কম্পিউটার

অ্যাপল ওয়াচ দিয়ে কীভাবে ঘুম ট্র্যাক করবেন

ইসিজি ট্র্যাক করা থেকে শুরু করে রোকু নিয়ন্ত্রণ করা পর্যন্ত, অ্যাপল ঘড়ি অনেক কিছু করতে সক্ষম।

আমরা নিশ্চিত করেছি যে অ্যাপল ওয়াচ ঘুমের অভ্যাস ট্র্যাক করতে পারে, ওয়াচের জটিল সেন্সরগুলির জন্য ধন্যবাদ যা স্বাস্থ্যের অভ্যাসগুলিও ট্র্যাক করে। এটা ঠিক যে, এটি একটি থার্ড-পার্টি অ্যাপের মাধ্যমে, কিন্তু তবুও, ডিভাইসটি ঘুম ট্র্যাক করতে পারে জেনে ভালো লাগছে।

সুতরাং, আপনি অবশেষে অ্যাপ স্টোরে অনেকগুলি ঘুম-ভিত্তিক অ্যাপগুলির মধ্যে একটি ডাউনলোড করেছেন। আপনি এরপর কি করবেন?

অ্যাপল ওয়াচ দিয়ে কীভাবে আপনার ঘুম ট্র্যাক করবেন

নিম্নলিখিত অ্যাপগুলির মধ্যে একটি ব্যবহার করে, ব্যবহারকারীরা তাদের ঘুমের অভ্যাসের ট্র্যাক রাখতে শুরু করতে পারেন এবং আশা করি, আরও ভাল তৈরি করতে পারেন৷ প্রত্যেকটিতে একই রকম কিন্তু গুরুত্বপূর্ণ বৈশিষ্ট্য রয়েছে যা লোকেরা স্লিপ ট্র্যাকারে খুঁজবে।

আরো পড়ুন:কিভাবে আইফোনে ঘুমের সময়সূচী সেট করবেন

এর মধ্যে আপনার ঘুমের বিষয়ে ব্যক্তিগতকৃত এবং বিশদ প্রতিক্রিয়া প্রদান করা, আপনার হার্টবিট ট্র্যাক করা এবং আপনার ঘুমের ডেটা স্বাস্থ্য অ্যাপে সিঙ্ক করা অন্তর্ভুক্ত। যদিও সেগুলি গুরুত্বপূর্ণ, আমরা প্রতিটি অ্যাপ থেকে আরও কিছু নির্দিষ্ট বৈশিষ্ট্য তালিকাভুক্ত করতে চাই৷

স্লিপওয়াচ

ছবি:স্লিপওয়াচ

বডিম্যাটার দ্বারা স্লিপওয়াচের সম্ভবত সবচেয়ে সহজ সেটআপ রয়েছে কারণ আপনি ঘুমিয়ে পড়লে এটি কাজ করা শুরু করে। আপনি যখন জেগে উঠবেন, এটি একটি সাধারণ স্ক্রিনে আপনার ঘুমের ডেটা উপস্থাপন করে যা হার্টবিট এবং লক্ষ্য ঘুমের সময় দেখায়। অ্যাপটি আপনার ঘুমের ছন্দ, আপনার অনুভব করা কোনো ব্যাঘাত এবং আপনার মোট ঘুমের সময় ট্র্যাক করে।

পিলো অটোমেটিক স্লিপ ট্র্যাকার

ছবি:KnowTechie

বালিশ অ্যাপল ওয়াচ এবং আইফোন উভয় ক্ষেত্রেই ব্যবহৃত হয় এবং REM ঘুমের ধরণগুলি ট্র্যাক করতে পারে। এটি আপনার নাক ডাকা এবং স্লিপ অ্যাপনিয়া অবস্থা পরিমাপ করতে মাইক্রোফোন ব্যবহার করে। অ্যাপটি একটি "স্মার্ট অ্যালার্ম" হিসাবেও দ্বিগুণ হতে পারে যেখানে ব্যবহারকারী তাদের মিউজিক লাইব্রেরি থেকে বিভিন্ন ধরনের প্রশান্তিদায়ক শব্দ বা একটি গান নির্বাচন করতে পারে৷

ঘুম++

ছবি:KnowTechie

Sleep++ ব্যবহারকারীকে চার্টের বিপরীতে সংখ্যাসূচক স্কোর আকারে প্রতিক্রিয়া প্রদান করবে। অ্যাপটি আপনার ঘুমের সময় এবং আপনার গড় রাতের ঘুম কেমন তা পরিমাপ করবে। এছাড়াও, আপনার অভ্যাসের উপর একটি ব্যক্তিগত স্পিন যোগ করার জন্য আপনি একটি "ঘুমের ডায়েরি" তৈরি করতে পারেন, যদি আপনি এই ধরনের জিনিসের মধ্যে থাকেন।

একটি জিনিস যা আমরা জোর দিতে চাই তা হল যে কেউ তাদের অ্যাপল ওয়াচ বিছানায় পরতে চায় তাদের ব্যাটারির ট্র্যাক রাখা উচিত। যদি একটি অ্যাপ সম্পূর্ণরূপে চার্জ না করা অ্যাপল ওয়াচে একটি রাতে ছয় থেকে আট ঘণ্টা একটানা চলতে থাকে, তাহলে আপনি কোনো ফলাফল ছাড়াই এবং একটি ফাঁকা স্ক্রীন ছাড়াই জেগে উঠতে পারেন। আপনার অ্যাপল ওয়াচকে সঠিকভাবে চার্জ করা গুরুত্বপূর্ণ।

আপনি যদি অ্যাপল ওয়াচের মালিক না হন এবং আপনার ঘুম ট্র্যাক করতে চান তবে সেখানে অন্যান্য বিকল্প রয়েছে। আপনি Fitbit মডেলগুলির একটি পরীক্ষা করতে পারেন, যেমন Fitbit Inspire। বিকল্পভাবে, আপনার যদি শুধুমাত্র একটি আইফোন থাকে তবে আপনি বেডটাইম অ্যাপ ব্যবহার করতে পারেন। এবং, যেহেতু আপনি আপনার চার্জারটি প্লাগ ইন করতে পারেন এবং এটিকে রাতারাতি রাখতে পারেন, তাই ব্যাটারি ফুরিয়ে যাওয়ার বিষয়ে চিন্তা করার দরকার নেই৷

আপনি কি মনে করেন? অ্যাপল ওয়াচ দিয়ে আপনার ঘুম ট্র্যাক করার পরিকল্পনা? আমাদের নীচে মন্তব্যে জানান বা আলোচনাটি আমাদের Twitter বা Facebook এ নিয়ে যান .

সম্পাদকদের সুপারিশ:

  • অ্যাপল ওয়াচে কি ECG বৈশিষ্ট্য আছে?
  • আপনি এখন সরাসরি আপনার Apple Watch থেকে Roku নিয়ন্ত্রণ করতে পারেন
  • অ্যাপল ওয়াচ 5 কি অ্যান্ড্রয়েড ডিভাইসের সাথে কাজ করতে পারে?
  • Google 2.1 বিলিয়ন ডলারে Fitbit কিনছে

আপনি যদি আমাদের লিঙ্কের মাধ্যমে কিছু কিনেন, তাহলে আমরা বিক্রয়ের একটি ছোট অংশ পেতে পারি। আরও জানতে এখানে ক্লিক করুন।


  1. মার্কিন যুক্তরাষ্ট্রে বা বাইরে NordVPN এর সাথে Netflix কিভাবে দেখবেন

  2. একটি অ্যান্ড্রয়েড স্মার্টফোনের সাথে এলটিই অ্যাপল ওয়াচ কীভাবে ব্যবহার করবেন?

  3. অ্যাপল ওয়াচে WhatsApp কীভাবে ব্যবহার করবেন?

  4. অ্যাপল ওয়াচে ওয়াকি-টকি কীভাবে ব্যবহার করবেন