কম্পিউটার

ফিক্স:থান্ডারবার্ডে অনুপস্থিত বোতামগুলি পাঠান এবং সংযুক্ত করুন

কিছু মজিলা থান্ডারবার্ড ব্যবহারকারী তাদের পাঠান রিপোর্ট করেছেন৷ এবং সংযুক্ত করুন বোতামগুলি তাদের রচনা বার্তা এবং উত্তর দেওয়ার উইন্ডোগুলি থেকে সম্পূর্ণরূপে নীল হয়ে যাচ্ছে। অনুপস্থিত পাঠান ৷ এবং সংযুক্ত করুন বোতামের অর্থ হল ব্যবহারকারী তাদের ইমেলের সাথে কোনো আইটেম সংযুক্ত করতে বা এমনকি কোনো ইমেল পাঠাতে সক্ষম হবে না, এটি একটি উল্লেখযোগ্য সমস্যা তৈরি করে। সৌভাগ্যবশত, এটি একটি সমস্যা যা বেশ সহজে ঠিক করা যেতে পারে। নীচে তালিকাভুক্ত এবং বর্ণনা করা হল দুটি সবচেয়ে কার্যকর সমাধান যা আপনি ব্যবহার করতে পারেন নিচের কোন সমাধানটি আপনি চেষ্টা করার সিদ্ধান্ত নেন না কেন, নিশ্চিত করুন যে আপনি এটি রচনা বার্তা বা উত্তর উইন্ডোতে চেষ্টা করেছেন (যে উইন্ডোটি আপনি আসলে ইমেল তৈরি করেন আপনি পাঠাতে চান)।

সমাধান 1:Alt বা F10 টিপুন

কিছু ক্ষেত্রে, পাঠান এবং সংযুক্ত করুন থান্ডারবার্ডের বোতামগুলি অদৃশ্য হয়ে যেতে পারে যদি তারা যে টুলবারে অবস্থিত তা কোনোভাবে লুকানো থাকে। যদি তা হয়, কেবল Alt টিপুন অথবা F10 আপনি যখন একটি বার্তা রচনা করুন বা উত্তর উইন্ডোতে থাকবেন তখন সমস্ত লুকানো টুলবারগুলিকে আড়াল করে দেবে৷ Alt চাপলে অথবা F10 আপনার জন্য কাজ করে না, আশা ছেড়ে দেবেন না এবং কেবল পরবর্তী সমাধানের দিকে এগিয়ে যান।

সমাধান 2:কম্পোজিশন টুলবার সক্রিয় করুন

আপনার পাঠান এবং সংযুক্ত করুন বোতামগুলি সর্বদা যেখানে থাকে সেখানে নাও থাকতে পারে কারণ সমগ্র কম্পোজিশন ৷ টুলবার (মেইল নামে পরিচিত থান্ডারবার্ডের পুরোনো সংস্করণে টুলবার) নিষ্ক্রিয় করা হয়েছে। যদি তা হয়, কেবল অক্ষম করা টুলবারটি সক্রিয় করা আপনার পাঠান এবং সংযুক্ত করুন পুনরুদ্ধার করা বোতাম।

দেখুন -এ ক্লিক করুন৷ স্ক্রিনের উপরের বাম কোণে। Toolbars-এ ক্লিক করুন .

ফিক্স:থান্ডারবার্ডে অনুপস্থিত বোতামগুলি পাঠান এবং সংযুক্ত করুন

নিশ্চিত করুন যে মেনু বার , কম্পোজিশন টুলবার , ফরম্যাটিং বার এবং স্ট্যাটাস বার সব সক্রিয় করা হয়. যদি এই টুলবারগুলির মধ্যে একটি সক্রিয় না থাকে তবে এটি সক্ষম করুন। সংরক্ষণ করুন পরিবর্তনগুলি এবং পাঠান কিনা তা পরীক্ষা করে দেখুন এবং সংযুক্ত করুন বোতামগুলি তাদের আসল অবস্থানে পুনরুদ্ধার করা হয়েছে৷

সমাধান 3:আপনার কম্পোজিশন টুলবারে সেট করা ডিফল্ট বোতাম পুনরুদ্ধার করুন

যদি সমস্ত টুলবার দেখুন > টুলবার দৃশ্যমান কিন্তু আপনি এখনও পাঠান দেখতে পাচ্ছেন না এবং/অথবা সংযুক্ত করুন বোতামগুলি তাদের নিজ নিজ টুলবার থেকে কোনোভাবে সরানো হয়েছে। সেগুলি পুনরুদ্ধার করতে, আপনাকে যা করতে হবে তা হল টুলবারের জন্য সেট করা ডিফল্ট বোতামটি পুনরুদ্ধার করুন যেখানে তারা অবস্থিত - কম্পোজিশন (বা মেইল ) টুলবার।

দেখুন -এ ক্লিক করুন৷ স্ক্রিনের উপরের বাম কোণে। Toolbars-এ ক্লিক করুন . কাস্টমাইজ করুন-এ ক্লিক করুন . ডিফল্ট সেট পুনরুদ্ধার করুন এ ক্লিক করুন৷ . এটি সমস্ত টুলবার লেআউটকে তাদের ডিফল্ট কনফিগারেশনে পুনরুদ্ধার করবে।

ফিক্স:থান্ডারবার্ডে অনুপস্থিত বোতামগুলি পাঠান এবং সংযুক্ত করুন

সমাধান 4:থান্ডারবার্ড রিসেট করুন

থান্ডারবার্ড রিসেট করার ফলে ই-মেইল নষ্ট হবে না, শুধুমাত্র ভিউ এবং টুলবার রিসেট করা হবে। এটি করার জন্য, শিফট কী ধরে রাখুন এবং থান্ডারবার্ড আইকনে ক্লিক করুন। তারপরে একটি চেক ইন করুন, টুলবার এবং নিয়ন্ত্রণগুলি পুনরায় সেট করুন এবং পরিবর্তনগুলি এবং পুনরায় চালু করুন নির্বাচন করুন৷

ফিক্স:থান্ডারবার্ডে অনুপস্থিত বোতামগুলি পাঠান এবং সংযুক্ত করুন


  1. FIX:iTunes প্রয়োজনীয় ফাইলগুলি অনুপস্থিত এবং চালানো যাবে না৷ (সমাধান)

  2. iPhone ক্যামেরা ভিডিও সেটিংস এবং বিকল্পগুলি অনুপস্থিত? ঠিক করার ৮টি উপায়

  3. Windows 11 এবং 10 এ অনুপস্থিত BOOTMGR কিভাবে ঠিক করবেন

  4. কিভাবে উইন্ডোজ 11 এ হারিয়ে যাওয়া টাস্কবার এবং স্টার্ট মেনু ঠিক করবেন