কম্পিউটার

কিভাবে একটি YouTube ভিডিও ক্লিপ করবেন

কি জানতে হবে

  • CLIP নির্বাচন করুন> একটি বিভাগ বেছে নিন> একটি নাম দিন> শেয়ার ক্লিপ .
  • এরপর, লিঙ্কটি শেয়ার করতে একটি অ্যাপ বা ওয়েবসাইট বেছে নিন, অথবা লিঙ্ক কপি করুন নির্বাচন করুন (Android) বা কপি (ডেস্কটপ) ইউআরএলটি ধরতে।
  • আপনি 5 থেকে 60 সেকেন্ডের দৈর্ঘ্যের শেয়ারযোগ্য ভিডিও ক্লিপগুলি ক্যাপচার করতে পারেন৷

এই নিবন্ধটি বর্ণনা করে যে কীভাবে YouTube-এর ক্লিপ বৈশিষ্ট্যটি ব্যবহার করে দ্রুত একটি YouTube ভিডিওর আপনার পছন্দের অংশ কেটে ফেলতে হয়—লাইভ স্ট্রিম বা না—পরবর্তীতে সংরক্ষণ করতে বা লুপে শেয়ার করতে।

কিভাবে একটি YouTube ভিডিও ক্লিপ করবেন

ক্লিপিং বৈশিষ্ট্যটি বর্তমানে অফিসিয়াল YouTube অ্যাপ/ওয়েবসাইটের মাধ্যমে অ্যান্ড্রয়েড এবং ডেস্কটপ ব্যবহারকারীদের জন্য উপলব্ধ। এটি ভবিষ্যতে iOS-এ আসছে।

  1. ক্লিপ নির্বাচন করুন ভিডিওর নিচে।

    কিভাবে একটি YouTube ভিডিও ক্লিপ করবেন

    এটা দেখেন না? বাচ্চাদের কন্টেন্ট, 8 ঘণ্টার বেশি স্ট্রিম, লাইভ থাকাকালীন প্রিমিয়ার এবং DVR ছাড়া স্ট্রিম করার মতো জিনিসগুলি ছাড়া আপনি বেশিরভাগ ভিডিও এবং লাইভ স্ট্রিম ক্লিপ করতে পারেন। বৈশিষ্ট্যটি এখনও চালু করা হচ্ছে, তাই আপনি এখনও সবকিছুতে এটি ব্যবহার করতে পারবেন না৷

  2. আপনার ক্লিপ নির্বাচন করুন. ক্লিপটিকে প্রসারিত বা ছোট করার জন্য নীল বাক্সের বাম এবং ডান প্রান্ত টেনে এনে এটি করুন যেমন আপনি উপযুক্ত মনে করেন। আপনি যদি ডেস্কটপ সাইট ব্যবহার করেন তবে আপনি সময়টি প্রবেশ করে নিজেও এটি সামঞ্জস্য করতে পারেন। সময়কাল সামঞ্জস্য না করে ক্লিপ অবস্থান পরিবর্তন করতে পুরো বাক্সটি টেনে আনুন।

    কিভাবে একটি YouTube ভিডিও ক্লিপ করবেন
  3. ক্লিপটিকে একটি শিরোনাম দিন, এবং তারপর শেয়ার ক্লিপ নির্বাচন করুন৷ . আপনি যখন ক্লিপ শেয়ার করবেন তখন ক্লিপটি এই পৃষ্ঠার শিরোনামটি ব্যবহার করবে এবং পরবর্তীতে আপনার সংরক্ষিত ক্লিপগুলি অ্যাক্সেস করার সময় আপনি কীভাবে এটি সনাক্ত করবেন।

    কিভাবে একটি YouTube ভিডিও ক্লিপ করবেন
  4. লিঙ্কটি শেয়ার করতে একটি অ্যাপ বা ওয়েবসাইট বেছে নিন অথবা লিঙ্ক কপি করুন ব্যবহার করুন (Android) বা কপি ম্যানুয়ালি শেয়ার করার জন্য ক্লিপবোর্ডে URL কপি করতে (ডেস্কটপ) বোতাম।

    কিভাবে একটি YouTube ভিডিও ক্লিপ করবেন

    আপনার সমস্ত ক্লিপ আপনার YouTube অ্যাকাউন্টের ক্লিপ এলাকায় স্বয়ংক্রিয়ভাবে সংরক্ষিত হয়। এটি ওয়েবসাইটের বাম মেনু বারের মাধ্যমে এবং অ্যাপের লাইব্রেরি ট্যাব থেকে অ্যাক্সেসযোগ্য৷

ক্লিপ:YouTube বনাম টুইচ

টুইচ আরেকটি প্ল্যাটফর্ম যা আপনাকে একটি ভিডিওর আপনার প্রিয় অংশ ক্লিপ করতে দেয় এবং এটি বেশ একই রকম। এটি আপনাকে পাঁচ সেকেন্ড থেকে 60 সেকেন্ড পর্যন্ত ক্লিপ তৈরি করতে দেয় এবং এটি মোবাইল এবং ডেস্কটপে কাজ করে।

এটি ব্যবহার করাও ঠিক তেমনই সহজ:ভিডিওর উপর আপনার মাউস ঘোরান এবং ক্লিপ আইকন টিপুন, বা এটি খুঁজে পেতে মোবাইলের স্ক্রীনে আলতো চাপুন৷ iOS এ, শেয়ার করুন এ যান৷> ক্লিপ তৈরি করুন .

YouTube ক্লিপগুলি তুলনামূলকভাবে নতুন, তাই এতে অবাক হওয়ার কিছু নেই যে Twitch কিছু অতিরিক্ত বৈশিষ্ট্য অফার করে:

  • দেখুন কতজন লোক আপনার ক্লিপ দেখেছে৷
  • কিবোর্ড শর্টকাট দিয়ে ক্লিপ তৈরির টুলটি ট্রিগার করুন।
  • মূল ভিডিও থেকে জনপ্রিয় ক্লিপগুলি দেখুন৷
  • iOS অ্যাপ থেকে ক্লিপ তৈরি করুন।
  • আপনার ক্লিপগুলিকে প্রচুর পরিমাণে মুছুন৷

  1. কিভাবে YouTube এ একটি ভিডিও আপলোড করবেন

  2. কিভাবে YouTube ভিডিওর একটি নির্দিষ্ট অংশ শেয়ার করবেন

  3. কীভাবে পাওয়ারপয়েন্টে একটি YouTube ভিডিও এম্বেড করবেন

  4. কিভাবে একটি YouTube ভূমিকা ভিডিও তৈরি করবেন?