কম্পিউটার

ম্যাক বা পিসিতে সিগন্যাল অ্যাপটি কীভাবে ব্যবহার করবেন

সিগন্যাল অ্যাপ হল একটি সুরক্ষিত মেসেজিং অ্যাপ যা আপনাকে বিভিন্ন প্ল্যাটফর্ম - ম্যাক, উইন্ডোজ, iOS ডিভাইস, অ্যান্ড্রয়েড ডিভাইস এবং অন্যান্য জুড়ে নিরাপদে বার্তা পাঠাতে এবং গ্রহণ করতে দেয়। এর অর্থ হল আপনি আপনার iOS ডিভাইস থেকে একটি Android ডিভাইসে বা আপনার Mac থেকে একটি Windows কম্পিউটারে একটি বার্তা পাঠাতে পারেন৷ আপনি আপনার আইফোন থেকে ম্যাক বা উইন্ডোজ পিসিতে পাঠাতে পারেন এবং এর বিপরীতে। এটি একটি বহুমুখী বার্তাপ্রেরণ অ্যাপ্লিকেশন যা আপনাকে অন্য ব্যক্তি যে প্ল্যাটফর্ম ব্যবহার করছে তার সাথে যোগাযোগ করতে দেয়। সিগন্যাল ভয়েস কল এবং মাল্টি-মিডিয়া মেসেজিংও সমর্থন করে।

সিগন্যালের প্রধান বিক্রয় পয়েন্টগুলির মধ্যে একটি হল বিভিন্ন প্ল্যাটফর্মে নিরাপদ যোগাযোগ প্রদান করার ক্ষমতা। বার্তাগুলি এনক্রিপ্ট করার পাশাপাশি, সিগন্যাল অ্যাপটিতে একটি স্বয়ংক্রিয়-মুছে ফেলার ফাংশন রয়েছে যা বার্তাগুলিকে চোখ ধাঁধানো থেকে রক্ষা করে। Windows, macOS এবং Linux-এর জন্য স্বতন্ত্র সিগন্যাল প্রাইভেট মেসেঞ্জার ডেস্কটপ অ্যাপ্লিকেশান প্রকাশ করার আগে, সিগন্যাল অ্যাপটি শুধুমাত্র মোবাইল ব্যবহারকারীদের জন্য উপলব্ধ ছিল এবং ক্রোম অ্যাপকে অবমূল্যায়ন করা হয়েছিল, যা একটি কম্পিউটার বা ল্যাপটপে নিরাপদ মেসেজিং অ্যাপ ব্যবহার করার একমাত্র উপায় ছিল। স্বতন্ত্র অ্যাপ চালু হওয়ার সাথে সাথে, ব্যবহারকারীদের তাদের কম্পিউটারে সিগন্যাল ব্যবহার করতে সক্ষম হওয়ার জন্য Chrome ইনস্টল করতে হবে না৷

প্রয়োজনীয়তা

সিগন্যাল অ্যাপটি কারও জন্য উপলব্ধ নয়। উইন্ডোজের জন্য সিগন্যাল ডেস্কটপের জন্য একটি 64-বিট আর্কিটেকচার এবং Windows 7 বা পরবর্তী অপারেটিং সিস্টেম প্রয়োজন। অন্যদিকে, ম্যাক সংস্করণের জন্য কমপক্ষে macOS 10.9 বা উচ্চতর প্রয়োজন। লিনাক্সে, সিগন্যাল অ্যাপটি শুধুমাত্র লিনাক্স ডিস্ট্রোগুলির সাথে কাজ করে যা ডেবিয়ান, উবুন্টু এবং তাদের শাখাগুলি সহ apt প্যাকেজ ম্যানেজারকে সমর্থন করে৷

প্রো টিপ:কর্মক্ষমতা সমস্যা, জাঙ্ক ফাইল, ক্ষতিকারক অ্যাপ এবং নিরাপত্তা হুমকির জন্য আপনার Mac স্ক্যান করুন
যা সিস্টেমের সমস্যা বা ধীর কর্মক্ষমতা সৃষ্টি করতে পারে।

সিগন্যাল অ্যাপটি ইনস্টল করতে, আপনাকে প্রথমে আপনার ফোনে অ্যাপটি ইনস্টল করতে হবে। আপনাকে একটি সিগন্যাল অ্যাকাউন্ট তৈরি করতে হবে, যা শুধুমাত্র মোবাইল অ্যাপ ব্যবহার করে করা যেতে পারে এবং আপনার সিগন্যাল ডেস্কটপ অ্যাপে লিঙ্ক করার আগে প্রথমে একটি QR কোড স্ক্যান করতে সেই অ্যাকাউন্টটি ব্যবহার করুন। প্রক্রিয়াটি কিছুটা জটিল, তাই এই নিবন্ধটি আপনাকে দেখাবে কিভাবে নিরাপদ মেসেজিং অ্যাপটি সঠিকভাবে ইনস্টল করতে হয়।

ম্যাকে সিগন্যাল অ্যাপ কীভাবে ইনস্টল করবেন

উইন্ডোজ পিসি এবং লিনাক্সে ম্যাকের ইনস্টলেশন প্রক্রিয়া একই। সিগন্যাল প্রাইভেট মেসেঞ্জার ইনস্টল করতে, এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  • প্রথম ধাপ হল আপনার Android বা iOS ডিভাইসে মোবাইল অ্যাপ ডাউনলোড করা। একবার আপনি অ্যাপটি ইনস্টল করলে, আপনাকে আপনার মোবাইল নম্বর যোগ করতে হবে যেখানে আপনার অ্যাকাউন্ট যাচাই করার জন্য একটি নিশ্চিতকরণ কোড পাঠানো হবে। কোডটি টাইপ করুন এবং আপনার নাম এবং অবতার সহ আপনার অন্যান্য অ্যাকাউন্টের বিবরণ সেট আপ করুন৷ সিগন্যাল আপনার পরিচিতিগুলি অ্যাক্সেস করার অনুমতি চাইবে, তবে আপনি যদি আপনার ডেটা সুরক্ষা নিয়ে চিন্তিত হন তবে আপনাকে অবশ্যই অনুমতি দিতে হবে না। আপনি ম্যানুয়ালি আপনার সিগন্যাল অ্যাপে পরিচিতি যোগ করতে পারেন।

  • পরবর্তী ধাপ হল Mac এর জন্য Signal অ্যাপ ডাউনলোড করা। অ্যাপটি ম্যাক অ্যাপ স্টোরে উপলভ্য নয়, তাই আপনাকে এটি ডেভেলপারের ওয়েবসাইট থেকে ডাউনলোড করতে হবে।

  • ফাইলটি আনজিপ করুন এবং Signal.app ফাইলটিকে আপনার /Applications ফোল্ডারে টেনে আনুন। ইন্সটল হয়ে গেলে অ্যাপটি চালু করুন।

  • আপনি অ্যাপটি খুলতে চান কিনা তা নিশ্চিত করার জন্য একটি বার্তা পপ আপ হলে, খুলুন ক্লিক করুন। এই বার্তাটি উপস্থিত হয়েছে কারণ অ্যাপটি ম্যাক অ্যাপ স্টোর থেকে ডাউনলোড করা হয়নি।

  • এরপর, আপনি একটি উইন্ডো দেখতে পাবেন যা আপনাকে আপনার সিগন্যাল ডেস্কটপ অ্যাপের সাথে আপনার ফোন লিঙ্ক করতে বলবে। আপনার মোবাইল ফোনটি আপনার সিগন্যাল ডেস্কটপের সাথে সংযুক্ত করতে আপনার সাথে থাকতে হবে। আপনি স্ক্রিনে একটি QR কোড দেখতে পাবেন, যা আপনাকে আপনার ফোন ব্যবহার করে স্ক্যান করতে হবে।

  • আপনার ডিভাইস লিঙ্ক করতে, আপনার মোবাইল সিগন্যাল অ্যাপের সেটিংসে যান এবং লিঙ্ক করা ডিভাইসগুলিতে আলতো চাপুন। আপনাকে আপনার ক্যামেরাতে অ্যাক্সেস প্রদান করতে হবে যাতে এটি QR কোড স্ক্যান করতে পারে।
  • আপনার অ্যাকাউন্টের জন্য একটি নাম টাইপ করে আপনার Mac এ সেটআপ প্রক্রিয়াটি সম্পূর্ণ করুন৷

  • এখন আপনি আপনার সিগন্যাল ডেস্কটপে যেকোনো সিগন্যাল ব্যবহারকারীকে বার্তা পাঠানো শুরু করতে পারেন।

মনে রাখবেন যে সিগন্যাল শুধুমাত্র আপনাকে অন্যান্য সিগন্যাল ব্যবহারকারীদের নিরাপদ বার্তা পাঠাতে দেয়। আপনি অন্য ব্যবহারকারীদের এসএমএস, iMessages বা অন্য মেসেজিং ফর্ম্যাট পাঠাতে পারবেন না। তাই আপনি যদি নিরাপদ যোগাযোগের সুবিধাগুলি সর্বাধিক করতে চান, তাহলে আপনাকে আপনার বন্ধুদের, পরিবারের সদস্যদের বা সহকর্মীদের একটি সিগন্যাল অ্যাকাউন্টে সাইন আপ করতে বলতে হবে যাতে বার্তা পাঠাতে এবং গ্রহণ করতে সক্ষম হয়৷

সিগন্যাল অ্যাপটি তার ব্যবহারকারী-বান্ধব ইন্টারফেসের সাথে ব্যবহার করা সহজ। আপনার একটি ত্রুটি-মুক্ত মেসেজিং অভিজ্ঞতা আছে তা নিশ্চিত করতে, Outbyte macAries-এর মতো অ্যাপের মাধ্যমে আপনার Mac-এর কর্মক্ষমতা উন্নত করুন। এটি শুধুমাত্র আপনার ম্যাক পরিষ্কার করার জন্যই নয়, এটি আপনার র‌্যামকেও বাড়িয়ে দেয় যাতে আপনার অ্যাপগুলি মসৃণ এবং দক্ষতার সাথে চলবে৷


  1. iOS 11-এ অ্যাপ স্টোর কীভাবে ব্যবহার করবেন

  2. আলেক্সা অ্যাপ হ্যান্ডস-ফ্রি কীভাবে ব্যবহার করবেন

  3. Windows 10 ক্যামেরা অ্যাপ কিভাবে ব্যবহার করবেন

  4. Google অ্যাপটি কী এবং এটি কীভাবে ব্যবহার করবেন