কম্পিউটার

5টি আশ্চর্যজনক Google মানচিত্র টিপস এবং কৌশল

লক্ষ লক্ষ মানুষ প্রতিদিন Google মানচিত্র ব্যবহার করে। Google মানচিত্র নেভিগেট করে এবং সবচেয়ে কার্যকর উপায়ে পছন্দসই গন্তব্যে পৌঁছানোর জন্য সুনির্দিষ্ট পালাক্রমে নির্দেশনা দেয়। যাইহোক, আপনার অবস্থানের শর্টকাট সম্পর্কে আপনাকে গাইড করা ছাড়াও, Google মানচিত্রে আপনাকে অফার করার জন্য অনেক কিছু রয়েছে৷

সুতরাং, এই পোস্টে, আমরা 5টি আশ্চর্যজনক Google মানচিত্র টিপস এবং কৌশল বেছে নিয়েছি। এখানে তাদের কিছু আছে!

1. Google Maps অফলাইনে অ্যাক্সেস করুন

5টি আশ্চর্যজনক Google মানচিত্র টিপস এবং কৌশল

ছবির উৎস: beartai.com

মানচিত্র আমাদের জীবনের সবচেয়ে গুরুত্বপূর্ণ অংশ বিশেষ করে যখন আপনি একটি নতুন শহরে থাকেন বা রাস্তাঘাট সম্পর্কে সচেতন নন৷ আপনি যখন ভ্রমণ করছেন, সীমিত এবং দুর্বল নেটওয়ার্ক সমস্যার কারণে ইন্টারনেটের উপর নির্ভর করা কঠিন। যাইহোক, গুগল ম্যাপ আপনার ফিরে পেয়েছে। আপনি পৃথিবীর কোন অংশেই থাকুন না কেন, আপনি শুধুমাত্র অফলাইনে Google মানচিত্র অ্যাক্সেস করতে পারবেন না, এমনকি আপনি অফলাইনে থাকলেও নেভিগেশন খুঁজে পাবেন। অফলাইনে যাওয়ার আগে নিশ্চিত করুন, আপনি একটি অবস্থান অনুসন্ধান করে, নাম ব্যবহার করে এবং ডাউনলোড ক্লিক করে অফলাইন ব্যবহারের জন্য মানচিত্রটি সংরক্ষণ করেছেন৷ মানচিত্রটি ডাউনলোড হয়ে গেলে, আপনি মেনু বোতামে (তিন লাইনের বোতাম) ক্লিক করে এটি ব্যবহার করতে পারেন।

2. ট্র্যাফিক তথ্য পান নো টাইম

5টি আশ্চর্যজনক Google মানচিত্র টিপস এবং কৌশল

ছবির উৎস: americaninno.com

যখন ট্র্যাফিক খারাপ হয়ে যায়, তখন ভাল মেজাজ নিয়ে বের হওয়া কঠিন। তাছাড়া, ক্রলিং ট্রাফিক সাধারণত মুখে ঘুষি মারার চেয়ে বেশি হতাশাজনক। যাইহোক, গুগল ম্যাপস প্রযুক্তির একটি অবিশ্বাস্য অংশ যা আপনাকে মাত্র কয়েকটি ক্লিকে লাইভ ট্রাফিক অবস্থা দেখায়। সাধারণত, এই মোডটি সক্ষম হয় না। মোডটি সক্রিয় করার জন্য, বাম প্যানেলে ট্র্যাফিকের উপর আলতো চাপুন এবং এটি সক্ষম করার পরে, আপনি কোনও ট্র্যাফিক এবং ভারী ট্র্যাফিক ছাড়াই সমস্ত রুট দেখতে পারেন৷ সবুজ রুট পরিষ্কারের প্রতিফলন করে এবং কোন ট্রাফিক রুট এবং লাল রুট ভারী ট্র্যাফিক রুটের জন্য দাঁড়ায় না। নিয়মিত রুটে ট্রাফিক থাকলে আপনার গন্তব্যে পৌঁছানোর বিকল্প পথ বেছে নিতে আপনি Google Maps-এর উপর নির্ভর করতে পারেন।

3. আপনার পথে একাধিক স্টপ ব্যবহার করুন

5টি আশ্চর্যজনক Google মানচিত্র টিপস এবং কৌশল

ছবির উৎস: lifehacker.com

আপনি যখন ছুটিতে যাচ্ছেন বা দীর্ঘ রাস্তার ট্রিপে যাচ্ছেন, তখন আপনাকে বেশ কয়েকটি স্টপে থামতে হবে৷ আপনি যখন কাউকে বাছাই করতে চান, তখন আপনার পছন্দসই জায়গার আগে থামতে হবে। যাইহোক, আপনি সঠিক পথে আছেন তা নিশ্চিত করতে এবং কিলোমিটারের ট্র্যাক রাখতে আপনি বেশ কয়েকটি স্টপ যোগ করতে পারেন। Google মানচিত্র নিশ্চিত করে যে কোনো কিছুতেই আপনার আনুমানিক যাতায়াতের সময় এবং ব্যবস্থা নষ্ট না হয়। তাছাড়া, আপনি A থেকে Z পর্যন্ত সমস্ত স্পট লিঙ্ক করতে পারেন।

4. আপনার আঙুলের ট্যাপ দিয়ে সংক্ষিপ্ত দিকনির্দেশ পান

5টি আশ্চর্যজনক Google মানচিত্র টিপস এবং কৌশল

ছবির উৎস: dignited.com

আচ্ছা, বেশিরভাগ লোকেরা পছন্দসই অবস্থানে টাইপ করে মানচিত্রের ওয়েব সংস্করণে তাদের পথ ট্র্যাক করে৷ যাইহোক, একই কাজ করার সবচেয়ে সহজ এবং দ্রুততম উপায় হল, মানচিত্রে ডান ক্লিক করুন এবং এটি আপনাকে নতুন উইন্ডোতে নিয়ে যাবে, আপনি এটি ব্যবহার করে অবস্থান থেকে বা অবস্থানের দিকনির্দেশ খুঁজে পেতে পারেন৷

5. অন্যদের সাথে আপনার অবস্থান শেয়ার করুন

5টি আশ্চর্যজনক Google মানচিত্র টিপস এবং কৌশল

ছবির উৎস: zedie.wordpress.com

আপনার বর্তমান অবস্থানের দিকনির্দেশ ব্যাখ্যা করা আগের চেয়ে সবচেয়ে বিস্ময়কর এবং সমস্যাযুক্ত কাজ৷ প্রযুক্তির জন্য ধন্যবাদ, Google Maps-এর সাথে আপনার অবস্থান ভাগ করে নেওয়া একটি চাপমুক্ত উপায় যা অন্য ব্যক্তিকে আপনার সঠিক অবস্থান সম্পর্কে সহজে অবগত করতে দেয়৷ এটি করার জন্য, আপনাকে যা করতে হবে তা হল অবস্থান, রুট নির্বাচন করুন এবং শেয়ার দিকনির্দেশে ক্লিক করুন। আপনার বন্ধুকে কল করার দরকার নেই, আসলে, যদি আপনার বন্ধু Google Maps ব্যবহার না করে, আপনি সরাসরি বিস্তারিত তথ্য সহ একটি টেক্সট পাঠাতে পারেন। প্রতিটি ল্যান্ডমার্ক এবং টার্ন বর্ণনা করে।

Google মানচিত্র আপনাকে একটি নির্দিষ্ট দোকান দেখাতে সক্ষম, সাথে একটি রাস্তার মানচিত্র, রাস্তার নাম এবং সেই রাস্তাগুলির সাথে অন্যান্য বিভিন্ন অবস্থানের সাথে। Google মানচিত্র আপনাকে এক স্থান থেকে অন্য স্থানে সহজে ভ্রমণ করতে সাহায্য করে।


  1. 6টি গুগল প্লে মিউজিক টিপস এবং ট্রিক্স একটি সুখী অভিজ্ঞতার জন্য

  2. 5 টি টিপস এবং ট্রিকস গুগল নিউজ অ্যাপের সর্বাধিক ব্যবহার করার জন্য

  3. গুগল প্লে স্টোরের জন্য গুরুত্বপূর্ণ টিপস এবং কৌশল

  4. টিপস এবং ট্রিকস আপনাকে Google ফটোতে দক্ষ করে তুলতে