কম্পিউটার

2022 সালে 5টি সেরা WinZip বিকল্প৷

WinZip হল .zip ফাইলগুলি বের করার ঐতিহ্যগত পদ্ধতি, সেইসাথে অনেক কৌতুকও। তার "সময়োপযোগী" ট্রায়াল সত্ত্বেও, WinZip ট্রায়ালের মেয়াদ শেষ হওয়ার পরেও কাজ করে। এমনকি এর বিনামূল্যের কার্যকারিতা সহ, অনেক ব্যবহারকারী আছেন যারা WinZip ব্যবহার করা কষ্টকর মনে করেন।

সেখানে অনেকগুলি বিনামূল্যের WinZip বিকল্প রয়েছে যা মূল ফাইল এক্সট্র্যাক্টরের চেয়ে ভাল না হলে ঠিক একইভাবে কাজ করে। আরও ভাল খবর হল যে Windows এবং Mac উভয়ের জন্যই বিকল্পগুলি উপলব্ধ রয়েছে, তাই আপনি আপনার প্ল্যাটফর্ম পছন্দ দ্বারা সীমাবদ্ধ নন৷

    2022 সালে 5টি সেরা WinZip বিকল্প৷

    2022 সালে 5টি সেরা বিনামূল্যের WinZip বিকল্প

    আপনি যদি WinZip-এর বিকল্প খুঁজছেন, তাহলে এই প্রোগ্রামগুলির মধ্যে একটি ব্যবহার করে দেখুন।

    1. 7 জিপ

    7Zip সম্ভবত WinZip-এর সবচেয়ে সুপরিচিত বিকল্প, কিন্তু সঙ্গত কারণে। প্রোগ্রামটি ওপেন সোর্স এবং আকারে মাত্র 1 MB এর বেশি। এটি কয়েকটি সংস্থান দাবি করে এবং এর ওপেন-সোর্স প্রকৃতির কারণে এটি ডাউনলোড করার সবচেয়ে নিরাপদ বিকল্পগুলির মধ্যে একটি।

    7Zip আপনাকে অভিনব ইউজার ইন্টারফেস প্রদান করে না। পরিবর্তে, আপনাকে একটি উইন্ডোজ এক্সপ্লোরার-শৈলীর উইন্ডো উপস্থাপন করা হয়েছে যেখানে আপনি যে ফোল্ডারে চান তাতে ফাইলগুলিকে টেনে আনতে এবং ফেলে দিতে পারেন। প্রোগ্রামের স্বজ্ঞাত প্রকৃতি এটিকে সহজে তোলা এবং ব্যবহার করা, এমনকি প্রথমবারের ব্যবহারকারীদের জন্যও।

    2022 সালে 5টি সেরা WinZip বিকল্প৷

    সুবিধা:

    • ব্যবহার করা সহজ
    • অধিকাংশ ফাইল সংরক্ষণাগার সাইট দ্বারা সমর্থিত
    • উচ্চ কম্প্রেশন লেভেল সমর্থন করে
    • ফোল্ডারগুলির পাসওয়ার্ড সুরক্ষার অনুমতি দেয়

    আপনি এর ওয়েবসাইট থেকে বিনামূল্যে 7Zip ডাউনলোড করতে পারেন। উইন্ডোজ, ম্যাক এবং লিনাক্সের জন্য সংস্করণ রয়েছে। 7Zip ক্রমাগত আপডেট পায় এবং একটি সক্রিয় সম্প্রদায় রয়েছে যা এটিকে একটি WinZip বিকল্পের জন্য একক সেরা পছন্দগুলির মধ্যে একটি করে তোলে৷

    2. অ্যাশ্যাম্পু জিপ ফ্রি

    Ashampoo Zip Free-এ বিনামূল্যে ব্যবহারকারীদের জন্য শুধুমাত্র কয়েকটি বিকল্প রয়েছে:সংরক্ষণাগার নিষ্কাশন, সংরক্ষণাগার মেরামত, এবং সংরক্ষণাগার তৈরি। আরও উন্নত বৈশিষ্ট্য আছে, কিন্তু সেগুলি সাবস্ক্রিপশনের পিছনে লক করা আছে। এটি বলেছে, বিনামূল্যের বিকল্পগুলি বেশিরভাগ ব্যবহারকারীর চাহিদা পূরণ করে৷

    প্রতিটি ফাংশন স্পষ্টভাবে চিহ্নিত করা হয়. Ashampoo Zip ধারণা দেয় যে একটি ফাইল নিষ্কাশন প্রোগ্রামের সাথে কাজ করার শূন্য পূর্ব অভিজ্ঞতা সম্পন্ন ব্যবহারকারী এটি বুট আপ করতে পারে এবং সহজেই এটি ব্যবহার করতে পারে। ইনস্টলেশনের সময়, আপনাকে একটি পণ্য কোড লিখতে হবে।

    2022 সালে 5টি সেরা WinZip বিকল্প৷

    Ashampoo Zip আপনার ইমেল ঠিকানা জিজ্ঞাসা করে। একবার আপনি এটি প্রদান করলে, আপনি বিনামূল্যে অ্যাক্টিভেশন কোড পাবেন এবং প্রোগ্রামটি শুরু করতে পারবেন। যদিও আপনি পরে মার্কেটিং ইমেল পাবেন।

    সুবিধা:

    • বিনামূল্যে সংরক্ষণাগার মেরামতের টুল
    • শিশু বন্ধুত্বপূর্ণ
    • রঙিন ইন্টারফেস

    Ashampoo Zip বিনামূল্যে এর ওয়েবসাইট থেকে ডাউনলোডের জন্য উপলব্ধ। এটি শুধুমাত্র Windows 10, 8, 7-এর জন্য উপলব্ধ - কোন Mac সংস্করণ উপলব্ধ নেই।

    3. WinRAR

    7Zip-এর মতো, WinRAR হল আরেকটি সুপরিচিত টুল যা সহজবোধ্য এবং স্পার্টান। এটি একটি বিশাল, রঙিন ইন্টারফেস প্রদান করে না, তবে এর পরিবর্তে কয়েকটি মৌলিক ফাংশনের উপর ফোকাস করে:যোগ করুন, এক্সট্রাক্ট করুন, পরীক্ষা করুন, দেখুন এবং মেরামত করুন। এটি একটি অনুসন্ধান ফাংশন প্রদান করে৷

    টেস্ট ফাংশন আপনাকে দুর্নীতি এবং অন্যান্য ত্রুটির জন্য ফাইলগুলি পরীক্ষা করতে দেয়। ভিউ ফাংশনটি আপনাকে ফোল্ডারগুলি খোলার আগে তাদের ভিতরে উঁকি দিতে দেয় এবং অন্যান্য বৈশিষ্ট্যগুলি খুলতে দেয়, যেমন ভাইরাসগুলির জন্য এটি স্ক্যান করার ক্ষমতা। যোগ করুন এবং এক্সট্রাক্ট করুন স্ব-ব্যাখ্যামূলক, আপনাকে নতুন সংরক্ষণাগার তৈরি করতে বা বিদ্যমানগুলিকে বের করার অনুমতি দেয়৷

    2022 সালে 5টি সেরা WinZip বিকল্প৷

    একটি বিশেষ উপযোগী বৈশিষ্ট্য হল উইজার্ড ফাংশন, যা নতুন ব্যবহারকারীদের জিপ করা ফোল্ডার থেকে ফাইল বের করার প্রক্রিয়ার পাশাপাশি অন্যান্য টুল ব্যবহার করার জন্য একটি গাইড। WinRAR প্রযুক্তিগতভাবে একটি অর্থপ্রদানের প্রোগ্রাম, তবে এটির বিনামূল্যে ট্রায়াল একবার শেষ হয়ে গেলে এটি ব্যবহার করতে আপনাকে বাধা দেয় না। এটি শুধুমাত্র আক্রমনাত্মকভাবে আপনাকে স্টার্টআপের সময় অর্থপ্রদানের সংস্করণ আপগ্রেড করার জন্য অনুরোধ করে।

    সুবিধা:

    • সম্পূর্ণ বৈশিষ্ট্যযুক্ত বিনামূল্যের সংস্করণ
    • শিশুর নির্দেশিকা
    • শক্তিশালী কার্যকারিতা

    WinRAR এর কোন ম্যাক সংস্করণ নেই, যদিও ম্যাক-কেন্দ্রিক বিকল্প রয়েছে। আপনি এখানে কোম্পানির ওয়েবসাইট থেকে সরাসরি WinRAR ডাউনলোড করতে পারেন।

    4. PeaZip

    PeaZip ব্যবহারকারীরা একটি ফাইল এক্সট্র্যাক্টর থেকে আশা করে এমন সমস্ত মৌলিক কার্যকারিতা অন্তর্ভুক্ত করে, তবে এতে বেশ কিছু বৈশিষ্ট্য রয়েছে যা এটিকে আলাদা করে। প্রথমটি হল প্রাইভেসি অপশনের সংখ্যা। PeaZip শক্তিশালী এনক্রিপশন বিকল্প, দ্বি-ফ্যাক্টর প্রমাণীকরণ এবং আরও অনেক কিছু সরবরাহ করে।

    এই তালিকার অন্যান্য বিকল্পগুলির মতো, PeaZip হল একটি ওপেন-সোর্স প্রোগ্রাম যা স্বেচ্ছাসেবক প্রচেষ্টা দ্বারা সমর্থিত। এটি বিভিন্ন ডিভাইসে কাজ করে, যদিও এটি ম্যাকের জন্য কাজ করে না। ব্যবহারকারীরা চাইলে একটি লিনাক্স সংস্করণ উপলব্ধ রয়েছে।

    2022 সালে 5টি সেরা WinZip বিকল্প৷

    আপনি দশটিরও বেশি ভিন্ন ফর্ম্যাটে ফাইলগুলিকে সংকুচিত করতে বেছে নিতে পারেন, সেইসাথে আপনি প্রোগ্রামটিকে কম্প্রেশন গতি বা দক্ষতাকে অগ্রাধিকার দিতে চান কিনা তা চয়ন করতে পারেন। PeaZip একেবারে বিনা খরচে প্রচুর পরিমাণে কার্যকারিতা প্রদান করে এবং পেওয়ালের পিছনে কোনো বৈশিষ্ট্য লক করা নেই।


    সুবিধা:

    • সংকোচন বিকল্পের বিপুল সংখ্যা
    • গোপনীয়তা-কেন্দ্রিক
    • ওপেন সোর্স

    5. আনআর্কিভার

    আনআর্চিভার ম্যাকের জন্য একটি সাধারণ, বেয়ারবোনস ফাইল নিষ্কাশন প্রোগ্রাম যার কোনো ইন্টারফেসও নেই। এটি তার নিষ্কাশন সরঞ্জামগুলিকে মৌলিক নেভিগেশনে সংহত করে, তবে এটি সামঞ্জস্যপূর্ণ ফাইল প্রকারের একটি বিস্তৃত তালিকা প্রদান করে। এটি এমনকি Amiga প্যাকেজগুলির সাথেও কাজ করে। আপনি ম্যাক অ্যাপ স্টোরের মধ্যে এটি খুঁজে পেতে পারেন।

    প্রোগ্রামটি স্বয়ংক্রিয়ভাবে ফাইলের ধরন সনাক্ত করে, তবে আপনি কার্যকারিতা আরও সূক্ষ্ম-টিউন করতে আত্মবিশ্বাসের থ্রেশহোল্ড সেট করতে পারেন। অন্য কথায়, আপনি এটিকে সঠিক ক্রিয়াকলাপ বহন করার গ্যারান্টি দিতে চান হিসাবে এটিকে উচ্চ বা কম হিসাবে সেট করতে পারেন। আপনি প্রোগ্রামের নিষ্কাশন মেনুর অধীনে অন্যান্য বিকল্পগুলিও কাস্টমাইজ করতে পারেন।

    2022 সালে 5টি সেরা WinZip বিকল্প৷

    যদিও এটিতে অন্যান্য প্রোগ্রামগুলির উন্নত বৈশিষ্ট্যগুলির অভাব রয়েছে, তবে দ্য আনআর্চিভার হল ম্যাক ব্যবহারকারীদের জন্য সেরা বিকল্পগুলির মধ্যে একটি যার জন্য একটি সাধারণ, নো-ফ্রিলস ফাইল এক্সট্র্যাক্টর প্রয়োজন৷

    সুবিধা:

    • ব্যবহার এবং ইনস্টল করা সহজ
    • কোন ইন্টারফেস নেই

    সর্বোত্তম ম্যাক-অনলি ফাইল এক্সট্র্যাক্টর হল বিস্তৃত ব্যবধানে 7Zip। যদিও দুই ডজন বা ততোধিক ভিন্ন প্রোগ্রাম আছে, কিছুরই খ্যাতি এবং ইতিহাস রয়েছে যা 7Zip প্রদান করে। আপনি যদি একটি ম্যাক-কেন্দ্রিক প্রোগ্রাম খুঁজছেন, 7Zip বা The Unarchiver ব্যবহার করুন।

    আপনার জন্য কাজ করে এমন WinZip বিকল্পটি বেছে নিন

    প্রত্যেকের মাঝে মাঝে একটি ভাল WinZip বিকল্প প্রয়োজন। এই তালিকার কিছু এন্ট্রি উইনজিপের চেয়েও ভাল বিকল্প হতে পারে — আরও বৈশিষ্ট্য সহ অবশ্যই পছন্দ রয়েছে। এই প্রোগ্রামগুলি চেষ্টা করার জন্য সময় নিন (এগুলি বিনামূল্যে, সর্বোপরি) এবং আপনার পছন্দের একটি বেছে নিন।


    1. 2022 সালে সেরা ফ্রি এবং সস্তা ম্যাক ব্যাকআপ সফ্টওয়্যার

    2. সেরা অ্যান্টিভাইরাস কী?

    3. 2022 সালে সেরা অ্যাপল পেন্সিল বিকল্প:চুক্তি সংরক্ষণ করুন

    4. 2022 সালে ড্রাইভার সহজে সেরা বিকল্পগুলি অন্বেষণ করা