কম্পিউটার

কিভাবে আপনার প্রতিষ্ঠানে OneNote ক্লাস নোটবুক অ্যাড-ইন ইনস্টল করবেন

OneNote ক্লাস নোটবুক ছাত্রদের মধ্যে বিতরণ করা কাজকে সহযোগিতা ও সংগঠিত করে এবং তাদের শিক্ষাদান পদ্ধতির দক্ষতা বৃদ্ধি করে শিক্ষকদের তাদের সময় বাঁচানোর একটি ইন্টারেক্টিভ উপায়।

Microsoft এর মতে, "OneNote Class Notebook-এ প্রত্যেক শিক্ষার্থীর জন্য একটি ব্যক্তিগত কর্মক্ষেত্র, হ্যান্ডআউটের জন্য একটি বিষয়বস্তু লাইব্রেরি এবং পাঠ ও সৃজনশীল কার্যকলাপের জন্য একটি সহযোগিতার স্থান রয়েছে।"

আজ, আমরা OneNote ক্লাস নোটবুকের অ্যাড-ইন ইনস্টল করার মাধ্যমে এর নেটিভ কার্যকারিতা নিয়ে আসার বিষয়ে কথা বলতে যাচ্ছি। আপনার OneNote ডেস্কটপ অ্যাপে .

OneNote ক্লাস নোটবুক অ্যাড-ইন ইনস্টল করুন

অ্যাড-ইনটিতে অনেকগুলি বৈশিষ্ট্য রয়েছে যা শিক্ষার্থীদের সাথে একটি সহযোগী মিথস্ক্রিয়া করার প্রতিশ্রুতি দেয়। এটিতে একটি বিষয়বস্তু ব্যবস্থাপনা বিভাগ রয়েছে যেখানে আপনি আপনার ক্লাস নোটবুক বিতরণ করতে পারেন এবং কন্টেন্ট লাইব্রেরি ছাত্রদের মধ্যে। আপনি এই অ্যাড-ইন-এর পর্যালোচনা বিভাগের অধীনে ছাত্রের কাজ দ্রুত পর্যালোচনা করতে পারেন। ক্লাস নোটবুকগুলি পরিচালনা করা এবং ছাত্র বা শিক্ষকদের যোগ/সরানোও বেশ সহজ। এই অ্যাড-ইন সম্পর্কে আরও আকর্ষণীয় বিষয় হল একাধিক লার্নিং ম্যানেজমেন্ট সিস্টেম-এর সাথে সংহত, কনফিগার এবং সংযোগ করার ক্ষমতা Windows Group Policy এর মাধ্যমে , সম্পূর্ণ নিজস্ব মাইক্রোসফট ক্লাসরুম সহ।

OneNote ক্লাস নোটবুক অ্যাড-ইন দুটি প্রাক-প্রয়োজনীয় আছে যে কোনো কম্পিউটারে ইনস্টলেশনের জন্য যা নিম্নরূপ:

  • আপনার ডেস্কটপে ইনস্টল করা OneNote অ্যাপটি 2013 বা উচ্চতর সংস্করণের হওয়া উচিত (বর্তমানে, Office 2013 এবং 2016)
  • Microsoft .NET 4.5 আপনার পিসিতে ইনস্টল করা উচিত।

উপরোক্ত প্রয়োজনীয়তাগুলি ছাড়াও, অ্যাড-ইনকে ইনস্টল করার জন্য প্রশাসনিক সুবিধার প্রয়োজন। আপনি যদি আপনার OneNote ডেস্কটপ অ্যাপের জন্য অ্যাড-ইন ব্যবহার করে দেখতে চান, তাহলে নিচের ধাপগুলি অনুসরণ করুন:

1. .msi ডাউনলোড করুন৷ Microsoft ডাউনলোড কেন্দ্র থেকে গ্রুপ পলিসি টেমপ্লেট সহ ইনস্টলার ফাইল।

2. মাইক্রোসফ্ট সিস্টেম সেন্টার, গ্রুপ পলিসি সফ্টওয়্যার ইনস্টলেশন বা অন্য সমতুল্য স্থাপনা পদ্ধতি ব্যবহার করে MSI ফাইল স্থাপন করে ক্লাস নোটবুক অ্যাড-ইন ইনস্টল করুন।

ক্লাস নোটবুক অ্যাড-ইন আপডেট পরিচালনা করা

স্থাপনার পদ্ধতি এবং সময়সূচী একটি সাংগঠনিক ভিত্তিতে পরিবর্তিত হয়। আপনার কোম্পানির ডিপ্লয়মেন্ট টাইমলাইনের উপর ভিত্তি করে, ডাউনলোড সেন্টার ওয়েবসাইটে উপলব্ধ হওয়ার সাথে সাথে আপনি এই অ্যাড-ইনের জন্য আপডেটগুলি সরাসরি স্থাপন করতে পারেন। এটি, ঘুরে, নিশ্চিত করবে যে আপনার সমস্ত কর্মচারীরা OneNote ক্লাস নোটবুক অ্যাড-ইন-এর সর্বশেষ সংস্করণ চালাচ্ছেন৷

কিভাবে আপনার প্রতিষ্ঠানে OneNote ক্লাস নোটবুক অ্যাড-ইন ইনস্টল করবেন

তবুও, পণ্যের ভিত্তিতে আপডেটগুলি আরোপ করা হয় না, তবে আপনি পরবর্তী আপডেটগুলিতে বাগ সংশোধন এবং নতুন বৈশিষ্ট্যগুলির সুবিধা নিতে বেছে নিতে পারেন৷

আমি কিভাবে OneNote অ্যাডঅন ইনস্টল করব?

OneNote অ্যাড-ইনগুলি ইনস্টল করা ব্রাউজারে ক্রোম, ফায়ারফক্স, ইত্যাদির মতো এক্সটেনশনগুলি ইনস্টল করার চেয়ে বেশ আলাদা৷ আপনাকে আলাদাভাবে অ্যাড-ইন ডাউনলোড করতে হবে৷ বেশিরভাগ ক্ষেত্রে, আপনি একটি EXE ফাইল খুঁজে পেতে পারেন যা আপনাকে ইনস্টল করতে হবে। এটি অনুসরণ করে, আপনি এটি OneNote> Options> Add-ins-এ খুঁজে পেতে পারেন . এখান থেকে, আপনি আগে ইনস্টল করা সমস্ত অ্যাড-ইনগুলি পরিচালনা করতে পারেন৷

আমি কিভাবে একটি প্রতিষ্ঠানের জন্য OneNote ব্যবহার করব?

একটি প্রতিষ্ঠানে বা একটি ছোট দলের মধ্যে OneNote ব্যবহার করা বেশ সোজা। যেহেতু অন্যদের সাথে একটি নোটবুক বা পৃষ্ঠা ভাগ করা খুব সহজ, আপনি OneNote এর সাথে শুরু করতে আপনার সংস্থা বা দলের সদস্যদের সাথে শেয়ার করতে পারেন৷ আপনার প্রতিষ্ঠানে একাধিক দল বা বিভাগ পরিচালনা করতে আপনি একাধিক নোটবুক, পৃষ্ঠা, উপপৃষ্ঠা ইত্যাদি তৈরি করতে পারেন।

আপনি যদি আপনার প্রতিষ্ঠানের উৎপাদনশীলতা স্যুটে এই অ্যাড-ইনটি নিয়ে আসেন, তাহলে আমাদের জানান যে আপনি এই কার্যকারিতাটি কেমন পছন্দ করেছেন।

কিভাবে আপনার প্রতিষ্ঠানে OneNote ক্লাস নোটবুক অ্যাড-ইন ইনস্টল করবেন
  1. কিভাবে আপনার পিসিতে MX প্লেয়ার ইনস্টল করবেন?

  2. কীভাবে একটি OneNote নোটবুকের নাম পরিবর্তন করবেন

  3. কিভাবে আপনার রাউটারে একটি VPN ইনস্টল করবেন

  4. আপনার ল্যাপটপে RAM কিভাবে ইনস্টল করবেন