কম্পিউটার

কিভাবে প্রোটনমেল ব্রিজ দিয়ে আপনার ইমেল ক্লায়েন্টের সাথে প্রোটনমেইলকে একীভূত করবেন

প্রোটোমেল গোপনীয়তার চারপাশে নির্মিত একটি ইমেল পরিষেবা। শুধুমাত্র ইমেলগুলি এনক্রিপ্ট করা হয় না, তবে সেগুলি আমাদের সার্ভার এবং ব্যবহারকারীর ডিভাইসগুলির মধ্যে এনক্রিপ্ট করা ফর্ম্যাটেও প্রেরণ করা হয়৷ এতে বলা হয়েছে, আপনি যদি আউটলুক, অ্যাপল মেল এবং অন্যান্যের মতো তৃতীয় পক্ষের ক্লায়েন্ট ব্যবহার করে প্রোটনমেল ব্যবহার করতে চান তবে আপনাকে প্রোটনমেল ব্রিজ ব্যবহার করতে হবে যোগাযোগের জন্য সফটওয়্যার। এই পোস্টে, আমরা শেয়ার করব কিভাবে আপনি আপনার ইমেল ক্লায়েন্টের সাথে ProtonMail সংহত করতে পারেন।

আপনার ইমেল ক্লায়েন্টের সাথে ProtonMail সংহত করুন

আপনার কম্পিউটারে একবার ইনস্টল করা সফ্টওয়্যারটি ক্লায়েন্টের সাথে সংযুক্ত হবে। পোস্ট করুন, আপনার পাঠানো যেকোনো ইমেল OpenPGP-এর সাথে AES, RSA-এর নিরাপদ বাস্তবায়ন ব্যবহার করে এনক্রিপ্ট করা হবে। অবিলম্বে কনফিগার করতে এই তিনটি গুরুত্বপূর্ণ ধাপ অনুসরণ করুন।

  1. প্রোটনমেল ব্রিজ ডাউনলোড এবং ইনস্টল করুন
  2. ব্রিজে প্রোটন মেল অ্যাকাউন্ট যোগ করুন
  3. প্রোটন ইমেল পাঠাতে এবং গ্রহণ করতে ক্লায়েন্টকে কনফিগার করুন

তৃতীয় ধাপ ক্লায়েন্টের উপর ভিত্তি করে পরিবর্তিত হয়। ক্লায়েন্টের সঠিক কনফিগারেশন খুঁজে পেতে যোগ করা লিঙ্কটি অনুসরণ করুন।

1] প্রোটনমেল ব্রিজ ডাউনলোড এবং ইনস্টল করুন

ডাউনলোড পৃষ্ঠায় যান এবং আপনার অপারেটিং সিস্টেম অনুযায়ী ক্লায়েন্ট ডাউনলোড করুন। এই মুহূর্তে, এটি Windows, macOS এবং Linux-এর জন্য উপলব্ধ। যখন ইমেল ক্লায়েন্টদের কথা আসে, এটি আউটলুক, থান্ডারবার্ড, অ্যাপল মেলের সাথে কাজ করে। সেতুটি উল্লিখিত ইমেল ক্লায়েন্টের সাথে ইমেলগুলি এনক্রিপ্ট করতে IMAP/SMTP ব্যবহার করে৷

2] সেতুতে অ্যাকাউন্ট যোগ করুন

কিভাবে প্রোটনমেল ব্রিজ দিয়ে আপনার ইমেল ক্লায়েন্টের সাথে প্রোটনমেইলকে একীভূত করবেন

ব্রিজটি চালু করুন এবং ব্রিজে আপনার প্রোটনমেল অ্যাকাউন্ট যোগ করতে উইজার্ড অনুসরণ করুন। প্রোটন ইমেল অর্থপ্রদানের পরিষেবা তবে এটি কিছু সীমাবদ্ধতার সাথে বিনামূল্যে অ্যাকাউন্ট সরবরাহ করে। এতে 500 MB স্টোরেজ এবং প্রতিদিন 150টি বার্তা রয়েছে। যদি এটি আপনার জন্য কাজ করে, বা আপনি যদি উচ্চতর পরিকল্পনায় নামার আগে চেষ্টা করতে চান তবে তাদের সাথে সাইন আপ করুন

সাইনআপ সম্পূর্ণ হলে, এবং আপনি লগ ইন করলে, ব্রিজ ডিফল্ট ঠিকানা হিসাবে সম্মিলিত ঠিকানা মোড ব্যবহার করে। এর মানে হল যে আপনার সমস্ত প্রোটন ইমেল ঠিকানা থেকে ইমেলগুলি একই মেলবক্সে একসাথে পাঠানো এবং গ্রহণ করা হবে। যাইহোক, প্রতিটি ইমেলের জন্য উপলব্ধ সেটিংস ব্যবহার করে এটিকে বিভক্ত করা সম্ভব।

এর পরে, এটি আপনাকে ইমেল ক্লায়েন্ট (থান্ডারবার্ড, আউটলুক, ইত্যাদি) এর সাথে প্রিওটন ইমেল কনফিগার করার জন্য শংসাপত্র অফার করবে। এটি IMAP ব্যবহার করে আমাদের একটি Gmail অ্যাকাউন্টের মতোই।

3] প্রোটন ইমেল পাঠাতে এবং গ্রহণ করতে ক্লায়েন্টকে কনফিগার করুন

শেষ পদক্ষেপটি হল ইমেল ক্লায়েন্ট এবং প্রোটনমেল একে অপরের সাথে কথা বলা। কনফিগারেশন প্রতিটি ক্লায়েন্টের জন্য আলাদা, এবং আপনাকে এই লিঙ্কে উপলব্ধ গাইড অনুসরণ করতে হবে। উদাহরণ হিসেবে, মাইক্রোসফট আউটলুকে কনফিগার করার ধাপগুলো এখানে রয়েছে। আপনাকে IMAP, পাসওয়ার্ড, সার্টিফিকেট, অ্যাকাউন্ট সেটিংস এবং আরও অনেক কিছুর মতো বিশদ বিবরণ দিতে হবে। আপনি পাশাপাশি সেটআপ পরীক্ষা করতে সক্ষম হবেন৷

কিভাবে প্রোটনমেল ব্রিজ দিয়ে আপনার ইমেল ক্লায়েন্টের সাথে প্রোটনমেইলকে একীভূত করবেন

নিশ্চিত করুন যে ব্রিজ পরিষেবাটি ব্যাকগ্রাউন্ডে চলছে যা ছাড়া ক্লায়েন্ট থেকে ইমেল পাঠানো যাবে না। এটি দেখতে ভাল যে অবশেষে এই ধরনের পরিষেবাগুলির জন্য একটি সেতু উপলব্ধ রয়েছে কারণ অনেক লোক তাদের সমস্ত ইমেল পরিচালনা করতে ইমেল ক্লায়েন্টদের উপর নির্ভর করে। এর সাথে, আপনি আউটলুক ক্লায়েন্টের সুবিধাও পাবেন।

আমি আশা করি গাইডটি অনুসরণ করা সহজ ছিল, এবং আপনি আপনার ইমেল ক্লায়েন্টের সাথে প্রোটনমেল ইনস্টল, কনফিগার এবং সংহত করতে সক্ষম হয়েছেন৷

কিভাবে প্রোটনমেল ব্রিজ দিয়ে আপনার ইমেল ক্লায়েন্টের সাথে প্রোটনমেইলকে একীভূত করবেন
  1. কিভাবে আপনার পিসি অডিও রেকর্ড করবেন অডাসিটি দিয়ে

  2. আপনার ভয়েস দিয়ে আপনার উইন্ডোজ 10 পিসিকে কীভাবে নিয়ন্ত্রণ করবেন

  3. কিভাবে আপনার Vue.js অ্যাপ্লিকেশন থেকে EmailJS এর ​​মাধ্যমে ইমেল পাঠাবেন

  4. কিভাবে আপনার Gmail স্নুজ করবেন?