কম্পিউটার

আউটলুক ত্রুটি কোড 17884, আউটলুকে অজানা ত্রুটি ঘটেছে

মাইক্রোসফট আউটলুকের মাধ্যমে ইমেইল পাঠাতে পারছেন না? যদি আপনার ইমেল ত্রুটি কোড 17884 সহ আউটবক্সে আটকে থাকে, তাহলে এই পোস্টটি আপনার জন্য। আউটলুক হল বিশ্বব্যাপী ব্যবহৃত সবচেয়ে জনপ্রিয় ইমেল ক্লায়েন্টগুলির মধ্যে একটি এবং এই ত্রুটিটি ঘটে যখন আপনার Outlook অ্যাকাউন্ট স্বয়ংক্রিয়ভাবে সংযোগ বিচ্ছিন্ন হয়ে যায় এবং আপনার পাঠানো ইমেলগুলি আউটবক্সে আটকে যায়। এমনকি অ্যাপটি পুনরায় চালু করাও এখানে সাহায্য করে না, ইমেলটি আউটবক্সে আটকে থাকে।

Outlook এ অজানা ত্রুটি ঘটেছে. আউটলুক ত্রুটি কোড 17884, মেল পাঠানো যায়নি।

আসুন পরীক্ষা করে দেখি এই Outlook এরর কোড 17884 এর কারণ কি এবং কিভাবে আমরা এটি ঠিক করতে পারি।

আউটলুক ত্রুটি কোড 17884

এই ত্রুটির জন্য বিভিন্ন কারণ থাকতে পারে যার মধ্যে রয়েছে-

  1. খারাপ সংযোগ
  2. বড় ইমেল সংযুক্তি।
  3. এক্সচেঞ্জ সার্ভারের সাথে একটি সমস্যা
  4. জাঙ্ক ইমেল
  5. দৈনিক সীমা
  6. ভুল ই-মেইল ঠিকানা
  7. আউটলুকের অপ্রচলিত সংস্করণ

আউটলুকে অজানা ত্রুটি ঘটেছে

কিভাবে আউটলুক ত্রুটি 17884 ঠিক করবেন

1] খারাপ সংযোগ

সবচেয়ে সাধারণ ত্রুটি হল খারাপ সংযোগ। বিরতিহীন ইন্টারনেট সংযোগ স্বয়ংক্রিয়ভাবে Outlook অ্যাকাউন্ট সংযোগ বিচ্ছিন্ন করতে পারে এবং আপনার ইমেলগুলি আউটবক্সে আটকে যাবে। এই ধরনের ক্ষেত্রে, আপনার ইন্টারনেট সংযোগ পরীক্ষা করুন, আউটলুক পুনরায় চালু করুন এবং আবার ইমেল পাঠানোর চেষ্টা করুন। বেশিরভাগ সময় এটি কাজ করে।

2] বড় সংযুক্তি

বড় সংযুক্তি সহ একটি ই-মেইলও নাও পেতে পারে। Outlook-এর মাধ্যমে আপনি সর্বাধিক 20 MB এর একটি সংযুক্তি পাঠাতে পারেন এবং এটি সমস্ত সংস্করণের জন্য বৈধ। আপনার ইমেল পাঠানো হবে না যদি তারা অনুমোদিত সংযুক্তি সীমা অতিক্রম করে এবং 17884 ত্রুটি দেখিয়ে আউটবক্সে আটকে যেতে পারে।

3] এক্সচেঞ্জ সার্ভারের সাথে একটি সমস্যা

আউটলুক ত্রুটি কোড 17884, আউটলুকে অজানা ত্রুটি ঘটেছে

আউটবাউন্ড সার্ভারের নাম (SMTP) সঠিক কিনা তা পরীক্ষা করুন। SMTP সেটিংস চেক করতে বা পরিবর্তন করতে, আপনার অ্যাকাউন্টে যান, সার্ভার সেটিংসে ক্লিক করুন৷

4] জাঙ্ক ই-মেইল

আউটলুক ত্রুটি কোড 17884, আউটলুকে অজানা ত্রুটি ঘটেছে

আপনার ইনবক্স পূর্ণ থাকলে আপনি কোনো ইমেল পাঠাতে বা গ্রহণ করতে পারবেন না। অবাঞ্ছিত ইমেলগুলি মুছুন, কিছু স্থান পেতে স্প্যাম এবং ট্র্যাশ বক্স খালি করুন এবং আউটবক্সে আটকে থাকা ইমেলটি পাঠানোর চেষ্টা করুন৷

5] দৈনিক সীমা

আপনার দৈনিক সীমা শেষ হয়ে যেতে পারে। আউটলুকে প্রতিদিন 300টি ইমেল, প্রতি মিনিটে 30টি এবং প্রতি ইমেল প্রতি 100 জন প্রাপক পাঠানোর সীমা রয়েছে৷ এটি ইমেল স্প্যামিং এড়ানোর জন্য। আপনি ইতিমধ্যে সীমাতে পৌঁছেছেন কিনা তা পরীক্ষা করুন, এই ধরনের ক্ষেত্রে, আপনার ইমেল খসড়া করুন এবং পরের দিন এটি পাঠান।

সম্পর্কিত পড়া :Outlook-এ ইমেল Windows 10-এ সিঙ্ক হচ্ছে না।

6] ভুল ইমেল ঠিকানা

এটি একটি খুব মৌলিক ভুল এবং একটি খুব সাধারণ ভুল। আপনি প্রাপকের ইমেল ঠিকানা রেখেছেন কিনা তা পরীক্ষা করুন, এমনকি একটি বিন্দুর পরিবর্তে একটি ছোট কমাও আপনার ইমেল যেতে দেবে না।

7] অফিস অ্যাপস মেরামত করুন

আউটলুক ত্রুটি কোড 17884, আউটলুকে অজানা ত্রুটি ঘটেছে

আপনার পিসি সেটিংস-এ অ্যাপস এবং বৈশিষ্ট্যগুলিতে যান এবং অনুসন্ধান বারে অফিস টাইপ করুন। মাইক্রোসফ্ট অফিসে ক্লিক করুন এবং 'উন্নত সেটিংস' ট্যাবে যান। Repair এ ক্লিক করুন এবং Outlook পুনরায় চালু করুন। এটি আপনার সমস্যার সমাধান করতে পারে এবং আপনি আপনার আউটবক্সে আটকে থাকা ইমেলগুলি পাঠাতে সক্ষম হতে পারেন৷

8] Outlook এর অপ্রচলিত সংস্করণ

যদি উপরের কোনোটিই সাহায্য না করে, তাহলে Outlook অ্যাপটি আনইনস্টল করুন এবং এটি আবার ইনস্টল করুন, আপনি হয়তো Outlook এর একটি অপ্রচলিত সংস্করণ ব্যবহার করছেন।

উপরে উল্লিখিত সংশোধনগুলি সম্ভবত আপনার আউটলুক ত্রুটি 17884 সমাধান করবে এবং আপনি আবার ইমেলগুলি পাঠাতে সক্ষম হবেন। এটি এখনও আপনার জন্য কাজ না করলে আমাদের জানান৷

আউটলুক ত্রুটি কোড 17884, আউটলুকে অজানা ত্রুটি ঘটেছে
  1. ঠিক করুন:আউটলুক অজানা ত্রুটি 0x800cce05

  2. মাইক্রোসফ্ট আউটলুক একটি সমস্যা ত্রুটির সম্মুখীন হয়েছে ঠিক করুন

  3. Chrome OS পুনরুদ্ধারে একটি অপ্রত্যাশিত ত্রুটি ঘটেছে তা ঠিক করুন

  4. Windows 7 ত্রুটি কোড 0XC004E003 ঘটেছে, কিভাবে ঠিক করবেন?