন্য টপ স্ল্যাক টিপস ও ট্রিকস

    স্ল্যাক সবসময় উত্পাদনশীলতার উপর জোর দিয়েছে। এখানে আপনি স্ল্যাকে সম্প্রতি যোগ করা সর্বশেষ বৈশিষ্ট্যগুলি, সেইসাথে পুরানো, লুকানো বৈশিষ্ট্যগুলি পাবেন যা আপনি হয়তো জানেন না।

    1. আপনার স্ল্যাক চ্যানেলগুলি সংগঠিত করুন

    যেহেতু সবাই স্ল্যাকে একটি চ্যানেল তৈরি করতে পারে, তাই আপনার কর্মক্ষেত্র চ্যাট এবং চ্যানেলগুলির সাথে বিশৃঙ্খল হয়ে উঠতে পারে যা আপনি ব্যবহার করেন না। এর সাথে সমস্যা হল আপনি যখন এই সমস্ত বিশৃঙ্খলার মধ্যে গুরুত্বপূর্ণ কিছু খুঁজতে হবে তখন আপনি কতটা সময় ব্যয় করতে যাচ্ছেন, যেমন আপনি যখন চ্যানেলের নাম মনে রাখেন না যেখানে আপনার প্রয়োজনীয় লিঙ্ক বা সংযুক্তি ভাগ করা হয়েছিল। .

    আপনার স্ল্যাক চ্যানেলগুলি বন্ধ করার একটি ভাল উপায় হল সেগুলিকে সংগঠিত রাখা। আপনি আপনার সমস্ত চ্যানেলকে তিনটি প্রধান বিভাগে ভাগ করতে পারেন:

    • তারকাযুক্ত চ্যানেলগুলি৷ :আপনার স্ল্যাক ওয়ার্কস্পেসে গুরুত্বপূর্ণ চ্যানেলগুলিকে তারকাচিহ্নিত করুন। সেগুলি এমন হওয়া উচিত যা আপনি সবচেয়ে বেশি ব্যবহার করেন, যেমন চ্যানেল যেখানে আপনি আপনার সক্রিয় প্রকল্পগুলি নিয়ে আলোচনা করেন বা যে চ্যানেলগুলিতে আপনি সর্বদা গুরুত্বপূর্ণ তথ্য এবং লিঙ্কগুলির জন্য যান৷
    • নিয়মিত চ্যানেল: এটি এমন সব অ-গুরুত্বপূর্ণ চ্যানেল হতে পারে যা আপনি সময়ে সময়ে খোলেন।
    • নিঃশব্দ চ্যানেলগুলি:৷ এমন কোন চ্যানেল আছে যা খুব বেশি শব্দ করে (অর্থাৎ বিজ্ঞপ্তি) তবুও আপনি সেগুলি প্রায়শই ব্যবহার করছেন বলে মনে হয় না? যে চ্যানেলগুলি আপনি নিয়মিত চেক করেন না সেগুলি খুঁজুন এবং সেগুলিকে স্ল্যাকে নিঃশব্দ করুন৷

    একটি চ্যানেল নিঃশব্দ করতে, এটি স্ল্যাকে খুলুন, তারপর কথোপকথনের শিরোনামে চ্যানেলের নাম নির্বাচন করুন৷ বিজ্ঞপ্তি মেনু খুলুন এবং নিঃশব্দ চ্যানেল নির্বাচন করুন .

    2021 সালে আরও উত্পাদনশীল হওয়ার জন্য 12টি সেরা স্ল্যাক টিপস

    সমস্ত নিঃশব্দ চ্যানেল আপনার চ্যানেল তালিকার নীচে ধূসর আউট প্রদর্শিত হবে৷

    2. স্ল্যাকে অনুস্মারক সেট আপ করুন

    আপনি প্রকল্পের সময়সীমা মিস করবেন না তা নিশ্চিত করতে আপনি নিজের বা আপনার সহকর্মীদের জন্য স্মার্ট অনুস্মারক সেট আপ করতে স্ল্যাক ব্যবহার করতে পারেন।

    নিজের জন্য একটি অনুস্মারক সেট করতে, স্ল্যাকে বার্তা উইন্ডো খুলুন এবং /আমাকে মনে করিয়ে দিন টাইপ করুন অনুস্মারক পাঠ্য এবং সময় দ্বারা অনুসরণ. উদাহরণস্বরূপ, /আমাকে দুপুর ২টায় একটি ইমেল পাঠাতে মনে করিয়ে দিন .

    2021 সালে আরও উত্পাদনশীল হওয়ার জন্য 12টি সেরা স্ল্যাক টিপস

    আপনি আপনার সহকর্মীদের জন্য একটি অনুস্মারক তৈরি করতে পারেন। এটি করতে, স্ল্যাকে বার্তা উইন্ডোটি খুলুন এবং টাইপ করুন /remind @someone অনুস্মারক পাঠ্য এবং সময় দ্বারা অনুসরণ. উদাহরণস্বরূপ, /@Anyaকে দুপুর ২টায় একটি ইমেল পাঠাতে মনে করিয়ে দিন .

    একটি সম্পূর্ণ চ্যানেলের জন্য একটি অনুস্মারক তৈরি করতে, এই চ্যানেলটি স্ল্যাকে খুলুন এবং বার্তা উইন্ডোতে টাইপ করুন /remind #nameofchannel অনুস্মারকের পাঠ্য এবং সময় অনুসরণ করুন৷ উদাহরণস্বরূপ, /স্মরণ করিয়ে দিন #general দুপুর ২টায় একটি ইমেল পাঠাতে .

    3. আপনার সব অপঠিত বার্তা ব্রাউজ করুন

    আপনার সমস্ত অপঠিত বার্তাগুলিতে দ্রুত অ্যাক্সেসের জন্য, আপনি স্ল্যাকের সমস্ত অপঠিত বৈশিষ্ট্যটি ব্যবহার করতে পারেন।

    এটি সেট আপ করতে, Slack খুলুন এবং আরো নির্বাচন করুন৷ বাম দিকে সাইডবার মেনুতে। তারপর সমস্ত অপঠিত নির্বাচন করুন . বিকল্পভাবে, আপনি কীবোর্ড শর্টকাট Ctrl ব্যবহার করতে পারেন + শিফট + A (উইন্ডোজের জন্য) অথবা Cmd + শিফট + A আপনার সব অপঠিত বার্তা দেখতে।

    2021 সালে আরও উত্পাদনশীল হওয়ার জন্য 12টি সেরা স্ল্যাক টিপস

    4. স্বয়ংক্রিয় স্ল্যাকবট প্রতিক্রিয়া সেট আপ করুন

    আপনি যদি প্রায়ই নিজেকে স্ল্যাকে একই প্রশ্নের উত্তর দিতে বা জিজ্ঞাসা করতে দেখেন, তাহলে আপনি স্বয়ংক্রিয় স্ল্যাকবট প্রতিক্রিয়া সেট আপ করে কিছু সময় বাঁচাতে পারেন৷

    স্ল্যাকবট একটি অন্তর্নির্মিত বট যা আপনার জন্য স্বয়ংক্রিয় প্রতিক্রিয়া প্রদান করতে পারে যখন এটি একটি বার্তা বা চ্যানেলে ট্রিগার শব্দ বা বাক্যাংশের ব্যবহার নির্দেশ করে।

    একটি কাস্টম স্ল্যাকবট প্রতিক্রিয়া সেট আপ করতে, স্ক্রিনের উপরের-বাম কোণে আপনার কর্মক্ষেত্রের নাম নির্বাচন করুন এবং প্রশাসন পথটি অনুসরণ করুন> কাস্টমাইজ করুন .

    2021 সালে আরও উত্পাদনশীল হওয়ার জন্য 12টি সেরা স্ল্যাক টিপস

    আপনার ওয়ার্কস্পেস কাস্টমাইজ করুন-এ উইন্ডো, স্ল্যাকবট এর অধীনে ট্যাব নির্বাচন করুন + নতুন প্রতিক্রিয়া যোগ করুন .

    2021 সালে আরও উত্পাদনশীল হওয়ার জন্য 12টি সেরা স্ল্যাক টিপস

    যখন কেউ বলে ট্রিগার শব্দ বা বাক্যাংশে টাইপ করুন বাম দিকে s বক্স, এবং স্ল্যাকবট প্রতিক্রিয়া-এ প্রতিক্রিয়া বাক্স প্রতিক্রিয়া হতে পারে প্লেইন টেক্সট, সেইসাথে লিঙ্ক, ছবি বা ইমোজি।

    5. আপনার বিজ্ঞপ্তিগুলিকে স্ল্যাকে কাস্টমাইজ করুন

    স্ল্যাক বিজ্ঞপ্তিগুলি সহায়ক এবং ক্ষতিকারক উভয়ই হতে পারে যদি আপনি তাদের অনেকগুলি পান। সৌভাগ্যবশত, আপনি স্ল্যাকে কোন বিজ্ঞপ্তিগুলি পাবেন এবং কখন সেগুলি পাবেন তা আপনি কাস্টমাইজ করতে পারেন৷

    আপনার বিজ্ঞপ্তিগুলি নিয়ন্ত্রণ করতে, স্ল্যাকে আপনার প্রোফাইল ছবি নির্বাচন করুন এবং পথ অনুসরণ করুন পছন্দগুলি> বিজ্ঞপ্তি . সেখান থেকে, আপনি কোন বিজ্ঞপ্তিগুলি পেতে চান তা চয়ন করতে পারেন৷

    2021 সালে আরও উত্পাদনশীল হওয়ার জন্য 12টি সেরা স্ল্যাক টিপস

    আপনি সমস্ত নতুন বার্তা সম্পর্কে বিজ্ঞপ্তি পেতে চান কিনা তা নির্বাচন করুন৷ , সরাসরি বার্তা, উল্লেখ, এবং কীওয়ার্ড , অথবা কিছুই না মোটেও

    স্ল্যাকে কেউ একটি নির্দিষ্ট শব্দ বা বাক্যাংশ উল্লেখ করলে আপনিও বিজ্ঞপ্তি পেতে পারেন। আমার কীওয়ার্ড-এ সেই শব্দগুলি লিখুন এই বিকল্পটি সক্রিয় করতে s বক্স।

    একই পৃষ্ঠায়, আপনি আপনার নিজস্ব বিজ্ঞপ্তি সময়সূচী সেট আপ করতে পারেন৷ আপনি শুধুমাত্র উপযুক্ত যখন তাদের গ্রহণ নিশ্চিত করতে.

    6. আপনার কোম্পানির বাইরের লোকেদের আমন্ত্রণ জানাতে Slack Connect ব্যবহার করুন

    স্ল্যাক কানেক্ট হল এমন একটি পরিষেবা যা স্ল্যাক আপনার কোম্পানির বাইরের লোকেদের আপনার স্ল্যাক চ্যানেলে যোগ দিতে আমন্ত্রণ জানানোর জন্য অফার করে। এইভাবে আপনাকে আপনার যোগাযোগকে ব্যক্তিগত এবং সুরক্ষিত রাখার বিষয়ে চিন্তা করতে হবে না (Slack এর যত্ন নিচ্ছে), সেইসাথে আপনার যোগাযোগ চালিয়ে যেতে এক মেসেঞ্জার থেকে অন্য মেসেঞ্জারে যেতে হবে।

    আপনি যদি আপনার কোম্পানির বাইরের কারো সাথে সরাসরি বার্তা আদান-প্রদান করতে চান তবে আপনি এটি একটি বিনামূল্যের স্ল্যাক প্ল্যানেও করতে পারেন। একটি Slack Connect DM আমন্ত্রণ পাঠাতে, একটি নতুন বার্তা শুরু করুন এবং প্রতি:-এ আপনি যাকে আমন্ত্রণ জানাতে চান তার ইমেল ঠিকানা লিখুন।

    2021 সালে আরও উত্পাদনশীল হওয়ার জন্য 12টি সেরা স্ল্যাক টিপস

    অন্য ব্যক্তির তখন আপনার আমন্ত্রণ গ্রহণ করার জন্য 14 দিন সময় থাকবে।

    যদি আপনি এবং আপনি যে ব্যক্তিকে আমন্ত্রণ জানাতে চান তারা উভয়েই প্রদত্ত স্ল্যাক প্ল্যানগুলির একটি ব্যবহার করেন, আপনি স্ল্যাকে আরও দক্ষতার সাথে যোগাযোগ করতে শেয়ার করা চ্যানেলগুলিও তৈরি করতে পারেন৷ আপনি বহিরাগত ব্যক্তিদের আপনার বিদ্যমান চ্যানেলগুলির মধ্যে (#সাধারণ ব্যতীত) যোগদানের জন্য আমন্ত্রণ জানাতে পারেন।

    আপনার স্ল্যাক চ্যানেলগুলির একটিতে কাউকে আমন্ত্রণ জানাতে, চ্যানেলের নাম নির্বাচন করুন এবং পথ অনুসরণ করুন সেটিংস> স্ল্যাক কানেক্ট> অন্য কোম্পানির সাথে কাজ করুন . আপনি যাদের আমন্ত্রণ জানাতে চান তাদের ইমেল ঠিকানা লিখুন এবং সম্পন্ন নির্বাচন করুন৷ নিশ্চিত করতে.

    2021 সালে আরও উত্পাদনশীল হওয়ার জন্য 12টি সেরা স্ল্যাক টিপস

    7. Slack এ আপনার যোগাযোগ উন্নত করতে পাঠ্য বিন্যাস ব্যবহার করুন

    টেক্সট ফরম্যাটিং আপনাকে সহজেই আপনার পয়েন্ট পেতে সাহায্য করতে পারে এবং স্ল্যাকে যোগাযোগে স্বচ্ছতা যোগ করতে পারে। আপনি বার্তা বাক্সে ফর্ম্যাটিং টুলবার ব্যবহার করে বা প্রতিটি ফর্ম্যাটের জন্য বিশেষ চিহ্ন ব্যবহার করে স্ল্যাকে আপনার বার্তাগুলিকে সহজেই ফর্ম্যাট করতে পারেন৷

    স্ল্যাকে পাঠ্য বিন্যাস ব্যবহার করে, আপনি আপনার পাঠ্যকে বোল্ড করতে পারেন , তির্যক , স্ট্রাইকথ্রু ব্যবহার করুন , ব্লককোটস , বুলেটেড৷ এবং অর্ডার করা তালিকা , সেইসাথে আপনার বার্তাগুলিতে লিঙ্ক এবং কোডের লাইন যোগ করুন।

    8. স্ল্যাক শর্টকাট ব্যবহার করুন

    কীবোর্ড শর্টকাটগুলি আপনাকে দ্রুত কাজগুলি সম্পূর্ণ করতে সাহায্য করে, এইভাবে আপনার অনেক সময় বাঁচায়৷

    2021 সালে আরও উত্পাদনশীল হওয়ার জন্য 12টি সেরা স্ল্যাক টিপস

    আপনি Ctrl টিপে সমস্ত স্ল্যাক শর্টকাটগুলির তালিকা খুঁজে পেতে পারেন৷ + / (উইন্ডোজের জন্য) অথবা Cmd + / (ম্যাকের জন্য).

    9. আগত ইমেলগুলি পরিচালনা করুন (শুধু অর্থপ্রদানের স্ল্যাক পরিকল্পনা)

    স্ল্যাকে ইমেল পাঠানো একটি দুর্দান্ত বৈশিষ্ট্য যা আপনাকে আপনার সমস্ত কাজের যোগাযোগ একটি প্ল্যাটফর্মে রাখতে সাহায্য করতে পারে। যাইহোক, কিছু ব্যবহারকারী তাদের আলাদা রাখতে পছন্দ করেন। আপনি যদি একটি ওয়ার্কস্পেসের মালিক বা প্রশাসক হন যেটি একটি অর্থপ্রদত্ত স্ল্যাক প্ল্যান ব্যবহার করে, আপনি এই বৈশিষ্ট্যটির সম্পূর্ণ নিয়ন্ত্রণ পান – আপনি সিদ্ধান্ত নিতে পারেন যে ওয়ার্কস্পেস সদস্যরা চ্যানেল, DM, বা স্ল্যাকবটে ইমেল পাঠাতে পারে এবং সেগুলি স্ল্যাকে পোস্ট করতে পারে।

    ইনকামিং ইমেল পরিচালনা করতে, প্রথমে আপনার ওয়ার্কস্পেস নির্বাচন করুন। তারপর সেটিংস এবং প্রশাসন এ যান৷ এবং ওয়ার্কস্পেস সেটিংস পথ অনুসরণ করুন> আগত ইমেল> প্রসারিত করুন . সেখান থেকে, আপনি সক্ষম করতে পারেন৷ অথবা আগত ইমেল নিষ্ক্রিয় করুন .

    10. আপনার বার্তা কার্যকলাপ দেখুন (শুধু অর্থপ্রদানের স্ল্যাক পরিকল্পনা)

    আপনি যদি আপনার স্ল্যাক ওয়ার্কস্পেসকে আরও দক্ষ করতে চান, আপনি বার্তা কার্যকলাপ দেখে আপনার সংগ্রহ করা ডেটা ব্যবহার করতে পারেন। এটি এমন একটি বৈশিষ্ট্য যা ওয়ার্কস্পেসের মালিক বা প্রশাসকদের জন্য উপলব্ধ যা প্রদত্ত স্ল্যাক প্ল্যানগুলির একটি ব্যবহার করে।

    বার্তা কার্যকলাপ দেখতে, আপনি যে বার্তাটি পরীক্ষা করতে চান সেটি খুঁজুন এবং তিনটি বিন্দু আইকন নির্বাচন করুন পাশে. তারপর বার্তা কার্যকলাপ দেখুন নির্বাচন করুন৷ .

    2021 সালে আরও উত্পাদনশীল হওয়ার জন্য 12টি সেরা স্ল্যাক টিপস

    এই পরিসংখ্যান আপনাকে ঘোষণা এবং অভ্যন্তরীণ যোগাযোগ প্রচারণার প্রভাব পরিমাপ করতে সাহায্য করতে পারে।

    11. তথ্যের জন্য স্ল্যাক অনুসন্ধান করতে শিখুন

    আপনি কি একটি বড় কর্মক্ষেত্রের অংশ এবং সবসময় স্ল্যাকের তথ্য খোঁজার জন্য সংগ্রাম করেন? ডিফল্টরূপে, আপনি যখন স্ল্যাকে অনুসন্ধান করেন তখন এটি আপনাকে সমস্ত চ্যানেলের ফলাফল এবং আপনার কর্মক্ষেত্র থেকে সমস্ত ব্যবহারকারীর বার্তাগুলি দেখাবে। যাইহোক, স্ল্যাক আপনার অনুসন্ধানগুলি পরিচালনা করার জন্য আরও কয়েকটি কার্যকর উপায় অফার করে৷

    আরও ভাল অনুসন্ধান ফলাফলের জন্য আপনার অনুসন্ধানগুলিতে নিম্নলিখিতগুলি ব্যবহার করুন:

    2021 সালে আরও উত্পাদনশীল হওয়ার জন্য 12টি সেরা স্ল্যাক টিপস
    • এ: যখন আপনাকে একটি নির্দিষ্ট চ্যানেলের ভিতরে অনুসন্ধান করতে হবে - যেমন পরীক্ষার ফলাফল এতে:#সাধারণ .
    • থেকে: যখন আপনি একটি একক ব্যবহারকারীর থেকে বার্তা ব্রাউজ করতে হবে - যেমন. এর থেকে পরীক্ষার ফলাফল:@person .
    • আছে: নির্দিষ্ট কীওয়ার্ড ধারণ করে এমন বার্তা খুঁজতে গিয়ে – যেমন। আছে:পরীক্ষার ফলাফল .
    • পরে: , আগে: , অথবা সময়: নির্দিষ্ট সময়কাল থেকে বার্তা খুঁজে পেতে - যেমন. সময়:আজ .

    12. ওয়ার্কফ্লো বিল্ডার ব্যবহার করা শুরু করুন

    অবশেষে, আপনি স্ল্যাকে ব্যবহার করতে পারেন এমন সেরা উত্পাদনশীলতা পরিষেবাগুলির মধ্যে একটি হল ওয়ার্কফ্লো বিল্ডার৷ ওয়ার্কফ্লো বিল্ডার হল এমন একটি টুলের সেট যা আপনাকে আপনার দৈনন্দিন কাজগুলিকে স্বয়ংক্রিয় করতে দেয় যাতে আপনাকে ম্যানুয়ালি সেগুলি সম্পূর্ণ করতে সময় ব্যয় করতে না হয়। এটি নতুন ব্যবহারকারীদের জন্য একটি স্বাগত বার্তার রুটিন হোক বা একটি নথিতে স্বাক্ষরের জন্য অনুরোধ হোক – আপনার কার্যপ্রবাহ কতটা সহজ বা জটিল হবে তা আপনিই স্থির করেন৷

    2021 সালে আরও উত্পাদনশীল হওয়ার জন্য 12টি সেরা স্ল্যাক টিপস

    আপনার ওয়ার্কফ্লো বিল্ডারের সাথে শুরু করতে, আপনার ওয়ার্কস্পেস নির্বাচন করুন এবং পথ অনুসরণ করুন টুলগুলি> ওয়ার্কফ্লো বিল্ডার . তারপরে আপনি যে ধরনের রুটিন স্বয়ংক্রিয় করতে চান তা চয়ন করুন এবং স্ল্যাকে আপনার প্রথম ওয়ার্কফ্লো তৈরি করা শুরু করুন।

    একজন স্ল্যাক পাওয়ার ব্যবহারকারী হয়ে উঠুন

    স্ল্যাককে প্রায়ই শুধু একটি যোগাযোগ প্ল্যাটফর্ম হিসাবে বিবেচনা করা হয়। যাইহোক, এটি একটি শক্তিশালী উত্পাদনশীলতা অ্যাপও। আপনাকে শুধু অ্যাপটির চারপাশে আপনার পথ জানতে হবে, সেইসাথে পাওয়ার ব্যবহারকারী হওয়ার জন্য কিছু লুকানো স্ল্যাক টিপস এবং কৌশলগুলি জানতে হবে৷

    স্ল্যাক কি আপনাকে আরও উত্পাদনশীল হতে সাহায্য করে? আপনার প্রিয় কিছু স্ল্যাক টিপস এবং কৌশল কি কি? নীচের মন্তব্য বিভাগে আমাদের সাথে তাদের ভাগ করুন.


    1. কর্মক্ষেত্রে আরো উৎপাদনশীল হতে? কাজের উৎপাদনশীলতা বাড়াতে ৫টি কার্যকরী টিপস!

    2. আপনার Xbox অ্যাকাউন্টকে আরও সুরক্ষিত করার জন্য 4 টি নিরাপত্তা টিপস

    3. 10 সেরা উইন্ডোজ ফাইল এক্সপ্লোরার টিপস এবং কৌশল এটিকে আরও কার্যকর করার জন্য

    4. আরো কয়েকটি ফায়ারফক্স 4 টিপস