কম্পিউটার

গুগল ক্রোমে কিভাবে থাম্বনেইল যোগ করবেন?

দ্রুত গতি এবং ব্যবহারে সহজ ইন্টারফেসের কারণে ক্রোম সবচেয়ে বেশি ব্যবহৃত ব্রাউজারগুলির মধ্যে একটি। ব্রাউজারটি সমস্ত কিছুর উপরে অগণিত বৈশিষ্ট্য সরবরাহ করে। অন্যদের মধ্যে সবচেয়ে বিশিষ্ট বৈশিষ্ট্যগুলির মধ্যে একটি হল “থাম্বনেল৷ বৈশিষ্ট্য; এটি মূলত প্রধান পৃষ্ঠার একটি থাম্বনেইলে সবচেয়ে বেশি পরিদর্শন করা কিছু ওয়েবসাইট যুক্ত করে যা অবিলম্বে সাইটে অ্যাক্সেস করতে ক্লিক করা যেতে পারে।

গুগল ক্রোমে কিভাবে থাম্বনেইল যোগ করবেন?

যদিও বৈশিষ্ট্যটি তার অস্তিত্ব জুড়ে কিছু সমালোচনার সম্মুখীন হয়েছে। প্রারম্ভিকদের জন্য, বৈশিষ্ট্যটি স্বয়ংক্রিয়ভাবে কাজ করে এবং পুরানো সংস্করণগুলিতে কোনও কাস্টমাইজেশন বিকল্প উপলব্ধ ছিল না। দ্বিতীয়ত, পৃষ্ঠায় পর্যাপ্ত জায়গা থাকা সত্ত্বেও বৈশিষ্ট্যটি শুধুমাত্র 8টি থাম্বনেইল পর্যন্ত সমর্থন করে। এই নিবন্ধে, আমরা আপনাকে এমন কিছু পদ্ধতির মাধ্যমে নিয়ে যাব যা আপনার পছন্দের থাম্বনেইল যোগ করতে ব্যবহার করা যেতে পারে এবং পরে আমরা আপনাকে সেই পদ্ধতি সম্পর্কে অবহিত করব যার মাধ্যমে আপনি উপলব্ধ থাম্বনেইলের সংখ্যা বাড়াতে পারেন।

Google Chrome এ থাম্বনেইল কিভাবে যোগ করবেন?

আপনি যে Chrome এর সংস্করণটি ব্যবহার করছেন তার উপর নির্ভর করে এই পদ্ধতিটি ব্যাপকভাবে পরিবর্তিত হয়। এই বিষয়ে সুবিধার জন্য আপনি Chrome-কে সর্বশেষ সংস্করণে আপডেট করার পরামর্শ দেওয়া হচ্ছে কারণ বেশ সম্প্রতি, থাম্বনেইল বৈশিষ্ট্যের জন্য কাস্টমাইজেশন বিকল্পটি Chrome এ যোগ করা হয়েছে। থাম্বনেইলে একটি ওয়েবসাইট যুক্ত করার দুটি উপায় রয়েছে৷

পদ্ধতি 1:সাইটটি স্বয়ংক্রিয়ভাবে যোগ করা

ক্রোমের বিকাশকারীরা থাম্বনেইল বৈশিষ্ট্যটির কার্যকারিতা পরিবর্তন করেছে এবং এখন এটি স্বয়ংক্রিয়ভাবে ঠিকানা বারে এর সম্পূর্ণ ঠিকানা প্রবেশ করে আপনি যে সাইটটিতে নেভিগেট করেন সেটি যুক্ত করে৷ তাই, থাম্বনেইলে স্বয়ংক্রিয়ভাবে একটি সাইট নিবন্ধন করার জন্য:

  1. Chrome লঞ্চ করুন এবং খুলুন একটি নতুন ট্যাব।
  2. Ctrl টিপুন ” + “Shift” + “ডেল ” বোতাম একই সাথে এবং “ক্লিয়ার-এ ক্লিক করুন ডেটা ডিভাইসের ইতিহাস সম্পূর্ণরূপে মুছে ফেলতে বোতাম। গুগল ক্রোমে কিভাবে থাম্বনেইল যোগ করবেন?
  3. পুনরায় শুরু করুন৷ Chrome এবং একটি নতুন ট্যাব খুলুন।
  4. ঠিকানা টাইপ করুন থাম্বনেইলে আপনি যে সাইটে চান সেখানে যান এবং “Enter টিপুন " গুগল ক্রোমে কিভাবে থাম্বনেইল যোগ করবেন?
  5. আপনি সাইট থেকে প্রস্থান করার পরে এবং পুনরায় চালু করুন ক্রোম এটি স্বয়ংক্রিয়ভাবে থাম্বনেইলে যুক্ত হবে।

পদ্ধতি 2:ম্যানুয়ালি সাইটে প্রবেশ করা

থাম্বনেইল বৈশিষ্ট্যের জন্য কাস্টমাইজেশন বিকল্পগুলি যোগ করার পরে, আপনার প্রিয় সাইটগুলি থাম্বনেইলে সুবিধামত যোগ করা যেতে পারে। এটি করার জন্য:

  1. Chrome লঞ্চ করুন এবং খুলুন একটি নতুন ট্যাব।
  2. যোগ করুন-এ ক্লিক করুন শর্টকাট থাম্বনেইলে ” বিকল্প। গুগল ক্রোমে কিভাবে থাম্বনেইল যোগ করবেন?
  3. নাম লিখুন যেটি আপনি শর্টকাটে দিতে চান এবং সাইটের ঠিকানা লিখতে চান ঠিকানা বারে। গুগল ক্রোমে কিভাবে থাম্বনেইল যোগ করবেন?
  4. সম্পন্ন-এ ক্লিক করুন ” আপনার থাম্বনেইলে ওয়েবসাইট যোগ করতে।

Chrome-এ উপলব্ধ থাম্বনেইলের সংখ্যা কীভাবে বাড়ানো যায়?

বৈশিষ্ট্যটির সাথে দ্বিতীয় সমস্যাটি হল একবারে 8টি থাম্বনেইলের সীমাবদ্ধতা। 8টির বেশি সাইট যোগ করতে চান এমন ব্যবহারকারীদের জন্য এটি হতাশাজনক হতে পারে। যেহেতু Chrome বর্তমানে উপলব্ধ থাম্বনেইলের সংখ্যা বাড়ানোর বিকল্প প্রদান করে না, আপনি সর্বদা টাইলের সংখ্যা বাড়ানোর জন্য একটি এক্সটেনশন ব্যবহার করতে পারেন। এটি করার জন্য:

  1. Chrome খুলুন এবং লঞ্চ করুন একটি নতুন ট্যাব।
  2. গতির জন্য অফিসিয়াল ওয়েবপৃষ্ঠা খুলতে এখানে ক্লিক করুন ডায়াল করুন Google Chrome এর জন্য এক্সটেনশন।
  3. “যোগ করুন-এ ক্লিক করুন থেকে Chrome ” আপনার ব্রাউজারে এক্সটেনশন যোগ করার বিকল্প। গুগল ক্রোমে কিভাবে থাম্বনেইল যোগ করবেন?
  4. এক্সটেনশন ইনস্টল করার পরে, এটি স্বয়ংক্রিয়ভাবে প্রধান হিসেবে বিবেচিত হবে৷ পৃষ্ঠা আপনার ব্রাউজারের জন্য এবং আপনি যত খুশি থাম্বনেইল যোগ করুন।

  1. কিভাবে Google ডক্সে ফন্ট যোগ করবেন

  2. কীভাবে Chrome থেকে Google অ্যাকাউন্ট মুছবেন

  3. অ্যান্ড্রয়েডে Google Chrome কিভাবে রিসেট করবেন

  4. কিভাবে Google Pay-তে PayPal যোগ করবেন