কম্পিউটার

ফিক্স:হুলু প্লেব্যাক ব্যর্থতা

এই মুহূর্তে বিশ্বে বিভিন্ন ধরনের ভিডিও স্ট্রিমিং পরিষেবা রয়েছে এবং হুলু হল সবচেয়ে জনপ্রিয় এবং সবচেয়ে বেশি ব্যবহৃত একটি। যাইহোক, এর অর্থ এই নয় যে হুলু নিখুঁত বা কোনও সমস্যা নেই। স্ট্রিমিং পরিষেবার অস্তিত্ব জুড়ে হুলু ব্যবহারকারীরা যে বিভিন্ন সমস্যার মুখোমুখি হয়েছেন তার মধ্যে একটি হল সমস্যা দ্বারা প্রভাবিত ব্যবহারকারীরা কোনও ভিডিও স্ট্রিম বা প্লে করতে অক্ষম। সমস্যা দ্বারা প্রভাবিত ব্যবহারকারীরা প্রতিবার হুলুতে একটি ভিডিও স্ট্রিম করার চেষ্টা করার সময় হেডার "প্লেব্যাক ব্যর্থতা" সহ একটি ত্রুটি বার্তা দেখতে পান। সম্পূর্ণ ত্রুটি বার্তাটি বলে:

ফিক্স:হুলু প্লেব্যাক ব্যর্থতা

প্লেব্যাক শুরু করতে ব্যবহৃত সার্ভার কী মেয়াদ শেষ হয়ে গেছে৷ অনুগ্রহ করে অ্যাপ্লিকেশনটি পুনরায় চালু করার চেষ্টা করুন৷ "

এই সমস্যাটির একটি সহজ ব্যাখ্যা হল যে ক্লায়েন্ট Hulu সার্ভারকে ব্যবহারকারী যে ভিডিওটি চালানোর চেষ্টা করেছে তার জন্য একটি অনুরোধ পাঠায়, কিন্তু অনুরোধটি উত্তর দেয় না এবং সার্ভার কী মেয়াদ শেষ হয়ে যায়, উপরে বর্ণিত ত্রুটি বার্তাটির প্রদর্শনকে ট্রিগার করে৷ দুর্ভাগ্যবশত, প্রায় সব ক্ষেত্রেই, এই সমস্যাটি সার্ভার-সাইড, ক্লায়েন্ট-সাইড নয়, তাই এই সমস্যা দ্বারা প্রভাবিত একজন Hulu ব্যবহারকারী সমস্যাটি নির্ণয় ও সমাধান করার জন্য Hulu-এর লোকজনের জন্য অপেক্ষা করা ছাড়া আর কিছুই করতে পারে না।

Hulu এর প্লেব্যাক ব্যর্থতার সমস্যাটি বেশিরভাগ ক্ষেত্রেই, Hulu এর সার্ভারের বিভ্রাটের কারণে (যেখানে Hulu সম্বন্ধে সবকিছু এবং স্ট্রিমিং প্ল্যাটফর্মের মাধ্যমে ব্যবহারকারীদের জন্য উপলব্ধ করা সমস্ত ভিডিও সংরক্ষণ করা হয়) বা চেইনের আরও দূরে অবস্থিত সার্ভারে বিভ্রাট। এই ক্ষেত্রে, এই সমস্যা দ্বারা প্রভাবিত ব্যবহারকারীদের ঝড়ের জন্য অপেক্ষা করা বা তারা সাহায্য করছে কিনা তা পরীক্ষা করার জন্য নিম্নলিখিত সমস্যা সমাধানের পদ্ধতিগুলি চেষ্টা করা ছাড়া আর কোন বিকল্প নেই:

  • সাইন আউট করে আবার হুলুতে সাইন আউট করুন
  • Hulu পরিষেবা রিবুট করুন
  • Hulu অ্যাপ আপডেট করুন
  • Wi-Fi সংযোগে সংযোগের সংখ্যা কমানোর চেষ্টা করুন।
  • ভিডিও স্ট্রীম দেখার জন্য ইন্টারনেটের গতি যথেষ্ট ভালো কিনা তা পরীক্ষা করুন।
  • আপনার ডিভাইস এবং নেটওয়ার্ক সরঞ্জাম পুনরায় চালু করুন।
  • তারযুক্ত সংযোগ ব্যবহার করার চেষ্টা করুন।
  • নিম্ন-মানের মোডে ভিডিও স্ট্রিম করার চেষ্টা করুন।
  • আনইনস্টল করা এবং তারপর Hulu অ্যাপটি পুনরায় ইনস্টল করা হচ্ছে
  • তাদের ইন্টারনেট সংযোগ পরীক্ষা করা হচ্ছে

Hulu একটি মাল্টি-প্ল্যাটফর্ম অ্যাপ্লিকেশন, তাই প্রতিটি OS এর জন্য সম্পূর্ণ পদক্ষেপ দেওয়া সম্ভব নয়। আপনি যদি Android/iOS-এ Hulu ব্যবহার করেন তাহলে সমস্যা সমাধানের জন্য আপনি অ্যাপের ক্যাশে সাফ করতে পারেন।

  1. সেটিংস-এ যান
  2. অ্যাপ্লিকেশন ম্যানেজার -এ ক্লিক করুন (অ্যাপস)
  3. এখন Hulu  খুলুন
  4. ক্যাশে সাফ করুন-এ ক্লিক করুন

আপনি যদি iPhone বা iPad ব্যবহার করেন

  1. হুলু অ্যাপে যান এবং মেনু-এ ক্লিক করুন
  2. সেটিংস খুলুন
  3. সাফ অস্থায়ী ফাইলগুলি-এ ক্লিক করুন এবং আপনি হুলু অ্যাক্সেস করতে পারেন কিনা তা পরীক্ষা করুন৷
ফিক্স:হুলু প্লেব্যাক ব্যর্থতা

আপনি যদি সমাধান করতে না পারেন তবে সমস্যাটি সমাধান করতে সহায়তা করে না। সৌভাগ্যক্রমে, যদিও, আপনি খুঁজে পেতে পারেন যে সার্ভারের কোনো চলমান বিভ্রাট বা অন্য কোনো সমস্যা যার কারণে হুলু ব্যবহারকারীরা প্রতিবার এখানে ক্লিক করে হুলুতে বিষয়বস্তু স্ট্রিম করার চেষ্টা করার সময় "প্লেব্যাক ব্যর্থতা" ত্রুটি বার্তা দেখতে পান। DownDetector-এ Hulu সম্পর্কে সাম্প্রতিক রিপোর্ট করা সমস্যার মধ্য দিয়ে যান , এবং আপনি হুলুর প্রান্তে একটি চলমান বিভ্রাট বা অন্য সমস্যা আছে কিনা তা খুঁজে বের করতে সক্ষম হবেন যা আপনার বিষয়বস্তু স্ট্রিম করার ক্ষমতার সাথে তালগোল পাকিয়ে ফেলছে এবং এই সমস্যা দ্বারা প্রভাবিত হওয়ার জন্য আপনি দায়ী৷


  1. হুলু টোকেন ত্রুটি 5 কিভাবে ঠিক করবেন

  2. হুলু ক্রোমে কাজ করছে না তা ঠিক করুন

  3. Windows 10-এ Hulu Error 5005 ঠিক করুন

  4. হুলু ত্রুটি কোড P-dev302 ঠিক করুন