কম্পিউটার

আপনার Xbox অ্যাকাউন্টকে আরও সুরক্ষিত করার জন্য 4 টি নিরাপত্তা টিপস

"একজন একক দুর্বলতা যা একজন আক্রমণকারীর প্রয়োজন।" একজন ব্যক্তি বা পেশাদার সংস্থা হিসাবে হোক না কেন, সাইবার নিরাপত্তা এই যুগের অন্যতম বড় চ্যালেঞ্জ। প্রতিদিন, লাখ লাখ ব্যবহারকারীর অ্যাকাউন্ট হ্যাকারদের দ্বারা আপস করা হচ্ছে। এটিকে প্রযুক্তির ভাল দিক বা খারাপ দিক বলুন, তবে এটি প্রতিটি ব্যবহারের জন্য অ্যাক্সেসযোগ্য—এমনকি সাইবার অপরাধীদেরও (দুর্ভাগ্যবশত, হ্যাঁ)।

আপনার ইমেল অ্যাকাউন্ট, সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টের মতো আপনার Xbox অ্যাকাউন্টও হ্যাকারদের দ্বারা আক্রমণ হতে পারে। কিন্তু হ্যাকার আপনার এক্সবক্স অ্যাকাউন্ট শোষণ থেকে কি লাভ করবে? ঠিক আছে, আমাদের মধ্যে বেশিরভাগই ভুলে যাই যে আমাদের এক্সবক্স অ্যাকাউন্ট আমাদের ডেটা, ক্রেডিট কার্ডের বিশদ এবং অন্যান্য অনেক সংবেদনশীল তথ্যের সাথে লিঙ্ক করা আছে যা উন্মুক্ত হলে বিপর্যয়কর হতে পারে। সুতরাং, যেকোনো সুযোগে, যদি কোনো হ্যাকার আপনার কোনো গেমিং অ্যাকাউন্টে অননুমোদিত অ্যাক্সেস লাভ করে, উদাহরণস্বরূপ Xbox বলুন, এটি কেবল একটি দুঃস্বপ্নের শুরু হতে পারে। একবার তারা আপনার ব্যক্তিগত তথ্যে অ্যাক্সেস পেয়ে গেলে, ধীরে ধীরে এবং অবিচলিতভাবে, তারা আপনার ডিজিটাল গোপনীয়তা নষ্ট করার জন্য আপনার অন্যান্য লিঙ্ক করা অ্যাকাউন্টগুলিতে প্রবেশ করতে এবং প্রকাশ করতে পারে৷

আপনার Xbox অ্যাকাউন্টকে আরও সুরক্ষিত করার জন্য 4 টি নিরাপত্তা টিপস

ভাবছেন কীভাবে আপনার এক্সবক্স অ্যাকাউন্টটিকে আরও সুরক্ষিত করা যায় যাতে এটি লঙ্ঘন না হয়? এখানে একগুচ্ছ এক্সবক্স নিরাপত্তা টিপস রয়েছে যা হ্যাকারদের হাত থেকে রক্ষা করার সময় আপনার অ্যাকাউন্টে সুরক্ষার একটি অতিরিক্ত স্তর যুক্ত করবে৷

আসুন ডুব দেওয়া যাক।

গোপনীয়তা এবং নিরাপত্তা সেটিংস পর্যালোচনা করুন

আপনি কোন বড় বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার আগে, আসুন মূল বিষয়গুলি দিয়ে শুরু করি। প্রথমে, আপনাকে নিশ্চিত করতে হবে যে আপনি আপনার Xbox অ্যাকাউন্টের বিদ্যমান গোপনীয়তা এবং নিরাপত্তা সেটিংস পুঙ্খানুপুঙ্খভাবে বিশ্লেষণ করেছেন৷

Xbox.com-এ যান এবং আপনার অ্যাকাউন্টে লগ ইন করুন। Xbox সেটিংস খুলুন এবং "গোপনীয়তা এবং অনলাইন নিরাপত্তা" এ আলতো চাপুন৷

আপনার Xbox অ্যাকাউন্টকে আরও সুরক্ষিত করার জন্য 4 টি নিরাপত্তা টিপস

"গোপনীয়তা" ট্যাবে স্যুইচ করুন এবং আপনার বর্তমান সেটিংস পর্যালোচনা করুন, বিকল্পগুলি দেখতে এটি কোন সংশোধনের প্রয়োজন কিনা। সমস্ত বিকল্প সক্ষম/অক্ষম করুন এবং আপনার পছন্দ অনুযায়ী, এবং একবার আপনার হয়ে গেলে, আপনার প্রয়োগ করা সেটিংস সংরক্ষণ করতে "সংরক্ষণ করুন" বোতামে ট্যাপ করতে ভুলবেন না।

পেমেন্ট অ্যাকাউন্ট এবং বিবরণ সরান

আপনার Xbox অ্যাকাউন্টকে আরও সুরক্ষিত করার জন্য 4 টি নিরাপত্তা টিপস

গেমিং আমাদের বেশিরভাগের জন্য একটি হার্ড-কোর আবেশ। এমন একটি সম্ভাবনা থাকতে পারে যে কিছুক্ষণের মধ্যে, আপনি এটিকে আপনার Xbox গেমিং সংগ্রহে যোগ করার জন্য একটি নতুন গেম কিনতে প্রলুব্ধ হতে পারেন। ঠিক আছে, অবশ্যই, এটি করতে কোন ক্ষতি নেই। তবে হ্যাঁ, আপনার কাজ শেষ হয়ে গেলে, নিশ্চিত করুন যে আপনি আপনার অ্যাকাউন্ট থেকে আপনার সমস্ত লিঙ্ক করা অর্থপ্রদানের পদ্ধতি, ডেবিট কার্ডের বিবরণ, ক্রেডিট কার্ড নম্বর বা অন্য কোনো আর্থিক তথ্য মুছে ফেলেছেন। হ্যাকারদের প্রলুব্ধ করার জন্য আপনি কোনো নিরাপত্তার ফাঁক ছেড়ে দিতে চান না, তাই না?

একটি শক্তিশালী পাসওয়ার্ড চয়ন করুন

আপনার Xbox অ্যাকাউন্টকে আরও সুরক্ষিত করার জন্য 4 টি নিরাপত্তা টিপস

হ্যাঁ, এটি নিরাপত্তা 101 পাঠের সবচেয়ে ক্লাসিক হ্যাকগুলির মধ্যে একটি। একটি দুর্বল পাসওয়ার্ড বেছে নেওয়ার মাধ্যমে, আপনি নিজেই সমস্ত সমস্যাকে আমন্ত্রণ জানানোর সিদ্ধান্ত নিচ্ছেন। তাই, এই কারণেই আমরা আপনাকে সবসময় আপনার সমস্ত অ্যাকাউন্ট সুরক্ষিত রাখতে একটি শক্তিশালী পাসওয়ার্ড ব্যবহার করার পরামর্শ দিই। এবং আপনার এক্সবক্স অ্যাকাউন্টের সাথে ঠিক এটিই করা দরকার। আপনার Xbox অ্যাকাউন্টের জন্য একটি অনন্য, শক্তিশালী পাসওয়ার্ড চয়ন করুন, একবার এটি হ্যাকার বা আপনার বন্ধুদের দ্বারা সহজেই অনুমান করা যায় না। এছাড়াও, যেকোনো ঝুঁকি বা সম্ভাব্য হুমকি এড়াতে সময়ে সময়ে আপনার পাসওয়ার্ড পরিবর্তন করা সবসময়ই ভালো।

এছাড়াও পড়ুন: কিভাবে পিসিতে Xbox 360 গেম খেলবেন

Xbox Live ব্যবহার করার সময় মনোযোগ দিন এবং সচেতন থাকুন

আপনার Xbox অ্যাকাউন্টকে আরও সুরক্ষিত করার জন্য 4 টি নিরাপত্তা টিপস

আপনি সকলেই অবগত আছেন, Xbox Live হল একটি অনলাইন গেমিং প্ল্যাটফর্ম যা সারা বিশ্বের লক্ষ লক্ষ গেমিং ভক্তদের সাথে সংযোগ স্থাপন করে। আপনি যখন Xbox Live-এ গেম খেলছেন, তখন সচেতন থাকুন যে আপনি আপনার ব্যক্তিগত তথ্য কোনো অপরিচিত ব্যক্তির কাছে পাঠাবেন না। এছাড়াও, গেম খেলার সময় আপনি একটি সুরক্ষিত সার্ভারে সংযুক্ত আছেন সেদিকে গভীর মনোযোগ দিন।

আপনার গেমিং অ্যাকাউন্টকে আরও সুরক্ষিত করার জন্য কয়েকটি Xbox নিরাপত্তা টিপস ছিল৷ এই উপরে উল্লিখিত নিরাপত্তা টিপস আপনার অ্যাকাউন্টের সামগ্রিক নিরাপত্তা বাড়াবে যাতে আপনার তথ্যের সাথে আপস করা না হয়।

শুভকামনা, বন্ধুরা!


  1. আপনার জুম ভিডিও সেশনগুলি সুরক্ষিত রাখার জন্য 5 টি সুরক্ষা টিপস

  2. 6টি Xbox One টিপস যাতে আপনার গেমিং অভিজ্ঞতার সর্বোচ্চ ব্যবহার করা যায়

  3. আপনার ইন্টারনেট অফ থিংস (IOT) ডিভাইসগুলিকে আরও সুরক্ষিত করুন

  4. আপনার উইন্ডোজ 11 পিসি বা ল্যাপটপকে বিনামূল্যে নিরাপদ ও সুরক্ষিত করার 8 টি টিপস