কম্পিউটার

সেরা অ্যান্টিভাইরাস কী?

সেরা অ্যান্টিভাইরাস কী?

একজন উইন্ডোজ ব্যবহারকারী হিসাবে আপনাকে একটি পছন্দ করতে হবে - হয় একটি অ্যান্টিভাইরাস ইনস্টল করুন বা আপনার পিসি সংক্রামিত হওয়ার পরিণতি ভোগ করুন। নিঃসন্দেহে, আপনি বরং নিজেকে একটি শালীন নিরাপত্তা প্রোগ্রাম পেতে চান, বিশেষ করে বিনামূল্যে। কিন্তু সেরা অ্যান্টিভাইরাস কি? আপনার প্রয়োজনের সাথে মানানসই একটি ভাল অ্যান্টিভাইরাস কীভাবে চয়ন করবেন তা এখানে রয়েছে৷

1. একটি সচেতন সিদ্ধান্ত নিন

আপনি যদি না চান তবে আপনার আগে থেকে ইনস্টল করা অ্যান্টিভাইরাসটির সাথে থাকতে হবে না। সেখানে প্রচুর দুর্দান্ত বিনামূল্যে এবং অর্থপ্রদানকারী অ্যান্টিভাইরাস রয়েছে। প্রশ্ন হল কিভাবে সত্যিই ভাল একটি খুঁজে পাওয়া যায় কারণ এই সমস্ত অ্যান্টিভাইরাস ওয়েবসাইটগুলি দাবি করে যে তারা সর্বশেষ এবং সর্বশ্রেষ্ঠ। ঠিক আছে, অনেক স্বাধীন নিরাপত্তা সফ্টওয়্যার সংস্থা নিয়মিত অ্যান্টিভাইরাস পরীক্ষা করে। তাদের পরীক্ষাগুলি পরীক্ষা করা আপনাকে সেরা অ্যান্টিভাইরাস কী তা দেখতে সহায়তা করবে। আমরা AV-টেস্টে ফলাফল চেক করার পরামর্শ দিই।

2. একটি সুপরিচিত অ্যান্টিভাইরাস ব্যবহার করুন

আপনি যদি নিশ্চিত করতে চান যে আপনার কাছে সেরা অ্যান্টিভাইরাস আছে, অজানা সফ্টওয়্যার বিকাশকারীদের বিশ্বাস করবেন না। সেখানে অনেক নকল অ্যান্টিভাইরাস প্রোগ্রাম আছে যেগুলো ঠিক এর বিপরীত কাজ করে – তারা আপনার কম্পিউটারে এটিকে রক্ষা করার পরিবর্তে ভাইরাস ইনস্টল করে। সেজন্য আপনার শুধুমাত্র সুপরিচিত অ্যান্টিভাইরাস প্রোগ্রামগুলোই চেষ্টা করা উচিত। এখানে প্রচুর আছে:AVG, Avast, BitDefender, NOD32 কয়েকটি নাম। এছাড়াও মাইক্রোসফটের সিকিউরিটি এসেনশিয়াল এবং উইন্ডোজ ডিফেন্ডার রয়েছে, যেগুলো আসলে বেশ ভালো।

3. বিনামূল্যে বা প্রদত্ত?

যখন লোকেরা জিজ্ঞাসা করে যে কোনটি সেরা অ্যান্টিভাইরাস, তারা তাদের নিরাপত্তা প্রোগ্রামের জন্য অর্থ প্রদান করা উচিত কিনা বা বিনামূল্যে সমাধানগুলি যথেষ্ট সুরক্ষা প্রদান করে কিনা তাও জিজ্ঞাসা করে। মূলত, এটা সব নির্ভর করে আপনি কিভাবে আপনার কম্পিউটার ব্যবহার করেন তার উপর। অন্তত কিছু সাধারণ জ্ঞান সহ বেশিরভাগ বাড়ির ব্যবহারকারীরা বিনামূল্যে পেতে পারেন এমন একটি সাধারণ অ্যান্টিভাইরাস দিয়ে সব ঠিক হয়ে যাবে। কিন্তু আপনি যদি সহজেই স্প্যামার এবং স্ক্যামারদের দ্বারা প্রতারিত হন, র্যান্ডম লিঙ্কগুলিতে ক্লিক করুন এবং নিরাপদ ব্রাউজিং অভ্যাস অনুশীলন করবেন না, একটি সম্পূর্ণ বৈশিষ্ট্যযুক্ত ইন্টারনেট নিরাপত্তা স্যুটের জন্য যান৷ মনে রাখবেন যে দুঃখিত হওয়ার চেয়ে নিরাপদ থাকা সর্বদা ভাল।

এখন আপনি জানেন কিভাবে আপনার উইন্ডোজ পিসির জন্য ভালো অ্যান্টিভাইরাস সফটওয়্যার বেছে নিতে হয়।


  1. ল্যাপটপের জন্য সেরা লিনাক্স ডিস্ট্রো কি?

  2. সোশ্যাল রিডিং কি? 5টি সেরা সোশ্যাল রিডিং অ্যাপ

  3. 10 সেরা ফ্রি অ্যান্টিভাইরাস সফটওয়্যার

  4. ম্যাকের জন্য সেরা অ্যান্টিভাইরাস বিকল্প