কম্পিউটার

আইফোন এবং আইপ্যাডে ব্যাকগ্রাউন্ডে প্লে করতে YouTube কীভাবে সক্ষম করবেন

আপনি কি কখনও YouTube এ একটি ভিডিও বা একটি গান প্লে করেছেন, শুধুমাত্র এটি খুঁজে পেতে যে আপনি আপনার ফোনে অন্য অ্যাপে নেভিগেট করার সাথে সাথে এটি বন্ধ হয়ে যায়? এই সমস্যা অত্যন্ত হতাশাজনক. যাইহোক, ভাগ্যক্রমে এই সমস্যার একটি সমাধান আছে, যা নিম্নলিখিত টিউটোরিয়ালে শেয়ার করা হবে!

সমস্যা

অনেক ব্যবহারকারী ইউটিউবের সাথে সমস্যার সম্মুখীন হন - অ্যাপ এবং সাফারির মতো ব্রাউজার উভয়ের মাধ্যমেই - অন্য একটি অ্যাপ খোলার সাথে সাথে বা পৃষ্ঠাটি ছেড়ে যাওয়ার সাথে সাথে প্লেব্যাক বন্ধ করে দেয়। দুর্ভাগ্যবশত, কন্ট্রোল সেন্টার ব্যবহার করা এই সমস্যা সমাধানে সহায়ক নয়। YouTube Red এর বিক্রয় বাড়ানোর জন্য YouTube ব্যবহারকারীদের ব্যাকগ্রাউন্ডে ইউটিউব চালাতে বাধা দেয়। এই পণ্যটি নিবন্ধে আরও আলোচনা করা হবে।

কেন YouTube ব্যাকগ্রাউন্ড প্লেয়িং সক্ষম করুন

আপনার Apple iPhone বা iPad এর ব্যাকগ্রাউন্ডে YouTube-কে প্লে করার অনুমতি দেওয়া অনেক কারণের জন্য একটি দুর্দান্ত ধারণা। একের জন্য, এটি আপনাকে অন্যান্য জিনিস করার সময় আপনার প্রিয় গান, ভিডিও বা পডকাস্ট শুনতে দেয়। মাল্টিটাস্কিং সহজতর করা হয়েছে, যার ফলে কার্যক্ষমতা এবং উৎপাদনশীলতা বৃদ্ধি পায়। ইউটিউবকে ব্যাকগ্রাউন্ডে চালানোর অনুমতি দিলে আপনার ফোনের স্ক্রীন লক থাকা অবস্থায় এটিকে বাজানো চালিয়ে যেতে দেওয়া উচিত, যা আরেকটি সুবিধাজনক বৈশিষ্ট্য।

মূল্যের পদ্ধতি

YouTube ব্যাকগ্রাউন্ড চালু করার একটি উপায় হল সাবস্ক্রিপশনের মাধ্যমে YouTube Red কেনা৷ YouTube Red মার্কিন যুক্তরাষ্ট্র, দক্ষিণ কোরিয়া, মেক্সিকো, অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডে Google দ্বারা উপলব্ধ। দুর্ভাগ্যবশত, এই পণ্য বিনামূল্যে নয়.

কিভাবে পাবেন

  1. আপনার iPhone বা iPad এ YouTube খুলুন।
  2. "অ্যাকাউন্ট" বোতামে ক্লিক করুন।
  3. "YouTube Red"-এ ক্লিক করুন।
  4. ইউটিউব ভিডিওগুলি এখন সর্বদা ব্যাকগ্রাউন্ডে চালানোর জন্য সক্ষম করা উচিত!
  5. সেটিংস পরিবর্তন করতে, মেনুতে যান, তারপর সেটিংসে।

YouTube Red সুবিধাগুলি

ব্যাকগ্রাউন্ড প্লে ছাড়াও, ইউটিউব রেড বিভিন্ন ধরণের অন্যান্য দুর্দান্ত সুবিধার সাথে আসে, যেমন বিজ্ঞাপন-মুক্ত ভিডিও, YouTube রেড অরিজিনালস, অফলাইনে দেখার জন্য ডাউনলোডযোগ্য ভিডিও এবং আরও অনেক কিছু। খরচ-দক্ষতার জন্য পারিবারিক পরিকল্পনাও পাওয়া যায়। YouTube Red হল একটি খুব কাস্টমাইজযোগ্য পরিষেবা, যা প্রত্যেকের জন্য অফার করার মতো কিছু।

ফ্রি মেথড নম্বর 1

যেটা অনেকেই জানেন না, তা হল আপনার আইফোন বা আইপ্যাডে ইউটিউব ব্যাকগ্রাউন্ড চালু করার একটি ফ্রি পদ্ধতি। এই বিনামূল্যের পদ্ধতিটি ব্যক্তিগত ব্রাউজিং চালু করে সম্পন্ন করা হয়। ব্যক্তিগত ব্রাউজিং হল এমন একটি ফাংশন যা ওয়েবসাইট ব্রাউজ করার অনুমতি দেয়, এটি সক্ষম করতে নিম্নলিখিত পদক্ষেপগুলি সম্পূর্ণ করুন:

  1. আপনার iPhone বা iPad এ Safari খুলুন।
  2. ট্যাব আইকনে ক্লিক করুন।
  3. প্রাইভেট ব্রাউজিং চালু করতে "ব্যক্তিগত" এ ক্লিক করুন।
  4. ইউটিউব ভিডিওগুলি এখন সর্বদা পটভূমিতে চালানোর জন্য সক্ষম করা উচিত!

আশা করি এই পদ্ধতিটি আপনাকে শিখিয়েছে কীভাবে একটি iOS আইফোন বা আইপ্যাড ডিভাইসের পটভূমিতে ইউটিউব ভিডিও চালানোর অক্ষমতার সমস্যাটি সমাধান করা যায়। YouTube Red কেনার মাধ্যমেই হোক বা বিনামূল্যের পদ্ধতি ব্যবহারের মাধ্যমেই হোক, উৎপাদনশীলতা হারানোর বিষয়ে আর কখনো চিন্তা করবেন না! যে কোন জায়গায়, যে কোন সময়, এবং আপনার ইচ্ছামত কিছু করার সময় YouTube ভিডিও চালান।

ফ্রি পদ্ধতি নম্বর 2

আপনার আইপ্যাড বা আইফোনে আপনার সাফারি ব্রাউজারে আপনি যে YouTube ভিডিওটি শুনতে চান সেটি খুলুন। নিচের ছবিতে দেখানো মেনু খুলুন।

একবার আপনি সেই মেনুটি খুললে এগিয়ে যান এবং অনুরোধ ডেস্কটপ সাইটে ক্লিক করুন, তারপরে আপনার ইউটিউব পৃষ্ঠাটি আপনাকে আপনার ম্যাক কম্পিউটারে ব্যবহার করা ইউটিউবটি দিয়ে পুনরায় লোড করতে হবে।

আপনি এখন আপনার ভিডিও চালাতে ক্লিক করতে পারেন এবং একটি নতুন ট্যাব খুলতে পারেন যখন আপনার ভিডিওটি এখনও ব্যাকগ্রাউন্ডে চলছে এখন আপনি ব্রাউজ করতে পারেন এবং আপনি যা চান তা শুনতে পারেন৷ একটি ভিডিও টিউটোরিয়ালের জন্য অনুগ্রহ করে যান এবং নীচের ভিডিওটি দেখুন৷


  1. ব্যাকগ্রাউন্ডে YouTube চালানোর ৬টি উপায়

  2. কিভাবে ব্যাকগ্রাউন্ডে YouTube চালাবেন

  3. এন্ড্রয়েড এবং আইওএস-এ ব্যাকগ্রাউন্ডে কীভাবে YouTube চালাবেন

  4. আইফোন এবং আইপ্যাডে কীভাবে এক্সবক্স গেম খেলবেন