কম্পিউটার

মাইক্রোসফ্ট অফিসে কীভাবে সাদা, ধূসর, রঙিন বা কালো থিমে স্যুইচ করবেন

আমি দীর্ঘদিন ধরে অফিস ব্যবহারকারী ছিলাম এবং সফ্টওয়্যারটি আমার জন্য দারুণ কাজে লাগে। কিছু লোক অভিযোগ করতে শুরু করেছে যে যদিও অফিসে Word, PowerPoint, Excel এবং অন্যান্য অ্যাপ্লিকেশনের জন্য নতুন যোগ করা সূচনা পৃষ্ঠাগুলি তাদের লঞ্চের সাথে সাথেই সাম্প্রতিক নথি এবং নতুন টেমপ্লেটগুলি পেতে সাহায্য করেছিল, তবে এটিতে খুব বেশি কনট্রাস্ট রঙ ছিল।

অফিসের উজ্জ্বল ব্যাকগ্রাউন্ডের সামনে বসে কয়েক ঘণ্টা ব্যবহার করাকে অনেকেই চ্যালেঞ্জ হিসেবে দেখেছেন। যাইহোক, অফিসে সাদা UI সম্পর্কে ব্যবহারকারীদের প্রতিক্রিয়া পাওয়ার পরে, Microsoft অফিসে দুটি নতুন থিম বা রঙের স্কিম চালু করার সিদ্ধান্ত নিয়েছে:সাদা, ধূসর, রঙিন এবং কালো। Microsoft Office শুধুমাত্র প্রথম তিনটি অফার করে, যেখানে Office 365 ডার্ক থিমও অফার করে।

বিকল্পটি ব্যবহারকারীদের অফিস অ্যাপ্লিকেশনগুলির সাথে আরামদায়কভাবে কাজ করার একটি উপায় সরবরাহ করে কারণ এটি কিছু ঐচ্ছিক স্কিন সরবরাহ করে। এই পোস্টে, আমরা নীচে হাইলাইট করা সহজ ধাপগুলি অনুসরণ করে এই নতুন থিমগুলি কীভাবে প্রয়োগ করতে হয় তা দেখতে পাই৷

অফিস থিম পরিবর্তন করুন

মাইক্রোসফ্ট অফিসে কীভাবে সাদা, ধূসর, রঙিন বা কালো থিমে স্যুইচ করবেন

যেকোনো অফিস প্রোগ্রাম (Microsoft Word, Excel, PowerPoint) খুলুন এবং রিবনে থাকা 'ফাইল' মেনুতে ক্লিক করুন। এরপরে, বাম পাশের বার থেকে 'অ্যাকাউন্টস' ট্যাবটি বেছে নিন।

অ্যাকাউন্ট সেটিংস পৃষ্ঠায় নির্দেশিত হওয়ার পরে, বর্তমান ডিফল্ট থিমটিকে আপনার পছন্দের পছন্দসই থিমে পরিবর্তন করুন৷ নীচের স্ক্রিন-শটে দেখানো হিসাবে আপনি নিম্নলিখিত তিনটি ঐচ্ছিক স্কিন খুঁজে পেতে পারেন:

  1. সাদা
  2. গাঢ় ধূসর
  3. রঙিন।

অফিস 365-এ , আপনি একটি চতুর্থ বিকল্প দেখতে পাবেন – কালো .

সহজভাবে, ড্রপ-ডাউন বক্স থেকে আপনি যেটি ব্যবহার করতে চান সেটি নির্বাচন করুন, এবং এটি অবিলম্বে প্রয়োগ করা হবে৷

বিকল্পভাবে, আপনি 'বিকল্পগুলি বেছে নিতে পারেন৷ ' বাম পাশের বার থেকে এবং সাধারণ ট্যাবের অধীনে, ড্রপ-ডাউন মেনু থেকে পছন্দসই থিমটি বেছে নিন।

মাইক্রোসফ্ট অফিসে কীভাবে সাদা, ধূসর, রঙিন বা কালো থিমে স্যুইচ করবেন

আশা করি এটি আপনার জন্য অফিসের সাথে কাজ সহজ করতে সাহায্য করবে।

পরবর্তী পড়ুন :Windows 10-এ কীভাবে সেটিংসের মাধ্যমে ডার্ক মোড বা থিম চালু বা সক্ষম করবেন।

মাইক্রোসফ্ট অফিসে কীভাবে সাদা, ধূসর, রঙিন বা কালো থিমে স্যুইচ করবেন
  1. মাইক্রোসফ্ট অফিসে কীভাবে সুরক্ষিত ভিউ নিষ্ক্রিয় করবেন

  2. মাইক্রোসফ্ট অফিস নথিগুলিকে কীভাবে পাসওয়ার্ড সুরক্ষিত করবেন

  3. কিভাবে মাইক্রোসফট অফিসে ভাষা পরিবর্তন করবেন

  4. মাইক্রোসফ্ট অফিসে কীভাবে ডার্ক মোড সক্ষম করবেন?