কম্পিউটার

আইপ্যাডে শিল্পীদের জন্য 8টি সেরা অ্যাপ

যত বেশি সংখ্যক শিল্পীরা সুন্দর ডিজিটাল আর্ট তৈরিতে আইপ্যাডের শক্তি উপলব্ধি করে, আইপ্যাড অঙ্কন, পেইন্টিং এবং ডিজাইনিং অ্যাপের বাজার উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি পেয়েছে। সেখানে শিল্পীদের জন্য প্রচুর অ্যাপ রয়েছে, এবং সেরাগুলি খুঁজে বের করার জন্য এটির মাধ্যমে পরীক্ষা করা কঠিন হতে পারে।

আপনি ডিজিটাল শিল্পের জন্য আইপ্যাড বাছাই করা একজন পেশাদার শিল্পী বা একজন শিক্ষানবিস যা ব্যবহার করা সহজ অ্যাপগুলি খুঁজছেন, আপনি একটি প্রোগ্রাম খুঁজে পেতে সক্ষম হবেন যা আপনার জন্য উপযুক্ত। নিচের অ্যাপগুলি সব ধরনের শিল্পের জন্য অ্যাপ স্টোরের সেরা কিছু।

আইপ্যাডে শিল্পীদের জন্য 8টি সেরা অ্যাপ

ইলাস্ট্রেটর, ভেক্টর শিল্পী এবং গ্রাফিক ডিজাইনাররা সকলেই আইপ্যাড অ্যাপগুলি খুঁজে পেতে পারেন যা তারা ব্যবহার করতে পারে। এবং অ্যাপল পেন্সিল দিয়ে, শিল্প তৈরি করা কখনও সহজ বা ভাল অনুভূত হয়নি।

1. প্রজনন

আইপ্যাডে শিল্পীদের জন্য 8টি সেরা অ্যাপ

এটি সবচেয়ে জনপ্রিয় অঙ্কন এবং পেইন্টিং অ্যাপ্লিকেশন যা আইপ্যাড শিল্পীরা শপথ করে এবং সঙ্গত কারণে। এটিতে প্রচুর সরঞ্জাম এবং ক্ষমতা রয়েছে যা পেইন্টিংকে সহজ এবং মজাদার করে তোলে।

প্রোক্রিয়েটে ইতিমধ্যেই 190টি ডিফল্ট ব্রাশ রয়েছে, তবে আপনি আপনার প্রয়োজন অনুসারে আপনার ব্রাশগুলিও কাস্টমাইজ করতে পারেন। জটিল ডিজিটাল আর্ট পিস তৈরি করতে আপনি স্তরগুলিতেও কাজ করতে পারেন। একবার আপনি আপনার অংশটি শেষ করে ফেললে, Procreate এটিকে একাধিক ভিন্ন ফর্ম্যাটে রপ্তানি করা সহজ করে তোলে।

Procreate এর আরেকটি দুর্দান্ত বৈশিষ্ট্য হল আপনি এটির মধ্যে অ্যানিমেশন তৈরি করতে পারেন। এটি সংক্ষিপ্ত অ্যানিমেটেড টুকরা তৈরির জন্য নিখুঁত, এবং আপনি এটি তৈরি করার সময় আপনার কাজের পূর্বরূপ দেখতে পারেন।

এছাড়াও, Procreate মাত্র $9.99। এর মতো দামের জন্য, অ্যাপটিতে অন্তর্ভুক্ত সমস্ত পেশাদার সরঞ্জাম সহ, এটি অবশ্যই মূল্যের মূল্যবান।

2. Adobe Fresco

আইপ্যাডে শিল্পীদের জন্য 8টি সেরা অ্যাপ

আপনি যদি Adobe পণ্যগুলি ব্যবহার করে উপভোগ করেন তবে সংস্থাটি সম্প্রতি তার আইপ্যাড অঙ্কন অ্যাপ প্রকাশ করেছে। ডেস্কটপ আর্ট অ্যাপ্লিকেশনগুলিতে অ্যাডোবের সাফল্যের সাথে, তারা এমন কিছু তৈরি করতে চেয়েছিল যা আইপ্যাড ব্যবহারকারীরা সুবিধা নিতে পারে।

যদিও অ্যাডোব ইলাস্ট্রেটর এবং স্কেচও প্রকাশ করেছে (নিচে এইগুলি সম্পর্কে আরও), ফ্রেস্কো বৈশিষ্ট্যগুলিতে প্রক্রিয়েট এর মতো আরও পেশাদার শিল্প সৃষ্টির জন্য তৈরি করা হয়েছিল। শিল্পীদের জন্য এই অ্যাপের বিক্রয় পয়েন্টগুলির মধ্যে একটি হল লাইভ ব্রাশ, যা আপনি আঁকার সময় ঐতিহ্যবাহী ব্রাশের পদার্থবিদ্যার অনুকরণ করে। ব্রাশ লাইব্রেরিটিও বিশাল, 1,800 টিরও বেশি ব্রাশ উপলব্ধ।

আপনি যদি ইতিমধ্যে Adobe-এর ক্রিয়েটিভ ক্লাউডের সাথে পরিচিত হন, তাহলে ফ্রেস্কো এটির সাথে সংযোগ স্থাপন করে যাতে আপনি আপনার সমস্ত কাজ সংরক্ষণ করতে পারেন এবং অ্যাড-অনগুলিতে অ্যাক্সেস পেতে পারেন। এই অ্যাপটির খরচ মাসে 9.99।

3. Adobe Photoshop

আইপ্যাডে শিল্পীদের জন্য 8টি সেরা অ্যাপ

আরেকটি অ্যাপ অ্যাডোব সম্প্রতি আইপ্যাডের জন্য উপলব্ধ করা হয়েছে ফটোশপ। আপনি যদি এটি আপনার ডেস্কটপে অঙ্কন বা চিত্র সম্পাদনার জন্য ব্যবহার করে উপভোগ করেন তবে আপনি দেখতে পাবেন যে এটি ট্যাবলেট বিন্যাসে ব্যবহার করা ঠিক ততটাই সহজ।

আইপ্যাডের ফটোশপ অ্যাপটি ডেস্কটপ সংস্করণে পাওয়া কিছু বৈশিষ্ট্য বাদ দেয়, তবে পরিবর্তনগুলি বিশাল নয়। অ্যাডোব ধীরে ধীরে আইপ্যাড অ্যাপে আরও বৈশিষ্ট্য আনছে। ফটোশপ তার উচ্চ মানের জন্য সুপরিচিত এবং অনেক শিল্পী এটিকে তাদের কাজের সাথে অবিচ্ছেদ্য বলে মনে করেন।

আপনি যদি আগে ফটোশপ ব্যবহার না করে থাকেন তবে এটি ব্যবহার করতে আগ্রহী হন তবে ফটোশপ কীভাবে ব্যবহার করবেন তা শিখতে এই অ্যাপটি একটি দুর্দান্ত। এটি নেভিগেট করা সহজ, তাই আপনি তৈরি বা ডিজাইন করার সময় বৈশিষ্ট্যগুলি নিয়ে খেলতে পারেন৷

4. ধারণা

আইপ্যাডে শিল্পীদের জন্য 8টি সেরা অ্যাপ

এই অ্যাপটি পেশাদার স্কেচার এবং শিল্পীদের জন্য তৈরি করা হয়েছে, স্থপতি বা ডিজাইনারদের জন্য উপযুক্ত। এটি একটি অসীম ক্যানভাস প্রদান করে, যার অর্থ আপনি স্থান সম্পর্কে চিন্তা না করে আপনার হৃদয়ের বিষয়বস্তুতে স্কেচ করতে পারেন।

এটি ভেক্টর অঙ্কন ক্ষমতাও প্রদান করে, যা অপরিহার্য যদি আপনি একজন চিত্রকরের চেয়ে গ্রাফিক ডিজাইনার হন। সরলরেখা এবং জ্যামিতিক আকার তৈরি করার বৈশিষ্ট্য সহ প্রচুর নির্ভুলতা সরঞ্জাম উপলব্ধ রয়েছে।

কনসেপ্টস সম্পর্কে সবচেয়ে ভালো দিক হল এটি বিনামূল্যে ব্যবহার করা যায় এবং আপনি যদি অ্যাপটি উপভোগ করেন এবং এর বৈশিষ্ট্যগুলিকে প্রসারিত করতে চান তাহলে কিছু অ্যাপ-মধ্যস্থ কেনাকাটা উপলব্ধ রয়েছে।

5. Adobe Photoshop Sketch [কিছু দেশ বা অঞ্চলে উপলব্ধ নয়]

আইপ্যাডে শিল্পীদের জন্য 8টি সেরা অ্যাপ

ঐতিহ্যবাহী শিল্পীদের জন্য তৈরি আরেকটি দুর্দান্ত Adobe অ্যাপ হল ফটোশপ স্কেচ। যারা গ্রাফিক ডিজাইন বা ভেক্টরের কাজ নয়, তাদের জন্য এটি আরও বেশি।

যেহেতু এটি একটি Adobe অ্যাপ, এটি ক্রিয়েটিভ ক্লাউডের সাথেও সংযুক্ত, যা আপনাকে ইচ্ছা করলে ইতিমধ্যে উপলব্ধ 24টির থেকে আরও বেশি ব্রাশ ডাউনলোড করার ক্ষমতা দেয়৷ আপনি গতিশীল টুকরা তৈরি করতে একাধিক স্তর ব্যবহার করতে পারেন।

Adobe Fresco-এর তুলনায় এই অ্যাপটিতে কম বৈশিষ্ট্য রয়েছে, তবে আপনার যদি অনেক টুলের প্রয়োজন না হয় বা না চান তবে স্কেচ বা আরও ঐতিহ্যবাহী আর্টওয়ার্ক তৈরি করার জন্য এটি দুর্দান্ত।

6. অ্যাফিনিটি ডিজাইনার

আইপ্যাডে শিল্পীদের জন্য 8টি সেরা অ্যাপ

আপনি যদি অন্য যেকোনো কিছুর চেয়ে ভেক্টর গ্রাফিক্স তৈরিতে বেশি কাজ করেন, তাহলে অ্যাফিনিটি ডিজাইনার হল সেই অ্যাপটি যা আপনি আপনার iPad এ চান৷ এটি বিশেষভাবে এই ধরনের কাজের জন্য তৈরি করা হয়েছে, কোণার এবং বক্ররেখা সম্পাদনা এবং জ্যামিতিক আকৃতির নকশার মতো আপনি কল্পনা করতে পারেন এমন কিছু তৈরি করতে প্রচুর বৈশিষ্ট্য সহ।

এটি অ্যাপল পেন্সিলের সাথেও ভালভাবে জোড়া দেয়, অভিজ্ঞতাটিকে আরও মসৃণ করে তোলে। এটি অত্যন্ত প্রতিক্রিয়াশীল এবং দ্রুত, একটি ডিজাইন অ্যাপ্লিকেশনে আপনার প্রয়োজনীয় প্রায় সবকিছুর সাথে। এটি অ্যাপ স্টোরে $20-এ উচ্চ মূল্যের দিক থেকে কিছুটা, তবে অনেকেই দাবি করেন যে অসামান্য পেশাদার শিল্প এবং ডিজাইনের কাজ তৈরি করার জন্য এটি এই মূল্যের উপযুক্ত।

7. পিক্সাকি 3

আইপ্যাডে শিল্পীদের জন্য 8টি সেরা অ্যাপ

দেরীতে পিক্সেল শিল্পে একটি পুনরুত্থান হয়েছে এবং আপনি যদি আইপ্যাডে এই ধরণের শিল্প তৈরি করতে চান তবে পিক্সাকির সাথে এটি সম্ভব। এটি একাধিক স্তর বিকল্প সরবরাহ করে যাতে আপনি সহজেই বিশদ পিক্সেল আর্টওয়ার্ক তৈরি করতে পারেন৷

পিক্সাকি আপনাকে অ্যানিমেশন তৈরি করতে দেয় এবং আপনি সেগুলিকে একটি GIF হিসাবে রপ্তানি করতে পারেন, যা সেগুলিকে শেয়ার করা এবং অন্যান্য প্রকল্পের জন্য ব্যবহার করা সহজ করে তোলে। অ্যাপ স্টোরে এটির দাম $24.99, কারণ এটি পেশাদার পিক্সেল শিল্পীদের জন্য তৈরি করা হয়েছে, তবে এটি যে সমস্ত সরঞ্জাম সরবরাহ করে তার সাথে এই দামটি মূল্যবান।

8. অটোডেস্ক স্কেচবুক

আইপ্যাডে শিল্পীদের জন্য 8টি সেরা অ্যাপ

আপনি যদি একটি দুর্দান্ত বিনামূল্যের অঙ্কন অ্যাপ্লিকেশন খুঁজছেন, Autodesk আপনার নিষ্পত্তিতে টন সরঞ্জাম এবং বৈশিষ্ট্য রাখবে। এটিতে একাধিক ভিন্ন ধরণের ব্রাশ রয়েছে এবং প্রক্রিয়েটের মতো একটি ড্রয়িং ইন্টারফেস রয়েছে যা আপনি আঁকার সময় পথে আসবে না।

এটি বহু-দৃষ্টিকোণ গ্রিড লাইন অফার করে যদি আপনি সুনির্দিষ্ট পেতে চান, সেইসাথে আপনাকে স্কেচ করার সময় সাহায্য করার জন্য আকারের মতো একাধিক অন্যান্য সরঞ্জাম। অ্যাপটি কীভাবে কাজ করে তা শিখতে কিছুটা সময় লাগতে পারে, কিন্তু একবার আপনি এটিকে কিছুক্ষণ ব্যবহার করলে আপনি দ্রুত পরিচিত হয়ে উঠবেন।

অ্যাপটি আগে পেইড ছিল, কিন্তু এখন আপনি এটি অ্যাপ স্টোরে বিনামূল্যে পেতে পারেন।


  1. অ্যান্ড্রয়েডের জন্য সেরা 5টি ইমেল অ্যাপ

  2. 8টি আইপ্যাডের জন্য সেরা লেখার অ্যাপ

  3. আইফোন এবং আইপ্যাডের জন্য 6টি সেরা সেলফি অ্যাপ

  4. 9টি সেরা আইপ্যাড মিউজিক অ্যাপ