কম্পিউটার

9টি সেরা আইপ্যাড মিউজিক অ্যাপ

অ্যাপল আইপ্যাড আপনি যা ভাবতে পারেন তার জন্য একটি আশ্চর্যজনক টুল। এটি এমনকি সঙ্গীত সৃষ্টি এবং উত্পাদন অন্তর্ভুক্ত করতে পারে। যদিও আইপ্যাড একটি হাই-এন্ড পিসির মতো শক্তিশালী নাও হতে পারে, তবে এর শক্তি উপহাস করার মতো কিছু নয় এবং এর গতিশীলতার সাথে এটিকে যেকোন সঙ্গীতশিল্পীর ভাণ্ডারে একটি দুর্দান্ত সংযোজন করে তোলে।

সেখানে প্রচুর মিউজিক অ্যাপ রয়েছে, তাই আপনি যদি ডাউনলোড করার জন্য কিছু খুঁজছেন, নিচে অ্যাপ স্টোরে পাওয়া সেরা আইপ্যাড মিউজিক অ্যাপগুলির একটি তালিকা রয়েছে।

9টি সেরা আইপ্যাড মিউজিক অ্যাপ

গ্যারেজব্যান্ড

যদিও এটি আশ্চর্যজনক হতে পারে, গ্যারেজব্যান্ড একটি বহুমুখী এবং শক্তিশালী সঙ্গীত উত্পাদন প্রোগ্রাম। সর্বোত্তম অংশটি হল এটি বিনামূল্যে, এবং আপনি এটি ইতিমধ্যেই আপনার আইপ্যাডে ডাউনলোড করতে পারেন। এটি অ্যাপল দ্বারা সঙ্গীতজ্ঞদের জন্য একটি বিনামূল্যের সংস্থান হিসাবে তৈরি করা হয়েছিল এবং এটিতে প্রচুর অফার রয়েছে।

9টি সেরা আইপ্যাড মিউজিক অ্যাপ

অ্যাপটিতে উপলব্ধ সফ্টওয়্যার যন্ত্রগুলির একটি বিস্তৃত নির্বাচন রয়েছে যা দিয়ে আপনি সহজেই সঙ্গীত তৈরি করতে পারেন। যদি আপনার সাথে কাজ করার জন্য উচ্চ-সম্পন্ন DAW (ডিজিটাল অডিও ওয়ার্কস্টেশন) না থাকে তবে এই প্রোগ্রামটি নতুনদের জন্য দুর্দান্ত।

গিটারটুনা

আপনি কি গিটার বাজাতে শুরু করেছেন, কিন্তু এখনও টিউনার নেই? ঠিক আছে, আপনার যদি একটি আইপ্যাড থাকে তবে আপনার কাছে ইতিমধ্যে একটি টিউনারও রয়েছে। গিটারটুনা আইপ্যাড মিউজিক অ্যাপ আপনাকে আপনার গিটারকে স্ট্যান্ডার্ড টিউনিংয়ে সুর করতে সাহায্য করবে, সেইসাথে আপনার নোট সম্পর্কে আপনার জ্ঞানকে শক্তিশালী করতে আপনি খেলতে পারেন এমন কিছু গেম সরবরাহ করবে।

9টি সেরা আইপ্যাড মিউজিক অ্যাপ

গিটার ছাড়াও, আপনি একটি ইউকুলেল বা বেস সুর করতে অ্যাপটি ব্যবহার করতে পারেন। এটি একটি টিউনার হিসাবে খুব ভাল কাজ করে এবং আপনাকে কান দিয়ে সুর করা শিখতেও সাহায্য করতে পারে।

অনিমুগ [কিছু দেশ বা অঞ্চলে উপলব্ধ নয়]

মুগ এমন একটি কোম্পানি যা পেশাদার সিন্থেসাইজার সফ্টওয়্যার তৈরি করে এবং এখন তাদের কাছে আপনার আইপ্যাডের জন্য একটি অ্যাপও রয়েছে৷ এটি মুগ দ্বারা তৈরি অ্যানিসোট্রপিক সিন্থ ইঞ্জিন দ্বারা চালিত।

9টি সেরা আইপ্যাড মিউজিক অ্যাপ

অ্যাপের অভ্যন্তরে অনেকগুলি বিভিন্ন সাউন্ড প্রিসেট রয়েছে এবং আপনার যদি আরও বেশি প্রয়োজন হয় তবে এক্সপেনশন প্যাক রয়েছে আপনি অ্যানিমুগেও ব্যবহার করতে পারেন।

আপনি যদি একটি ভাল সিন্থেসাইজার অ্যাপ খুঁজছেন, তবে এটি পেশাদারদের মধ্যে উচ্চ রেট দেওয়া হয়েছে এবং এটি আপনাকে কাজ করার জন্য প্রচুর সরঞ্জাম দেবে৷

কিউবেসিস 3

স্টেইনবার্গ কিউবেস একটি জনপ্রিয় DAW, কিন্তু এখন একই কোম্পানি একটি শক্তিশালী একটি তৈরি করেছে যা আপনি আপনার আইপ্যাড থেকে কাজ করতে পারেন, যার নাম Steinberg Cubasis 3। এই মোবাইল ডিভাইসে থাকা সত্ত্বেও, এটি একটি পূর্ণ-শক্তিসম্পন্ন DAW যা আপনার প্রয়োজনীয় সবকিছু সহ আপনার নিজস্ব ট্র্যাক উত্পাদন.

9টি সেরা আইপ্যাড মিউজিক অ্যাপ

এই আইপ্যাড মিউজিক অ্যাপটি $49.99-এ দামের দিক থেকে কিছুটা হলেও, আপনি যদি একটি সম্পূর্ণ, পেশাদার DAW চান যা আপনি যেখানেই যান সেখানে আনতে পারেন, Steinberg Cubasis 3 আপনাকে হতাশ করবে না। অ্যাপটিতে ইতিমধ্যেই প্রচুর প্রিসেট উপলব্ধ রয়েছে যাতে আপনি এখনই তৈরি করা শুরু করতে পারেন৷

Casio Chordana Play

পিয়ানো বাজানো শিখছেন বা এমন একটি অ্যাপ চান যেখানে আপনি যেতে যেতে পিয়ানো ব্যবহার করতে পারেন? Chordana Play আপনাকে একটি মোবাইল পিয়ানো দেয় যেখানে আপনি গান বাজাতে পারেন। অ্যাপটিতে 50টি গান অন্তর্ভুক্ত রয়েছে, অথবা আপনি নিজের MIDI ফাইলগুলি আমদানি করতে পারেন৷

9টি সেরা আইপ্যাড মিউজিক অ্যাপ

এই অ্যাপটির একটি দুর্দান্ত বৈশিষ্ট্য হল যে আপনাকে শুধুমাত্র অন-স্ক্রীন পিয়ানো ব্যবহার করতে হবে না। আপনি একটি USB সংযোগের মাধ্যমে আপনার শারীরিক কীবোর্ড প্লাগ ইন করতে পারেন। সঙ্গীত বাজানোর সময়, স্কোরগুলি রিয়েল-টাইমে স্ক্রিনে দেখানো হয় যাতে আপনি পাশাপাশি খেলতে এবং শিখতে পারেন।

নেটিভ ইনস্ট্রুমেন্ট iMaschine 2

অ্যাপ্লিকেশানগুলি যেগুলি আপনাকে নমুনাগুলির সাথে খেলতে এবং আপনার নিজের বীটগুলি তৈরি করতে দেয় নতুন বাদ্যযন্ত্রের জন্য ধারণা তৈরি করার জন্য দুর্দান্ত সরঞ্জাম৷ iMaschine 2 এটির জন্য নিখুঁত, যেখানে আপনি অ্যাপ-মধ্যস্থ কীগুলি ব্যবহার করে নোটগুলি রেখে মৌলিক ট্র্যাকগুলি তৈরি করতে পারবেন৷

9টি সেরা আইপ্যাড মিউজিক অ্যাপ

আপনি যদি অ্যাপে আপনার নিজের নমুনাগুলি তৈরি করতে চান তবে আপনি সেগুলি রেকর্ড করতে পারেন এবং আপনি আপনার সঙ্গীত তৈরি করার সাথে সাথে আপনার ইচ্ছামতো সেগুলি ব্যবহার করতে সক্ষম হবেন। এটি আরও পেশাদার প্রোডাকশন অ্যাপগুলির মধ্যে একটি নয়, তবে সেখানে একটি ধারণা পেতে এবং রেকর্ড করার জন্য এটি দুর্দান্ত।

ইউসিশিয়ান – আপনার সঙ্গীত শিক্ষক

প্রথমে গিটার তোলা কঠিন হতে পারে। এবং যদি আপনাকে শেখানোর মতো কেউ না থাকে তবে এটি অসম্ভব বোধ করতে পারে। ইউসিসিয়ান আপনার নিজের ব্যক্তিগত শিক্ষকের মতো, আপনি যখন খেলছেন তখন শুনছেন এবং আপনাকে পয়েন্টার সরবরাহ করছেন।

9টি সেরা আইপ্যাড মিউজিক অ্যাপ

আপনার সাথে খেলতে এবং শেখার জন্য iPad সঙ্গীত অ্যাপের মধ্যে অনেকগুলি পাঠ রয়েছে৷ এছাড়াও, অ্যাপটি পিয়ানো, বেস বা ইউকেলের মতো অন্যান্য যন্ত্রের জন্যও কাজ করে। আপনি চাইলে প্রকৃত শিক্ষকদের সাথে অ্যাপের মাধ্যমেও পাঠ নিতে পারেন। আপনি একটি বিনামূল্যে ট্রায়াল দিয়ে Yousician শুরু করতে পারেন, এবং তারপর আপনার শেখা চালিয়ে যেতে একটি সাবস্ক্রিপশন পরিকল্পনা চয়ন করতে পারেন।

টেম্পো – সেটলিস্ট সহ মেট্রোনোম

মেট্রোনোমগুলি যে কোনও সঙ্গীতশিল্পীর কাজের অবিচ্ছেদ্য অংশ, এবং এই অ্যাপটি আপনাকে সম্পূর্ণরূপে কাস্টমাইজযোগ্য একটি সরবরাহ করে যা আপনি যেকোন ধরণের সঙ্গীত কাজের জন্য ব্যবহার করতে পারেন। আপনি 35টি ভিন্ন সময়ের স্বাক্ষর থেকে বেছে নিতে পারেন, তাই আপনি যাই খেলছেন না কেন আপনি সর্বদা বিটে থাকতে পারবেন। আপনি 10 থেকে 800 এর টেম্পো রেঞ্জ থেকেও বেছে নিতে পারেন।

9টি সেরা আইপ্যাড মিউজিক অ্যাপ

মেট্রোনোম বৈশিষ্ট্য ছাড়াও, এটি একটি সেটলিস্টও অফার করে যেখানে আপনি আপনার গানগুলি যোগ করতে পারেন এবং প্রতিটিতে বিভিন্ন মেট্রোনোম প্রিসেট সংরক্ষণ করতে পারেন। আপনি কোন কাজই করছেন না কেন, টেম্পো আপনার প্রয়োজনের সাথে সামঞ্জস্য করতে সক্ষম হবে।

ইয়ারমাস্টার – সঙ্গীত তত্ত্ব

হয়তো আপনাকে কিছু সঙ্গীত তত্ত্ব শিখতে বা ব্রাশ করতে হবে? ইয়ারমাস্টার অ্যাপ আপনাকে আপনার আইপ্যাডে এটি করতে সাহায্য করবে। আপনি নিজেকে কান দ্বারা নোট সনাক্ত করতে এবং দৃষ্টি-পড়ার পাশাপাশি ছন্দ অনুশীলন শিখতে পারেন।

9টি সেরা আইপ্যাড মিউজিক অ্যাপ

একাধিক ভিন্ন সঙ্গীত তত্ত্ব কোর্সের সাথে, আপনি শুরু থেকে শুরু করতে পারেন এবং আপনার যা জানা দরকার তা শিখতে পারেন। আপনি বিনামূল্যে এই অ্যাপটি ব্যবহার করতে পারেন এবং নতুনদের কোর্সের প্রথম 20টি পাঠ, ব্যবধান সনাক্তকরণ এবং জ্যা সনাক্তকরণ পেতে পারেন। আরও বেশি সঙ্গীত তত্ত্ব পাঠ এবং অনুশীলনে অ্যাক্সেস পেতে একাধিক অ্যাপ-মধ্যস্থ কেনাকাটাও রয়েছে৷


  1. আইপ্যাডে শিল্পীদের জন্য 8টি সেরা অ্যাপ

  2. 5টি সেরা ক্লাসিক্যাল মিউজিক আইফোন অ্যাপ

  3. 2022 এর জন্য সেরা আইপ্যাড এবং আইফোন টেলিপ্রম্পটার অ্যাপ

  4. অ্যান্ড্রয়েডের জন্য সেরা ফ্রি মিউজিক ডাউনলোডিং অ্যাপ