কম্পিউটার

ইউটিউবে আবার ডিসলাইক কাউন্টার কিভাবে চালু করবেন?

তার প্ল্যাটফর্মে উত্পীড়নের পরিমাণ কমানোর প্রয়াস হিসাবে, Youtube অপছন্দগুলি সরানোর উজ্জ্বল সিদ্ধান্ত নিয়েছে কিন্তু একটি সহজ টুল ব্যবহার করে আপনি আবার YouTube-এ অপছন্দগুলি পুনরায় সক্ষম করতে পারেন৷ যদিও আপনি ডিসলাইক বোতামটি নিজেই দেখতে পাচ্ছেন অপছন্দের সংখ্যা অর্থাৎ কতবার সেই ভিডিওটি অপছন্দ করা হয়েছে এখন অনুপস্থিত। মূলত এর মানে হল যে ডিসলাইক বোতামটি যে কাজটি করে তা হল ব্যবহারকারীদের অ্যালগরিদমকে বলতে দেওয়া যে কোন ভিডিওগুলি সুপারিশ করা উচিত নয়৷

ইউটিউবে আবার ডিসলাইক কাউন্টার কিভাবে চালু করবেন?

একটি গুরুত্বপূর্ণ বিষয় যা ইউটিউব এখানে উপেক্ষা করে তা হল ভিডিওগুলির সত্যতা বা গুণমান নির্ধারণ করার সময় অপছন্দের সংখ্যা কতটা কার্যকর। এমন একটি প্ল্যাটফর্মে যা ব্যবহারকারী-উত্পাদিত সামগ্রীকে উত্সাহিত করে, অপছন্দ বোতামটি একটি গুরুত্বপূর্ণ সরঞ্জাম হিসাবে কাজ করে যা ভাল এবং খারাপ সামগ্রীর মধ্যে পার্থক্য তৈরি করে। তবে সৌভাগ্যক্রমে একটি সাধারণ প্লাগইন ব্যবহার করে ব্যবহারকারীদের অপছন্দের সংখ্যার দৃশ্যমানতা পুনরায় সক্ষম করার অনুমতি দেবে, মোট অপছন্দের সংখ্যা নিয়ে আসবে। ইউটিউবে আবার ডিসলাইক কীভাবে সক্রিয় করবেন তা এখানে।

ইউটিউবে অপছন্দগুলি পুনরায় সক্ষম করুন৷

এখন পর্যন্ত ইউটিউবে অপছন্দ সক্ষম করার প্লাগইন শুধুমাত্র ক্রোম এবং ফায়ারফক্সের জন্য সমর্থিত এবং ব্রাউজারের উপর নির্ভর করে এর ইনস্টলেশন কিছুটা পরিবর্তিত হয়৷

ফায়ারফক্সে "ইউটিউবে অপছন্দ সক্ষম করুন" প্লাগইনটি ইনস্টল করুন৷

সৌভাগ্যবশত, সক্রিয় ডিসলাইক প্লাগইনটি অফিসিয়াল ফায়ারফক্স অ্যাডন স্টোর পৃষ্ঠায় উপলব্ধ। এটি ফায়ারফক্সে এই প্লাগইনটির ইনস্টলেশনকে একটি অত্যন্ত সহজ প্রক্রিয়া করে তোলে। প্লাগইনটি ইন্সটল করতে সিম্পলি :

  1. ফায়ারফক্স খুলুন, "ফায়ারফক্সের জন্য অ্যাডনস" অনুসন্ধান করুন এবং অফিসিয়াল ফায়ারফক্স অ্যাড-অন ওয়েবসাইট দেখুন।
  2. "ইউটিউবের জন্য অপছন্দ ফিরিয়ে দিন" অনুসন্ধান করুন৷ উপরের ডানদিকে অনুসন্ধান বারে। ইউটিউবে আবার ডিসলাইক কাউন্টার কিভাবে চালু করবেন?
  3. দিমিত্রি সেলিভানভের "রিটার্ন ইউটিউব অপছন্দের পরিসংখ্যান" নির্বাচন করুন এবং ক্লিক করুন Firefox এ যোগ করুন . ইউটিউবে আবার ডিসলাইক কাউন্টার কিভাবে চালু করবেন?
  4. নতুন খোলা প্রম্পটে যোগ করুন এ ক্লিক করুন . ইউটিউবে আবার ডিসলাইক কাউন্টার কিভাবে চালু করবেন?

উপরের ধাপগুলি সম্পূর্ণ করার পরে, প্লাগইনটি এখন চালু হওয়া উচিত এবং সমস্ত ইউটিউব ভিডিওর অপছন্দের সংখ্যা দেখাতে হবে। যেহেতু এক্সটেনশনটি এখনও তার আলফা পর্যায়ে রয়েছে তাই বাগ আশা করা যায় তবে এক্সটেনশনটি আপডেট করা নিশ্চিত করুন কারণ এটি ক্রমাগত বাগ ফিক্স এবং প্যাচ পাচ্ছে। উপরন্তু, যেহেতু এক্সটেনশনটি অফিসিয়াল ফায়ারফক্স অ্যাডঅন স্টোরে রয়েছে এটি সহজেই সেখানে আপডেট করা যেতে পারে।

গুগল ক্রোমে প্লাগইন ইনস্টল করুন।

যদিও প্লাগইনটির সংস্করণটি অফিসিয়াল ক্রোম ওয়েব স্টোরে উপলব্ধ রয়েছে এটি একটি পুরানো সংস্করণ এবং সম্ভবত বাগ এবং ত্রুটির প্রবণতা রয়েছে৷ প্লাগইনটির সর্বশেষ/আপ টু ডেট সংস্করণ ইনস্টল করতে এই সহজ পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. Chrome খুলুন এবং "returnyoutubedislike.com" এ যান, প্লাগইনটির সর্বশেষ সংস্করণটি সন্ধান করুন এবং ডাউনলোড করুন৷ ইউটিউবে আবার ডিসলাইক কাউন্টার কিভাবে চালু করবেন?
  2. নতুন-ডাউনলোড করা ফাইলটি খুলুন এবং একটি নতুন ফোল্ডারে .zip বিষয়বস্তু বের করুন।
  3. সেখান থেকে ক্রোম খুলুন এবং মেনু খুলতে উপরের বাম দিকে তিনটি বিন্দুতে ক্লিক করুন। ইউটিউবে আবার ডিসলাইক কাউন্টার কিভাবে চালু করবেন?
  4. নতুন খোলা ড্রপ-ডাউন মেনুর মাধ্যমে এক্সটেনশন-এ নেভিগেট করুন আরো টুলস-এর অধীনে . ইউটিউবে আবার ডিসলাইক কাউন্টার কিভাবে চালু করবেন?
  5. উপরের ডানদিকে বিকাশকারী মোড সক্ষম করুন৷ ইউটিউবে আবার ডিসলাইক কাউন্টার কিভাবে চালু করবেন?
  6. পরে, load unpacked-এ ক্লিক করুন . ইউটিউবে আবার ডিসলাইক কাউন্টার কিভাবে চালু করবেন?
  7. আপনি যে ফোল্ডারে .zip বিষয়বস্তু বের করেছেন সেটি নির্বাচন করুন এবং অ্যাড এক্সটেনশনে ক্লিক করুন। ইউটিউবে আবার ডিসলাইক কাউন্টার কিভাবে চালু করবেন?

এক্সটেনশনটি সক্ষম হওয়ার পরে এটি এখন আবার ইউটিউবে অপছন্দ সক্রিয় করা উচিত৷

আপাতত এই প্লাগইনটি অফিসিয়াল ক্রোম স্টোরে না থাকায় আপনাকে ম্যানুয়ালি আপডেট করতে হবে। একটি নতুন সংস্করণ আপডেট করার আগে পুরানো প্লাগইন অপসারণ নিশ্চিত করুন কারণ উভয় সংস্করণ ইনস্টল করার ফলে বাগ হবে৷ পুরানো সংস্করণটি সরাতে আবার এক্সটেনশনগুলিতে নেভিগেট করুন এবং “সরান ক্লিক করুন৷ ” ইউটিউব এক্সটেনশনে রিটার্ন অপছন্দের অধীনে।


  1. মাইক্রোসফ্ট এজ-এ কীভাবে YouTube সীমাবদ্ধ মোড সক্ষম বা নিষ্ক্রিয় করবেন

  2. কীভাবে ইউটিউবে ডার্ক মোড সক্ষম করবেন (সমস্ত প্ল্যাটফর্ম)

  3. ওয়েব ব্রাউজারগুলিতে ক্লিক-টু-প্লে ফ্ল্যাশ প্লাগইনগুলি কীভাবে সক্ষম করবেন

  4. ইউটিউব ছদ্মবেশী মোড কী এবং কীভাবে এটি সক্ষম করবেন