কম্পিউটার

অবাঞ্ছিত অনলাইন কার্যকলাপ রোধ করতে 6টি বিনামূল্যের ফিশিং-বিরোধী টুলবার

ফিশিং কি?

ফিশিং আক্রমণ হল এমন পদ্ধতি যা হ্যাকাররা ইন্টারনেট ব্যবহারকারীদের বোকা বানানোর জন্য ব্যবহার করে। তারা কম্পিউটারে দূষিত প্রোগ্রাম ইনস্টল করে ব্যাঙ্ক এবং পেপাল অ্যাকাউন্টের বিবরণ, সোশ্যাল মিডিয়া পাসওয়ার্ডের মতো সংবেদনশীল তথ্য চুরি করে। এই জাতীয় প্রোগ্রামগুলি ইমেলের মাধ্যমে পাঠানো হয় যা পেশাদার এবং খাঁটি বলে মনে হয়৷

আপনি কি জানেন যে 97% ইন্টারনেট ব্যবহারকারী অত্যাধুনিক ফিশিং ইমেলগুলি সনাক্ত করতে পারে না, তাদের মধ্যে 30% এটি খোলে এবং 12% দূষিত ইমেল দ্বারা সংক্রামিত হয়? এটি যোগ করে, ফিশিং আক্রমণ আগের বছরের তুলনায় 65% বৃদ্ধি পেয়েছে। এই ধরনের উদ্বেগজনক পরিস্থিতিতে, আপনাকে নিশ্চিত করতে হবে যে আপনি ফিশিং আক্রমণ থেকে নিরাপদ থাকবেন। এখানে কয়েকটি অ্যান্টি-ফিশিং টুলবার রয়েছে যা বিনামূল্যে এবং কার্যকর। তারা ফিশিংয়ের কারণে অবাঞ্ছিত অনলাইন কার্যকলাপ প্রতিরোধ করতে পারে।

ক্রোম এবং ফায়ারফক্সের জন্য শীর্ষ 6টি বিনামূল্যের অ্যান্টি-ফিশিং টুলবার

ফিশিং ওয়েবসাইটগুলিকে আলাদা করার জন্য এখানে 6টি সেরা বিনামূল্যের অ্যান্টি-ফিশিং সুরক্ষা টুলবার রয়েছে৷ পড়ুন!

অভিরা ব্রাউজার নিরাপত্তা (ক্রোম এবং ফায়ারফক্সের জন্য)

অবাঞ্ছিত অনলাইন কার্যকলাপ রোধ করতে 6টি বিনামূল্যের ফিশিং-বিরোধী টুলবার

ওয়েবে সার্চ করার সময় আভিরা ব্রাউজার সেফটি সংক্রামিত সাইটগুলিকে ইব্‌স করে। এটি দূষিত ওয়েবসাইটগুলিকে ব্লক করে, ব্যবহারকারীর গোপনীয়তা রক্ষা করে এবং অনলাইন ক্রেতাদের জন্য ডিল খুঁজে পায়। এটি নিশ্চিত করে যে এর ব্যবহারকারীর প্রতিটি ওয়েবসাইট ব্রাউজ করার জন্য নিরাপদ।

তা ছাড়া, এটি ব্রাউজার ট্র্যাকারকে বাধা দেয় যা আপনার কেনাকাটা করার সময় আপনার ব্রাউজার স্ক্রিনে হতাশাজনক বিজ্ঞাপনগুলি প্রদর্শিত হওয়া থেকে বিরত রাখে। আভিরা ব্রাউজার নিরাপত্তার আরেকটি দরকারী বৈশিষ্ট্য হল এটি অবাঞ্ছিত অ্যাপগুলিকে ব্লক করে। এটি আসলে সতর্কতা বিজ্ঞপ্তি প্রদান করে যখনই আপনি সম্ভাব্য অবাঞ্ছিত অ্যাপ্লিকেশনগুলিতে ক্লিক করেন এবং আপনার পছন্দসই সফ্টওয়্যার ডাউনলোড করার জন্য নিরাপদ ওয়েবসাইটগুলির পরামর্শ দেয়৷ টুলবার ডাউনলোড করতে অফিসিয়াল ওয়েবসাইটে যান।

উইন্ডোজ ডিফেন্ডার ব্রাউজার সুরক্ষা (ক্রোমের জন্য)

অবাঞ্ছিত অনলাইন কার্যকলাপ রোধ করতে 6টি বিনামূল্যের ফিশিং-বিরোধী টুলবার

আপনি অনলাইনে ব্রাউজ করার সময় Chrome-এর জন্য Windows Defender Browser Protection অ্যাড-অন একটি অতিরিক্ত সুরক্ষা স্তর স্থাপন করে। অ্যাড-অন আপনাকে দূষিত URL সম্পর্কে সতর্ক করে এবং আপনাকে নিরাপদ ওয়েবসাইটে ফিরে থাকতে সাহায্য করে। Windows Defender Browser Protection আপনি Microsoft থেকে নিয়মিত আপডেট হওয়া জাল ইউআরএলগুলির তালিকায় দেখা URLগুলি ক্রসচেক করে৷ যত তাড়াতাড়ি এটি একটি সন্দেহজনক লিঙ্ক খুঁজে পায়, এটি আপনাকে আরও ব্রাউজ করা থেকে বিরত করে, তাই অনলাইনে ব্রাউজ করার সময় সম্পূর্ণ নিরাপত্তা নিশ্চিত করে৷ এই ব্রাউজার এক্সটেনশনটি শুধুমাত্র Google Chrome এর জন্য উপলব্ধ৷ টুলবার ডাউনলোড করতে অফিসিয়াল ওয়েবসাইটে যান।

অ্যাভাস্ট অনলাইন নিরাপত্তা (ক্রোম এবং ফায়ারফক্সের জন্য)

অবাঞ্ছিত অনলাইন কার্যকলাপ রোধ করতে 6টি বিনামূল্যের ফিশিং-বিরোধী টুলবার

Avast Online Security হল সেরা অ্যান্টি-ফিশিং টুলবারগুলির মধ্যে একটি যা আপনি অনলাইনে খুঁজে পেতে পারেন। আভিরার মতো, এটি ফায়ারফক্স এবং ক্রোম ব্যবহারকারীদের জন্য ব্যাপক সুরক্ষা প্রদান করে। এটি প্রতিটি ওয়েবসাইটকে তার রাডারে রাখবে, তা ফেসবুক হোক বা আপনার ব্যাঙ্ক। সুতরাং, এটি সর্বদা নিশ্চিত করে যে আপনার ডেটা সম্পূর্ণ নিরাপদ।

অ্যাভাস্ট ফিশিং আক্রমণ বন্ধ করে, ব্যবহারকারীর পর্যালোচনা প্রদর্শন করে এবং আপনি যখনই কোনো ক্ষতিকর ওয়েবসাইট দেখার চেষ্টা করেন তখন সতর্কতা প্রদান করে। এটি 400 মিলিয়ন লোক নিয়ে গঠিত ব্যবহারকারী সম্প্রদায়ের দেওয়া রেটিং অনুযায়ী ওয়েবসাইটের বিশ্বস্ততা যাচাই করে৷

আবার, এটি ক্রাউডসোর্সড ওয়েব রেপুটেশন রেটিং ব্যবহার করে সামগ্রিক অনলাইন ব্রাউজিং অভিজ্ঞতাকে প্রশস্ত করে। টুলবার ডাউনলোড করতে অফিসিয়াল ওয়েবসাইটে যান।

বিটডিফেন্ডার ট্র্যাফিকলাইট (ক্রোম, ফায়ারফক্স এবং সাফারির জন্য)

অবাঞ্ছিত অনলাইন কার্যকলাপ রোধ করতে 6টি বিনামূল্যের ফিশিং-বিরোধী টুলবার

আপনি এটিকে সেরা অ্যান্টি-ফিশিং টুলবারগুলির মধ্যে একটি হিসাবে কল করতে পারেন যা সম্পূর্ণ নিরাপদ ওয়েব ব্রাউজিং অভিজ্ঞতা প্রদান করে৷ বিটডিফেন্ডার ট্র্যাফিকলাইট সাফারি, ফায়ারফক্স এবং ক্রোমের জন্য উপলব্ধ। এটি ওয়েব ট্র্যাফিক পরীক্ষা করে, প্রক্রিয়া করে এবং ফিল্টার করে এবং সম্পূর্ণ ব্রাউজার নিরাপত্তা নিশ্চিত করে ক্ষতিকারক সামগ্রী ব্লক করে।

Bitdefender TrafficLight ম্যালওয়্যার এবং ফিশিং আক্রমণের বিরুদ্ধে উচ্চতর সুরক্ষা প্রদান করে। এটি দূষিত সামগ্রী থাকলে পৃষ্ঠাগুলি ডাউনলোড করা থেকে পরীক্ষা করে এবং সীমাবদ্ধ করে৷ Bitdefender TrafficLight-এর আরেকটি সুবিধা হল যে এটি আপনার অনুসন্ধানের ফলাফল ট্র্যাক করে এবং আপনাকে বলে যে আপনি একটি প্রতারণামূলক ওয়েবসাইট অ্যাক্সেস করার চেষ্টা করছেন কিনা। এটি টুইটার এবং ফেসবুকের মতো সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মগুলিতে সন্দেহজনক ইউআরএলগুলি সনাক্ত করে এবং সীমাবদ্ধ করে৷ এটি আপনার ব্রাউজিং আচরণও পরীক্ষা করে। টুলবার ডাউনলোড করতে অফিসিয়াল ওয়েবসাইটে যান।

McAfee সুরক্ষিত নিরাপদ ব্রাউজিং (Chrome-এর জন্য)

অবাঞ্ছিত অনলাইন কার্যকলাপ রোধ করতে 6টি বিনামূল্যের ফিশিং-বিরোধী টুলবার

McAfee সিকিউর নিরাপদ ব্রাউজিং হল সেরা অ্যান্টি-ফিশিং টুলবারগুলির মধ্যে একটি যা বিশ্বস্তসাইট দ্বারা উত্স করা হয়৷ এক্সটেনশনটি অবিলম্বে ওয়েবসাইটটি সুরক্ষিত এবং ফিশিং আক্রমণ থেকে মুক্ত কিনা তা পরীক্ষা করে। এটি সাইটটিতে একটি খাঁটি SSL শংসাপত্র রয়েছে কিনা তাও পরীক্ষা করে৷ তাছাড়া, McAfee SECURE Safe Browsing আপনি যে ওয়েবসাইটটি অ্যাক্সেস করতে চান তার জন্য TrustedSite পর্যালোচনা এবং রেটিং দেখায়৷ টুলবারটি ডাউনলোড করতে অফিসিয়াল ওয়েবসাইটে যান৷

পান্ডা সেফ ওয়েব (ক্রোম এবং ফায়ারফক্সের জন্য)

অবাঞ্ছিত অনলাইন কার্যকলাপ রোধ করতে 6টি বিনামূল্যের ফিশিং-বিরোধী টুলবার

পান্ডা সেফ ওয়েব আপনার সামগ্রিক ওয়েব পারফরম্যান্সের উন্নতিতে ফোকাস করে। এটি সন্দেহজনক পৃষ্ঠাগুলি সম্পর্কে তাত্ক্ষণিক সতর্কতা প্রদান করে এবং অবিলম্বে তাদের ব্লক করে। এটি অনলাইনে সার্ফ করার সময় আপনার গোপনীয়তা রক্ষা করে এবং বিভিন্ন ট্র্যাকিং সাইটগুলিকে আপনার ইন্টারনেট কার্যকলাপ যেমন ভিজিট, কেনাকাটা এবং ডাউনলোডগুলি পর্যবেক্ষণ করা থেকে ব্লক করে৷

পান্ডা সেফ ওয়েব সার্চ ফলাফলের নিরাপত্তার স্তরও নির্দেশ করে এবং এমন ওয়েবসাইট দেখায় যেগুলি অ্যাক্সেস করার জন্য নিরাপদ৷

দ্রষ্টব্য: এই টুলবারটি বন্ধ করা হয়েছে৷

এগুলি হল কিছু সেরা অ্যান্টি-ফিশিং টুলবার যা আপনাকে অবশ্যই আপনার ইন্টারনেট ব্রাউজিং সেশনকে সুরক্ষিত করতে ব্যবহার করতে হবে। যেকোন অনলাইন কার্যকলাপের ক্ষেত্রে ডেটা নিরাপত্তা সর্বাগ্রে। এই টুলবার সম্পর্কে আপনার অভিজ্ঞতা শেয়ার করুন. এছাড়াও, তালিকা থেকে আমরা কোনো দক্ষ টুলবার মিস করেছি কিনা তা আমাদের জানান।


  1. 10 সেরা ওয়েবসাইট নির্মাতা 2022

  2. 2022 সালে সেরা 4 সেরা বিনামূল্যের অনলাইন স্ক্রীন রেকর্ডার

  3. সেরা অনলাইন রান্নার ক্লাস 2022 (ফ্রি ও পেইড)

  4. বিনামূল্যে অনলাইন মাল্টিমিডিয়া রূপান্তর সরঞ্জাম