কম্পিউটার

ক্লাবহাউস অ্যাপ কীভাবে ব্যবহার করবেন

কি জানতে হবে

  • ক্লাবহাউস ডাউনলোড করুন এবং একটি প্রোফাইল তৈরি করার জন্য প্রম্পটগুলি অনুসরণ করুন, একটি ব্যবহারকারীর নাম চয়ন করুন এবং অন্যান্য সেটআপ কাজগুলি করুন৷
  • একটি নতুন রুম শুরু করুন:একটি রুম শুরু করুন আলতো চাপুন এবং খোলা বেছে নিন , সামাজিক , অথবা বন্ধ . আপনার বিষয় নির্বাচন করুন, এবং তারপরে চলো যাই আলতো চাপুন .
  • যে কোনো ঘরে যোগ দিতে আলতো চাপুন। কথোপকথনের অংশ হতে, আপনার হাত বাড়ান আলতো চাপুন মডারেটর আপনাকে আনমিউট করার জন্য আইকন।

আইওএস এবং অ্যান্ড্রয়েডের জন্য অডিও-সামাজিক নেটওয়ার্কিং ক্লাবহাউস অ্যাপটি কীভাবে ব্যবহার করবেন তা এই নিবন্ধটি ব্যাখ্যা করে। কীভাবে একটি প্রোফাইল তৈরি করতে হয়, কীভাবে লোকেদের অনুসরণ করতে হয় এবং কীভাবে রুমে যোগদান শুরু করতে হয় তা এই তথ্যে রয়েছে৷

একটি প্রোফাইল তৈরি করুন

আপনি যখন iOS বা Android এর জন্য Clubhouse অ্যাপটি ডাউনলোড করেন, তখন ক্লাবহাউস আপনাকে একটি প্রোফাইল তৈরি করা এবং শুরু করার জন্য ধাপে ধাপে নিয়ে যাবে।

  1. App Store থেকে Clubhouse ডাউনলোড করুন বা Google Play Store থেকে Android Clubhouse অ্যাপটি পান, তারপর স্বাগত জানাই এ আলতো চাপুন শুরু করতে।

  2. আপনার ফোন নম্বর লিখুন এবং পরবর্তী আলতো চাপুন .

  3. ক্লাবহাউস আপনাকে একটি যাচাইকরণ কোড পাঠাবে। কোডটি লিখুন এবং পরবর্তী এ আলতো চাপুন .

    ক্লাবহাউস অ্যাপ কীভাবে ব্যবহার করবেন
  4. ক্লাবহাউস আপনার প্রোফাইল সেট আপ করা শুরু করবে। আপনি যদি টুইটার প্রোফাইল তথ্য দিয়ে স্বয়ংক্রিয়ভাবে পূরণ করতে চান তবে Twitter থেকে আমদানি করুন আলতো চাপুন, অথবা ম্যানুয়ালি আমার তথ্য প্রবেশ করুন আলতো চাপুন .

  5. আপনার নাম লিখুন এবং পরবর্তী আলতো চাপুন . ক্লাবহাউস পছন্দ করে যে লোকেরা তাদের আসল নাম ব্যবহার করে।

  6. একটি ব্যবহারকারীর নাম নির্বাচন করুন. ব্যবহারকারীর নামগুলি @ দিয়ে শুরু হয়৷

    ক্লাবহাউস অ্যাপ কীভাবে ব্যবহার করবেন
  7. একটি ফটো যোগ করুন এবং পরবর্তী এ আলতো চাপুন৷ , অথবা এড়িয়ে যান আলতো চাপুন আপাতত এই ধাপটি এড়িয়ে যেতে।

  8. ঠিক আছে আলতো চাপুন ক্লাবহাউসকে আপনার পরিচিতিগুলি অ্যাক্সেস করার অনুমতি দিতে এবং আপনার বন্ধুদের খুঁজে পেতে বা অনুমতি দেবেন না এ আলতো চাপুন . অথবা, এড়িয়ে যান আলতো চাপুন এই ধাপটি এড়িয়ে যেতে।

    আপনি যদি ক্লাবহাউসকে আপনার পরিচিতিগুলিতে অ্যাক্সেস না দেন, কিন্তু কোনো বন্ধু ক্লাবহাউসে তাদের পরিচিতিগুলি আপলোড করে এবং আপনার তথ্য সেই তালিকায় থাকে, তাহলে অন্য লোকেদের সতর্ক করা হয় যে আপনি ক্লাবহাউসে যোগ দিয়েছেন।

  9. ক্লাবহাউস আপনাকে অনুসরণ করার জন্য প্রস্তাবিত রুমের একটি তালিকা দেখাবে। আপনি যে রুমগুলি অনুসরণ করতে চান তা নির্বাচন করুন, তারপরে অনুসরণ করুন এ আলতো চাপুন৷ .

    ক্লাবহাউস অ্যাপ কীভাবে ব্যবহার করবেন
  10. অনুমতি দিন আলতো চাপুন ক্লাবহাউস বিজ্ঞপ্তিগুলিকে অনুমতি দিতে বা অনুমতি দেবেন না এ আলতো চাপুন৷ আপনি যদি বিজ্ঞপ্তি না পেতে পছন্দ করেন।

  11. আপনার প্রোফাইল সেটআপ সম্পূর্ণ হয়েছে, এবং আপনি ক্লাবহাউস হোম পেজে পৌঁছে যাবেন৷

    ক্লাবহাউস অ্যাপ কীভাবে ব্যবহার করবেন

মানুষ এবং আগ্রহ অনুসরণ করুন

আপনি যখন আপনার প্রোফাইল তৈরি করা শেষ করেন, তখন ম্যাগনিফাইং গ্লাসে আলতো চাপুন আপনার আগ্রহের বিষয় এবং রুম অনুসন্ধান করতে। একটি অনুসন্ধান শব্দ টাইপ করুন, অথবা অনুসরণ করতে লোকেদের অনুধাবন করুন৷ পরামর্শ আরো লোক দেখান আলতো চাপুন৷ আরও বিকল্প দেখতে। অথবা, এর সম্পর্কে কথোপকথন খুঁজুন-এ স্ক্রোল করুন এবং জনপ্রিয় বিষয়গুলি ব্রাউজ করুন। আরও লোকে, বিষয় এবং অনুসরণ করার জন্য ক্লাবগুলি অ্যাক্সেস করতে একটি বিষয়ে আলতো চাপুন৷

ক্লাবহাউস অ্যাপ কীভাবে ব্যবহার করবেন

হোম পেজ

ক্লাবহাউসের একটি সাধারণ হোম পেজ নেই। পরিবর্তে, এটির একটি প্রধান স্ক্রীন রয়েছে যা আপনার নেটওয়ার্কে যা ঘটছে তার একটি সারাংশ হিসাবে কাজ করে, যেখানে লাইভ এবং আসন্ন ক্লাবহাউস রুমগুলি প্রদর্শন করা হয়৷

শীর্ষে যোগদানের জন্য উপলব্ধ আসন্ন ক্লাবহাউস কক্ষগুলির একটি কালানুক্রমিক ওভারভিউ রয়েছে৷ আপনি নীচে স্ক্রোল করার সাথে সাথে, আপনি লাইভ ক্লাবহাউস রুমের একটি সংগ্রহ খুঁজে পাবেন যা আপনি অনুসরণ করেন এমন ব্যক্তি বা আগ্রহের দ্বারা অনুপ্রাণিত। ক্লাবহাউস রুমের নাম এবং বিষয় ছাড়াও, সারাংশ বক্স দেখায় কতজন লোক রুমে আছে এবং কতজন সক্রিয় স্পিকার আছে।

ক্লাবহাউস অ্যাপ কীভাবে ব্যবহার করবেন

কিভাবে একটি রুম শুরু করবেন

যদিও ক্লাবহাউসে অগণিত আগ্রহের কক্ষ রয়েছে, একটি রুম শুরু করা এবং আপনার আগ্রহের আলোচনা তৈরি করা সহজ। একটি রুম শুরু করতে:

  1. সবুজ নির্বাচন করুন একটি ঘর শুরু করুন হোম স্ক্রিনের নীচে বোতাম৷

  2. নতুন রুমটি খোলা হবে কিনা তা নির্বাচন করুন৷ , সামাজিক, অথবা বন্ধ . খোলা রুম লিঙ্ক আছে যে কেউ খোলা. সোশ্যালগুলি শুধুমাত্র আপনি যাদের অনুসরণ করেন তাদের জন্য উপলব্ধ, এবং আপনি যোগদান করার অনুমতি দেওয়া লোকেদের জন্য বন্ধ পাওয়া যায়৷

    ক্লাবহাউস অ্যাপ কীভাবে ব্যবহার করবেন
  3. একটি বিষয় যোগ করুন রুমের জন্য বিষয়, স্থানের সারাংশ, ঐচ্ছিক কিন্তু একটি ওপেন বা সোশ্যাল রুম ব্যবহার করার সময় গুরুত্বপূর্ণ হতে পারে এবং আপনি চান যে অন্যরা আলোচনাটি দ্রুত খুঁজে পান।

  4. চলো যাই নির্বাচন করুন , এবং আপনি বাতাসে আছেন। রুম সেটিংসের উপর নির্ভর করে, অন্যরা যোগ দিতে পারে এবং আপনি কথোপকথন পরিচালনা করতে অংশগ্রহণকারীদের মডারেটরে পরিণত করতে পারেন।

    ক্লাবহাউস অ্যাপ কীভাবে ব্যবহার করবেন

কিভাবে একটি রুমে যোগদান করবেন

একটি ক্লাবহাউস রুমে যোগদান করা আপনার সামনে আসা একটি রুমে ট্যাপ করার মতোই সহজ, হয় হোম স্ক্রিনে বা বিষয় এবং আগ্রহের মাধ্যমে অনুসন্ধান করার সময়। আপনি যখন একটি রুমে যোগদান করেন, তখন আপনি ডিফল্টরূপে নিঃশব্দ থাকেন, কিন্তু আপনি অন্য স্পিকার শুনতে পাবেন।

ক্লাবহাউস অ্যাপে নিজেকে কীভাবে মিউট এবং আনমিউট করবেন

আপনি যদি কথোপকথনের অংশ হতে চান, তাহলে আপনার হাত বাড়ান ট্যাপ করে কথা বলার জন্য অনুরোধ করুন ক্লাবহাউস রুম ইউজার ইন্টারফেসের নিচের-ডান কোণায় আইকন। আপনি কথোপকথনে যোগদান করতে চান এমন মডারেটরদের এটি আপনাকে আনমিউট করার বা আপনাকে একজন মডারেটর করার বিকল্প দেয়।

ক্লাবহাউস অ্যাপ কীভাবে ব্যবহার করবেন

এছাড়াও আপনি + ব্যবহার করে রুমে বন্ধুদের যোগ করতে পারেন আইকন, যা আপনাকে অনুসরণকারী লোকেদের একটি তালিকা এবং বহিরাগত প্ল্যাটফর্মে রুমের লিঙ্ক শেয়ার করার বিকল্প প্রদর্শন করে।

রুম ছেড়ে যেতে, চুপচাপ ছেড়ে দিন আলতো চাপুন আইকন নিম্নলিখিত কথোপকথনে যোগ দিতে, পরবর্তী বিষয় খুঁজতে বা অ্যাপটি ছেড়ে যেতে এটি আপনাকে মূল ক্লাবহাউস স্ক্রিনে নিয়ে যায়।

কেন ক্লাবহাউসের অডিও-অনলি ফর্ম্যাট এত জনপ্রিয়
  1. আইওএস 10.0.2 এ হোম অ্যাপটি কীভাবে ব্যবহার করবেন?

  2. Windows 10 ক্যামেরা অ্যাপ কিভাবে ব্যবহার করবেন

  3. Google অ্যাপটি কী এবং এটি কীভাবে ব্যবহার করবেন

  4. পিসিতে ক্লাবহাউস কীভাবে ব্যবহার করবেন