কম্পিউটার

সাবস্ক্রাইব করবেন না! সুন্দর Azigo

এর সাথে নিউজলেটার, রসিদ এবং আরও অনেক কিছুর উপর নজর রাখুন

এখানে আপনার জন্য একটি টাস্ক আছে. এখনই আপনার ইনবক্সে যান এবং গত সপ্তাহে আপনি কতগুলি নিউজলেটার এবং প্রচারমূলক ইমেল পেয়েছেন তা গণনা করুন। আপনি কয়টি পেয়েছেন? 10? 50? 150? আপনি কত ব্র্যান্ড থেকে এই ইমেল পান? 5? 10? হয়তো 20? যদিও এই ধরনের ইমেলগুলি কখনও কখনও আপনি উপেক্ষা করতে পারেন এমন স্প্যাম ছাড়া আর কিছুই নয়, আপনি কখনও কখনও সেগুলি গ্রহণ করেন কারণ আপনি আসলে যত্ন করেন এই ব্র্যান্ড সম্পর্কে এবং তারা কি বলতে হবে; আপনি গুরুত্বপূর্ণ কিছু মিস করতে চান না। কিন্তু ভালো উদ্দেশ্য বাদ দিয়ে, আমরা প্রতিদিন যে বিপুল পরিমাণ ইমেল পাই তার সাথে তাল মিলিয়ে রাখা কঠিন। কখনো কখনো এটা প্রায় অসম্ভব।

একটি সমাধান হল পাগল হয়ে যাওয়া এবং তাদের সব থেকে সদস্যতা ত্যাগ করা। অতীতে, আমি ইতিমধ্যেই আপনাকে একাধিক নিউজলেটার থেকে দ্রুত সদস্যতা ত্যাগ করার তিনটি উপায় দেখিয়েছি, যার মধ্যে একটি, Unroll.me, আপনাকে আপনার প্রিয় সদস্যতা থেকে আপডেট সহ একটি দৈনিক ইমেল পাঠানোর প্রস্তাব দেয়। আজ আমি আপনাকে একটি অনুরূপ সমাধান সম্পর্কে বলতে যাচ্ছি, কিন্তু অনেক বেশি ইতিবাচক মনোভাবের সাথে। এটিকে বলা হয় Azigo, এবং এটি আপনাকে আবারও আপনার সদস্যতা পছন্দ করবে৷

Azigo দিয়ে শুরু করা

Azigo আপনার সমস্ত বাণিজ্যিক ইমেল এবং নিউজলেটার নেয় এবং সেগুলিকে একটি মজাদার-টু-ব্রাউজ, Pinterest-স্টাইল ফিডে পরিণত করে৷ কিন্তু Azigo শুধুমাত্র আপনার ইমেলগুলি ব্রাউজ করার চেয়ে আরও অনেক কিছু, এটি একটি জায়গা থেকে সেগুলিকে পরিচালনা করার বিষয়ে, এবং আপনার নিয়মিত ইনবক্সে সেগুলিকে আর দেখতে হবে না৷ আজিগো এটা কিভাবে করে?

সাবস্ক্রাইব করবেন না! সুন্দর Azigo

আপনি যখন প্রথম Azigo-এ সাইন আপ করবেন, তখন আপনি আপনার নতুন Azigo ইমেল ঠিকানা বেছে নিতে পারবেন। এখন থেকে, আপনি এই ঠিকানাটি ব্যবহার করতে পারবেন যখনই আপনি সাইন আপ করুন বা যেকোনো কিছুতে সাবস্ক্রাইব করতে পারবেন এবং আপনার ইমেল সরাসরি আপনার Azigo অ্যাকাউন্টে পৌঁছে যাবে।

সাবস্ক্রাইব করবেন না! সুন্দর Azigo

আপনার অ্যাকাউন্ট তৈরি করার পরে, Azigo আপনার Gmail অ্যাকাউন্ট স্ক্যান করতে পারে এবং আপনার সমস্ত বর্তমান সদস্যতা খুঁজে পেতে পারে। তারপরে আপনি বেছে নিতে এবং বেছে নিতে পারেন কোনটি Azigo-এ আসবে এবং কোনটি নয়, এবং এটি স্বয়ংক্রিয়ভাবে শনাক্ত করতে পারেনি এমন কোনো অতিরিক্ত যোগ করতে পারবেন।

সাবস্ক্রাইব করবেন না! সুন্দর Azigo

মনে রাখবেন যে আপনি যদি Azigoকে আপনার Gmail অ্যাকাউন্টে অ্যাক্সেস প্রদান করেন, তাহলে এটি একটি নতুন Azigo লেবেল যোগ করবে যা হঠাৎ আপনার সাইডবারে প্রদর্শিত হবে এবং Azigo বাণিজ্যিক সদস্যতা হিসাবে বিচার করেছে এমন সমস্ত ইমেল থাকবে। আপনি চাইলে এটি লুকিয়ে রাখতে পারেন বা অপসারণ করতে পারেন৷

সাবস্ক্রাইব করবেন না! সুন্দর Azigo

আপনি এখন Azigo এর সাথে আপনার ইমেল ব্রাউজ করা শুরু করতে প্রস্তুত৷

ইমেল পড়া ও পরিচালনা করা

Azigo এর ইন্টারফেস তিনটি স্ক্রিনে বিভক্ত:স্ট্রিম, সংযোগ এবং এক্সপ্লোর করুন . স্ট্রিম হল যেখানে আপনি আপনার বেশিরভাগ সময় ব্যয় করবেন। এখানে আপনি দুটি উপলব্ধ লেআউট বিকল্পের একটিতে আপনার ইমেলগুলি ব্রাউজ এবং পড়তে পারেন৷

সাবস্ক্রাইব করবেন না! সুন্দর Azigo

আকর্ষণীয় কিছু দেখুন? একটি টাইলে ক্লিক করলে এটি একটি একক ইমেল হিসাবে খুলবে, মিশ্রণে অতিরিক্ত বিকল্পগুলি নিয়ে আসবে। আপনার নিয়মিত ইমেল ইনবক্সে উত্তর দেওয়া, ট্র্যাশ করা এবং ফরোয়ার্ড করার মতো নিয়মিত ইমেল বৈশিষ্ট্যগুলি ছাড়াও, আপনি Facebook-এ একটি ইমেল শেয়ার করতে পারেন, এটিকে Azigo-এ বুকমার্ক করতে পারেন, এটিকে একটি রসিদ হিসাবে চিহ্নিত করতে পারেন, অথবা পুরো ব্র্যান্ডটিকে একটি প্রিয় হিসাবে চিহ্নিত করতে পারেন৷

সাবস্ক্রাইব করবেন না! সুন্দর Azigo

আপনি ব্যবহার করতে পারেন এমন তিনটি স্ট্রিম ফিল্টার রয়েছে:সমস্ত ইমেল, বুকমার্ক এবং রসিদ। রসিদ ট্যাগিং এবং ফিল্টারিং বিশেষভাবে উজ্জ্বল, কারণ এটি বিবেচনায় নেয় যে বাণিজ্যিক ইমেলগুলি কখনও কখনও শুধুমাত্র নিউজলেটারের চেয়ে বেশি হয়। রসিদগুলিকে আলাদা রাখা এবং সেগুলিকে সহজে খুঁজে পাওয়া এবং অ্যাক্সেস করা Azigoকে নিছক নিউজলেটার সংগঠকের চেয়ে অনেক বেশি করে তোলে৷

সংযোগ ট্যাব হল যেখানে আপনি আপনার সমস্ত বর্তমান Azigo সদস্যতা দেখতে পারবেন। এগুলিকে তাকগুলিতে ভাগ করা হবে - আপনার প্রিয় শেল্ফ, আপনার Gmail শেল্ফ (আপনি Gmail থেকে আমদানি করেছেন এমন সবকিছু), এবং আপনার "অন্য সবকিছু" শেল্ফ৷ এখান থেকে আপনি আপনার ব্যক্তিগত সাবস্ক্রিপশন অ্যাক্সেস করতে পারেন, আপনার ফিড থেকে বা পছন্দসই ইত্যাদি থেকে সরিয়ে ফেলতে পারেন।  কিছু কারণে, আমার প্রিয় ফিডগুলি সত্যিই প্রিয় শেলফে প্রদর্শিত হয়নি, তবে পুরো পৃষ্ঠাটি খুব নান্দনিক।

সদস্যতা যোগ করা

Azigo-এ সাবস্ক্রিপশন যোগ করার বিভিন্ন উপায় আছে, কিছু অন্যদের তুলনায় বেশি কার্যকর। আপনি যদি এমন একটি সাবস্ক্রিপশন যোগ করতে চান যা Gmail এ স্বয়ংক্রিয়ভাবে সনাক্ত করা যায়নি, অথবা আপনি যদি Gmail ব্যবহার না করেন এবং সেই কারণে এই বৈশিষ্ট্যটি ব্যবহার করতে না পারেন, তাহলে আপনার কাছে বেশ কয়েকটি বিকল্প রয়েছে:

  • Azigo-এর Explore-এ ব্র্যান্ড খুঁজুন ট্যাব এবং এটি সদস্যতা. যদি আপনার ইতিমধ্যেই সেই ব্র্যান্ডের সাথে একটি অ্যাকাউন্ট থাকে, তাহলে Azigo আপনাকে আপনার অ্যাকাউন্টের ইমেল আপনার Azigo ইমেলে পরিবর্তন করতে সাহায্য করবে।
সাবস্ক্রাইব করবেন না! সুন্দর Azigo
  • Azigo-তে স্বয়ংক্রিয়ভাবে এই ইমেলগুলি পেতে আপনার Azigo ইমেল দিয়ে একটি ওয়েবসাইটে সদস্যতা নিন বা সাইন আপ করুন৷ এছাড়াও আপনি আপনার Azigo ইমেলে বিদ্যমান অ্যাকাউন্ট ম্যানুয়ালি পরিবর্তন করতে পারেন।
  • Azigo-তে সদস্যতা নিতে আপনার নিয়মিত ইনবক্স থেকে আপনার Azigo ইমেলে ইমেল ফরওয়ার্ড করুন।

এই শেষটি সবচেয়ে কম প্রস্তাবিত এবং তাদের সবগুলির মধ্যে সবচেয়ে সমস্যাযুক্ত বিকল্প। শুরু করার জন্য, এটি শুধুমাত্র তখনই কাজ করবে যদি আপনি Azigo-তে সাইন আপ করতে যে ঠিকানায় মূল নিউজলেটারটি পাঠানো হয়। যদি তা না হয়, আপনি এইরকম বিভ্রান্তিকর বিজ্ঞপ্তি পেতে পারেন:

সাবস্ক্রাইব করবেন না! সুন্দর Azigo

আমার জিমেইল এড্রেস কি জিমেইল এড্রেস নয়? মজাদার. এবং এটি ফর্ম্যাটিং সমস্যায় না গিয়েই। এই সতর্কতা পাওয়ার পরে, আপনি দেখতে পাবেন যে আপনার ফরওয়ার্ড করা ইমেলটি সত্যিই আপনার Azigo ফিডে যোগ করা হয়েছে, কিন্তু এটি শুধুমাত্র এই একটি ইমেল। আপনি সত্যিই এই ফিডে সদস্যতা নন৷

আপনি যে ইমেলটি Azigo দিয়েছিলেন সেই একই ইমেল ঠিকানায় পাঠানো হলেই এই প্রক্রিয়াটি কাজ করবে, তাই Azigo-এ সাইন আপ করার সময় আপনার এটি মনে রাখা উচিত।

নীচের লাইন

অন্যথায় ক্লান্তিকর কাজ মোকাবেলা করার জন্য আজিগো একটি চটকদার এবং মজাদার উপায়। এটি এর সমস্যাগুলি ছাড়া নয়, তবে আপনি যদি আপনার সদস্যতাগুলির বিষয়ে যত্নশীল হন তবে Azigo তাদের মনোযোগ দেবে যেমন তারা কখনও পায়নি৷ আপনাকে যা করতে হবে তা হল লগ ইন করুন এবং উপভোগ করুন৷

আপনার কি নিউজলেটারের চেয়ে বেশি পরিচালনা করা দরকার? আপনার ইনবক্সে নিয়ন্ত্রণ পুনরুদ্ধার করতে রায়ানের কার্যকর Gmail টিপস দেখুন।

আপনি কিভাবে আপনার বাণিজ্যিক ইমেল মোকাবেলা করবেন? কোন মূল বা আকর্ষণীয় উপায়? অথবা আপনি কি আপনার নিয়মিত ইনবক্সে তাদের মাধ্যমে লাঙ্গল করেন? মন্তব্যে শেয়ার করুন!


  1. Gmail [iOS] এর জন্য মেইলবার্ন সহ নিউজলেটার থেকে সহজেই সদস্যতা ত্যাগ করুন

  2. উইন্ডোজে আপনার টাস্কবারে ইন্টারনেটের গতির উপর নজর রাখুন

  3. আপনার খরচ ট্র্যাক করতে এবং বাজেট নিয়ন্ত্রণে রাখতে 5টি দরকারী অ্যাপ

  4. কিভাবে মেডিসিন রিমাইন্ডার অ্যাপের মাধ্যমে ডাক্তারের অ্যাপয়েন্টমেন্টের ট্র্যাক রাখবেন