কম্পিউটার

উইন্ডোজ 10 এ কীভাবে নতুন মাইক্রোসফ্ট স্নিপ স্ক্রিন ক্যাপচার টুল ব্যবহার করবেন

মাইক্রোসফটের সর্বশেষ অফিস টুলটি একটি আশীর্বাদ হবে যদি আপনার কাজ নিয়মিতভাবে স্ক্রিনশট নেওয়া জড়িত থাকে। Microsoft SnipWindows 10-এর জন্য একটি ড্রুল-যোগ্য টুল আমার মত ব্যবহারকারী যাদের জন্য একটি স্ক্রিনশট নেওয়া কাজের অংশ এবং পার্সেল। উইন্ডোজ স্নিপিং টুল অন্তর্ভুক্ত করে কিন্তু Microsoft Snip একটি উন্নত এবং আরও শক্তিশালী স্ক্রিন ক্যাপচার টুল।

Microsoft Snip Snip Screen Capture Tool

উইন্ডোজ 10 এ কীভাবে নতুন মাইক্রোসফ্ট স্নিপ স্ক্রিন ক্যাপচার টুল ব্যবহার করবেন

একবার আপনি স্নিপ ডাউনলোড এবং ইনস্টল করলে, আপনি দেখতে পাবেন যে এটি সর্বদা স্ক্রিনে উপস্থিত থাকে এইভাবে ব্যবহারকারীদের প্রায় সঙ্গে সঙ্গে একটি ক্যাপচার তৈরি করতে দেয়। স্নিপ অ্যাক্সেস করতে পারেন, হোভার মেনু ব্যবহার করে যা স্ক্রিনের শীর্ষ কেন্দ্রে উপস্থিত থাকবে। প্রধান মেনু তিনটি প্রাথমিক ফাংশনে বিভক্ত - ক্যাপচার, হোয়াইটবোর্ড এবং ক্যামেরা .

উইন্ডোজ 10 এ কীভাবে নতুন মাইক্রোসফ্ট স্নিপ স্ক্রিন ক্যাপচার টুল ব্যবহার করবেন

প্লেইন ক্যাপচারগুলি ক্লিপবোর্ডে অনুলিপি করা হয় এবং আপনি যদি ফাইলটিতে অডিও যুক্ত করেন তবে এটি স্বয়ংক্রিয়ভাবে একটি MP4 ফাইলে রূপান্তরিত হবে। রূপান্তরিত ফাইলটি ওয়েবসাইটগুলিতে এম্বেড করা যেতে পারে এবং মাইক্রোসফ্টের সার্ভার থেকে একটি স্বতন্ত্র ভিডিও হিসাবেও দেখা যেতে পারে। আমরা মাইক্রোসফ্ট স্নিপকে স্পিন করার জন্য নিয়েছি এবং এটি অফার করে এমন কিছু আকর্ষণীয় বৈশিষ্ট্য নীচে তালিকাভুক্ত করা হয়েছে৷

ক্যাপচার বোতাম পছন্দসই বিভাগটি ক্রপ করে বা এন্টার টিপে পুরো স্ক্রিনটি ক্যাপচার করে স্ক্রিনশট ক্যাপচার করতে ব্যবহার করা যেতে পারে। একবার স্ক্রিনশট ক্যাপচার হয়ে গেলে, স্নিপ স্নিপ এডিটর-এ নেভিগেট করে , যা আপনার স্ক্রিনশটকে আরও ভাল এবং আরও স্বজ্ঞাত করার জন্য বিভিন্ন সরঞ্জাম নিয়ে গঠিত৷

রেকর্ড বোতাম স্ক্রিনশটে আপনি যে টীকা এবং অন্যান্য ক্রিয়াগুলি করেন তা কেবল রেকর্ড করবে না তবে এটি আপনার ভয়েসও রেকর্ড করতে পারে যাতে আমাদের আরও ভালভাবে ব্যাখ্যা করা যায়। স্ক্রীনটি স্থানীয়ভাবে ডিফল্টভাবে সংরক্ষিত থাকে এবং এটি ইমেলের মাধ্যমেও শেয়ার করা যায়।

হোয়াইটবোর্ড এটি একটি বর্ধিত পেইন্ট টুলের মতো এবং এটি আপনাকে আপনার চিন্তাভাবনাগুলি লিখতে দেয় এবং একই সাথে ভয়েস রেকর্ডিংয়ের মাধ্যমে সেগুলি ব্যাখ্যা করতে দেয়৷

শেষ কিন্তু অন্তত নয় ক্যামেরা ক্যাপচার বোতাম , যা কেবলমাত্র আপনার ওয়েবক্যামে সুইচ করে এবং আপনাকে নিজের একটি ছবি তুলতে দেয়৷ আমাদের লক্ষ্য রাখতে হবে যে সম্পাদনা বিকল্পগুলি ক্যাপচার, হোয়াইটবোর্ড এবং ক্যামেরার জন্য একই।

নতুন স্নিপ টুলটি নিঃসন্দেহে আরও স্বজ্ঞাত এবং শক্তিশালী বৈশিষ্ট্যে পরিপূর্ণ, যা মিল স্ক্রিনশট টুলের স্বাভাবিক রানের বিপরীতে এটিকে একটি স্তরে উন্নীত করে। বলা হচ্ছে, ক্যামটাসিয়া কীভাবে কাজ করে তার মতোই স্নিপ-এর মধ্যে অন্তর্নির্মিত স্ক্রীন রেকর্ড করার একটি বিকল্প আমরা পছন্দ করতাম।

Microsoft Snip শুধুমাত্র কোন সাধারণ স্ক্রিনশট টুল নয়। এখানে যান .

উইন্ডোজ 10 এ কীভাবে নতুন মাইক্রোসফ্ট স্নিপ স্ক্রিন ক্যাপচার টুল ব্যবহার করবেন
  1. Windows 10-এ স্ক্রিনশট ক্যাপচার করতে Win+Shift+S কীবোর্ড শর্টকাট কীভাবে ব্যবহার করবেন

  2. Microsoft Edge এ রিডিং টুল কিভাবে ব্যবহার করবেন

  3. Windows 10 এ ডাইরেক্টএক্স ডায়াগনস্টিক টুল কিভাবে ব্যবহার করবেন

  4. Windows 10 এ Microsoft Edge PDF Viewer কিভাবে ব্যবহার করবেন?