কম্পিউটার

কিভাবে আপনার পিসিতে MX প্লেয়ার ইনস্টল করবেন?

কিভাবে আপনার পিসিতে MX প্লেয়ার ইনস্টল করবেন?

এটা কোন ব্যাপার না যদি আপনি একটি চলচ্চিত্র জাঙ্কি বা একজন নিয়মিত অ্যান্ড্রয়েড ব্যবহারকারী, আপনি অবশ্যই MX প্লেয়ার সম্পর্কে শুনেছেন। আপনারা যারা MX প্লেয়ার সম্পর্কে জানেন না তাদের জন্য, এটি একটি মিডিয়া প্লেয়ার যা আপনাকে বিনামূল্যে সব ধরনের অডিও এবং ভিডিও চালাতে দেয়। MX প্লেয়ার আপনাকে যে ধরনের ভিডিও চালাতে সক্ষম করে তাতে AMC 3 অন্তর্ভুক্ত রয়েছে৷ এটি আজকাল কিছু স্ব-প্রকাশিত চলচ্চিত্র এবং ভিডিওও অফার করে, যা এটিকে আরও মজাদার করে তোলে৷

আপনি এখন পর্যন্ত নিশ্চয়ই একটা ধারণা পেয়েছেন যে MX প্লেয়ার সত্যিই একটি জনপ্রিয় অ্যাপ৷ শুধু সহস্রাব্দই নয়, প্রতিটি অ্যান্ড্রয়েড ব্যবহারকারী MX প্লেয়ারে তাদের ব্যবহারের কিছু বা অন্য কিছু খুঁজে পেতে পারেন। বিনামূল্যে ডাউনলোড করতে এবং চালানোর জন্য Google Play Store-এ সহজে উপলব্ধ, MX প্লেয়ার আপনার ফোন মেমরিতে খুব বেশি জায়গাও নেয় না, এটি যে বৈশিষ্ট্যগুলি অফার করে তার সাথে এটিকে আরও ভাল করে তোলে৷

কিভাবে আপনার পিসিতে MX প্লেয়ার ইনস্টল করবেন?

অনেক বৈশিষ্ট্যের কারণে, MX প্লেয়ারের অফার এবং এটি ব্যবহার করা কতটা সহজ, অনেকেই তাদের পিসিতে MX প্লেয়ার ইনস্টল করতে চান৷ কিন্তু এখানে সমস্যা হল যে MX প্লেয়ারের বিকাশকারী কোম্পানি এখনও একটি পিসির জন্য একটি MX প্লেয়ার তৈরি করেনি। আপনি যদি এমন কেউ হন যিনি আপনার পিসিতে একটি MX প্লেয়ার ইনস্টল করতে চান, তাহলে এই নিবন্ধটি শুধুমাত্র আপনার জন্যই লেখা। এমনকি যদি আপনি এটি সম্পর্কে কখনও চিন্তা না করেন তবে আপনাকে অবশ্যই এটি চেষ্টা করতে হবে কারণ উইন্ডোজের জন্য MX প্লেয়ার আপনার সাধারণ ভিএলসি প্লেয়ারের চেয়েও বেশি বিস্ময়কর কাজ করতে পারে।

পিসির জন্য MX প্লেয়ারের শীর্ষ বৈশিষ্ট্যগুলি

পিসিতে একটি MX প্লেয়ার ইনস্টল করার উপায় সম্পর্কে কথা বলার আগে, আসুন প্রথমে এর কিছু বৈশিষ্ট্য নিয়ে আলোচনা করি৷ MX মিডিয়া প্লেয়ার হল একমাত্র অ্যাপ যা মাল্টি-কোর ডিকোডিং সমর্থন করে। এটি একমাত্র মিডিয়া প্লেয়ারগুলির মধ্যে একটি যা আপনাকে AC3 এবং AAC ফর্ম্যাটের ফাইলগুলি চালাতে সহায়তা করে৷ আপনি অঙ্গভঙ্গির সাহায্যে মিডিয়া প্লেয়ার নিয়ন্ত্রণ করতে পারেন এবং এটিই একমাত্র অ্যাপ যা Android এর জন্য কোডেক সমর্থন করে।

আগে আলোচনা করা হয়েছে, MX প্লেয়ারের কম্পিউটার সংস্করণ এখনও প্রকাশিত হয়নি৷ তাই আপনার পিসিতে ইন্সটল করার জন্য আপনাকে বিভিন্ন টুল যেমন এমুলেটর, রিমিক্স ওএস এর সাহায্য নিতে হবে। আমরা এই নিবন্ধের পরবর্তী অংশগুলিতে তাদের সম্পর্কে বিস্তারিতভাবে কথা বলেছি।

যদিও আমাদের কাছে ইতিমধ্যেই PC-এর জন্য একটি বিখ্যাত মিডিয়া প্লেয়ার আছে যেটি হল VLC মিডিয়া প্লেয়ার, অবশ্যই আরও অনেক বৈশিষ্ট্য এবং সুবিধা রয়েছে যা আপনার PC-এ MX প্লেয়ার ব্যবহার করলে আপনি পাবেন৷ ভিএলসি মিডিয়া এখন বেশ দীর্ঘ সময় ধরে আছে কিন্তু এমএক্স প্লেয়ারের অবশ্যই আরও বেশি সুবিধা রয়েছে যা এটিকে ভিএলসি মিডিয়া প্লেয়ারের চেয়ে এগিয়ে দিয়েছে।

  • MX প্লেয়ারে, আপনার একটি বাচ্চাদের লক রয়েছে যেখানে আপনি যে ভিডিওগুলিকে বাচ্চাদের পরিসরের বাইরে রাখতে চান সেগুলি লক করতে পারেন৷
  • MX প্লেয়ারে অঙ্গভঙ্গি নিয়ন্ত্রণ রয়েছে, যা আপনাকে উজ্জ্বলতা এবং ভয়েস সামঞ্জস্য করতে সহজে অ্যাক্সেস দেয়৷
  • এর উন্নত হার্ডওয়্যার আপনাকে আরও ভালো ইউজার ইন্টারফেস প্রদান করে৷

সুতরাং এখন, যখন আমরা MX প্লেয়ারের অনেক ভাল বৈশিষ্ট্য সম্পর্কে জানি, আসুন আপনার পিসিতে MX প্লেয়ার ডাউনলোড এবং ইনস্টল করার উপায়গুলি সম্পর্কে বিস্তারিত আলোচনা করি৷

পিসিতে MX প্লেয়ার ডাউনলোড এবং ইনস্টল করার পদ্ধতি:

পদ্ধতি (1) – Android Emulators ব্যবহার করা।

এখন, আমরা Android এমুলেটর ব্যবহার করার উপায়গুলি সম্পর্কে কথা বলার আগে, আমাদের একটি MX প্লেয়ার APK ফাইল প্রয়োজন৷ MX Player APK ফাইল Google Chrome বা Mozilla Firefox ব্যবহার করে সরাসরি আপনার পিসিতে ডাউনলোড করা যেতে পারে, অথবা আপনি এটি আপনার ফোনে ডাউনলোড করে আপনার পিসিতে স্থানান্তর করতে পারেন। ফাইলটি নিরাপদ এবং এতে কোনো ভাইরাস বা অবাঞ্ছিত কুকি সংযুক্ত নেই।

এখন, যেহেতু আমরা প্রায়শই এমুলেটর সম্পর্কে কথা বলেছি, আপনি নিশ্চয়ই ভাবছেন এমুলেটর কী? একটি এমুলেটর হল একটি টুল যা আপনাকে আপনার পিসিতে অ্যান্ড্রয়েড অ্যাপ চালাতে সক্ষম করে। এর মধ্যে কিছু এমুলেটর বিনামূল্যে এবং স্থানীয় কাছাকাছি হার্ডওয়্যার স্টোর থেকে সহজেই ডাউনলোড বা কেনা যায়।

এখন বাজারে বিভিন্ন এমুলেটর রয়েছে যেমন Bluestack, Memu, Non-player। এখানে আমরা Bluestack এমুলেটর ব্যবহার করে আপনার পিসিতে একটি MX প্লেয়ার ইনস্টল করার বিষয়ে কথা বলতে যাচ্ছি।

ব্লুস্ট্যাক এমুলেটর ব্যবহার করে আপনার পিসিতে একটি MX প্লেয়ার ইনস্টল করতে নীচের ধাপগুলি অনুসরণ করুন৷

ধাপ ১: আপনার পিসিতে bluestacks এমুলেটর ডাউনলোড এবং ইনস্টল করুন। পদ্ধতিটি সহজ এবং আপনি যখন ওয়েব ব্রাউজার থেকে অন্য কোনো ফাইল ডাউনলোড করেন এবং এটি ইনস্টল করেন তখন একই।

কিভাবে আপনার পিসিতে MX প্লেয়ার ইনস্টল করবেন?

ধাপ ২: একবার আপনি সফলভাবে এমুলেটর ইনস্টল করলে, এটি খুলুন এবং হোম ট্যাবে, অ্যাপ সেন্টারে যান।

ধাপ ৩: অ্যাপ সেন্টারে, আপনাকে আগে ডাউনলোড করা MX প্লেয়ার APK ফাইলটি অনুসন্ধান করতে হবে এবং এখান থেকে সরাসরি ইনস্টল করতে হবে।

কিভাবে আপনার পিসিতে MX প্লেয়ার ইনস্টল করবেন?

ধাপ ৪: সমস্ত অনুমতি গ্রহণ করুন, এবং Android এ একটি অ্যাপ ইনস্টল করার মতো, এটি আপনার পিসিতে ইনস্টল করুন।

এত ভয়েলা! আপনার পিসি এখন আপনার সর্বশেষ MX প্লেয়ার মিডিয়া প্লেয়ার দিয়ে ভিডিও ব্রাউজ করার জন্য প্রস্তুত। আমরা অন্য যেকোন এমুলেটর থেকে ব্লুস্ট্যাক এমুলেটর পছন্দ করি কারণ, অন্য যেকোন এমুলেটরে, আপনাকে MX প্লেয়ার APK ফাইল সাইডলোড করতে হবে।

প্রস্তাবিত:আপনার অ্যান্ড্রয়েড ফোন কাস্টমাইজ করার জন্য সেরা কাস্টম রম

পদ্ধতি (2) – রিমিক্স ওএস ব্যবহার করা

এমুলেটর ব্যবহার করে একটি MX প্লেয়ার ইনস্টল করার তুলনায় এটি বেশ দীর্ঘ এবং জটিল পদ্ধতি৷ যদিও রিমিক্স ওএস ব্যবহার করে আপনার এমএক্স প্লেয়ার ইনস্টল করার একটি অতিরিক্ত সুবিধা রয়েছে এবং এটি হল যে রিমিক্স ওএস আপনার পিসিতে থাকা সমস্ত অ্যাপকে তাদের সর্বোচ্চ ক্ষমতায় কাজ করার জন্য উন্নত করে। এমুলেটরদের মতোই, রিমিক্স ওএস ব্যবহার করে এমএক্স প্লেয়ার ইনস্টল করার জন্য, আপনাকে প্রথমে এমএক্স প্লেয়ার APK ফাইলটি ডাউনলোড করতে হবে যেমন পদ্ধতি 1 এ আলোচনা করা হয়েছে।

কিভাবে আপনার পিসিতে MX প্লেয়ার ইনস্টল করবেন?

এটি Windows এর জন্য একটি Android অপারেটিং সিস্টেম এবং আপনি যারা Remix OS সম্পর্কে জানেন না তাদের জন্য একটি Android এমুলেটর নয়৷ আপনি যদি এখনও রিমিক্স ওএস ডাউনলোড এবং ইনস্টল করার বিষয়ে জানতে চান তবে আপনি নিম্নলিখিত লিঙ্কটি ব্যবহার করতে পারেন:আপনার পিসিতে অ্যান্ড্রয়েড রিমিক্স ওএস কীভাবে ইনস্টল করবেন।

আমরা আশা করি এই নিবন্ধটি আপনার জন্য উপযোগী ছিল এবং একটি MX প্লেয়ার ব্যবহার করে আপনার পিসিতে আপনার সিনেমা দেখার অভিজ্ঞতা উন্নত করতে সাহায্য করেছে৷


  1. কিভাবে অ্যান্ড্রয়েডে অ্যাডোব ফ্ল্যাশ প্লেয়ার ইনস্টল করবেন

  2. কিভাবে আপনার রাউটারে একটি VPN ইনস্টল করবেন

  3. আপনার iPhone/iPad এ iOS 10 কিভাবে ইনস্টল করবেন?

  4. আপনার ল্যাপটপে RAM কিভাবে ইনস্টল করবেন