কম্পিউটার

ম্যাকওএস-এ আপনার ফন্ট সংগ্রহ কীভাবে রিসেট করবেন

আপনার ম্যাকের ফন্ট সংগ্রহটি কি একটু বিশৃঙ্খল দেখাচ্ছে? আপনি সবচেয়ে বেশি ব্যবহার করা ফন্ট খুঁজে পেতে সমস্যা হচ্ছে? আপনি কি সমস্ত অ-মানক ফন্টগুলি সরাতে এবং নতুন করে শুরু করতে প্রস্তুত? যদি তাই হয়, একটি সহজ কৌশল আপনাকে দ্রুত আপনার macOS ফন্ট সংগ্রহ পরিষ্কার করতে সাহায্য করতে পারে৷

macOS-এর ফন্ট বুক অ্যাপের মধ্যে, আপনি তৃতীয় পক্ষের এন্ট্রিগুলি এবং অ্যাপল থেকে সরাসরি ডাউনলোড করা অন্য কোনও অতিরিক্তগুলি সরাতে পুনরুদ্ধার স্ট্যান্ডার্ড ফন্ট বৈশিষ্ট্যটি ব্যবহার করতে পারেন। একটি অতিরিক্ত মিনিট এবং একটি ইচ্ছুক ক্লিক আঙুল আপনার কাজটি সম্পূর্ণ করতে হবে। আসুন আলোচনা করি কিভাবে আপনি macOS-এ আপনার ফন্ট সংগ্রহ রিসেট করতে পারেন।

macOS এ স্ট্যান্ডার্ড ফন্ট পুনরুদ্ধার করুন

ম্যাক-এ আপনার ফন্ট সংগ্রহ কীভাবে রিসেট করবেন তা এখানে রয়েছে:

  1. ফন্ট বুক লঞ্চ করুন আপনার অ্যাপ্লিকেশন থেকে ফোল্ডার বা একটি স্পটলাইট অনুসন্ধান করে.
  2. ফাইল> স্ট্যান্ডার্ড ফন্ট পুনরুদ্ধার করুন এ যান .
  3. এগিয়ে যান ক্লিক করুন .
ম্যাকওএস-এ আপনার ফন্ট সংগ্রহ কীভাবে রিসেট করবেন

এটাই. প্রক্রিয়াটি সম্পূর্ণ হলে আপনি একটি নিশ্চিতকরণ পাবেন এবং সমস্ত তৃতীয় পক্ষ এবং ডাউনলোড করা ফন্ট তালিকা থেকে অদৃশ্য হয়ে যাবে। যাইহোক, macOS আসলে কোনো অ-মানক আইটেম মুছে দেয় না। আপনি যদি একটি মুছে ফেলা এন্ট্রি পুনরুদ্ধার করতে চান, তাহলে আপনি ফন্ট (সরানো) নামে একটি ফোল্ডারে স্থানান্তরিত ফাইলগুলি খুঁজে পেতে পারেন আপনার ব্যবহারকারী লাইব্রেরিতে।

আপনি যদি macOS-এ আপনার ব্যবহারকারীর লাইব্রেরি অ্যাক্সেস করতে চান, তাহলে আপনি এই পদক্ষেপগুলি অনুসরণ করে তা করতে পারেন:

  1. ফাইন্ডার চালু করুন .
  2. যাও ক্লিক করুন উপরের মেনু বারে।
  3. বিকল্প কী ধরে রাখুন , লুকানো লাইব্রেরি-এ ক্লিক করুন এটি প্রদর্শিত হলে এন্ট্রি করুন এবং বিকল্প ছেড়ে দিন .

ব্যবহারকারীর লাইব্রেরিতে, আপনি আপনার ফন্ট দেখতে পাবেন ফোল্ডার, যেটিতে আপনার সক্রিয় তৃতীয় পক্ষের ফন্ট রয়েছে। এবং আপনি যদি স্ট্যান্ডার্ড ফন্ট পুনরুদ্ধার বৈশিষ্ট্যটি চালান তবে আপনাকে একটি পৃথক ফন্ট (সরানো) দেখতে হবে ফোল্ডার আপনি, প্রয়োজনে, সিস্টেমে আবার যোগ করতে চান এমন যেকোন আইটেম পুনরায় ইনস্টল করতে পারেন।

উৎপাদনশীলতা বাড়াতে একটি ক্লিন ফন্ট বুক রাখুন

macOS-এ সমস্ত স্ট্যান্ডার্ড ফন্ট পুনরুদ্ধার করার প্রয়োজন খুব কমই দেখা দেবে। তবে, আপনি যদি একটি ভারী ফন্ট হোর্ডার হন, তাহলে উপযুক্ত আইটেমগুলি খুঁজে পেতে আপনার সমস্যা হতে পারে, যা আপনার কর্মপ্রবাহকে বাধাগ্রস্ত করতে পারে। এই ক্ষেত্রে, আপনার ফন্ট সংগ্রহ পরিষ্কার করা এবং প্রয়োজনীয় জিনিসগুলি পুনরায় যোগ করা তালিকাটি বাতিল করার এবং উত্পাদনশীলতা বাড়ানোর একটি আদর্শ উপায়৷


  1. Windows 10 এ কিভাবে আপনার পাসওয়ার্ড রিসেট করবেন

  2. আউটলুকে ফন্টগুলি কীভাবে পরিবর্তন করবেন

  3. Windows 10 এ কিভাবে ফন্ট ইনস্টল করবেন

  4. উইন্ডোজ পিসিতে আপনার ফন্টগুলি কীভাবে পরিচালনা করবেন