কম্পিউটার

কিভাবে YouTube এ একটি প্লেলিস্ট মুছবেন

কি জানতে হবে

  • ডেস্কটপ:লাইব্রেরি > সম্পূর্ণ প্লেলিস্ট দেখুন > মেনু> প্লেলিস্ট মুছুন .
  • Android:লাইব্রেরি> প্লেলিস্ট> মেনু> প্লেলিস্ট মুছুন আলতো চাপুন> মুছুন .
  • iOS:লাইব্রেরি> প্লেলিস্ট> ট্র্যাশ আইকন> মুছুন আলতো চাপুন .

এই নিবন্ধটি YouTube-এ একটি প্লেলিস্ট কীভাবে মুছবেন তার বিশদ বিবরণ রয়েছে। আপনি স্থায়ীভাবে আপনার তৈরি করা একটি মুছে ফেলতে পারেন এবং আপনার লাইব্রেরি থেকে অন্য ব্যবহারকারীর যোগ করা প্লেলিস্ট থেকে সরাতে পারেন৷ নির্দেশাবলী সমস্ত ডেস্কটপ ব্রাউজার এবং Android, iOS এবং iPadOS-এর জন্য মোবাইল অ্যাপের জন্য কাজ করে৷

কিভাবে আমি আমার কম্পিউটারে YouTube থেকে একটি প্লেলিস্ট মুছে ফেলব?

প্লেলিস্ট মুছুন খুঁজতে প্লেলিস্টের সেটিংস খুলুন বিকল্প এইভাবে আপনি আপনার তৈরি করা প্লেলিস্টগুলিকে সরিয়ে দেন৷

  1. লাইব্রেরি খুলুন বাম প্যানেল থেকে এটি নির্বাচন করে। যদি আপনার পৃষ্ঠাটি খোলা না থাকে তবে আপনি সরাসরি আপনার YouTube লাইব্রেরিতে যেতে এই লিঙ্কটি অনুসরণ করতে পারেন৷

    কিভাবে YouTube এ একটি প্লেলিস্ট মুছবেন
  2. প্লেলিস্টে নিচে স্ক্রোল করুন বিভাগ, এবং সম্পূর্ণ প্লেলিস্ট দেখুন নির্বাচন করুন আপনি যেটি মুছতে চান তার নীচে৷

    কিভাবে YouTube এ একটি প্লেলিস্ট মুছবেন
  3. প্লেলিস্টের শিরোনামের নীচে, বাম দিকে সারাংশ বিভাগটি খুঁজুন, তিন-বিন্দু মেনু খুলুন এবং প্লেলিস্ট মুছুন বেছে নিন .

    কিভাবে YouTube এ একটি প্লেলিস্ট মুছবেন

    এই বিকল্পটি দেখতে পাচ্ছেন না? আপনি সম্ভবত পূর্ববর্তী ধাপে প্লেলিস্ট শিরোনাম বা থাম্বনেল নির্বাচন করেছেন। ধাপ 2 পুনরাবৃত্তি করুন, এবং সঠিক লিঙ্ক চয়ন করতে ভুলবেন না।

  4. মুছুন নির্বাচন করুন নিশ্চিত করতে।

    কিভাবে YouTube এ একটি প্লেলিস্ট মুছবেন

আমি কীভাবে অ্যাপে YouTube থেকে একটি প্লেলিস্ট মুছে ফেলব?

YouTube অ্যাপটি অনেকটা ডেস্কটপ ওয়েবসাইটের মতো কাজ করে, তবে মেনু বিকল্পগুলি বিভিন্ন জায়গায় রয়েছে৷

  1. লাইব্রেরি আলতো চাপুন নিচের মেনু বার থেকে।

  2. প্লেলিস্টে স্ক্রোল করুন , এবং আপনি যেটিকে মুছতে যাচ্ছেন সেটিতে আলতো চাপুন৷

  3. Android এ, তিন-বিন্দু মেনু নির্বাচন করুন উপরের ডানদিকে, এবং প্লেলিস্ট মুছুন বেছে নিন .

    কিভাবে YouTube এ একটি প্লেলিস্ট মুছবেন

    iOS বা iPadOS-এ, ট্র্যাশ ক্যান আইকনে ট্যাপ করুন।

    কিভাবে YouTube এ একটি প্লেলিস্ট মুছবেন
  4. মুছুন এ আলতো চাপ দিয়ে প্রম্পটটি নিশ্চিত করুন৷ .

একটি YouTube প্লেলিস্ট মুছতে পারবেন না?

পরে দেখুন নামে একটি প্লেলিস্টের মতো সংগ্রহ রয়েছে৷ প্রতিটি YouTube অ্যাকাউন্টে যা একটি প্লেলিস্ট বলে মনে হয়, কিন্তু এটি অন্তর্নির্মিত, তাই আপনি এটি মুছতে পারবেন না৷ আপনি এতে ভিডিও যোগ করতে পারেন, কিন্তু আপনি সম্পূর্ণ সংগ্রহ মুছে ফেলতে পারবেন না। আপনি যদি পরে দেখার ভিডিওগুলি সরাতে চান তবে আপনি যে ভিডিওগুলি ইতিমধ্যে দেখেছেন তা মুছে ফেলার জন্য সবচেয়ে ভাল কাজটি করতে পারেন৷ দেখা ভিডিওগুলি সরান সন্ধান করুন৷ সেই প্লেলিস্টের মেনু থেকে (উপরে ধাপ 3)।

অন্য যে প্লেলিস্টগুলি আপনি সরাতে কষ্ট করতে পারেন সেগুলি হল আপনি অন্য ব্যবহারকারীর কাছ থেকে আপনার লাইব্রেরিতে যোগ করেছেন। যদি প্লেলিস্ট মুছুন আপনি উপরের ধাপগুলি সম্পূর্ণ করার সময় অনুপস্থিত, ধাপ 3 এ মেনু বোতামের পরিবর্তে বামদিকে প্লেলিস্ট বোতামটি নির্বাচন করুন, তারপর লাইব্রেরি থেকে সরান নির্বাচন করুন .

কিভাবে YouTube এ একটি প্লেলিস্ট মুছবেন

একটি প্লেলিস্ট মুছে ফেলার বিকল্প

একটি সম্পূর্ণ YouTube প্লেলিস্ট মুছে ফেলা স্থায়ী। আপনি সর্বদা এটিকে পরে পুনর্নির্মাণ করতে পারেন, তবে আপনি যদি অনেকগুলি ভিডিও সংরক্ষণ করে থাকেন তবে আপনি সেই ভুলটি করতে চান না৷

এই সমস্ত ভিডিও অবিলম্বে মুছে ফেলা এড়াতে এখানে দুটি বিকল্প রয়েছে:

প্লেলিস্ট মার্জ করুন

আপনি যদি প্লেলিস্টের সমস্ত ভিডিও ভিন্ন প্লেলিস্টে রাখতে চান, তাহলে YouTube এমন একটি বিকল্প প্রদান করে। একে বলা হয় সব যোগ করুন , এবং আপনি যখন এটি নির্বাচন করবেন, একটি প্লেলিস্ট থেকে সমস্ত ভিডিও একটি ভিন্ন প্লেলিস্টে অনুলিপি করা হবে৷

উদাহরণস্বরূপ, হতে পারে আপনি অজান্তেই বিভিন্ন সময়ে দুটি ভিন্ন প্লেলিস্ট সম্পাদনা করছেন কারণ তাদের একই নাম রয়েছে, কিন্তু এখন আপনি সেগুলিকে একত্রিত করতে চান৷ প্রথম প্লেলিস্ট থেকে সবকিছুই দ্বিতীয়টিতে যাবে এবং তারপরে আপনি ভবিষ্যতে বিভ্রান্তি এড়াতে প্রথমটিকে মুছে ফেলতে পারবেন।

প্লেলিস্টগুলিকে একত্রিত করতে উপরের ডেস্কটপের দিকনির্দেশগুলির 1-3 ধাপগুলি পুনরাবৃত্তি করুন৷ ধাপ 3-এ, প্লেলিস্ট সরানোর পরিবর্তে, সব যোগ করুন বেছে নিন , এবং ভিডিওগুলি কোথায় কপি করবেন তা নির্বাচন করুন৷

কিভাবে YouTube এ একটি প্লেলিস্ট মুছবেন

শুধুমাত্র নির্দিষ্ট ভিডিওগুলি সরান

আপনার প্লেলিস্টগুলিকে স্লিম করার একটি বিকল্প সমাধান হল তাদের থেকে পৃথক ভিডিওগুলি সরিয়ে ফেলা। এটি করার কয়েকটি উপায় রয়েছে:

  • উপরের প্রথম দুটি ধাপের পুনরাবৃত্তি করুন, এবং যখন আপনি ভিডিওগুলির তালিকা দেখতে পাবেন, তখন তিন-বিন্দু মেনু ব্যবহার করুন ভিডিওর পাশে খুঁজে পেতে থেকে সরান বিকল্প।
  • ভিডিওর নিয়মিত স্ট্রিমিং পৃষ্ঠায় যান, সংরক্ষণ করুন নির্বাচন করুন৷ , এবং প্লেলিস্ট নামের পাশের বক্স থেকে চেকটি সরান৷ অথবা, অ্যাপ থেকে, আলতো চাপুন এবং ধরে রাখুন সংরক্ষণ করুন /সংরক্ষিত৷ এবং চেক সরান। Android ব্যবহারকারীদের আরও একটি ধাপ রয়েছে:সম্পন্ন এ আলতো চাপুন৷ .
কিভাবে YouTube এ একটি প্লেলিস্ট মুছবেনFAQ
  • আমি কিভাবে আমার YouTube প্লেলিস্টে ভিডিও যোগ করব?

    ভিডিওর অধীনে, সংরক্ষণ করুন নির্বাচন করুন৷ . আপনার সমস্ত প্লেলিস্ট পপ-আপ মেনুতে বিকল্প হিসাবে উপস্থিত হবে। আপনার কাছে একটি নতুন YouTube প্লেলিস্ট তৈরি করার বিকল্পও রয়েছে৷

  • আমি কিভাবে একটি YouTube প্লেলিস্ট বিপরীত করব?

    আপনার প্লেলিস্টে একটি বিপরীত বোতাম যোগ করতে Google Chrome-এর জন্য বিপরীত YouTube প্লেলিস্ট এক্সটেনশন ইনস্টল করুন। এছাড়াও আপনি তিনটি বিন্দু নির্বাচন করতে পারেন৷ আপনার লাইব্রেরি থেকে প্রতিটি ভিডিওর পাশে ম্যানুয়ালি তাদের অর্ডার পরিবর্তন করতে।

  • আমি কীভাবে একটি YouTube প্লেলিস্ট শেয়ার করব?

    প্লেলিস্ট শুরু করুন, তারপর ঠিকানা বারে URL টি অনুলিপি করুন এবং আপনি যেখানে চান সেখানে লিঙ্কটি আটকান৷ আপনার লাইব্রেরি থেকে অন্য কাউকে ভিডিও যোগ করার অনুমতি দিতে, তিনটি বিন্দু নির্বাচন করুন প্লেলিস্টের অধীনে এবং সহযোগিতা বেছে নিন .

  • আমি কীভাবে একটি YouTube প্লেলিস্ট ডাউনলোড করব?

    আপনি YouTube প্রিমিয়াম দিয়ে YouTube ভিডিও ডাউনলোড করতে পারেন। ভিডিও প্লেয়ারের নিচে ভিডিও ডাউনলোড করার অপশন দেখা যাচ্ছে। আপনি থার্ড-পার্টি অ্যাপের মাধ্যমে অ্যান্ড্রয়েডে YouTube ভিডিও ডাউনলোড করতে পারেন।


  1. কিভাবে:YouTube অ্যাকাউন্ট মুছবেন

  2. কিভাবে YouTube-এ প্রস্তাবিত ভিডিওগুলি মুছবেন

  3. কিভাবে YouTube ইতিহাস এবং অনুসন্ধান কার্যকলাপ মুছবেন

  4. কিভাবে ডিসকর্ড মুছবেন