কম্পিউটার

Google ক্লাসরুম চালু করার সাথে সাথে পাঠদান ও অধ্যয়নকে আরও সহজ করার লক্ষ্য রাখে

Google সম্প্রতি শিক্ষকদের জন্য একটি নতুন বিনামূল্যের সাংগঠনিক টুল চালু করে শিক্ষক প্রশংসা দিবস উদযাপনের জন্য কিছুটা কাজ করেছে। Google শ্রেণীকক্ষ Google Apps for Education স্যুটের একটি অংশ হিসাবে উপলব্ধ হবে৷ শিক্ষকদের দ্রুত অ্যাসাইনমেন্ট তৈরি এবং সংগঠিত করতে, প্রতিক্রিয়া প্রদান করতে এবং তাদের ছাত্রদের সাথে সহজে যোগাযোগ করতে সাহায্য করার জন্য এটি নির্বিঘ্নে Google ড্রাইভ, Google ডক্স এবং Gmail সংহত করে৷

শিক্ষকরা ক্লাসরুমের একটি পূর্বরূপের জন্য আবেদন করতে পারেন এবং নির্বাচিত শিক্ষকদের সেপ্টেম্বরের মধ্যে Google এটিকে বিশ্বের জন্য উন্মুক্ত করার আগে টুলটি চেষ্টা করার জন্য আমন্ত্রণ জানানো হবে - যেমন স্কুল এবং শিক্ষকদের জন্য যারা শিক্ষার জন্য Google Apps ব্যবহার করেন৷ Google বলে যে ক্লাসরুম অবশ্যই একজন শিক্ষকের জীবনকে অনেক সহজ করে তুলবে।

শিক্ষকরা অ্যাসাইনমেন্ট তৈরি করতে এবং ঘোষণা পাঠাতে পারেন। এই একক টুল ব্যবহার করে, তারা অ্যাসাইনমেন্টের সাথে শিক্ষার্থীদের অগ্রগতির উপর ট্যাব রাখতে পারে। এটি তাদের একটি দ্বিমুখী রিয়েল-টাইম ফিডব্যাক চ্যানেলও প্রদান করবে – উদাহরণস্বরূপ, ব্যক্তিকে সরাসরি প্রতিক্রিয়া প্রদান করা। ছাত্রদের শিক্ষার্থীরাও তাদের প্রশ্নের উত্তর পেতে পারে, তাদের শিক্ষকদের সাথে গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আলোচনা করতে পারে, এবং তারপরে তাদের অ্যাসাইনমেন্টগুলি চালু করতে পারে। শ্রেণীকক্ষ শিক্ষকদের জন্য প্রতিটি শিক্ষার্থীর জন্য উপযোগী অ্যাসাইনমেন্ট এবং পাঠ ডিজাইন করার জন্য একটি সহজ টুল প্রমাণ করতে পারে।

ক্লাসরুম প্রজেক্ট ম্যানেজার জ্যাক ইয়েস্কেল বলেছেন:

"শ্রেণীকক্ষ এই নীতির উপর ভিত্তি করে তৈরি করা হয়েছে যে শিক্ষাগত সরঞ্জামগুলি সহজ এবং ব্যবহার করা সহজ হওয়া উচিত এবং এটি শিক্ষকদের শেখানোর জন্য আরও বেশি সময় এবং শিক্ষার্থীদের শেখার জন্য আরও বেশি সময় দেওয়ার জন্য ডিজাইন করা হয়েছে৷"

শিক্ষার্থীরা ইতিমধ্যে প্রযুক্তির সাথে যুক্ত হয়েছে। অনেক উদ্ভাবনী শিক্ষকও কার্যকর টিউটোরিংয়ের জন্য এটিকে ব্যবহার করছেন। আপনি কি ক্লাসরুম চালু করার জন্য উন্মুখ? আপনি কি শেখার জন্য Google ড্রাইভ এবং Google ডক্স ব্যবহার করেন?

সূত্র:Google ব্লগ | ইমেজ ক্রেডিট:mrsdkrebs


  1. কিভাবে Google ড্রাইভে একটি বিজনেস কার্ড তৈরি করবেন

  2. কিভাবে একটি Google ফর্ম তৈরি করবেন:একটি সম্পূর্ণ নির্দেশিকা

  3. কিভাবে একটি Google ক্লাসরুম সংরক্ষণাগার বা মুছবেন

  4. Google উত্তর:আপনার চ্যাট জীবনকে আরও সহজ করুন