কম্পিউটার

Google Mail – সাইন আপ করুন এবং Gmail অ্যাকাউন্ট তৈরি করুন

Gmail বা Google Mail আমার সর্বকালের প্রিয় ই-মেইল প্রদানকারী হয়েছে। যে কারণে; কারণ এটি বিনামূল্যে, দ্রুত এবং এর কোনো ডাউনটাইম নেই। এটি আইএসপি সীমাবদ্ধতা থেকে মুক্ত; এটি সর্বোত্তম নিরাপত্তা এবং সুরক্ষা প্রদান করে। শুধু তাই নয়, এটি 15 GB এর সবচেয়ে বড় স্টোরেজও অফার করে। Google ডক্স এবং ফটোগুলির জন্য এটি ক্লাউড স্টোরেজ এর সাথে অন্তর্ভুক্ত। যা অন্য কেউ দিতে পারবে না। আপনি যদি আপনার পুরানো ইমেলগুলি নিয়ে চিন্তিত হন, একটি ভিন্ন ই-মেইল প্রদানকারীর সাথে, তাহলে Google-এর একটি বৈশিষ্ট্য রয়েছে যা আপনাকে এটিতে আপনার পুরানো ইমেল ঠিকানা যোগ করতে দেয় যেখান থেকে আপনি আপনার সমস্ত পুরানো ইমেল এবং পরিচিতিগুলি আমদানি করতে পারেন এবং এর সাথে এটি, এটি আপনার পুরানো ঠিকানায় প্রেরিত যেকোনো ই-মেইলও আনবে, যার ফলে আপনি ধীরে ধীরে আপনার পুরানো ই-মেইল প্রদানকারী থেকে Google Mail-এ স্থানান্তরিত হওয়ার সুযোগ পাবেন। এর অর্থ হল যদি আপনার পুরানো ই-মেইল অ্যাকাউন্টটি Google-এ কনফিগার করা থাকে এবং এটি পুরানো অ্যাকাউন্ট থেকে ই-মেইল ডাউনলোড/গ্রহণ করে, আপনি আপনার Google অ্যাকাউন্ট থেকে সেই ই-মেলগুলির প্রতিক্রিয়া জানাতে সক্ষম হবেন; এইভাবে পরিচিতিরা জানতে পারবে যে আপনি আপনার ঠিকানা পরিবর্তন করেছেন এবং আপনি এটি নির্দেশ করার জন্য একটি স্বাক্ষরও অন্তর্ভুক্ত করতে পারেন।

একটি Google ই-মেইল অ্যাকাউন্ট তৈরি করতে। আপনি এখানে ক্লিক করতে পারেন এবং ফর্মটি পূরণ করতে পারেন।

Google Mail – সাইন আপ করুন এবং Gmail অ্যাকাউন্ট তৈরি করুন

আপনি ফর্মটি পূরণ করার পরে, সাইনআপ শেষ করতে পরবর্তী ধাপে ক্লিক করুন। আপনার অ্যাকাউন্ট তৈরি করার সময়, নিশ্চিত করুন যে আপনি একটি বৈধ এবং কার্যকরী নম্বর ইনপুট করেছেন যা আপনার দখলে রয়েছে কারণ এটি হারিয়ে গেলে বা চুরি হয়ে গেলে এটি আপনার পাসওয়ার্ড পুনরুদ্ধার করতে ব্যবহার করা হবে। আপনি সাইন ইন করার পরে; আপনি আপনার অ্যাকাউন্ট ব্যবহার শুরু করতে পারেন। আপনি যদি ই-মেইল আমদানি করতে চান এবং আপনার পুরানো ঠিকানায় প্রেরিত কোনো ই-মেইল ক্রমাগত পেতে সেটআপ আনতে চান তাহলে সেটিংস-এ ক্লিক করুন। উপরের ডানদিকে সেটিংস হুইলে ক্লিক করে এবং সেটিংস নির্বাচন করে বিকল্প।

Google Mail – সাইন আপ করুন এবং Gmail অ্যাকাউন্ট তৈরি করুন

ইমপোর্ট মেল এবং পরিচিতি বিকল্প ৷ আপনার পুরোনো ঠিকানা এবং অন্যান্য অ্যাকাউন্ট থেকে মেইল ​​চেক করুন থেকে আপনার সমস্ত ই-মেইল এবং পরিচিতি আমদানি করবে জি-মেইলে আপনার ই-মেইল অ্যাকাউন্ট যোগ করবে যাতে এটি এতে পাঠানো যেকোনো ই-মেইল আনতে পারে। আপনার ই-মেইল চেক করার জন্য আপনাকে আবার আপনার পুরানো অ্যাকাউন্টে লগইন করতে হবে না, এবং আবার জিমেইলে যাওয়ার পরে। একটি বৈশিষ্ট্য হিসাবে মেইল ​​পাঠানটিও ব্যবহার করা যেতে পারে, যদি আপনি আপনার পুরানো ঠিকানা থেকে ই-মেইল পাঠাতে চান তবে, আপনি যদি সরানোর সিদ্ধান্ত নিয়ে থাকেন তবে এই বিকল্পটি সুপারিশ করা হয় না অন্যথায় আপনার পরিচিতিরা জানতে পারবে না যে আপনি সরে গেছেন। যদি আপনি তাদের এই ঠিকানা থেকে পাঠান।

Google Mail – সাইন আপ করুন এবং Gmail অ্যাকাউন্ট তৈরি করুন

একবার আপনি উপযুক্ত বিকল্পগুলিতে ক্লিক করলে পদক্ষেপগুলি স্ক্রিনে প্রদর্শিত হবে এবং সেগুলি বেশ সহজ৷


  1. কিভাবে অ্যান্ড্রয়েড ডিভাইসে Google অ্যাকাউন্ট থেকে সাইন আউট করবেন

  2. AOL মেল - AOL মেল লগইন টিউটোরিয়াল, এবং কিভাবে একটি বিনামূল্যে AOL.com ইমেল অ্যাকাউন্ট তৈরি করবেন

  3. কীভাবে GMAIL লগইন ইতিহাস এবং ওয়েবে আপনার Google অ্যাকাউন্ট কার্যকলাপ দেখতে হয়।

  4. কিভাবে জিমেইল পাসওয়ার্ড (গুগল অ্যাকাউন্টের পাসওয়ার্ড) পরিবর্তন করবেন।