কম্পিউটার

কিভাবে কাজগুলি সম্পন্ন করতে মাইক্রোসফ্ট প্ল্যানার ব্যবহার করবেন

আজ করণীয়:উঠুন, বেঁচে থাকুন এবং বিছানায় ফিরে যান।

ওয়েল, প্রতিটি করণীয় তালিকা যে সহজ, ঠিক না. এগুলি ছাড়াও, এমন কয়েকটি জিনিস রয়েছে যা আমাদের প্রতিদিন অর্জন করতে হবে, তা ব্যক্তিগত হোক বা পেশাদার। প্রতিদিন আমাদের একটি নতুন সেট কাজ এবং লক্ষ্য থাকে যা আমাদের সম্পন্ন করতে হবে। এই সমস্ত জিনিসগুলি ট্র্যাক রাখার জন্য, কেউ কেউ একটি নোট তৈরি করতে বা একটি করণীয় তালিকা বা সময়সূচী প্রস্তুত করতে পছন্দ করেন। একটি করণীয় তালিকা বজায় রাখা একজন ব্যক্তিকে জিনিসগুলির ট্র্যাক রাখতে সাহায্য করে এবং খুব কমই এমন একটি সুযোগ আসে যেখানে আপনাকে সময়সীমা মিস করতে হয়। আপনি যখন দলে বা পেশাদার সেটআপে কাজ করছেন, বিশেষ করে, Microsoft Planner মহান সাহায্য হতে প্রমাণ করতে পারেন.

কিভাবে কাজগুলি সম্পন্ন করতে মাইক্রোসফ্ট প্ল্যানার ব্যবহার করবেন

সুতরাং, আপনি এটি লক্ষ্য করেছেন বা না করেছেন তবে মাইক্রোসফ্ট প্ল্যানার অফিস 365 স্যুটের সাথে আসে। মাইক্রোসফ্ট প্ল্যানারের সাহায্যে, আপনি সহজেই আপনার কাজগুলি অর্জন করতে পারেন, দলে একসাথে কাজ করতে পারেন এবং এটি আপনাকে আপনার কাজগুলিকে কার্যকরভাবে ট্র্যাক করতে এবং সংগঠিত করতে সহায়তা করে৷

মাইক্রোসফ্ট প্ল্যানার কীভাবে ব্যবহার করবেন সে সম্পর্কে এখানে একটি সম্পূর্ণ নির্দেশিকা রয়েছে, আপনি যখন দলে কাজ করছেন তখন কার্যকরভাবে কাজগুলি করতে এই সরঞ্জামটি কীভাবে সহায়তা করতে পারে।

চল শুরু করি.

কেন মাইক্রোসফট প্ল্যানার ব্যবহার করা উচিত?

কিভাবে কাজগুলি সম্পন্ন করতে মাইক্রোসফ্ট প্ল্যানার ব্যবহার করবেন

আপনি একজন কর্মচারী বা নিয়োগকর্তা হোন না কেন, মাইক্রোসফ্ট প্ল্যানার উভয় সত্তাকে সমানভাবে উপকৃত করতে পারে। একদিকে, এটি কর্মচারী বা দলের সদস্যদের তাদের প্রতিদিনের ক্রিয়াকলাপ এবং কাজগুলি বিজ্ঞতার সাথে পরিকল্পনা করতে সহায়তা করতে পারে। অন্যদিকে, একজন নিয়োগকর্তা বা দলের নেতাও এই তালিকাটি এক নজরে দেখতে সক্ষম হবেন যাতে তারা একটি সংগঠিত উপায়ে পুরো দলের কার্যক্রমকে প্রবাহিত করতে পারে। মাইক্রোসফ্ট প্ল্যানার একটি একত্রিত স্থান হিসাবে কাজ করতে পারে, যেখানে আপনি সহজেই কাজগুলি তৈরি করতে পারেন, ক্রিয়াকলাপগুলিকে অগ্রাধিকার দিতে পারেন এবং কোনও ঝামেলা ছাড়াই অন্যান্য দল-সম্পর্কিত কার্যকলাপগুলি পরিচালনা করতে পারেন।

এছাড়াও পড়ুন:7 লুকানো অফিস 365 বৈশিষ্ট্যগুলি জেনে আপনি অবাক হবেন!

কিভাবে মাইক্রোসফট প্ল্যানার ব্যবহার করবেন?

মাইক্রোসফ্ট প্ল্যানারকে একটি করণীয় অ্যাপ হিসাবে বিবেচনা করুন। মাইক্রোসফ্ট প্ল্যানার ব্যবহার করা বেশ সহজ এবং শুরু করার জন্য আপনাকে যা করতে হবে তা এখানে।

এই লিঙ্কের মাধ্যমে মাইক্রোসফ্ট প্ল্যানারের অফিসিয়াল ওয়েবপেজে যান এবং তারপরে "সাইন ইন" বোতামে চাপ দেওয়ার পরে আপনার মাইক্রোসফ্ট অ্যাকাউন্টে লগ ইন করুন।

কিভাবে কাজগুলি সম্পন্ন করতে মাইক্রোসফ্ট প্ল্যানার ব্যবহার করবেন

প্রাথমিকভাবে, আপনি যদি প্রথমবার মাইক্রোসফ্ট প্ল্যানার ব্যবহার করেন তবে আপনি একটি খালি ড্যাশবোর্ড দেখতে পাবেন। এখন আসুন মাইক্রোসফ্ট প্ল্যানারে কীভাবে একটি নতুন পরিকল্পনা তৈরি করতে হয় তা শিখে আমাদের সফর শুরু করি।

একটি নতুন পরিকল্পনা তৈরি করতে, মাউসটিকে বাম সাইডবারের দিকে টেনে আনুন এবং "+ নতুন পরিকল্পনা" বিকল্পে আলতো চাপুন৷

এখন, একটি নাম নির্ধারণ করুন যে আপনি কীভাবে আপনার নতুন পরিকল্পনাকে কল করতে চান৷ এবং তারপর এই বিকল্পের ঠিক নীচে, আপনি দুটি বিকল্প দেখতে পাবেন:প্রাইভেট এবং পাবলিক। ব্যক্তিগত বিকল্পটি চয়ন করুন যাতে আপনার পরিকল্পনাকারী শীট শুধুমাত্র আপনার দলের সদস্যদের কাছে দৃশ্যমান হয় যাদের আপনি আমন্ত্রণ জানাবেন।

কিভাবে কাজগুলি সম্পন্ন করতে মাইক্রোসফ্ট প্ল্যানার ব্যবহার করবেন

প্রতিটি পরিকল্পনায়, আপনি আপনার করণীয় তালিকায় একাধিক কাজ তৈরি করতে পারেন। আপনার পরিকল্পনায় একটি নতুন টাস্ক তৈরি করতে, "+ টাস্ক যোগ করুন" বিকল্পে আলতো চাপুন৷

যখন এটি আকর্ষণীয় হতে শুরু করে তখন এখানে। প্রতিবার যখন আপনি একটি নতুন টাস্ক তৈরি করেন, আপনি দুটি গুরুত্বপূর্ণ বিকল্প দেখতে পান:

কিভাবে কাজগুলি সম্পন্ন করতে মাইক্রোসফ্ট প্ল্যানার ব্যবহার করবেন

নির্ধারিত তারিখ সেট করুন:আপনি যখন এই কাজটি শেষ করার চিন্তা করছেন বা পরিকল্পনা করছেন তখন এটি আপনার সময়সীমা।

এই টাস্ক বরাদ্দ করুন:এই বিকল্পের সাহায্যে, আপনি একটি টিম লিডার বা নিয়োগকর্তা হিসাবে একটি নতুন টাস্ক তৈরি করতে পারেন এবং এটি অন্য কোনও পরিচিতির কাছে অর্পণ করতে পারেন।

এটি দলে কাজ করার সময় কাজগুলি তৈরি এবং সংগঠিত করার জন্য কীভাবে মাইক্রোসফ্ট প্ল্যানার ব্যবহার করতে হয় তা সংক্ষিপ্ত করে। এটি কি আমাদের প্রতিদিনের কাজের ট্র্যাক রাখার একটি মজার উপায় নয়?

এছাড়াও পড়ুন:আপনার নতুন উইন্ডোজ পিসিতে ইনস্টল করার জন্য শীর্ষ 10টি অ্যাপ

বাসা থেকে কাজ করার সময় মাইক্রোসফ্ট প্ল্যানার একটি দুর্দান্ত সরঞ্জাম কিভাবে কাজগুলি সম্পন্ন করতে মাইক্রোসফ্ট প্ল্যানার ব্যবহার করবেন

যেহেতু করোনাভাইরাস প্রাদুর্ভাব সর্বত্র ছড়িয়ে পড়েছে, এবং বেশিরভাগ কর্পোরেট তাদের কর্মচারীদের বাড়িতে থেকে কাজ করার প্রস্তাব দিয়েছে। সুতরাং, এই পরিস্থিতিতে, যখন আপনার সম্পূর্ণ দল তাদের নিজ নিজ বাড়ি থেকে দূরবর্তীভাবে কাজ করছে, তখন মাইক্রোসফ্ট প্ল্যানার টিমের মধ্যে জিনিসগুলি পরিচালনা করতে দুর্দান্ত সহায়ক হতে পারে। মাইক্রোসফ্ট প্ল্যানার হল একটি শক্তিশালী প্রজেক্ট ম্যানেজমেন্ট টুল যা ব্যক্তিদের সবচেয়ে অনুকূল উপায়ে কাজগুলি সংগঠিত করতে সাহায্য করতে পারে।

আপনি কি প্রায়ই অফিস 365 স্যুট ব্যবহার করেন? আপনার কাজ সহজ করতে এবং উত্পাদনশীলতা বাড়াতে এই আশ্চর্যজনক Office 365 লুকানো বৈশিষ্ট্যগুলি, টিপস এবং কৌশলগুলি দেখুন৷

তাই লোকেরা, মাইক্রোসফ্ট প্ল্যানার সম্পর্কে আপনার মতামত কী? আপনি কি আপনার সহকর্মী সতীর্থদের সাথে এই টুলটি ব্যবহার করার জন্য উন্মুখ? নীচের মন্তব্য বাক্সে আপনার প্রতিক্রিয়া শেয়ার করতে দ্বিধা বোধ করুন.


  1. কিভাবে বিনামূল্যে মাইক্রোসফট ওয়ার্ড পেতে

  2. লিনাক্সে কীভাবে মাইক্রোসফ্ট অফিস পাবেন

  3. আপনার কাজের প্রবাহ উন্নত করতে Microsoft Planner কিভাবে ব্যবহার করবেন

  4. কিভাবে মাইক্রোসফট প্ল্যানারে অগ্রাধিকার ব্যবহার করবেন