কম্পিউটার

8টি আইপ্যাডের জন্য সেরা লেখার অ্যাপ

একটি কীবোর্ড সংযুক্তি সহ একটি আইপ্যাড একটি নিখুঁত লেখার সেটআপ তৈরি করে, এটি সুপার পোর্টেবল এবং সহজ। এই সমীকরণের একটি গুরুত্বপূর্ণ অংশ হল লেখার প্রোগ্রাম যা আপনি ব্যবহার করেন। আইপ্যাড শব্দ প্রক্রিয়াকরণের জন্য ব্যবহার করার জন্য সম্পূর্ণরূপে গ্রহণযোগ্য পেজ অ্যাপের সাথে আসে, সেখানে অনেকগুলি বিকল্প রয়েছে যা আপনি চেষ্টা করতে চাইতে পারেন যদি পৃষ্ঠাগুলি আপনার লেখার পরিস্থিতির জন্য কাজ না করে বা আপনি এটির সাথে জিভ না করেন।

iPad-এর জন্য লেখার অ্যাপগুলির এই তালিকায়, আপনি বিভিন্ন ধরণের লেখার জন্য বা একটি উত্পাদনশীল এবং অনুপ্রেরণামূলক লেখার পরিবেশ তৈরি করার জন্য সেরাগুলি খুঁজে পাবেন। আপনি যে জন্যই লিখছেন না কেন, আপনার জন্য কাজ করে এমন একটি লেখার অ্যাপ খুঁজে পেতে আপনার সক্ষম হওয়া উচিত।

8টি আইপ্যাডের জন্য সেরা লেখার অ্যাপ

1. শুধু লিখুন

যারা একটি সংক্ষিপ্ত লেখার অভিজ্ঞতা খুঁজছেন তাদের জন্য, কাজটি করার জন্য জাস্ট রাইট হল লেখার অ্যাপ। এর সহজ ইন্টারফেস আপনাকে প্রচুর বহিরাগত ফ্রিল ছাড়াই আপনার লেখার মাংসে প্রবেশ করতে দেয়। বিন্যাসের উদ্দেশ্যে উপলভ্য সরঞ্জাম রয়েছে, তবে তা ছাড়া, অ্যাপটি আপনার লেখার কাজটি সম্পন্ন করার জন্য আপনাকে একটি বিভ্রান্তি-মুক্ত সেটিং দেওয়ার দিকে প্রস্তুত।

8টি আইপ্যাডের জন্য সেরা লেখার অ্যাপ

শুধু লিখুন আপনাকে জিনিসগুলিকে সংগঠিত রাখতে সাহায্য করতেও ভাল। আপনি বিভিন্ন নথির জন্য ফোল্ডার তৈরি করতে পারেন এবং অনুসন্ধান বার দিয়ে সহজেই আপনার ফাইলগুলি অনুসন্ধান করতে পারেন। সবকিছু সাজানো রাখার জন্য আরও কয়েকটি বিকল্প রয়েছে যাতে আপনি যা দ্রুত কাজ করতে চান তা খুঁজে পেতে পারেন। সামগ্রিকভাবে, আপনি যদি একটি সাধারণ লেখার অ্যাপ খুঁজছেন, শুধু লিখুন একটি দুর্দান্ত পছন্দ।

2. MyStory.today

পরবর্তী মহান উপন্যাস লেখার কাজ? MyStory হল এমন একটি অ্যাপ যা আপনার গল্পের রূপরেখা তৈরি করা থেকে শুরু করে আপনার চূড়ান্ত খসড়া সম্পাদনা করার জন্য অধ্যায়গুলিকে সংগঠিত করা পর্যন্ত অনেক উপায়ে সাহায্য করতে পারে৷ লেআউট, যদিও অনেক বৈশিষ্ট্যে ভরা, নেভিগেট করা এবং ব্যবহার করা সহজ। আপনি সহজেই লেখা থেকে আপনার রূপরেখায় স্যুইচ করতে পারেন বা একই সময়ে উভয়ই দেখতে পারেন।

8টি আইপ্যাডের জন্য সেরা লেখার অ্যাপ

কর্কবোর্ড বৈশিষ্ট্য এই অ্যাপের একটি অনন্য অংশ, যা আপনাকে নোট রাখতে, সংগঠিত করতে এবং যুগান্তকারী লেখকের ব্লকের অনুমতি দেয়। অ্যাপটি বিশ্ব-নির্মাণের জন্যও দুর্দান্ত, কারণ এটি আপনাকে আপনার গল্প থেকে অক্ষর এবং অবস্থানগুলি প্রবেশ করতে দেয় যা আপনি যে কোনও সময় উল্লেখ করতে পারেন৷

3. ওয়ার্ডসমিথ

আপনি প্রায়ই আপনার লেখা আটকে আছে যে খুঁজে? ওয়ের্ডস্মিথ লেখা চালিয়ে যাওয়ার জন্য একটি দুর্দান্ত বিভ্রান্তি-মুক্ত লেখার অ্যাপ, এমনকি যদি আপনি পরবর্তী কী হবে তা ভাবতে না পারেন। অ্যাপটি একটি "ঘোস্টরাইটার" বৈশিষ্ট্য সরবরাহ করে যা আপনি যখন আপনার সৃজনশীল রসকে অনুপ্রাণিত করতে লিখছেন তখন আপনাকে প্রম্পট দেয়।

8টি আইপ্যাডের জন্য সেরা লেখার অ্যাপ

Werdsmith একটি বন্ধুত্বপূর্ণ এবং স্বজ্ঞাত নকশা আছে. এটি আপনার ফাইলগুলিকে সংগঠিত রাখে এবং অনাকাঙ্খিত না হয়ে সহজেই উপলব্ধ থাকে। আপনি নথিগুলিকে প্রকল্প বা ধারণাগুলির মধ্যে শ্রেণীবদ্ধ করতে পারেন, যাতে দুটি মিশ্রিত হয় না এবং আপনি যা কাজ করতে চান তা সহজেই খুঁজে পেতে পারেন।

4. ইউলিসিস

আপনি একজন ব্লগার, ঔপন্যাসিক, বা শুধু কিছু জার্নালিং উপভোগ করুন না কেন, ইউলিসিসের লেখার বৈশিষ্ট্যগুলি আপনার জন্য বিশেষভাবে তৈরি করা হয়েছে৷ অন্যান্য ওয়ার্ড প্রসেসরের বিপরীতে, ইউলিসিস ফরম্যাটিং বোতামের পরিবর্তে প্লেইন-টেক্সট এডিটিং ব্যবহার করে। আপনি যদি এই সম্পাদনা শৈলীতে অভ্যস্ত না হন তবে এটি কিছুটা শেখার বক্ররেখা হতে পারে, এটি আপনার চূড়ান্ত পণ্যটি কীভাবে দেখাবে তার উপর আরও বেশি নিয়ন্ত্রণের অনুমতি দেয়।

8টি আইপ্যাডের জন্য সেরা লেখার অ্যাপ

ইউলিসিস বিশেষ করে ব্লগারদের জন্য দুর্দান্ত যারা তাদের পোস্ট দেখতে কেমন তার উপর সম্পূর্ণ নিয়ন্ত্রণ চান। আপনি ওয়ার্ডপ্রেসের মতো অনেক ব্লগিং প্ল্যাটফর্মে ইউলিসিসকে সংযুক্ত করতে পারেন এবং সরাসরি অ্যাপ থেকে পোস্ট প্রকাশ করতে পারেন। আপনি ফর্ম্যাটিং কেমন দেখাচ্ছে তা পর্যালোচনা করতে পারেন এবং প্রকাশের আগে প্রয়োজন অনুযায়ী পরিবর্তন করতে পারেন। এটি ফর্ম্যাটিং পোস্টগুলিকে খুব দক্ষ করে তোলে এবং আপনার কর্মপ্রবাহ থেকে অনেক সময় কাটাতে পারে।

5. ডেঞ্জার নোট - রাইটারস ব্লক

কুখ্যাত লেখকের ব্লকের সাথে সমস্যা আছে? ডেঞ্জার নোটে আপনার প্রতিকার আছে যদি আপনি এটি চেষ্টা করার জন্য যথেষ্ট সাহসী হন। এই অ্যাপটি আপনাকে বিনামূল্যে লেখার জন্য একটি টাইমার সেট করতে দেয়, তা 5 মিনিট বা 20ই হোক। একবার আপনি টাইপ করা শুরু করলে, আপনাকে ক্রমাগত লিখতে বাধ্য করা হবে বা একটি "ব্যর্থ" স্ক্রীনের সাথে দেখা হবে এবং আপনার লেখা মুছে ফেলা হবে।

8টি আইপ্যাডের জন্য সেরা লেখার অ্যাপ

একবার টাইমার শেষ হয়ে গেলে, আপনার ফ্রি-রাইট নোটস বিভাগে সংরক্ষিত হবে যাতে আপনি এটির দিকে ফিরে তাকাতে পারেন। ডেঞ্জার নোটস একটি সৃজনশীল ব্লক কাটিয়ে উঠতে বা অবশেষে সেই অভ্যন্তরীণ সম্পাদককে শান্ত করার জন্য একটি দুর্দান্ত অ্যাপ যা প্রায়শই আপনার লেখার প্রক্রিয়াকে ধীর করে দেয়।

6. ডে ওয়ান জার্নাল:ব্যক্তিগত ডায়েরি

যদিও কলম এবং কাগজ আপনার চিন্তাভাবনা, অনুভূতি এবং প্রতিদিনের ঘটনাগুলিকে লিপিবদ্ধ করার জন্য একটি দুর্দান্ত জায়গা হতে পারে, এটি খুব ভালভাবে সুরক্ষিত থাকে না। প্রথম দিন হল একটি জার্নালিং অ্যাপ যা আপনাকে শব্দ, ছবি এবং এমনকি অডিও একত্রিত করে ডায়েরি পৃষ্ঠা তৈরি করতে দেয়। এটি আপনাকে একটি পাসকোড সেট করতে বা বায়োমেট্রিক্স ব্যবহার করতে সক্ষম করে চোখ ধাঁধানো থেকে নিরাপদ রাখে৷

8টি আইপ্যাডের জন্য সেরা লেখার অ্যাপ

প্রথম দিনটি ব্যবহার করা অনায়াসে এবং আপনি যদি একটি জার্নাল শুরু করতে চান তবে কোথায় শুরু করবেন তা নিশ্চিত না হলে আপনাকে প্রতিদিন লেখার প্রম্পট দেয়। যে কেউ ডিজিটাল জার্নালিং করতে চাইছেন, তার জন্য প্রথম দিনটি শীর্ষস্থানীয়।

7. ফাইনাল ড্রাফ্ট মোবাইল

চূড়ান্ত খসড়া হল ফিল্ম এবং টিভির চিত্রনাট্য লেখার শিল্পের মান। এটি আপনাকে একটি স্ক্রিপ্ট শুরু করার জন্য প্রয়োজনীয় সমস্ত সরঞ্জাম দেয় এবং আপনাকে অক্ষরের নাম এবং অবস্থানগুলি সংরক্ষণ করে এটি আরও দক্ষতার সাথে লিখতে সহায়তা করে৷

8টি আইপ্যাডের জন্য সেরা লেখার অ্যাপ

মাত্র $9.99-এর জন্য, ফাইনাল ড্রাফ্ট মোবাইল হল ডেস্কটপ সংস্করণের একটি চমৎকার বিকল্প, কারণ এটি কীবোর্ড সমর্থনের অনুমতি দেয় এবং এতে প্রচুর বৈশিষ্ট্য রয়েছে। আপনি মার্ক আপ করতে পারেন এবং স্ক্রিপ্টে প্রতিক্রিয়া যোগ করতে পারেন এবং আপনি চাইলে সরাসরি অ্যাপ থেকে মুদ্রণ করতে পারেন। আপনি একজন শিক্ষানবিস বা প্রো চিত্রনাট্যকার যাই হোন না কেন, ফাইনাল ড্রাফ্ট হল সেই অ্যাপ যা আপনি যেতে যেতে লিখতে চান৷

8. ভাল্লুক

8টি আইপ্যাডের জন্য সেরা লেখার অ্যাপ

আপনার নোট গ্রহণ আপগ্রেড খুঁজছেন? যারা জার্নালিং এবং পরিকল্পনা উপভোগ করেন বা একটি প্রকল্পের পরিকল্পনা করার জন্য একটি স্থান প্রয়োজন তাদের জন্য বিয়ার একটি দুর্দান্ত সম্পদ। এতে ট্যাগিং, লিংকিং নোট এবং প্রচুর ফরম্যাটিং অপশনের মতো সহায়ক বৈশিষ্ট্য রয়েছে। আপনি কার্য তালিকা তৈরি করতে পারেন যা আপনি চেক বন্ধ করতে পারেন, একটি হাইলাইটার ব্যবহার করতে পারেন, ফটো আমদানি করতে পারেন এবং আরও অনেক কিছু করতে পারেন।

iPad-এর জন্য সেরা লেখার অ্যাপস

এই সমস্ত অ্যাপগুলি আপনাকে প্রয়োজনীয় সরঞ্জাম এবং নিজেকে লিখতে অনুপ্রেরণা প্রদান করতে পারে। আপনি ন্যূনতম এবং বিভ্রান্তিমুক্ত কিছু চান বা আপনার হৃদয়ের আকাঙ্ক্ষা অনুযায়ী রূপরেখা এবং বিশ্ব গড়তে একটি সম্পূর্ণ বৈশিষ্ট্যযুক্ত প্রোগ্রাম চান, উপরের অ্যাপগুলি চেষ্টা করার জন্য দুর্দান্ত বিকল্প।


  1. 5টি সেরা ডিক্টেশন অ্যাপস iPhone এর জন্য

  2. 9টি সেরা আইপ্যাড মিউজিক অ্যাপ

  3. আইপ্যাডে শিল্পীদের জন্য 8টি সেরা অ্যাপ

  4. 2022 এর জন্য সেরা আইপ্যাড এবং আইফোন টেলিপ্রম্পটার অ্যাপ