কম্পিউটার

মাইক্রোসফ্ট ওয়ার্ডে কীভাবে অটোসেভ এবং অটোরিকভার সময় পরিবর্তন করবেন

অটোসেভ বাস্বতঃ-পুনরুদ্ধার মাইক্রোসফ্ট ওয়ার্ডের বৈশিষ্ট্য একটি খুব সহজ বৈশিষ্ট্য কারণ এটি পর্যায়ক্রমে আপনার ফাইল স্বয়ংক্রিয়ভাবে সংরক্ষণ করে। প্রয়োজনে, আপনি কত ঘন ঘন ফাইল সংরক্ষণ করা হবে তা সেট করতে পারেন। উদাহরণস্বরূপ, আপনি যদি প্রতি 5 মিনিটে সংরক্ষণ করার জন্য অটোসেভ সেট করেন, তাহলে প্রতি 10 বা 15 মিনিটে সংরক্ষণ করার জন্য সেট করা থাকলে ডেটা হারানোর ক্ষেত্রে আপনি আরও তথ্য পুনরুদ্ধার করতে পারেন। ডিফল্টরূপে, স্বতঃপুনরুদ্ধার প্রতি 10 মিনিট অফিস ফাইল সংরক্ষণ করে . যাইহোক, সময়ের ব্যবধান পরিবর্তন করা সহজ।

শব্দে স্বতঃপুনরুদ্ধার সময় পরিবর্তন করুন

AutoRecover বা AutoSave সেভ কমান্ড প্রতিস্থাপন করে না। অটো রিকভার শুধুমাত্র অপরিকল্পিত বিঘ্নের জন্য কার্যকর, যেমন বিদ্যুৎ বিভ্রাট বা ক্র্যাশ। স্বতঃপুনরুদ্ধার ফাইলগুলি সংরক্ষণ করার জন্য ডিজাইন করা হয় না যখন একটি লগঅফ নির্ধারিত হয় বা একটি সুশৃঙ্খল শাটডাউন ঘটে৷

আপনি যদি বর্তমানে একটি পোস্ট সম্পূর্ণ করছেন, তাহলে 'ফাইল' ট্যাবে ক্লিক করুন। প্রদর্শিত 'ফাইল' বিভাগ থেকে 'বিকল্পগুলি' নির্বাচন করুন। এরপর, 'শব্দ বিকল্প' ডায়ালগ বক্সের মেনু তালিকার অধীনে, 'সংরক্ষণ করুন' নির্বাচন করুন।

যতক্ষণ না আপনি 'দস্তাবেজ সংরক্ষণ করুন' বিভাগটি খুঁজে পান ততক্ষণ নিচে স্ক্রোল করুন। সেখানে, 'প্রতিটি অটোরিকভার তথ্য সংরক্ষণ করুন... ' বিকল্পটি আপনার কাছে দৃশ্যমান হওয়া উচিত।

মাইক্রোসফ্ট ওয়ার্ডে কীভাবে অটোসেভ এবং অটোরিকভার সময় পরিবর্তন করবেন

আপনি ডিফল্টরূপে 'প্রতিটি অটোরিকভার তথ্য সংরক্ষণ করুন... পাবেন৷ ' চেকবক্স চেক করা হয়েছে। আপনি অটো রিকভারি অক্ষম করতে চাইলে বিকল্পটি আনচেক করুন এবং আপনি চান না যে Word স্বয়ংক্রিয়ভাবে আপনার দস্তাবেজগুলি একটি প্রিসেট সময়ে সংরক্ষণ করুক। কিন্তু আপনি যদি সময়ের ব্যবধান পরিবর্তন করতে চান তবে ডিফল্ট সময় পরিবর্তন করতে এবং নতুন সময়সীমা সেট করতে শুধুমাত্র আপ-ডাউন তীরগুলি ব্যবহার করুন৷

Word-এ AutoRecover ফাইলের অবস্থান পরিবর্তন করুন

ডিফল্টরূপে, AutoRecover .files C:\Users\Username\AppData\Roaming\Microsoft\Word\ অবস্থানে সংরক্ষিত হয়।

কিন্তু আপনি যদি চান, আপনি এটিও এখানে পরিবর্তন করতে পারেন।

করা সমস্ত পরিবর্তন সংরক্ষণ করতে ওকে ক্লিক করুন৷

আশা করি এটি সাহায্য করবে।

মাইক্রোসফ্ট ওয়ার্ডে কীভাবে অটোসেভ এবং অটোরিকভার সময় পরিবর্তন করবেন
  1. কীভাবে মাইক্রোসফ্ট ওয়ার্ডে একটি খাম তৈরি করবেন এবং এটি মুদ্রণ করবেন

  2. Microsoft MyAnalytics কি এবং এটি কিভাবে ব্যবহার করবেন?

  3. কিভাবে মাইক্রোসফট ওয়ার্ডে অটোটেক্সট তৈরি এবং ব্যবহার করবেন

  4. মাইক্রোসফ্ট ওয়ার্ডে কীভাবে পটভূমির রঙ পরিবর্তন করবেন