কম্পিউটার

আইপ্যাডের জন্য মাইক্রোসফ্ট ওয়ার্ড এবং এক্সেলে অ্যাড-ইনগুলি কীভাবে ইনস্টল এবং ব্যবহার করবেন

আপনি যদি শব্দ ব্যবহার করেন অথবা এক্সেল আপনার iPad-এ একটি নথি বা স্প্রেডশীট সম্পাদনা করতে , আপনি অ্যাড-ইন ব্যবহার করতে পারেন। আইপ্যাডের জন্য মাইক্রোসফ্ট ওয়ার্ড এবং এক্সেলে অ্যাড-ইনগুলি কীভাবে ইনস্টল এবং ব্যবহার করবেন তা এখানে রয়েছে যাতে আপনি দ্রুত বিভিন্ন কাজ সম্পাদন করতে পারেন। যদিও তালিকাটি খুব বড় নয়, এতে কিছু প্রয়োজনীয় অ্যাড-ইন রয়েছে যা আপনার জন্য সহায়ক হতে পারে।

মাইক্রোসফ্ট ওয়ার্ড বা এক্সেলে একটি ফাইল সম্পাদনা করার সময়, আমাদের প্রায়শই কিছু বিকল্পের প্রয়োজন হয় যা ডিফল্টরূপে উপলব্ধ থাকে না। উদাহরণস্বরূপ, আপনি আপনার নথিতে একটি শব্দ বা বাক্যাংশ অনুবাদ করতে চান৷ এটি Google অনুবাদে অনুলিপি করার পরিবর্তে, আপনি এটি সম্পন্ন করতে একটি অ্যাড-ইন ইনস্টল করতে পারেন৷

যদিও এই নিবন্ধটিতে মাইক্রোসফট ওয়ার্ডের স্ক্রিনশট রয়েছে, আপনি আইপ্যাডের জন্য Microsoft Excel-এও এটি প্রয়োগ করতে পারেন।

আইপ্যাডের জন্য Word এবং Excel এ অ্যাড-ইনগুলি কীভাবে ইনস্টল করবেন

আইপ্যাডের জন্য Microsoft Word এবং Excel-এ অ্যাড-ইন ইনস্টল করতে, এই ধাপগুলি অনুসরণ করুন-

  1. আইপ্যাডের জন্য Word-এ একটি নথি খুলুন।
  2. সন্নিবেশ ট্যাবে যান৷
  3. অ্যাড-ইন বোতামে আলতো চাপুন।
  4. তালিকা থেকে সব দেখুন নির্বাচন করুন।
  5. আপনি যে যোগ বোতামটি ইনস্টল করতে চান তাতে আলতো চাপুন।
  6. চালিয়ে যান বোতামটি নির্বাচন করুন৷
  7. এটি ইনস্টলেশন শেষ না হওয়া পর্যন্ত অপেক্ষা করুন।

শুরু করতে, আপনাকে আপনার আইপ্যাডে Microsoft Word দিয়ে একটি নথি খুলতে হবে। তারপর, হোম থেকে স্যুইচ করুন৷ ট্যাব ঢোকান ট্যাব, এবং অ্যাড-ইনস -এ আলতো চাপুন৷ বোতাম এটি উপরের মেনু বারে দৃশ্যমান হওয়া উচিত। বিকল্পের তালিকা থেকে, সব দেখুন নির্বাচন করুন .

আইপ্যাডের জন্য মাইক্রোসফ্ট ওয়ার্ড এবং এক্সেলে অ্যাড-ইনগুলি কীভাবে ইনস্টল এবং ব্যবহার করবেন

এখন আপনি অফিস অ্যাড-ইন দেখতে পারেন আপনার পর্দায় উইন্ডো। এখান থেকে, আপনি ইনস্টল করতে চান এমন একটি অ্যাড-ইন বেছে নিন এবং যোগ করুন এ ট্যাপ করুন বোতাম।

আইপ্যাডের জন্য মাইক্রোসফ্ট ওয়ার্ড এবং এক্সেলে অ্যাড-ইনগুলি কীভাবে ইনস্টল এবং ব্যবহার করবেন

এর পরে, ইনস্টলেশন প্রক্রিয়াটি সম্পূর্ণ করার জন্য আপনাকে সংশ্লিষ্ট শর্তাবলীতে সম্মত হতে হতে পারে। একবার আপনি এটি করলে, আপনি আপনার স্ক্রিনে অ্যাড-ইন খুঁজে পেতে পারেন এবং আপনি আপনার প্রয়োজন অনুযায়ী এটি ব্যবহার করতে পারেন।

আইপ্যাডের জন্য Word বা Excel থেকে অ্যাড-ইনগুলি আনইনস্টল বা সরান

আপনি যদি আগে একটি অ্যাড-ইন ইনস্টল করে থাকেন, কিন্তু আপনার আর এটির প্রয়োজন নেই, আপনি Microsoft Word বা Excel থেকে iPad-এর জন্য সেই অ্যাড-ইনটি আনইনস্টল করতে পারেন। যাইহোক, আনইনস্টল প্রক্রিয়া সঙ্গে একটি সমস্যা আছে. এটি ঘটে কারণ আইপ্যাডের জন্য মাইক্রোসফ্ট অফিস অ্যাপস থেকে অ্যাড-ইন সরানোর কোনো সরাসরি বিকল্প নেই৷

অ্যাড-ইন অপসারণের একমাত্র উপায় হল আপনার আইপ্যাড থেকে অ্যাপটি আনইনস্টল করা। আপনি প্রক্রিয়াটি ঠিক থাকলে, আপনি আপনার ডিভাইস থেকে অ্যাপটি আনইনস্টল করতে ঐতিহ্যগত পদ্ধতি ব্যবহার করতে পারেন। তারপর, আপনি অ্যাপ স্টোর থেকে এটি পুনরায় ইনস্টল করতে পারেন।

আপনি যদি আনইনস্টলেশন সম্পর্কিত ত্রুটিগুলি উপেক্ষা করেন, তাহলে অ্যাড-ইনগুলি আইপ্যাডের জন্য মাইক্রোসফ্ট ওয়ার্ড বা এক্সেলের অন্তর্ভুক্ত একটি সহজ ফাংশন বলে মনে হয়৷

আমি আশা করি এই নিবন্ধটি আপনার জন্য সহায়ক হবে।

আইপ্যাডের জন্য মাইক্রোসফ্ট ওয়ার্ড এবং এক্সেলে অ্যাড-ইনগুলি কীভাবে ইনস্টল এবং ব্যবহার করবেন
  1. কিভাবে ওয়ার্ড ফর ওয়েবে মাইক্রোসফ্ট ওয়ার্ড পুনর্লিখন সাজেশন ফিচার ব্যবহার করবেন

  2. কিভাবে মাইক্রোসফট ওয়ার্ডের সাথে ব্যবহারের জন্য অটোটেক্সট এন্ট্রি তৈরি করবেন

  3. কিভাবে মাইক্রোসফট ওয়ার্ডে অটোটেক্সট তৈরি এবং ব্যবহার করবেন

  4. কিভাবে Microsoft Excel এ অ্যাড-ইনস ইনস্টল করবেন