কম্পিউটার

Google Chat একটি নতুন ডিজাইন পায় এবং সরাসরি Gmail-এ একত্রিত হয়

Google অবশেষে তার সমস্ত ওয়ার্কস্পেস ব্যবহারকারীদের জন্য নতুনভাবে ডিজাইন করা Google Chat বৈশিষ্ট্যটি বিনামূল্যে নিয়ে আসছে। পরিষেবাটি এখন বিদ্যমান Gmail ইন্টারফেসে একত্রিত হয়ে আপনাকে দ্রুত বার্তা পাঠাতে এবং গ্রহণ করতে দেয়।

Gmail-এ Google চ্যাট কোথায় অবস্থিত?

আপনি যদি আগে থেকেই Google Workspace অ্যাকাউন্টে লগ-ইন করে থাকেন, তাহলে নতুন চ্যাট ফিচার অ্যাক্সেস করতে আপনি Google Chat ওয়েবসাইটে যেতে পারেন।

উপরের লিঙ্কটি আপনাকে Gmail-এ নিয়ে যাবে কিন্তু Google চ্যাটে অ্যাক্সেস সহ।

Google Chat একটি নতুন ডিজাইন পায় এবং সরাসরি Gmail-এ একত্রিত হয়

আপনি যদি লিঙ্কটি খুলেন এবং এটি বলে যে আপনার Google Chat-এ অ্যাক্সেস নেই, আপনি সম্ভবত ওয়ার্কস্পেস অ্যাকাউন্ট ব্যবহার করছেন না। মনে রাখবেন যে ফিচারটি বর্তমানে শুধুমাত্র Google Workspace ব্যবহারকারীদের জন্য উপলব্ধ; এটি এখনও নিয়মিত Gmail ব্যবহারকারীদের জন্য চালু করা হয়নি।

আপনি Google Chat দিয়ে কি করতে পারেন?

নতুনভাবে ডিজাইন করা Google Chat সাইটটি আপনার জন্য যোগাযোগ সহজতর করতে বেশ কিছু বৈশিষ্ট্য নিয়ে এসেছে।

আপনি যদি লক্ষ্য করেন, চ্যাট ইন্টারফেসটি দেখতে অনেকটা জিমেইল ইন্টারফেসের মতোই। যাইহোক, এটি এখনও আপনি পেড চ্যাট টুলের সাথে যা পান তার থেকে আলাদা।

প্রধান ইন্টারফেসে, আপনি আপনার সেটিংস পরিবর্তন করার পাশাপাশি আপনার বর্তমান স্থিতি আপডেট করার বিকল্পগুলি পান। একটি সুন্দরভাবে স্থাপন করা চ্যাট ড্রয়ার রয়েছে যা আপনাকে ব্যক্তিগত এবং গ্রুপ চ্যাট উভয়ই দ্রুত অ্যাক্সেস করতে দেয়। তারপরে আপনার কাছে একটি Meet শর্টকাট রয়েছে যা আপনাকে চ্যাটের মধ্যে থেকে দ্রুত ভিডিও কল করতে দেয়।

চ্যাটে আপনার কথোপকথনগুলি কমপ্যাক্ট উইন্ডোতে প্রদর্শিত হয়, যা আপনাকে ক্লাসিক Hangouts এর চেহারা এবং অনুভূতি দেয়। এই ডক করা সেটআপটি আসলে চ্যাট পরিচালনাকে সহজ করে তোলে এবং আপনি ফাইলগুলি যোগ করতে পারেন এবং সেইসাথে এই ছোট উইন্ডোগুলির মধ্যে থেকে লোকেদের কলে আমন্ত্রণ জানাতে পারেন৷

কিভাবে আপনার ওয়ার্কস্পেস অ্যাকাউন্টে Google চ্যাট সক্ষম করবেন

আপনার Workspace অ্যাডমিন অ্যাডমিন কনসোলে লগ ইন করতে পারেন এবং সেখান থেকে Google Chat চালু করতে পারেন। আপনি প্রশাসক হলে, আপনার ওয়ার্কস্পেস অ্যাকাউন্টে চ্যাট চালু করতে এই নির্দেশাবলী অনুসরণ করতে পারেন:

  1. Google Workspace ওয়েবসাইটে যান এবং আপনার অ্যাকাউন্টে লগ ইন করুন।
  2. উপরের-বাঁ দিকে তিনটি অনুভূমিক লাইনে ক্লিক করুন এবং Apps> Google Workspace> Google Chat এবং ক্লাসিক Hangouts নির্বাচন করুন .
  3. পরিষেবার স্থিতি ক্লিক করুন উপরে.
  4. শুধু চ্যাট নির্বাচন করুন রেডিও বোতাম, এবং সংরক্ষণ করুন ক্লিক করুন নিচে.
Google Chat একটি নতুন ডিজাইন পায় এবং সরাসরি Gmail-এ একত্রিত হয়

আপনার ওয়ার্কস্পেস অ্যাকাউন্টের জন্য Gmail লোড করুন এবং আপনি Google Chat ব্যবহার শুরু করতে সক্ষম হবেন।

Google চ্যাটের সাথে চ্যাটিং আরও সহজ হয়ে উঠেছে

Google চ্যাট অবশ্যই বিদ্যমান Hangouts চ্যাটিং সিস্টেমে একটি দুর্দান্ত আপগ্রেড। আপনি যদি ওয়ার্কস্পেস ব্যবহার করেন এবং আপনি প্রায়ই চ্যাটের মাধ্যমে আপনার সহকর্মীদের সাথে যোগাযোগ করেন, তাহলে এই নতুন বৈশিষ্ট্যটি অবশ্যই আপনার জন্য দারুণ কাজে আসবে।


  1. কীভাবে সক্রিয় করবেন এবং গুগল চ্যাট দিয়ে শুরু করবেন

  2. কীভাবে Gmail থেকে মাইগ্রেট করবেন এবং আপনার গোপনীয়তা পুনরুদ্ধার করবেন

  3. Google Mail – সাইন আপ করুন এবং Gmail অ্যাকাউন্ট তৈরি করুন

  4. Google Meet ভিডিও কলের জন্য Gmail ইন্টিগ্রেশন পায়