কম্পিউটার

ফায়ারস্টিকে "অপ্টিমাইজিং সিস্টেম স্টোরেজ এবং অ্যাপ্লিকেশন" কীভাবে ঠিক করবেন?

ফার্মওয়্যার আপডেট ফায়ারস্টিকে প্রয়োগ করা হলে 'অপ্টিমাইজিং সিস্টেম স্টোরেজ এবং অ্যাপ্লিকেশন' হল একটি সাধারণ অপেক্ষার পর্দা। একজন ব্যবহারকারীর জন্য, যখন Firestick একই বার্তা দিয়ে লুপ করতে থাকে এবং অব্যবহারযোগ্য হয়ে যায় তখন সমস্যাটি আরও বেড়ে যায়। সমস্যাটি টিভির প্রায় সমস্ত মেক/মডেল সহ সমস্ত প্রজন্মের এবং ফায়ারস্টিকের প্রকারে রিপোর্ট করা হয়েছে। সাধারণত, Firestick দ্বারা নিম্নলিখিত ধরনের বার্তা দেখানো হয়:

ফায়ারস্টিকে  অপ্টিমাইজিং সিস্টেম স্টোরেজ এবং অ্যাপ্লিকেশন  কীভাবে ঠিক করবেন?

ফায়ারস্টিকের অপ্টিমাইজিং সিস্টেম স্টোরেজ সমস্যা হার্ডওয়্যার সমস্যাগুলির সাথে একগুচ্ছ কারণের ফলে হতে পারে তবে প্রধানত নিম্নলিখিতগুলির কারণে:

  • টিভি পোর্ট ত্রুটিপূর্ণ :যদি টিভির পোর্টটি ত্রুটিপূর্ণ হয় এবং Amazon-এর HDCP প্রয়োজনীয়তাগুলি মেনে চলতে ব্যর্থ হয়, তাহলে এটি Firestick-এর আপডেট ইনস্টলেশন পদ্ধতির সাথে অসঙ্গতি ঘটাতে পারে, যার ফলে সমস্যাটি হাতের মুঠোয়।
  • 3 য় এর ব্যবহার পার্টি পাওয়ার অ্যাডাপ্টার এবং USB কেবল :Firestick ডিভাইসটি 3 rd এর সাথে ভাল কাজ করতে পারে পার্টি পাওয়ার অ্যাডাপ্টার এবং তারের রুটিন অপারেশনে কিন্তু একটি আপডেটের সময়, ডিভাইসের ব্যাপক শক্তির প্রয়োজন যা একটি 3 rd পার্ট পাওয়ার অ্যাডাপ্টার সরবরাহ করতে ব্যর্থ হতে পারে, যার ফলে অপ্টিমাইজিং সিস্টেম স্টোরেজ সমস্যা হয়৷
  • বেমানান টিভি :টিভি যদি সর্বশেষ আপডেট ইনস্টলেশন পদ্ধতির সাথে সামঞ্জস্যপূর্ণ না হয় (যেমন আপডেট ইনস্টলেশনের সময় HDCP ত্রুটি ট্রিগার করা), তাহলে আপডেটটি ইনস্টল করতে ব্যর্থ হতে পারে এবং অপ্টিমাইজিং স্টোরেজ লুপ সৃষ্টি করতে পারে।
  • Firestick এর দূষিত ফার্মওয়্যার :যদি সর্বশেষ ব্যর্থ আপডেট Firestick এর ফার্মওয়্যারকে দূষিত করে থাকে, তাহলে Firestick অপ্টিমাইজিং সিস্টেম স্টোরেজ বার্তার সাথে লুপ করতে পারে।

প্রদর্শন ছাড়াই ফায়ারস্টিক আপডেট করুন

যদি Firestick-এর সাম্প্রতিক আপডেট ইনস্টলেশনে ডিসপ্লের সাথে সামঞ্জস্যপূর্ণ সমস্যা থাকে, তাহলে Firestick হয়তো অপ্টিমাইজ করা স্টোরেজ সমস্যাটি হাতে তুলে ধরতে পারে। এখানে, ডিসপ্লে ছাড়া ফায়ারস্টিক ব্যবহার করলে আপডেটটি ইনস্টল হতে পারে এবং এইভাবে সমস্যার সমাধান হতে পারে।

  1. পাওয়ার চালু ফায়ারস্টিক এবং টিভি .
  2. অপ্টিমাইজিং স্ক্রীন বার্তাটি প্রদর্শিত হলে, আপডেটগুলি শেষ করা পর্যন্ত অপেক্ষা করুন পর্দা দেখানো হয়। ফায়ারস্টিকে  অপ্টিমাইজিং সিস্টেম স্টোরেজ এবং অ্যাপ্লিকেশন  কীভাবে ঠিক করবেন?
  3. দেখানো হলে, আনপ্লাগ করুন ফায়ারস্টিক HDMI পোর্ট থেকে ডিভাইস টিভির কিন্তু ডিভাইসটিকে প্লাগ করা রাখুন শক্তির উৎসে . যদি তার আগে লুপ শুরু হয়, তাহলে, পরের বার, আপনি আগের প্রচেষ্টার শেষ স্ক্রিনে HDMI পোর্ট থেকে ডিভাইসটিকে আনপ্লাগ করতে পারেন। ফায়ারস্টিকে  অপ্টিমাইজিং সিস্টেম স্টোরেজ এবং অ্যাপ্লিকেশন  কীভাবে ঠিক করবেন?
  4. তারপর অপেক্ষা করুন কমপক্ষে 3 ঘন্টার জন্য এবং তার পরে, টিভির HDMI পোর্টে Firestick প্লাগ করুন এবং এটি ঠিক কাজ করছে কিনা তা পরীক্ষা করুন৷

অন্য টিভি পোর্টে ফায়ারস্টিক ঢোকান

টিভিতে একটি ত্রুটিপূর্ণ পোর্ট অপ্টিমাইজ করা স্টোরেজ এবং অ্যাপ্লিকেশনের সমস্যার কারণ হতে পারে কারণ পোর্টটি Firestick-এ পর্যাপ্ত শক্তি প্রদান করতে ব্যর্থ হতে পারে (যদি টিভি থেকে USB চালিত হয়) অথবা ফার্মওয়্যারের সময় সিগন্যাল Firestick-এর HDCP প্রক্রিয়াটিকে ট্রিগার করতে পারে। আপগ্রেড এই ধরনের ক্ষেত্রে, একটি ভিন্ন টিভি পোর্ট চেষ্টা করে সমস্যার সমাধান হতে পারে।

  1. প্লাগ আউটফায়ারস্টিক টিভি (USB/HDMI) থেকে এবং পাওয়ার অফ টিভি।
  2. এখন প্লাগ ব্যাক একটি ভিন্ন টিভি পোর্টে ফায়ারস্টিক (কোনও এক্সটেনশন কেবল ছাড়াই) এবং পাওয়ার চালু টিভি।
  3. একবার স্ট্যাটাস বার শেষের কাছাকাছি , হোম টিপতে থাকুন রিমোটে কী এবং Firestick অপ্টিমাইজিং স্টোরেজ সমস্যা সমাধান হয়েছে কিনা তা পরীক্ষা করুন। ফায়ারস্টিকে  অপ্টিমাইজিং সিস্টেম স্টোরেজ এবং অ্যাপ্লিকেশন  কীভাবে ঠিক করবেন?
  4. যদি সমস্যাটি থেকে যায়, ওয়াল চার্জার ব্যবহার করছেন কিনা তা পরীক্ষা করুন ফায়ারস্টিক পাওয়ার জন্য সমস্যা সমাধান করে।

Firestick এবং TV একটি কোল্ড রিস্টার্ট করুন

ফায়ারস্টিক অপ্টিমাইজিং সিস্টেম স্টোরেজ এবং অ্যাপ্লিকেশন বার্তা ফায়ারস্টিক এবং টিভি যোগাযোগের অস্থায়ী ত্রুটির ফলে হতে পারে। এখানে, ফায়ারস্টিক ডিভাইস এবং টিভির ঠান্ডা রিস্টার্ট করলে সমস্যা সমাধান হতে পারে।

  1. আনপ্লাগ করুন ফায়ারস্টিক টিভি এবং পাওয়ার উৎস থেকে ডিভাইস (হয় USB চালিত বা একটি বহিরাগত শক্তি উৎস ব্যবহার করে)। ফায়ারস্টিকে  অপ্টিমাইজিং সিস্টেম স্টোরেজ এবং অ্যাপ্লিকেশন  কীভাবে ঠিক করবেন?
  2. এখন পাওয়ার অফটিভি এবং সরান এর পাওয়ার ক্যাবল পাওয়ার উৎস থেকে।
  3. তারপর, পাওয়ার বন্ধ করুন রাউটার/মডেম বা অন্য কোনো আনুষাঙ্গিক এবং এছাড়াও, তাদের পাওয়ার তারগুলি সরিয়ে ফেলুন।
  4. এখন অপেক্ষা করুন 5 মিনিটের জন্য এবং প্লাগ ব্যাক রাউটারের পাওয়ার তার।
  5. এখন পাওয়ার চালু রাউটার এবং এর আলো স্থির হতে দিন।
  6. তারপর প্লাগ ব্যাক করুন টিভির পাওয়ার তার এবং পাওয়ার এটা চালু আছে।
  7. এখন ফায়ারস্টিক প্লাগ করুন (শক্তি এবং HDMI কেবল) এবং শক্তি এটা. সমস্ত সংযোগ নিশ্চিত করুন৷ সঠিক/দৃঢ় এবং কিছুই ঢিলেঢালা।
  8. তারপর অপেক্ষা করুন যতক্ষণ না ফায়ারস্টিক সঠিকভাবে চালিত হয় এবং যদি এটি দেখায় যে অপ্টিমাইজিং সিস্টেম স্টোরেজ স্ক্রীন দেখানো হয়েছে, তাহলে এটি সমাপ্ত করুন .
  9. যখন স্ট্যাটাস বার শেষ হয় , হোম টিপতে থাকুন রিমোটের বোতাম এবং ফায়ারস্টিক অপ্টিমাইজিং সিস্টেম স্টোরেজ সমস্যা সমাধান হয়েছে কিনা তা পরীক্ষা করুন৷

Firestick এর অরিজিনাল পাওয়ার অ্যাডাপ্টার এবং USB কেবল ব্যবহার করুন

ফায়ারস্টিকের নিয়মিত অপারেশনের তুলনায় এটির আপডেট প্রক্রিয়া সম্পূর্ণ করতে আরও বেশি শক্তি প্রয়োজন। আপনি যদি 3 rd ব্যবহার করেন পার্টি পাওয়ার অ্যাডাপ্টার এবং ইউএসবি কেবল, তারপর ফার্মওয়্যার আপডেট করার জন্য ফায়ারস্টিক ডিভাইসে পর্যাপ্ত শক্তি সরবরাহ করতে তাদের ব্যর্থতার কারণে ফায়ারস্টিক অপ্টিমাইজিং সিস্টেম স্টোরেজ এবং অ্যাপ্লিকেশন সমস্যা হতে পারে। এই পরিস্থিতিতে, আসল চার্জার এবং ইউএসবি কেবলের মাধ্যমে ফায়ারস্টিক পাওয়ার করলে সমস্যার সমাধান হতে পারে।

  1. পাওয়ার বন্ধ টিভি এবং ফায়ারস্টিক .
  2. তারপর সরান 3 য় পার্টি পাওয়ার অ্যাডাপ্টার এবং তারের ফায়ারস্টিক থেকে।
  3. এখন সংযোগ করুনস্টক ফায়ারস্টিকে চার্জার এবং ইউএসবি কেবল। ফায়ারস্টিকে  অপ্টিমাইজিং সিস্টেম স্টোরেজ এবং অ্যাপ্লিকেশন  কীভাবে ঠিক করবেন?
  4. তারপর পাওয়ার চালু করুন টিভি এবং ফায়ারস্টিক .
  5. যদি অপ্টিমাইজিং সিস্টেম স্টোরেজ বার্তা দেখানো হয়েছে, এটি সম্পূর্ণ হতে দিন এর প্রক্রিয়া। যদি আপনার ফায়ারস্টিক সাম্প্রতিক ফার্মওয়্যার থেকে কিছু আপডেটের পিছনে থাকে, তাহলে এই স্ক্রীনটি দুবার বা তিনবার পুনরাবৃত্তি হতে পারে, তাই ফায়ারস্টিকে সমস্ত আপডেট প্রয়োগ না হওয়া পর্যন্ত অপেক্ষা করুন। মনে রাখবেন, যখনই স্ট্যাটাস বার শেষ হয়ে যায়, হোম টিপতে থাকুন রিমোটের বোতাম।
  6. পরে, ফায়ারস্টিক ঠিকঠাক কাজ করছে কিনা তা পরীক্ষা করুন।

আপনি যদি স্টক চার্জার এবং তার খুঁজে না পান, তাহলে আপনি একটি 2.1 Amp USB পাওয়ার ব্যবহার করতে পারেন উৎস. কিছু ব্যবহারকারী রিপোর্ট করেছেন যে Apple ডিভাইসের পাওয়ার অ্যাডাপ্টার/USB ব্যবহার করে কেবল তাদের জন্য কৌশলটি করেছে, তাই, সেই বিকল্পটিও পরীক্ষা করে দেখুন।

অন্য টিভিতে ফায়ারস্টিক ব্যবহার করে দেখুন

আপনি যে টিভিটি ব্যবহার করছেন তা যদি সর্বশেষ ফার্মওয়্যার আপডেটের ইনস্টলেশন পদ্ধতির সাথে সামঞ্জস্যপূর্ণ না হয়, তাহলে Firestick সিস্টেম স্টোরেজ এবং অ্যাপ্লিকেশনগুলিকে অপ্টিমাইজ করার লুপ দেখানো শুরু করতে পারে। এই ধরনের ক্ষেত্রে, অন্য টিভিতে (একটি নতুন মডেল) ফায়ারস্টিক চেষ্টা করলে আপডেটটি ইনস্টল হতে পারে এবং এইভাবে সমস্যার সমাধান হতে পারে।

  1. প্রথমে, পাওয়ার অফ নিশ্চিত করুন৷ the সমস্যাযুক্ত টিভি এবং অন্যান্য টিভি।
  2. এখন, আনপ্লাগ করুন ফায়ারস্টিক সমস্যাযুক্ত টিভি থেকে এবং এটিকে অন্য টিভিতে প্লাগ করুন (একটি বন্ধু বা পরিবারের ডিভাইস)। ফায়ারস্টিকে  অপ্টিমাইজিং সিস্টেম স্টোরেজ এবং অ্যাপ্লিকেশন  কীভাবে ঠিক করবেন?
  3. এখন পাওয়ার চালু অন্যান্য টিভি এবং যদি Firestick অপ্টিমাইজিং সিস্টেম স্টোরেজ দেখায় পর্দা, এটি সমাপ্ত হতে দিন . যদি একাধিক আপডেট পেন্ডিং থাকে, তাহলে সব আপডেট ইন্সটল হতে দিন। Firestick ডিভাইসটি অপ্টিমাইজ করা স্টোরেজ স্ক্রীন বার্তাটি দুই বা তিনবার পুনরাবৃত্তি করতে পারে। রিমোটের হোম বোতাম টিপতে ভুলবেন না যখনই স্ট্যাটাস বার শেষ হয় .
  4. ফায়ারস্টিকের ফার্মওয়্যার আপডেট হয়ে গেলে, ফায়ারস্টিকের অপ্টিমাইজিং সিস্টেম স্টোরেজ সমস্যার সমাধান হয়েছে কিনা তা পরীক্ষা করুন৷
  5. যদি তাই হয়, তাহলে দেখুন ফায়ারস্টিক কিনা ভাল কাজ করছে সমস্যাযুক্ত টিভিতে .

ফ্যাক্টরি ডিফল্টে ফায়ারস্টিকের একটি হার্ড রিসেট সম্পাদন করুন

যদি সর্বশেষ ব্যর্থ আপডেট ফায়ারস্টিকের ফার্মওয়্যারকে দূষিত করে থাকে, তাহলে ফায়ারস্টিক অপ্টিমাইজিং সিস্টেম স্টোরেজ লুপ দেখানো শুরু করতে পারে। এই পরিস্থিতিতে, ফায়ারস্টিককে ফ্যাক্টরি ডিফল্টে রিসেট করলে সমস্যার সমাধান হতে পারে। আপনি যদি ভাবছেন যে ফায়ারস্টিকটি অপ্টিমাইজে আটকে আছে এবং কীভাবে এটি পুনরায় সেট করবেন? তারপর ফায়ারস্টিকের হার্ড রিসেট হল উত্তর (নিচে আলোচনা করা হয়েছে)।

  1. টিপুন/ধরুন পিছনে কী এবং ডান নেভিগেশন ফায়ারস্টিক রিমোটের চাবি 10 সেকেন্ডের জন্য এবং যখন রিসেট ফ্যাক্টরি সেটিংস নিশ্চিতকরণ বাক্সটি দেখানো হয়, তখন রিসেট এ ক্লিক করুন . ফায়ারস্টিকে  অপ্টিমাইজিং সিস্টেম স্টোরেজ এবং অ্যাপ্লিকেশন  কীভাবে ঠিক করবেন?
  2. তারপর অপেক্ষা করুন রিসেট প্রক্রিয়া সম্পূর্ণ না হওয়া পর্যন্ত কয়েক মিনিটের জন্য কিন্তু নিশ্চিত করুন যে কোনও কী টিপুন না রিমোটে ফায়ারস্টিকে  অপ্টিমাইজিং সিস্টেম স্টোরেজ এবং অ্যাপ্লিকেশন  কীভাবে ঠিক করবেন?
  3. একবার ফায়ারস্টিক ফ্যাক্টরি ডিফল্টে পুনরুদ্ধার করা হলে, আশা করি, এটি অপ্টিমাইজিং স্টোরেজ লুপ থেকে পরিষ্কার হয়ে যাবে।

যদি সমস্যাটি এখনও থাকে এবং আপনি একটি পুরানো টিভি ব্যবহার করেন, তাহলে আপনি একটি HDCP স্ট্রিপার ব্যবহার করতে পারেন পুরানো টিভির সাথে ফায়ারস্টিক কাজ করতে। যদি তা না হয় এবং সমস্যাটি এখনও সেখানে থাকে, তাহলে আপনাকে ফায়ারস্টিক প্রতিস্থাপন করতে হতে পারে (যদি ওয়ারেন্টির অধীনে থাকে)।


  1. উইন্ডোজে কাজ করছে না কপি এবং পেস্ট কিভাবে ঠিক করবেন

  2. Windows 10 এ ERROR_WRITE_FAULT কিভাবে ঠিক করবেন

  3. কিভাবে ঠিক করবেন PS4 সিস্টেম স্টোরেজের ত্রুটি কোড CE-34335-8 অ্যাক্সেস করতে পারে না

  4. দূষিত সিস্টেম ফাইলগুলি কী এবং কীভাবে সেগুলি উইন্ডোজ 11 ঠিক করবেন